কম্পিউটার

Adwords অ্যাকাউন্ট স্থগিত। কিভাবে অস্বীকৃত বিজ্ঞাপন ফিরে পাবেন?

AdWords অ্যাকাউন্ট Google দ্বারা স্থগিত?

বিজ্ঞাপনগুলি অনেক ব্যবসার জন্য আয়ের প্রধান উত্স। Google AdWords এর মতো পরিষেবাগুলি ব্যবহার করে বিজ্ঞাপনগুলি প্রকাশ করতে সহায়তা করে৷ যাইহোক, বিজ্ঞাপনের জগতে সেট মান বজায় রাখতে এবং বৈধদের ক্ষমতায়নের জন্য, Google AdWords নীতিগুলি ব্যবহার করে৷ এই নীতিগুলি থেকে বিচ্যুতি ত্রুটিগুলি ফেলে দেয় এবং AdWords অ্যাকাউন্ট স্থগিত হয়ে যায়৷ কখনও কখনও এটি ওয়েবসাইট কোডে ইনজেকশনের ক্ষতিকারক স্ক্রিপ্টের কারণে হয় যা দর্শকদের ক্ষতিকারক পৃষ্ঠাগুলিতে পুনঃনির্দেশ করে। কারণগুলি ভিন্ন হতে পারে এবং কিছু ক্ষেত্রে, স্থগিতাদেশও প্রত্যাহার করা যেতে পারে। AdWords অ্যাকাউন্ট সাসপেনশনের কারণ বোঝা এটি সমাধানের প্রথম ধাপ। কয়েকটি পদক্ষেপ এবং স্পষ্টীকরণের মাধ্যমে, আপনি আপনার অ্যাকাউন্টের পাশাপাশি আপনার অস্বীকৃত বিজ্ঞাপনগুলিও ফেরত পেতে পারেন৷

Adwords অ্যাকাউন্ট স্থগিত। কিভাবে অস্বীকৃত বিজ্ঞাপন ফিরে পাবেন?

যে কারণে আপনি আপনার AdWords অ্যাকাউন্ট সাসপেন্ড করেছেন

আপনার Google AdWords অ্যাকাউন্ট স্থগিত করার বিভিন্ন কারণ রয়েছে৷ . নিচের কিছু কারণ হল:

AdWords নীতি থেকে বিচ্যুত হওয়া

গুগল অ্যাডওয়ার্ডের সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়গুলির মধ্যে একটি হল নীতিগুলি৷ বেশিরভাগ বিজ্ঞাপন Google AdWords থেকে নিষিদ্ধ হয় নীতির বিরুদ্ধে যান বা কঠোরভাবে তাদের সাথে লেগে থাকবেন না। Google AdWord-এর নীতিগুলি বিস্তৃত, এবং ফলাফলগুলি থেকে কোনো বিচ্যুতি বিজ্ঞাপনগুলিকে অসম্মতি দেয়৷ Google AdWords এর নীতিগুলির বারবার লঙ্ঘন অন্য কারণ হতে পারে। আপনি যদি বারবার তাদের নীতির বিরুদ্ধে যান, তাহলে Google আপনার Adwords অ্যাকাউন্ট স্থগিত করবে।

সংক্রমণ বা ক্ষতিকারক সামগ্রী সহ অ্যাকাউন্ট

যদি আপনার অ্যাকাউন্টে সংক্রামিত বা দূষিত বিজ্ঞাপন থাকে, তাহলে Google সেগুলিকে নিষিদ্ধ করবে৷ এটি দর্শকদের রক্ষা করতে এবং ম্যালভার্টাইজমেন্টের মাধ্যমে ম্যালওয়্যারের কোনো বিস্তার রোধ করতে। আপনার ওয়েবসাইট কি হ্যাক হয়েছে?

এ আমাদের বিস্তারিত ব্লগ দেখুন

আপনার বিজ্ঞাপনের গুণমান

Google সকলকে সর্বোত্তম ব্যবহারকারীর অভিজ্ঞতা প্রদান করার চেষ্টা করে৷ এইভাবে, যদি আপনার বিজ্ঞাপনগুলি কেবল ট্র্যাফিক তৈরি করার জন্য প্রোগ্রাম করা হয় এবং একটি ভাল ব্যবহারকারীর অভিজ্ঞতা প্রদান না করে, তাহলে Google আপনার বিজ্ঞাপনগুলি স্থগিত করবে৷

