কম্পিউটার

Surfshark VPN এর সাথে আপনার ব্যক্তিগত জিনিসগুলি ব্যক্তিগত রাখুন

Surfshark VPN এর সাথে আপনার ব্যক্তিগত জিনিসগুলি ব্যক্তিগত রাখুন

এটি একটি স্পনসর করা নিবন্ধ এবং সার্ফশার্ক দ্বারা সম্ভব হয়েছে। প্রকৃত বিষয়বস্তু এবং মতামত হল লেখকের একমাত্র মতামত যিনি সম্পাদকীয় স্বাধীনতা বজায় রাখেন, এমনকি যখন একটি পোস্ট স্পনসর করা হয়।

অনলাইনে নিজেকে সুরক্ষিত রাখা ক্রমশ কঠিন। গোপনীয়তা মিশ্রিত করুন, এবং এটি বজায় রাখা আরও কঠিন হয়ে ওঠে। এমনকি আমাদের মধ্যে সবচেয়ে গোপনীয়তা-বুদ্ধিসম্পন্ন ব্যক্তিও সমস্যায় পড়তে পারে এবং এটি ধরে নেওয়া হচ্ছে আপনি প্রযুক্তির সাথে কাজ করতে অভ্যস্ত। আপনার বন্ধু এবং আত্মীয়দের সম্পর্কে কি?

একটি ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক (VPN) আপনাকে নিরাপদ রাখতে অনেক দূর যেতে পারে। দুর্ভাগ্যবশত, যেহেতু তারা সেট আপ করার জন্য জটিল ছিল, তাদের ব্যবহার করা কঠিন হওয়ার জন্য একটি খ্যাতি রয়েছে। সার্ফশার্ক ভিপিএন যেমন দেখায়, সেটা আর হয় না।

সার্ফশার্ক ভিপিএন আপনার জন্য কী করতে পারে?

একটি VPN মূলত একটি নেটওয়ার্কের মধ্যে একটি নেটওয়ার্ক। আপনি VPN প্রদানকারীর নেটওয়ার্কের সাথে সংযোগ স্থাপন করেন এবং সেখান থেকে, তাদের নেটওয়ার্ক যেকোন ট্রাফিকের মধ্য দিয়ে আসার জন্য মধ্যস্থতাকারী হিসেবে কাজ করে। এটি বেশিরভাগ ক্ষেত্রেই এনক্রিপ্ট করা হয় (যেমন এটি Surfshark VPN এর সাথে), তাই এমনকি আপনার ISPও আপনি কি করছেন তা দেখতে সক্ষম হবে না।

ব্যবসায়িক ব্যবহারকারীদের অফিসের বাইরে থেকে তাদের কর্পোরেট ইন্ট্রানেটের সাথে সংযোগ করার জন্য ভিপিএন-এর প্রথম দিকের ব্যাপক ব্যবহারের ক্ষেত্রে একটি। এখন আপনি যেকোন সংখ্যক জিনিসের জন্য এটি ব্যবহার করতে পারেন। উদাহরণগুলির মধ্যে রয়েছে কফি শপ ওয়াই-ফাই-এ নিরাপদ থাকা, অনলাইনে আপনার প্রকৃত শারীরিক অবস্থান লুকিয়ে রাখা এবং আপনার দেশে ব্লক করা স্ট্রিম করা সিনেমা বা টিভি শো দেখা।

সমর্থিত অপারেটিং সিস্টেম এবং ডিভাইস

Surfshark মূলত যে কোনো OS বা ডিভাইসে কাজ করে যা আপনি ভাবতে পারেন। পরিষেবাটি উইন্ডোজ, ম্যাকওএস এবং লিনাক্সের জন্য অ্যাপস, আইওএস, অ্যান্ড্রয়েড এবং এমনকি অ্যামাজন ফায়ার টিভি ডিভাইসের জন্য অ্যাপগুলি অফার করে।

এটা শুধু শুরু. ডিভাইস সমর্থন ছাড়াও, সার্ফশার্ক ফায়ারফক্স এবং গুগল ক্রোমের জন্য প্লাগইন অফার করে। এটি আপনাকে একটি কাজের কম্পিউটারে একটি VPN ব্যবহার করতে দিতে পারে যেখানে সফ্টওয়্যার ইনস্টল করার অনুমতি নেই তবে ব্রাউজার প্লাগইনগুলি ইনস্টল করা হয়৷

