কম্পিউটার

টুইটার সম্প্রসারিত নিঃশব্দের সাথে আপনার উল্লেখ থেকে ট্রলগুলিকে দূরে রাখুন

টুইটার একটি গুরুতর ট্রল সমস্যা আছে. সোশ্যাল নেটওয়ার্কে হয়রানি প্রবল, এবং সাম্প্রতিক মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন টুইটারের জন্য একটি উল্লেখযোগ্য চ্যালেঞ্জ হিসেবে প্রমাণিত হয়েছে। সমস্যাটির সমাধান করার জন্য পর্যাপ্ত কাজ না করার জন্য পরিষেবাটি নিয়মিতভাবে সমালোচিত হয়, কিন্তু তার সাম্প্রতিক ব্লগ পোস্টে, এটি একটি নতুন বৈশিষ্ট্য ঘোষণা করেছে:আপনার উল্লেখগুলিতে উপস্থিত নির্দিষ্ট শব্দগুলিকে নিঃশব্দ করা - একটি উপায় হিসাবে তারা গোলমাল নিমজ্জিত করার চেষ্টা করছে৷

আপনি যদি টুইটার অ্যাপ, TweetDeck ব্যবহার করেন তবে Twitter-এ কিছু শর্তাদি নিঃশব্দ করার ক্ষমতা দীর্ঘদিন ধরে উপলব্ধ। আপনি যদি Twitter iOS বা Android অ্যাপ, ওয়েবে Twitter বা আপনার পছন্দের অন্য কোনো ক্লায়েন্ট ব্যবহার করতে পছন্দ করেন, তাহলে আপনার কাছে এই বৈশিষ্ট্যটির অ্যাক্সেস থাকবে না। আপনি যখন ব্যবহারকারীদের (আপনি অনুসরণ করেন এমন ব্যক্তিদের সহ) নিঃশব্দ করতে সক্ষম হয়েছেন, আপনি আগে কিছু শর্ত বা বাক্যাংশগুলিকে নিঃশব্দ করতে পারেননি যা আপনি আর দেখতে চান না৷

এখন পর্যন্ত।

টুইটার অবশেষে তার ব্যবহারকারীদের তাদের বিজ্ঞপ্তিতে শব্দ নিঃশব্দ করার ক্ষমতা দিচ্ছে। এর মানে হল আপনি এখনও যে কোনও নিঃশব্দ পদ বা বাক্যাংশ দেখতে সক্ষম হবেন যদি সেগুলি আপনার টাইমলাইনে টুইট করা হয় (বা রিটুইট করা হয়) আপনি যাদের অনুসরণ করেন বা টুইটারে অনুসন্ধান ফলাফলে। কিন্তু আপনি যদি আপত্তিকর বলে মনে করেন এমন কোনো পদ সম্বলিত আপনাকে নির্দেশিত টুইটগুলির একটি বাধার সম্মুখীন হন -- আপনি এখন সেগুলিকে আপনার উল্লেখগুলিতে না দেখতে বেছে নিতে পারেন।

আপনি কি নিঃশব্দ করতে পারেন

আপনি কি নিঃশব্দ করতে পারেন সে সম্পর্কে টুইটারে কিছু নির্দেশিকা রয়েছে:

  • আপনি পৃথক শব্দ, হ্যাশট্যাগ, সম্পূর্ণ বাক্যাংশ, ব্যবহারকারীর নাম এবং এমনকি ইমোজিগুলিকে নিঃশব্দ করতে পারেন।
  • মিউট করার শর্তগুলি কেস-সংবেদনশীল তাই আপনি ক্যাপ ব্যবহার করলে বা না করলে, শব্দটি নিঃশব্দ করা হবে৷
  • একটি শব্দ বা বাক্যাংশের মাঝখানে যতিচিহ্ন বিবেচনা করা হবে, কিন্তু শব্দ বা বাক্যাংশের শেষে নয়।
  • একটি শব্দ মিউট করা সেই শব্দ এবং হ্যাশট্যাগ উভয়কেই নিঃশব্দ করবে৷
  • ব্যবহারকারীর নামের আগে @ চিহ্নটি অন্তর্ভুক্ত করে আপনি বিজ্ঞপ্তিগুলিকে নিঃশব্দ করতে পারেন যাতে একটি নির্দিষ্ট টুইটার অ্যাকাউন্টের উল্লেখ রয়েছে। এটি আপনার বিজ্ঞপ্তিতে সেগুলির উল্লেখ নিঃশব্দ করবে কিন্তু ব্যবহারকারীকে নিজেই নিঃশব্দ করবে না।
  • মিউট করা সব Twitter-সমর্থিত ভাষায় উপলব্ধ।
  • নিঃশব্দ অনির্দিষ্ট। যতক্ষণ না আপনি আপনার তালিকা থেকে শব্দ বা বাক্যাংশটি সরাতে আপনার সেটিংসে ফিরে যান৷

কিভাবে শব্দ নিঃশব্দ করতে হয়

আপনার উল্লেখে থাকা শব্দগুলি ফিল্টার করতে, আপনি যে পদক্ষেপগুলি নেবেন তা আপনার প্ল্যাটফর্মের উপর নির্ভর করে:

iOS অ্যাপের জন্য টুইটার:  আপনার বিজ্ঞপ্তি ট্যাবে যান এবং গিয়ার-এ আলতো চাপুন icon > নিঃশব্দ শব্দ> +নিঃশব্দ শব্দ বা বাক্যাংশ যোগ করুন। তারপরে আপনি যে শব্দ বা হ্যাশট্যাগগুলি আর দেখতে চান না তা লিখতে পারেন। তারপর সংরক্ষণ করুন আলতো চাপুন৷> সম্পন্ন৷ .

Android অ্যাপের জন্য টুইটার:  আপনার বিজ্ঞপ্তি ট্যাবে যান এবং সব আলতো চাপুন> নিঃশব্দ শব্দ> প্লাস আইকন তারপরে আপনি যে শব্দ বা হ্যাশট্যাগগুলি আর দেখতে চান না সেগুলি লিখতে পারেন এবং সংরক্ষণ করুন এ আলতো চাপতে পারেন .

Twitter.com:  সেটিংস> বিজ্ঞপ্তি> আপনার বিজ্ঞপ্তি থেকে নির্দিষ্ট শব্দ নিঃশব্দ করুন-এ যান। তারপরে আপনি যে শব্দ বা হ্যাশট্যাগগুলি আর দেখতে চান না সেগুলি লিখতে পারেন এবং যোগ করুন ক্লিক করতে পারেন .

একবার আপনি এটি করে ফেললে, আপনি নিঃশব্দ করা শব্দগুলির একটি তালিকা দেখতে পাবেন, তাদের পাশে একটি নিঃশব্দ বোতাম সহ৷

বৈশিষ্ট্যটি বর্তমানে রোল আউট করা হচ্ছে, এবং টুইটার বলেছে যে এটি "আগামী দিনে সবার কাছে রোল আউট করা উচিত" তাই আপনি যদি এখনও নতুন বৈশিষ্ট্যটি দেখতে না পান তবে এটি শীঘ্রই প্রদর্শিত হবে।

আপনি কি মনে করেন টুইটার তার প্ল্যাটফর্মে অনলাইন হয়রানি মোকাবেলায় যথেষ্ট কাজ করছে? এটি কি সঠিক পথে একটি পদক্ষেপ? আমাদের মন্তব্য জানাতে।


  1. Surfshark VPN এর সাথে আপনার ব্যক্তিগত জিনিসগুলি ব্যক্তিগত রাখুন

  2. কিভাবে আপনার বাচ্চাদের ভিডিওগুলিকে আপনার YouTube ইতিহাসের বাইরে রাখবেন

  3. আইডি ওয়াচডগ দিয়ে আপনার পরিচয় রক্ষা করুন

  4. আপনার আঙুলের ছাপ দিয়ে আপনার স্মৃতিগুলি কীভাবে আনলক করবেন