কম্পিউটার

কিভাবে আমার ডিফল্ট Google অ্যাকাউন্ট পরিবর্তন করব?

আমার তিনটি Google অ্যাকাউন্ট রয়েছে যার মধ্যে একটি ব্যক্তিগত ইমেলের জন্য, দ্বিতীয়টি অফিসিয়াল উদ্দেশ্যে ব্যবহার করা হয় এবং তৃতীয়টি সামাজিক অ্যাকাউন্ট পরিচালনার জন্য। হ্যাঁ, আমি সোশ্যাল ইমেল অ্যাকাউন্ট আলাদা রাখতে চাই, কিন্তু সমস্যা শুরু হয়েছিল যখনই আমি আমার মেলটি এক মুহূর্তের মধ্যে খুলি, আমি দেখতে পেলাম যে আমার ব্যক্তিগত ইমেল অ্যাকাউন্ট প্রাথমিক ছিল না, এবং সেইজন্য, আমাকে সাধারণ লগ ইনের মধ্য দিয়ে যেতে হয়েছিল এবং আমার ব্যক্তিগত অ্যাকাউন্টে যেতে অ্যাকাউন্টগুলি লগআউট করুন। . এটি আমাকে হতাশ করতে শুরু করেছে, তাই আমার ডিফল্ট Google অ্যাকাউন্ট কীভাবে পরিবর্তন করা যায় তার উত্তর দরকার।

চিন্তা করবেন না, যদি আপনার Google অ্যাকাউন্টে একাধিক সাইন-ইন থাকে। অথবা আপনি বিভিন্ন ডিভাইসের মধ্যে স্যুইচ করতে সমস্যায় পড়েছেন কারণ Google আপনাকে একটি খুব সহজ এবং ক্লাসিক সমাধান প্রদান করেছে। চলুন জেনে নিই কিভাবে ডিফল্ট Google অ্যাকাউন্ট তাৎক্ষণিকভাবে সেট করতে হয়।

ডিফল্ট Google অ্যাকাউন্ট কীভাবে পরিবর্তন করবেন?

Google-এর মতে, “অনেক ক্ষেত্রে, আপনার ডিফল্ট অ্যাকাউন্টটি আপনি প্রথমে সাইন ইন করেছেন। মোবাইল ডিভাইসে, আপনার ডিভাইসের অপারেটিং সিস্টেম এবং আপনি যে অ্যাপগুলি ব্যবহার করেন তার উপর নির্ভর করে আপনার ডিফল্ট অ্যাকাউন্ট পরিবর্তিত হতে পারে৷"

ডিফল্ট Google অ্যাকাউন্ট পরিবর্তন করতে নিচে উল্লিখিত পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

ধাপ 1 :একটি সাধারণ উইন্ডোতে যেকোনো Google সাইন-ইন পৃষ্ঠায় যান৷

ধাপ 2 :প্রথমে সমস্ত অ্যাকাউন্ট থেকে সাইন আউট করে শুরু করুন৷ ডান দিক থেকে আপনার প্রোফাইল ছবি বা নামের আদ্যক্ষরগুলিতে ক্লিক করুন এবং সাইন আউট চয়ন করুন৷ সমস্ত অ্যাকাউন্টের .

কিভাবে আমার ডিফল্ট Google অ্যাকাউন্ট পরিবর্তন করব?

ধাপ 3 :এখন gmail.com খুলুন এবং সেই অ্যাকাউন্ট দিয়ে লগ ইন করুন যা আপনি ডিফল্ট হিসাবে রাখতে চান৷

পদক্ষেপ 4৷ :এর পরে, আপনি একাধিক অন্যান্য Gmail অ্যাকাউন্ট যোগ করতে পারেন। প্রয়োজনে তাদের মধ্যে ঝগড়া।

একবার ডিফল্ট অ্যাকাউন্ট সেট আপ হয়ে গেলে, আপনি 'অন্য অ্যাকাউন্ট যোগ করুন' চয়ন করতে পারেন এবং প্রক্রিয়াটি শুরু করতে পারেন। এই পদক্ষেপগুলি আপনাকে কীভাবে একটি google অ্যাকাউন্টকে সহজেই ডিফল্ট করা যায় সে সম্পর্কে বলে৷