বৈশিষ্ট্যসমূহ

সার্ফশার্ক একটি ভিপিএন-এর সমস্ত মূল বৈশিষ্ট্য অফার করে, তবে এটিই নয়। এর একটি চমৎকার বৈশিষ্ট্য হল CleanWeb, যা আপনার ব্রাউজারে এটি করার প্রয়োজন ছাড়াই বিজ্ঞাপন, ট্র্যাকার এবং ম্যালওয়্যার সরাতে সাহায্য করে।

আপনি যদি কখনও একটি VPN এর মাধ্যমে একটি ব্যাঙ্কিং অ্যাপ বা অনুরূপ নিরাপত্তা সতর্কতা সহ কিছু ব্যবহার করার চেষ্টা করে থাকেন তবে আপনি জানেন এটি কতটা কঠিন। সার্ফশার্কের হোয়াইটলিস্টার বৈশিষ্ট্যটি ভিপিএন-এর মাধ্যমে নির্দিষ্ট অ্যাপ বা ওয়েবসাইটগুলিকে অনুমতি দেয়, এই অ্যাপগুলিকে সমস্যা ছাড়াই কাজ করতে সাহায্য করে।

Surfshark VPN এর সাথে আপনার ব্যক্তিগত জিনিসগুলি ব্যক্তিগত রাখুন

Surfshark VPN এর সবচেয়ে গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল আপনার আইপি ঠিকানাটি মাস্ক করা, কারণ এটি আপনার শারীরিক অবস্থান নির্ধারণ করতে ব্যবহার করা যেতে পারে। আপনি গেমারদের "সোয়াটড" হওয়ার কথা শুনে থাকতে পারেন, যেটি করার জন্য কারো শুধুমাত্র আপনার আইপি ঠিকানা এবং নাম প্রয়োজন। আপনার আইপি ঠিকানা গোপন রাখা আপনার সাথে এটি ঘটতে বাধা দিতে সাহায্য করতে পারে।

আরেকটি গোপনীয়তা কেন্দ্রীভূত দিক আসলে একটি বৈশিষ্ট্য নয় তবে এখনও উল্লেখ করার মতো। Surfshark একটি কঠোর নো-লগ গোপনীয়তা ব্যবহার করে, যার অর্থ এটিতে আপনার ব্রাউজিং কার্যকলাপের কোন রেকর্ড নেই। জিনিসগুলিকে আরও এগিয়ে নিতে, আপনি একটি VPN ব্যবহার করছেন তা জেনে আপনার ISP-কেও আটকাতে আপনি ক্যামোফ্লেজ মোড ব্যবহার করতে পারেন৷

Surfshark VPN ব্যবহার করা

Surfshark VPN দিয়ে শুরু করা সহজ। শুধু ওয়েবসাইটে সাইন আপ করুন, আপনার প্ল্যাটফর্মের জন্য অ্যাপটি ডাউনলোড করুন এবং সাইন ইন করুন। অ্যাপটি আপনার জন্য বাকি প্রক্রিয়াটির যত্ন নেবে, আপনাকে যখন এমন কিছু করতে হবে যখন এটি নিজে পরিচালনা করতে পারে না তখন আপনাকে গাইড করবে।

আমার ক্ষেত্রে, MacOS এ Surfshark অ্যাপ ইনস্টল করার জন্য, এটির জন্য অনুমতি সেট প্রয়োজন। তারপরে কিছু পরিবর্তন করার জন্য আমাকে আমার পাসওয়ার্ড লিখতে হয়েছিল। অ্যাপটি আমাকে এই 100 শতাংশ পথের মাধ্যমে গাইড করেছে।

Surfshark VPN এর সাথে আপনার ব্যক্তিগত জিনিসগুলি ব্যক্তিগত রাখুন

লগ ইন করার পরে, আপনি কীভাবে সংযোগ করতে চান তা বেছে নেওয়া একটি সহজ বিষয়। সর্বোত্তম গতির জন্য সার্ফশার্ক স্বয়ংক্রিয়ভাবে আপনার নিকটতম সার্ভারটি নির্বাচন করবে, তবে আপনাকে এটি ব্যবহার করতে হবে না। বাম দিকের প্যানেলটি ব্যবহার করে, আপনি যে দেশের মাধ্যমে সংযোগ করতে চান তা চয়ন করতে পারেন৷

অতিরিক্ত নাম প্রকাশ না করার জন্য, আপনি মাল্টিহপ ব্যবহার করতে পারেন, যা আপনার আইপি ঠিকানা মাস্ক করতে সাহায্য করার জন্য একাধিক দেশে আপনার ট্রাফিককে রুট করে।

