কম্পিউটার

DuckDuckGo 10 বিলিয়ন অনুসন্ধান উদযাপন করে৷

DuckDuckGo সম্প্রতি তার সূচনা থেকে 10 বিলিয়ন অনুসন্ধান করে একটি বিশাল মাইলফলক অর্জন করেছে। এটি যথেষ্ট চিত্তাকর্ষক না হলে, DuckDuckGo এর সবচেয়ে বড় দিনটিও উপভোগ করেছে, এক 24-ঘন্টা সময়ের মধ্যে 14 মিলিয়ন অনুসন্ধান সম্পূর্ণ করেছে৷ এবং এখনও অধিকাংশ মানুষ এখনও DuckDuckGo...

শুনেনি

DuckDuckGo এখনও একটি পরিবারের নাম নয়, তবে এটি আসলে 2008 সাল থেকে চলে আসছে৷ জিনিসগুলির বড় প্রকল্পে, বিশেষ করে যখন Google এর সাথে তুলনা করা হয়, DuckDuckGo এখনও আন্ডারডগ৷ অথবা সম্ভবত আন্ডারডাক. যাইহোক, DuckDuckGo খুব বেশি মনোযোগ না পেয়ে গত নয় বছরে ক্রমশ বেড়েছে।

অবিচ্ছিন্নদের জন্য, DuckDuckGo হল Google, Bing, Yahoo, ইত্যাদির মতোই একটি সার্চ ইঞ্জিন, কিন্তু একটি প্রধান পার্থক্য... বেনামী। DuckDuckGo আপনার গোপনীয়তা রক্ষা করার সময় আপনার জন্য ওয়েবে অনুসন্ধান করবে। এটি আপনাকে ট্র্যাক করবে না বা তৃতীয় পক্ষের সাথে আপনার সম্পর্কে কোনো শনাক্তযোগ্য তথ্য শেয়ার করবে না।

গোপনীয়তাকে প্রথমে রাখা

গোপনীয়তাকে প্রথমে রাখার এই নীতি DuckDuckGo কে আরও জনপ্রিয় হতে সাহায্য করেছে। যখন এডওয়ার্ড স্নোডেন প্রকাশ করলেন যে কীভাবে NSA সবাইকে ট্র্যাক করছে তখন এটি ব্যবহারকারীর সংখ্যায় উল্লেখযোগ্য বৃদ্ধি পেয়েছে। এবং এটি আরেকটি লক্ষণীয় বৃদ্ধি উপভোগ করছে কারণ আমরা স্পষ্ট কারণগুলির জন্য কথা বলি৷

একটি উদযাপনমূলক ব্লগ পোস্টে, ডাকডাকগো সিইও এবং প্রতিষ্ঠাতা গ্যাব্রিয়েল ওয়েইনবার্গ ঘোষণা করেছেন যে সার্চ ইঞ্জিন এখন 10 বিলিয়ন অনুসন্ধান সম্পন্ন করেছে। এর মধ্যে একটি চিত্তাকর্ষক 4 বিলিয়ন 2016 সালে সংঘটিত হয়েছিল। এবং 10 জানুয়ারী, 2017 তারিখে, DuckDuckGo একদিনে 14 মিলিয়ন অনুসন্ধান সম্পন্ন করেছে।

এই প্রবলভাবে চিত্তাকর্ষক. যাইহোক, এটিকে প্রসঙ্গে বলতে গেলে, দ্য ভার্জের মতে, গুগল প্রতি সেকেন্ডে প্রায় 40,000 অনুসন্ধান সম্পন্ন করে, যা প্রতিদিন 3.5 বিলিয়ন অনুসন্ধানের সমান। তাই মাত্র তিন দিনে Google DuckDuckGo তার জীবদ্দশায় যত সংখ্যক সার্চ করেছে।

বিশ্বের সবচেয়ে বিশ্বস্ত সার্চ ইঞ্জিন?

DuckDuckGo বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সার্চ ইঞ্জিন হওয়ার সম্ভাবনা নেই, তবে এটি একটি স্থির গতিতে বাড়তে থাকে। এবং একটি ওয়েবসাইট যা "বিশ্বের সবচেয়ে বিশ্বস্ত সার্চ ইঞ্জিন" হওয়ার মিশনে রয়েছে, সম্ভবত জনপ্রিয় হওয়াকে সাফল্যের প্রকৃত মাপকাঠি হিসেবে বিবেচনা করা হয় না৷

আপনি কি নিয়মিত DuckDuckGo ব্যবহার করেন? যদি তাই হয়, তাহলে কেন আপনি Google, Bing বা অন্য যেকোন একটি বড় সার্চ ইঞ্জিনে DuckDuckGo ব্যবহার করেন? এই প্রথম আপনি DuckDuckGo শুনেছেন? যদি তাই হয়, আপনি এখন এটি চেষ্টা করা হবে? দয়া করে নীচের মন্তব্যে আমাদের জানান!


  1. কেন Duckduckgo সার্চ ইঞ্জিন Google এর চেয়ে ভালো?

  2. আপনার স্মার্টফোনগুলি আপনার জীবন ব্যয় করার আগে সুরক্ষিত হন

  3. দ্রুত অনুসন্ধান পেতে উইন্ডোজ 10-এ ফাইলগুলি কীভাবে সূচীভুক্ত করবেন

  4. DuckDuckGo - আপনার পরবর্তী সার্চ ইঞ্জিন