কম্পিউটার

আপনার ব্রাউজার ইতিহাস সাফ হওয়ার পরেও অনুসন্ধান করুন

এমন কিছু সময় আছে যখন আপনি অতীতে ফিরে তাকাতে চান। এটি আমাদের ব্রাউজিং সেশনের ক্ষেত্রেও সত্য। সেই ভুলে যাওয়া লাইফ হ্যাক। দুর্দান্ত ওয়েবসাইটটি আপনি পছন্দ করতে ব্যর্থ হয়েছেন। অথবা শুধুমাত্র একটি "আমার জিহ্বার টিপ" সামান্য তুচ্ছ বিষয় যা সরে গেছে।

এবং এটি আরও খারাপ হয় যখন আপনি আপনার ব্রাউজারের ইতিহাস অনুসন্ধান করার চেষ্টা করেন শুধুমাত্র এটি বুঝতে যে আপনি সম্প্রতি ইতিহাসের ক্যাশে সাফ করেছেন৷

ইতিহাস অনুসন্ধানে এটি আর কোনো সমস্যা হবে না। এই এক্সটেনশনের সাহায্যে আপনি Chrome, Firefox, Edge, Opera এবং Safari-এ আপনার ব্রাউজিং ইতিহাস অনুসন্ধান করতে পারেন। শুধু আপনার ব্রাউজারের জন্য সঠিক এক্সটেনশন ডাউনলোড করুন।

ইতিহাস অনুসন্ধান একটি নিরাপদ ক্লাউড অ্যাকাউন্টে সমস্ত ব্রাউজিং কার্যকলাপ সঞ্চয় করে৷

আপনার ব্রাউজ করা পৃষ্ঠাগুলির একটি সম্পূর্ণ-সামগ্রী অনুসন্ধান করুন৷৷ Google এর অনুসন্ধান ইতিহাসের বিপরীতে, আপনি ইতিহাস অনুসন্ধানের সাথে সমগ্র ওয়েবপৃষ্ঠার (বা সাইট) একটি পাঠ্য অনুসন্ধান করতে পারেন। এটি 3,000 সম্পূর্ণ ওয়েবপৃষ্ঠা পর্যন্ত সঞ্চয় করতে পারে৷ আপনার ব্রাউজিং ইতিহাস এবং আপনার পছন্দের 50টি ওয়েবসাইট থেকে .

কিন্তু ধরা যাক আপনি একটি কেন্দ্রীয় ক্লাউড অ্যাকাউন্ট নিবন্ধন করতে চান না। আপনি 500টি ওয়েবপেজ জুড়ে অনুসন্ধান করার সুবিধার সাথে নিবন্ধন ছাড়াই চালিয়ে যেতে পারেন।

এছাড়াও ক্লাউড পরিষেবার একটি প্রিমিয়াম সংস্করণ রয়েছে, যা 15,000টিরও বেশি ওয়েবপেজ এবং 1,000টি পছন্দের ওয়েবসাইট রাখে৷ ক্লাউডে 10টি ব্রাউজার সিঙ্ক করার ক্ষমতার মতো কিছু চমৎকার বৈশিষ্ট্যও রয়েছে। তবে চলুন আপাতত বিনামূল্যের সংস্করণে লেগে থাকি।

এটি কীভাবে কাজ করে তা এখানে রয়েছে:

  1. আপনার নির্দিষ্ট ব্রাউজারের জন্য এক্সটেনশনটি ইনস্টল করুন।
  2. এক্সটেনশন থেকে বিনামূল্যে সাইন আপ করুন বা আপনার ইতিহাস অনুসন্ধানের চাহিদা কম থাকলে অনিবন্ধিত চালিয়ে যান।
  3. একটি সম্পূর্ণ বিষয়বস্তু পাঠ্য অনুসন্ধান করতে কীওয়ার্ড ব্যবহার করুন। আপনার মনে রাখা যেকোনো শব্দ, বাক্যাংশ বা বাক্য দিয়ে অনুসন্ধান করুন।
  4. আপনি আবার সেই পৃষ্ঠাগুলি খুঁজে পেতে Google ব্যবহার করতে পারেন৷ ইতিহাস অনুসন্ধান সক্রিয় হয় Google ফলাফলে যা আপনাকে একই সাথে ইতিহাস এবং Google অনুসন্ধান করতে দেয়।
  5. তালিকা অনুসারে সাজান অথবা ডোমেন একটি ঝরঝরে তালিকা বা ডোমেন দ্বারা গোষ্ঠীবদ্ধ ফলাফল দেখতে.

ইতিহাস অনুসন্ধান সেই গবেষকদের জন্য একটি দরকারী সমাধান যারা ঘনীভূতভাবে অনুসন্ধান করেন এবং ওয়েবপৃষ্ঠাগুলিতে প্রবেশ করতে এবং বাইরে যেতে চান৷ তবে বিনামূল্যের সংস্করণটি নৈমিত্তিক ব্যবহারকারীদের কাছেও আবেদন করতে পারে যারা কিছু হারানোর ভয়ে ব্রাউজিং সেশন মুছে ফেলতে ঘৃণা করেন।

যাইহোক, ব্রাউজিং ইতিহাসের কিউরেশন একটি সংবেদনশীল গোপনীয়তা বিষয়। ইতিহাস অনুসন্ধানে আপনার ডেটা সুরক্ষিত করার জন্য ইন্ডাস্ট্রি-স্ট্যান্ডার্ড এনক্রিপশন সহ একটি নিরাপত্তা নীতি রয়েছে, কিন্তু ঝুঁকি এখনও আছে। এই এক্সটেনশনটি ব্যবহার করার আগে আপনার নিজের ব্যক্তিগত স্কেলে ঝুঁকির বিরুদ্ধে ইউটিলিটি ওজন করুন৷

ইতিহাস অনুসন্ধান কি আপনার অনলাইন গবেষণার প্রয়োজন পূরণ করে?


  1. কিভাবে ইনস্টাগ্রামে আপনার অনুসন্ধানের ইতিহাস সাফ করবেন

  2. কিভাবে আপনার Bing অনুসন্ধান ইতিহাস দেখতে এবং মুছে ফেলতে হয়

  3. কিভাবে আপনার Windows 10 সার্চ ইতিহাস সাফ করবেন

  4. কিভাবে আপনার Google অনুসন্ধান ইতিহাসকে পাসওয়ার্ড সুরক্ষিত করবেন