গতি

ভিপিএন নিয়ে ব্যবহারকারীরা উদ্বিগ্ন একটি বিষয় হল এটি তাদের ইন্টারনেট গতিকে কতটা প্রভাবিত করবে। আমার পরীক্ষায়, সার্ফশার্ক প্রায় কখনই আমার ইন্টারনেট গতিতে নেতিবাচক প্রভাব ফেলেনি। প্রকৃতপক্ষে, শুধুমাত্র আমার 100 Mbps হোম ইন্টারনেট গতির চেয়ে কম গতি দেখেছিলাম মাল্টিহপ বা আমার নিজের থেকে অনেক দূরে অবস্থিত দেশগুলিতে সার্ভার ব্যবহার করে৷

Surfshark VPN এর সাথে আপনার ব্যক্তিগত জিনিসগুলি ব্যক্তিগত রাখুন

প্রায়শই, এমনকি অন্যান্য দেশে অবস্থিত সার্ফশার্ক সার্ভার ব্যবহার করার অর্থ ধীর সংযোগ নয়। আমি সবার জন্য কথা বলতে পারি না, যেহেতু আমি যেখানে থাকি সেখানে আমি শুধুমাত্র কয়েকটি জায়গা থেকে এটি পরীক্ষা করেছি, কিন্তু সম্ভাব্য ব্যবহারকারীদের উদ্বিগ্ন হওয়ার মতো কিছু গতির মতো মনে হচ্ছে না।

মূল্য

সার্ফশার্ক পরিষেবার জন্য অর্থ প্রদানের কয়েকটি ভিন্ন উপায় অফার করে। প্রথমটি মাসিক, যার মূল্য প্রতি মাসে $11.95। এটি ব্যয়বহুল নয়, তবে আপনি বার্ষিক বিলিংয়ের মাধ্যমে সময়ের আগে অর্থ প্রদান করে উল্লেখযোগ্য পরিমাণ অর্থ সঞ্চয় করতে পারেন।

Surfshark VPN এর সাথে আপনার ব্যক্তিগত জিনিসগুলি ব্যক্তিগত রাখুন

আপনি এক বছরের জন্য অর্থ প্রদান করে 50 শতাংশ সংরক্ষণ করতে পারেন। এটি প্রতি মাসে $71.88 বা $5.99 এ আসে। 24 মাসের জন্য অর্থপ্রদান করলে আপনি প্রতি মাসে $47.76 বা $1.99 সহ মাসিক মূল্য থেকে 83 শতাংশ ছাড় পেতে পারেন। এটি আসলে 12 মাসের জন্য অর্থপ্রদানের চেয়ে সস্তা৷

উপসংহার

এমনকি যদি আপনি এটি 100 শতাংশ সময় ব্যবহার না করেন, তবে যেকোনো VPN আপনার গোপনীয়তার জন্য একটি আপগ্রেড। Surfshark VPN ব্যবহার করা সহজ এবং বুট করার জন্য যুক্তিসঙ্গত মূল্য, তাই এটি একটি সহজ সুপারিশ৷

আপনি যদি নিশ্চিত না হন যে এটি আপনার জন্য কিনা, তাহলে সাত দিনের বিনামূল্যের ট্রায়াল চেষ্টা করে দেখুন। এটি আপনাকে একটি VPN এর মান দেখানোর জন্য যথেষ্ট দীর্ঘ, এবং আপনি সফ্টওয়্যারটি আপনার জন্য কাজ করে কিনা তা দেখার সুযোগ পাবেন। সার্ফশার্ক যথেষ্ট আত্মবিশ্বাসী বলে মনে হচ্ছে যে এর পণ্যটি সার্থক যে এটি কৌশলগুলি ব্যবহার করে না যা বাতিল করা কঠিন করে তোলে।

সার্ফশার্ক ভিপিএন পান


  1. 7 জিনিস যা আপনি জানেন না আপনি আপনার ইমেল ইনবক্স দিয়ে করতে পারেন

  2. আপনার গোপনীয়তা রক্ষা করুন এবং Betternet দিয়ে ওয়েবসাইটগুলিকে অবরোধ মুক্ত করুন৷

  3. আপনার ব্রাউজিং ব্যক্তিগত রাখতে Google Chrome-এর জন্য VPN এক্সটেনশন

  4. আপনার নতুন অ্যান্ড্রয়েড ফোনের সাথে 15টি জিনিস