বিভ্রান্তিকর বিজ্ঞাপন

যদি আপনার বিজ্ঞাপনগুলি বিভ্রান্তিকর হয় এবং তারা আপনার ব্যবসা বা প্রতিষ্ঠান সম্পর্কে ভুল তথ্যের বিজ্ঞাপন দেয়, তাহলে Google আপনার অ্যাডওয়ার্ডগুলিকে অস্বীকৃতি জানাবে৷ সামাজিক প্রকৌশল বিষয়বস্তু সম্পর্কে আরও জানুন।

ক্লোকিং কার্যক্রম

ক্লোকিং হল একটি পদ্ধতি যার অর্থ হল আপনি Google সম্পাদকীয় দলকে কিছু দেখান এবং ব্যবহারকারীদের কাছে একটি ভিন্ন বিষয় প্রদর্শন করেন। Google এই ক্ষেত্রে গুরুতর অপরাধ গ্রহণ করে এবং এইভাবে একটি কারণ হতে পারে যে তারা Google AdWords থেকে আপনার বিজ্ঞাপনগুলি নিষিদ্ধ করেছে৷

অন্যান্য কারণ

আপনার যদি একই ব্যবসার জন্য একাধিক Google AdWords অ্যাকাউন্ট থাকে। আপনার ব্যবসায় যদি ট্রেডমার্ক সমস্যা থাকে তাহলে AdWords আপনার অ্যাকাউন্ট ব্লক করবে। Google AdWords কঠোরভাবে যেকোনো বেআইনি কার্যকলাপের বিরুদ্ধে এবং যদি আপনার ব্যবসা এই ধরনের বিষয়ে কাজ করে তাহলে AdWords আপনার অ্যাকাউন্ট স্থগিত করবে৷

এখানে অ্যাডওয়্যারের ওয়েবসাইটগুলির একটি তালিকা রয়েছে যা Google নিষিদ্ধ করে৷

সাসপেন্ড করা Google বিজ্ঞাপন অ্যাকাউন্ট কিভাবে ঠিক করবেন?

আপনার বিজ্ঞাপনগুলিকে অনলাইনে ফিরিয়ে আনাকে অবশ্যই অগ্রাধিকার দিতে হবে। কিছু AdWords অ্যাকাউন্ট স্থগিত সমাধান আছে এবং আপনি যদি আপনার বিজ্ঞাপন এবং অ্যাকাউন্ট ঠিক করতে চান তাহলে করতে হবে। ধাপগুলো হল:

সাসপেন্ড করা সাইট ঠিক করুন

আপনার যদি আপনার Google AdWords অ্যাকাউন্ট সাসপেন্ড করা থাকে, তাহলে তারা অবশ্যই সাইটটি ব্যবহার এবং স্থগিত করার কৌশল উল্লেখ করেছে। আপনি পদক্ষেপগুলি অনুসরণ করার পরে, আপনি AdWords দলের সাথে পর্যালোচনার জন্য এটি পুনরায় জমা দিতে পারেন৷ আপনার সুবিধার জন্য, আমাদের নিরাপত্তা বিশেষজ্ঞরা একটি একটি পর্যালোচনা টেমপ্লেট অনুরোধ করুন তৈরি করেছেন৷ যে আপনি ব্যবহার করতে পারেন। সবকিছু ঠিকঠাক থাকলে, আপনি আপনার অ্যাকাউন্ট ফিরে পাবেন।

অনুমোদিত বিজ্ঞাপনগুলি ঠিক করা হচ্ছে

যদি AdWords আপনার বিজ্ঞাপনগুলিকে অস্বীকৃত করে থাকে, তাহলে আপনি এটি ঠিক করতে নিম্নলিখিতগুলি করতে পারেন৷

  1. আপনার বিজ্ঞাপন এবং এক্সটেনশন পৃষ্ঠায় যান এবং আপনার বিজ্ঞাপন খুঁজুন।
  2. বিজ্ঞাপনের "স্থিতি" কলামের অধীনে, আপনি সাসপেনশনের কারণ খুঁজে পাবেন। "অনুমোদিত" স্ট্যাটাসের উপরে ঘুরলে আপনি নীতি ব্যাখ্যার একটি লিঙ্ক পাবেন।
  3. বিজ্ঞাপনটিতে, আপনি একটি পেন্সিল আইকন পাবেন৷ এটিতে ক্লিক করুন৷
  4. বিজ্ঞাপনটি সম্পাদনা করুন যাতে এটি AdWords দ্বারা নির্ধারিত নীতিগুলি অনুসরণ করে৷
  5. অবশেষে, "সংরক্ষণ করুন।"
  6. এ ক্লিক করুন

