কম্পিউটার

FCC কি ইন্টারনেট গোপনীয়তা রক্ষা করে?

FCC কি ইন্টারনেট গোপনীয়তা রক্ষা করে?

এবং আমরা মার্কিন যুক্তরাষ্ট্রে ফিরে এসেছি যেখানে গোপনীয়তার সুরক্ষার বিষয়ে আলোচনা ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC) দ্বারা প্রতিষ্ঠিত প্রবিধানের চারপাশে কেন্দ্রীভূত। 27 অক্টোবর 2016-এ এজেন্সি নিয়মের একটি সেট অনুমোদন করেছে যা আপনার ইন্টারনেট পরিষেবা প্রদানকারীকে আপনার সম্পর্কে তথ্য সংগ্রহ এবং সংরক্ষণ করার আগে প্রশ্ন জিজ্ঞাসা করতে বাধ্য করবে যেমন আপনার অ্যাপ্লিকেশনের ব্যবহার এবং ব্রাউজিং প্যাটার্ন। তারা যে ব্যবস্থাগুলি নেয় তা সাধারণত সামগ্রিকভাবে অন্যান্য গ্রাহক সুরক্ষা প্রবিধানের সাথে সামঞ্জস্যপূর্ণ, তবে এখানে একটি প্রশ্ন যা আমরা যথেষ্ট জিজ্ঞাসা করছি না:এই ব্যবস্থাগুলি কি আসলেই ওয়েবে লোকেদের জন্য সাধারণভাবে গোপনীয়তা রক্ষা করতে চলেছে?

আইএসপিগুলি কি ডেটা বিক্রি করছে?

FCC কি ইন্টারনেট গোপনীয়তা রক্ষা করে?

FCC দ্বারা পাস করা পরিমাপের কার্যকারিতা মূল্যায়ন করার সময়, আমাদের প্রথমে নিজেদেরকে জিজ্ঞাসা করা উচিত যে এটি যে ঘটনাটি সম্বোধন করছে তা আসলে ঘটছে কিনা। এবং এটা সত্য যে সক্রিয় আউট! মার্কিন যুক্তরাষ্ট্রে সবচেয়ে বড় অপরাধীদের মধ্যে একটি হল AT&T যা মার্কিন সরকারের কাছে ডেটা বিক্রি করার জন্য পরিচিত (মজারভাবে যথেষ্ট)। যদিও কোম্পানির ডেটা সংগ্রহকে ঘিরে বেশিরভাগ কেলেঙ্কারি সরকারকে কেন্দ্র করে, AT&T-এর গোপনীয়তা নীতির অংশগুলিতে এমন বিধান রয়েছে যা তাদের আরও লক্ষ্যযুক্ত বিজ্ঞাপনের জন্য আপনার অ্যাকাউন্ট এবং নেটওয়ার্ক ব্যবহারের তথ্যের মতো ডেটা ব্যবহার করতে দেয়৷

FCC-এর সিদ্ধান্ত সব ধরনের ডেটাকে অন্তর্ভুক্ত করে না যেহেতু AT&T (উদাহরণস্বরূপ) আপনার অ্যাকাউন্ট এবং বিলিং তথ্য সংরক্ষণ করা বন্ধ করতে পারে না। বেশিরভাগ পরিমাপ এমন জিনিসগুলিকে প্রভাবিত করে যা ব্যক্তিগত ব্যক্তি এবং ব্যক্তিগত ব্যবসার সাথে অনন্যভাবে প্রাসঙ্গিক।

FCC গোপনীয়তা পরিমাপ সম্পর্কে আরও

FCC কি ইন্টারনেট গোপনীয়তা রক্ষা করে?

