কম্পিউটার

কিভাবে এজ-এ ব্রাউজিং ডেটা এবং ইতিহাস মুছবেন

আপনি যদি একজন Windows 10 ব্যবহারকারী হন তবে আপনার সত্যিই এজ ব্রাউজারটিকে আরেকটি সুযোগ দেওয়া উচিত। অবশ্যই, Microsoft যখন 2015-এর মাঝামাঝি সময়ে এটি প্রকাশ করেছিল তখন খুব বেশি বৈশিষ্ট্য ছিল না, কিন্তু গত কয়েক বছরে অ্যাপটি অনেক উন্নত হয়েছে।

এখন, এটি Google Chrome এর একটি গুরুতর প্রতিদ্বন্দ্বী। এটি আপনার কম্পিউটারের সংস্থানগুলিতে হালকা, এটি উইন্ডোজ অপারেটিং সিস্টেমের সাথে আরও শক্তভাবে একত্রিত, এবং এটি লোড করা আরও দ্রুত৷

আপনি যদি এটি চেষ্টা করে দেখতে প্রলুব্ধ হন তবে আপনি ভাবতে পারেন যে কিছু সবচেয়ে দরকারী সেটিংস কোথায় লুকিয়ে আছে৷ যেকোনো নতুন সফ্টওয়্যারের মতো, আপনি সঠিক জায়গায় ক্লিক করতে অভ্যস্ত হওয়ার সময় সামঞ্জস্যের সময়কাল থাকবে৷

আসুন দেখে নেই কিভাবে আপনার গোপনীয়তা রক্ষা করবেন এবং আপনার ব্রাউজিং ইতিহাস মুছে ফেলবেন।

সেটিংস মেনু অ্যাক্সেস করুন

আপনি এজ-এ যা করতে চান তা সেটিংস এবং আরও অনেক কিছু-এ রয়েছে৷ তালিকা. মেনু লোড করতে, তিনটি অনুভূমিক বিন্দুতে ক্লিক করুন এজ উইন্ডোর উপরের ডানদিকের কোণায়।

কিভাবে এজ-এ ব্রাউজিং ডেটা এবং ইতিহাস মুছবেন

একটি নতুন মেনু পপ আপ হবে. সেটিংস লেবেল করা চূড়ান্ত আইটেমটিতে ক্লিক করুন . পরবর্তী উইন্ডোতে, আপনি ব্রাউজিং ডেটা সাফ করুন না পাওয়া পর্যন্ত নিচে স্ক্রোল করুন . এখন কি পরিষ্কার করতে হবে তা চয়ন করুন নির্বাচন করুন৷ .

কিভাবে এজ-এ ব্রাউজিং ডেটা এবং ইতিহাস মুছবেন

আপনি যে ডেটা মুছতে চান তার পাশে সমস্ত চেক বক্স চিহ্নিত করুন। আপনার ব্রাউজিং ইতিহাস সাফ করতে, নিশ্চিত করুন যে আপনি সংশ্লিষ্ট বাক্সটি চিহ্নিত করেছেন৷ আরও বেশি পছন্দ দেখতে, আরো দেখান প্রসারিত করুন৷ ড্রপ-ডাউন মেনু। আপনি প্রস্তুত হলে, সাফ করুন নির্বাচন করুন৷ .

কিভাবে এজ-এ ব্রাউজিং ডেটা এবং ইতিহাস মুছবেন

অবশ্যই, এই পদ্ধতিটি ব্যবহার করার অর্থ হল এজ অবিলম্বে আবার ডেটা সংগ্রহ করা শুরু করবে। এটি যাতে না ঘটে তার জন্য, সেটিংস> ব্রাউজিং ডেটা সাফ করুন> কী সাফ করবেন তা বেছে নিন-এ ফিরে যান . এইবার, আমি যখন ব্রাউজার বন্ধ করি তখন এটি সর্বদা সাফ করুন এর পাশের টগলটি স্লাইড করুন চালু-এ অবস্থান।

আপনি কি এজ ব্যবহার করেন নাকি অন্যান্য নেতৃস্থানীয় ওয়েব ব্রাউজারগুলির একটির সাথে আপনি খুশি? বরাবরের মত, আপনি নিচের বাক্সে আপনার মতামত দিতে পারেন।


  1. কিভাবে বিরতি এবং YouTube ইতিহাস সাফ করবেন

  2. কিভাবে আপনার ব্রাউজার ইতিহাস সাফ করবেন - Chrome, Firefox এবং Safari এ আপনার ব্রাউজিং ইতিহাস মুছুন

  3. কিভাবে মাইক্রোসফ্ট এজ-এ ব্রাউজিং ডেটা পরিচালনা এবং মুছবেন

  4. কিভাবে ব্রাউজার কুকিজ সাফ করবেন এবং ব্রাউজিং ইতিহাস মুছবেন?