আপনি এই পৃষ্ঠায় আরো বিস্তারিত জানতে পারেন।

Google-এর আরও নীতি সংক্রান্ত প্রশ্ন

আপনার যদি এখনও AdWords এর নীতিগুলি সম্পর্কে সন্দেহ থাকে তাহলে আপনি এই পৃষ্ঠায় গিয়ে ফর্মটি পূরণ করতে পারেন৷ Google সমস্ত স্পষ্টীকরণ সহ আপনার কাছে ফিরে আসবে৷

এটি ছাড়াও অন্যান্য কারণে, সমস্যা সমাধানের জন্য আপনাকে সরাসরি Google এর সাথে যোগাযোগ করতে হবে। আপনি যদি নিশ্চিত না হন যে আপনি বিজ্ঞাপনগুলিতে সমস্যাটি সমাধান করেছেন তবে এটি পর্যালোচনার জন্য জমা না দেওয়াই ভাল৷

Google টিমের সাথে যোগাযোগ করা হচ্ছে

আপনি যদি আপনার বিজ্ঞাপনগুলিতে লঙ্ঘনগুলি খুঁজে না পান, তাহলে পরবর্তী পদক্ষেপটি হল সরাসরি Google AdWords দলের সাথে যোগাযোগ করা৷ আপনি দুটি উপায়ে তাদের সাথে যোগাযোগ করতে পারেন। প্রথমটি হল আপনার Google AdWords সাসপেন্ড করা অ্যাকাউন্ট সম্পর্কে তাদের কাছে একটি আপিল দায়ের করা৷ . অন্য উপায় হল তাদের কল করা।

একবার আপনি দলের একজন প্রতিনিধিকে ধরে ফেললে, আপনাকে অবশ্যই এটি স্পষ্ট করতে হবে যে আপনি ব্যবসা এবং বিজ্ঞাপনের বিষয়ে গুরুতর। তারপর আপনার বিজ্ঞাপনের সমস্ত লঙ্ঘন এবং আপনি সেগুলি সমাধান করার জন্য কী করার চেষ্টা করেছেন তা তাদের জানান৷ নিশ্চিত করুন যে আপনি সমস্ত বিবরণ উপস্থাপন করেছেন কারণ এটি তাদের আপনার সমস্যাটি আরও ভালভাবে বুঝতে দেবে। এই পদক্ষেপগুলির পরে, আপনাকে অপেক্ষা করতে হবে কারণ সমস্যাটি প্রক্রিয়া করতে এবং সংশোধন করতে কয়েক দিন সময় লাগে৷ অবিচল থাকুন, এবং আপনি অবশ্যই ফলাফল দেখতে পাবেন।

আপনার Google AdWords অ্যাকাউন্ট স্থগিত হওয়ার কারণ, ম্যালওয়্যার এবং হ্যাকাররা আপনার ওয়েবসাইটটিকে Google-এর কাছে সন্দেহজনক দেখতে বাধ্য করার কারণে হতে পারে৷ তারা বিজ্ঞাপন এবং বিষয়বস্তুতে দূষিত বিষয়বস্তু প্রবেশ করায় যা AdWords টিমকে সতর্ক করে এবং তারা আপনার অ্যাকাউন্ট স্থগিত করে। তাদের বিরুদ্ধে সুরক্ষার জন্য, আপনার ওয়েবসাইট সুরক্ষার পরিষেবার প্রয়োজন যেমন Astra যারা আপনার ওয়েবসাইট এবং অ্যাকাউন্টগুলিকে বাহ্যিক আক্রমণ এবং হ্যাকারদের থেকে রক্ষা করতে পারে৷ Astra এর সাথে, আপনি ম্যালওয়্যার এবং ফিশিং আক্রমণ থেকে সর্বোত্তম সুরক্ষা পান৷ এইভাবে আপনি আপনার অ্যাকাউন্ট সুরক্ষিত রাখতে পারবেন এবং আপনার বিজ্ঞাপনগুলি চালিয়ে যেতে পারবেন।


  1. ম্যালওয়্যার এবং অবাঞ্ছিত সফ্টওয়্যারের কারণে Google আপনার বিজ্ঞাপনগুলি সাসপেন্ড করেছে৷

  2. কিভাবে আমার ডিফল্ট Google অ্যাকাউন্ট পরিবর্তন করব?

  3. অক্ষম হওয়ার পরে কীভাবে আপনার Instagram ফিরে পাবেন?

  4. কিভাবে আমার কম্পিউটারে পপ আপ বিজ্ঞাপন থেকে মুক্তি পাব?