যদিও এই নতুন এফসিসি প্রবিধানের মূল বিষয় হল কী ডেটা সংরক্ষণ এবং সংগ্রহ করা যেতে পারে তার সীমাবদ্ধতা, এটি অনুশীলনটিকে পুরোপুরি নিষিদ্ধ করে না। প্রক্রিয়াটিকে একটি অপ্ট-আউট ধরনের চুক্তি করার পরিবর্তে যেখানে আপনার আইএসপি আপনার ডেটা সংগ্রহ করে না যতক্ষণ না আপনি এটিকে থামাতে বলেন (বা এটি অর্থ প্রদান করেন), এটি এখন একটি অপ্ট-ইন দৃশ্য যেখানে আইএসপিগুলিকে আর এটি করার অনুমতি দেওয়া হয় না যতক্ষণ না তাদের কাছে থাকে। আপনার সুস্পষ্ট অনুমতি।

অবশ্যই আইএসপি-র তাদের গ্রাহকদের গোপনীয়তা দখল করার ক্ষমতা সীমিত করার জন্য অন্যান্য প্রচেষ্টা করা হয়েছে, তবে এই নিয়মের অংশটিকে আলাদা করে দেয় তা হল যে এটির জন্য টেলিকমিউনিকেশন প্রদানকারীদের বিক্রয়ের সময়ে আপনার অনুমোদনের জন্য অনুরোধ করতে হবে এবং তারপরে তা নিশ্চিত করতে হবে। তারা যা চাইছে তা আপনাকে জানানো হয়েছে (অধ্যায় III, বিভাগ D, অনুচ্ছেদ 3, বা অনুচ্ছেদ 221)।

এটি কীভাবে গোপনীয়তাকে প্রভাবিত করে?

এটির প্রভাব সম্ভবত একটি ISP তাদের সম্ভাব্য গ্রাহকদের বলছে যে ডেটা সংগ্রহ বিশ্লেষণাত্মক উদ্দেশ্যে তাদের পরিষেবাগুলিকে উন্নত করতে সহায়তা করার জন্য, যা অগত্যা মিথ্যা নয়। সম্ভবত তারা বিজ্ঞাপনদাতাদের কাছে আপনার ডেটা বিক্রি করতে কম আগ্রহী হবে। এবং এটি সম্ভবত ISP-কে পরিষেবার জন্য তাদের বেস প্রাইস বেশি সেট করা থেকে (যেহেতু ডিফল্টভাবে সবাই অপ্ট আউট করে) এবং গ্রাহক ডেটা সংগ্রহ এবং স্টোরেজ করতে সম্মত হলে একটি সস্তা বিকল্প অফার করার জন্য কিছু করে না।

ইতিহাস জুড়ে, FCC দ্বারা তৈরি নিয়মগুলি ধারাবাহিকভাবে ISP-কে ব্যক্তিগত সংস্থাগুলির থেকে গ্রাহকের ডেটা সুরক্ষিত করার অভিপ্রায়ে কিছু করতে বলেছে। . রাজ্য হলে যা ঘটতে পারে তার তুলনায় এটি চিনাবাদাম টেলিকমিউনিকেশন ব্যবহারকারীদের ডেটাতে অ্যাক্সেস রয়েছে (যেমনটি NSA-এর PRISM প্রকল্পের ক্ষেত্রে হবে), তবুও সেই বিভাগে সামান্য অগ্রগতি রয়েছে। এটা বাস্তবে উল্লেখ করার প্রয়োজন নেই যে একটি রাষ্ট্রীয় সংস্থা একটি বিজ্ঞাপনদাতার চেয়ে ব্যক্তিগত নাগরিকদের বেশি ক্ষতি করতে পারে৷

আপনি কি মনে করেন? FCC-এর কি গ্রাহকদের স্বার্থ রক্ষার জন্য তার প্রচেষ্টা চালিয়ে যেতে ISP প্রবিধান বাড়ানো উচিত? নাকি এটা সময়ের অপচয়? একটি মন্তব্যে আমাদের বলুন!


  1. "পিং" কী এবং এটি কীভাবে ইন্টারনেটকে প্রভাবিত করে?

  2. ইউ.এস. কংগ্রেস এফসিসি ইন্টারনেট গোপনীয়তা প্রবিধান বাতিল করেছে:আতঙ্ক কি ন্যায়সঙ্গত?

  3. Windows 10-এ ডেটা সংগ্রহ অক্ষম করুন (আপনার গোপনীয়তা রক্ষা করুন)

  4. ইন্টারনেট এক্সপ্লোরার 9 - তাপ চালু আছে