একাধিক Google অ্যাকাউন্ট পরিচালনা করার জন্য দ্রুত টিপস

  • আপনি প্রতিটি অ্যাকাউন্টের জন্য আলাদা প্রোফাইল ছবি বেছে নিতে পারেন। তখন কোন অ্যাকাউন্টে ক্লিক করতে হবে তা মনে রাখা সহজ হয়ে যায়।
  • আপনি যদি একটি অ্যাকাউন্টে চিরতরে প্রবেশ করতে না চান তবে পরিস্থিতি সাময়িক রাখতে চান, সাইন ইন করতে ছদ্মবেশী মোড ব্যবহার করুন।
  • আপনি একটি ভিন্ন অ্যাকাউন্টের জন্য বিভিন্ন ব্রাউজার ব্যবহার করতে পারেন বা এমনকি আপনার Gmail অ্যাকাউন্টে লগ ইন করার জন্য অন্য Chrome প্রোফাইলগুলিও বেছে নিতে পারেন৷
  • যখন আপনি বিভিন্ন অ্যাকাউন্টের মধ্যে পরিবর্তন করতে চান, প্রাথমিক অ্যাকাউন্ট দিয়ে লগ ইন করা শুরু করা ভাল।

অ্যান্ড্রয়েড ডিভাইসের জন্য অতিরিক্ত টিপ

উপরের ধাপগুলি আপনাকে ওয়েব ব্রাউজারে কীভাবে ডিফল্ট Google অ্যাকাউন্ট পরিবর্তন করতে হয় তা বলে, তবে আপনি যদি আপনার অ্যান্ড্রয়েড ফোনে একজন ইমেল রিডার হন তবে আপনি এই পদ্ধতিটি অনুসরণ করতে চান৷

ফোনের সেটিংস> Google> সাইন ইন এ যান . এখন আপনি যদি এখানে অন্য একটি অ্যাকাউন্ট যোগ করতে চান তবে আপনার প্রোফাইল নামের নীচের তীরটিতে আলতো চাপুন, অন্য একটি অ্যাকাউন্ট যোগ করুন চয়ন করুন এবং এটা হয়ে গেছে!

কিভাবে আমার ডিফল্ট Google অ্যাকাউন্ট পরিবর্তন করব?

পরিবর্তনের জন্য প্রস্তুত

আমরা বিশ্বাস করি যে আপনি এখন বুঝতে পেরেছেন কিভাবে ডিফল্ট Google অ্যাকাউন্ট পরিবর্তন করতে হয় বা একটি ডিফল্ট Google অ্যাকাউন্ট সেট আপ করতে হয়। আপনি কি একাধিক Gmail অ্যাকাউন্টের মধ্যে স্যুইচ করতে প্রস্তুত, নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান? নীচে উল্লিখিত এই ব্লগগুলির সাথে আপনার Gmail অভিজ্ঞতা আরও ভাল করুন৷

  • কিভাবে পুরানো Gmail অ্যাকাউন্ট থেকে একটি নতুন Gmail অ্যাকাউন্টে ইমেল স্থানান্তর করবেন?
  • উৎপাদনশীলতা বাড়ানোর জন্য দ্রুত Gmail টিপস এবং কৌশল
  • এই সমস্ত নতুন বৈশিষ্ট্যগুলির সাথে আপনার Gmail অ্যাপকে রূপান্তর করুন


  1. Windows 10 বা Windows 11-এ ডিফল্ট ফন্ট কীভাবে পরিবর্তন করবেন

  2. Google Play Store এ দেশ কিভাবে পরিবর্তন করবেন

  3. Google Chrome ডিফল্ট ফন্ট কিভাবে পরিবর্তন করবেন?

  4. Windows 10-এ ডিফল্ট ভাষা কীভাবে পরিবর্তন করবেন?