কম্পিউটার

DuckDuckGo ব্রাউজার ফিঙ্গারপ্রিন্টিং ব্যবহার করা অস্বীকার করে

DuckDuckGo তার ব্যবহারকারীদের ট্র্যাক করতে ব্রাউজার ফিঙ্গারপ্রিন্টিং ব্যবহার করার অভিযোগ অস্বীকার করতে বাধ্য হয়েছে। প্রদত্ত যে DuckDuckGo-এর সম্পূর্ণ কারণ হল তার ব্যবহারকারীদের ব্যক্তিগত তথ্য সংগ্রহ না করা, এই ধরনের অভিযোগ যদি চেক না করা হয় তাহলে ক্ষতিকর হতে পারে৷

DuckDuckGo আপনার গোপনীয়তা রক্ষা করার প্রতিশ্রুতি দেয়

অবিচ্ছিন্নদের জন্য, DuckDuckGo (DDG) হল Google বা Bing-এর মতোই একটি সার্চ ইঞ্জিন৷ যাইহোক, প্রধান পার্থক্য হল আপনার গোপনীয়তা রক্ষা করার জন্য DuckDuckGo-এর প্রতিশ্রুতি। তাই, এর প্রতিদ্বন্দ্বীদের থেকে ভিন্ন, DuckDuckGo "ব্যক্তিগত তথ্য সংগ্রহ বা শেয়ার করে না"।

অন্যান্য সার্চ ইঞ্জিনের বিপরীতে, DuckDuckGo আক্ষরিক অর্থে ব্যবহৃত কীওয়ার্ডের উপর ভিত্তি করে অনুসন্ধান ফলাফল প্রদান করে। এবং যখন এটি বিল পরিশোধ করার জন্য বিজ্ঞাপন প্রদর্শন করবে এবং উপরে সামান্য মুনাফা করবে, কোম্পানি দাবি করে যে এগুলোও সম্পূর্ণরূপে লোকেরা যে কীওয়ার্ড ব্যবহার করছে তার উপর ভিত্তি করে।

DuckDuckGo কি ব্রাউজার ফিঙ্গারপ্রিন্টিং ব্যবহার করছে?

হুনিক্স ফোরামে একজন অসন্তুষ্ট ব্যবহারকারীকে নির্দেশ করুন যিনি আবিষ্কার করেছেন যে DuckDuckGo "তাদের সার্চ ইঞ্জিনে Canvas DOMRect API" ব্যবহার করে। পোস্টারে দাবি করা হয়েছে যে তিনি কোরবিনিয়ান ক্যাপসনারের ক্যানভাসব্লকার ফায়ারফক্স অ্যাড-অন ব্যবহার করে এটি যাচাই করেছেন।

ক্যানভাস শনাক্তকরণ ব্রাউজার ফিঙ্গারপ্রিন্টিং-এ ব্যবহার করা যেতে পারে, যেখানে ওয়েবসাইট এবং বিজ্ঞাপনদাতারা আপনার ব্রাউজার সম্পর্কে শনাক্তযোগ্য তথ্য সংগ্রহ করে। পোস্টারটি তখন দাবি করার জন্য এটি ব্যবহার করে যে DuckDuckGo "প্রশ্নহীন ডেটা ব্রোকার"।

DuckDuckGo ব্রাউজার ফিঙ্গারপ্রিন্টিং অস্বীকার করেছে। ব্রায়ান স্টোনার, সার্চের DDG-এর ভিপি, ফোরাম পোস্টের উত্তর দিয়েছেন, বলেছেন, "অনেক 'আঙ্গুলের ছাপ' সুরক্ষা এক্সটেনশন একটি জ্বলন্ত আর্থ পন্থা অবলম্বন করে, যে কোনও ব্রাউজার API ব্লক করে যা একজন খারাপ অভিনেতা দ্বারা শোষিত হতে পারে।"

DDG এর প্রতিষ্ঠাতা এবং সিইও গ্যাবে ওয়েইনবার্গ তখন থেকে টেকক্রাঞ্চকে বলেছেন যে এটি একটি "মিথ্যা ইতিবাচক"। তিনি জোর দিয়েছিলেন DuckDuckGo শুধুমাত্র getBoundingClientRect() ব্যবহার করে "ব্রাউজারের আকার নির্ধারণ করতে এবং কীভাবে পৃষ্ঠাটি লেআউট করতে হয়" এবং এটিই সম্ভবত অপরাধী৷

DuckDuckGo প্রতি মাসেই জনপ্রিয়তা বাড়ছে। জানুয়ারী 2017 সালে DDG 2008 সালে লঞ্চ হওয়ার পর থেকে 10 বিলিয়ন অনুসন্ধান উদযাপন করেছে। এবং এখনও 2018 সালেই মানুষ DuckDuckGo ব্যবহার করে 9 বিলিয়ন অনুসন্ধান করেছে। এটা ঠিক সেখানে কিছু উন্মাদ বৃদ্ধি।


  1. সমাধান:ফায়ারফক্স অত্যধিক মেমরি ব্যবহার করছে

  2. ব্রাউজার ফিঙ্গারপ্রিন্টিং কী এবং কীভাবে এটি এড়ানো যায়?

  3. ওয়েব ব্রাউজার ব্যবহার করে কীভাবে স্পটিফাই অ্যাকাউন্ট মুছবেন

  4. কীভাবে একটি ওয়েব ব্রাউজার ব্যবহার করে iCloud ইমেল অ্যাক্সেস করবেন