কম্পিউটার

রিয়েল-টাইমে বিশ্বস্ত পরিচিতিদের সাথে আপনার অবস্থানের ডেটা শেয়ার করে নিরাপদ থাকুন

আপনার পরিবারে iOS এবং Android ডিভাইস থাকলে, আপনি এখন Google-এর বিশ্বস্ত পরিচিতি অ্যাপের সুবিধা নিতে পারেন। অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য প্রথম চালু করা হয়েছে, অ্যাপটি এখন iOS অ্যাপ স্টোরে উপলব্ধ, উভয় প্ল্যাটফর্মের ব্যবহারকারীদের জন্য সংযোগ করা সহজ করে তোলে।

বিশ্বস্ত পরিচিতিগুলি অ্যাপলের Find My Friends অ্যাপের অনুরূপ, যা আপনাকে আপনার বিশ্বস্ত পরিচিতি তালিকায় বন্ধু এবং পরিবারকে যুক্ত করতে এবং তাদের সাথে সর্বদা আপনার অবস্থান ভাগ করতে দেয়৷

রিয়েল-টাইমে বিশ্বস্ত পরিচিতিদের সাথে আপনার অবস্থানের ডেটা শেয়ার করে নিরাপদ থাকুন

পরিচিতিগুলি আপনাকে আপনার অবস্থানের জন্য একটি অনুরোধ পাঠাতে পারে৷ অনুরোধ প্রত্যাখ্যান করা যেতে পারে, কিন্তু আপনি যদি একটি নির্দিষ্ট সময়সীমার মধ্যে সাড়া না দেন, তাহলে আপনার সর্বশেষ পরিচিত অবস্থান শেয়ার করা হবে। সেই সময়সীমাটি ডিফল্টরূপে পাঁচ মিনিটে সেট করা থাকে, তবে আপনি এটিকে 15 বা 30 মিনিট, এক ঘণ্টা বা অবিলম্বে পরিবর্তন করতে পারেন।

অ্যাপটি একটি অফলাইন মোডও অফার করে, তাই আপনার ফোন অফলাইন বা বন্ধ থাকলেও, আপনার শেষ পরিচিত অবস্থানটি জরুরী পরিস্থিতিতে বন্ধু বা পরিবারের সাথে শেয়ার করা যেতে পারে।

কিভাবে বিশ্বস্ত পরিচিতি সেট আপ এবং ব্যবহার করবেন

অ্যাপটি প্রথম সেট-আপ করার সময়, আপনার লোকেশন ইতিহাসে Google-কে অ্যাক্সেস দিতে হবে। আপনার কাছে আপনার ইমেল ঠিকানা বা ফোন নম্বর দ্বারা অন্যদেরকে আপনাকে খুঁজে পেতে এবং অ্যাপে অ্যাপ করার অনুমতি দেওয়ার বিকল্পও রয়েছে। যখন আপনি সদস্যদের যোগ করেন, তখন তাদের জানানো হবে এবং আপনাকে আবার যোগ করতে পারবে।

একটি পরিচিতির সাথে আপনার অবস্থান ভাগ করতে, তাদের নাম আলতো চাপুন এবং লোকেশন শেয়ারিং সেটিংস আলতো চাপুন . আপনি দুটি বিকল্পের মধ্যে বেছে নিতে পারেন:

  1. পরিচিতি আপনাকে অনুরোধ পাঠালে আপনার অবস্থান শেয়ার করুন।
  2. সর্বদা সেই ব্যক্তির সাথে আপনার অবস্থান শেয়ার করুন।

একটি অবস্থান সতর্কতা পাঠাতে এবং আপনি কোথায় আছেন তা অন্যদের জানাতে, হোম স্ক্রিনে কমলা অবস্থান চিহ্নিতকারী বোতামটি আলতো চাপুন। আপনি পরিচিতিগুলির একটি নির্বাচন বা আপনার সমস্ত পরিচিতিতে অবস্থান সতর্কতা পাঠাতে পারেন৷

আপনি অ্যাপের মধ্যে থেকে অবস্থান অ্যাক্সেস সম্পূর্ণরূপে অক্ষম করতে পারেন। সেটিংসে আলতো চাপুন৷> অবস্থান ইতিহাস  এবং বৈশিষ্ট্যটি টগল বন্ধ করুন। সেটিংসের অধীনে, আপনি অবস্থানের ইতিহাস পরিচালনা করুন এ আলতো চাপ দিয়ে Google-এ আপনার বিদ্যমান অবস্থানের ইতিহাসও দেখতে পারেন , এবং আপনি পরিচিতিগুলিকেও ব্লক করতে পারেন।

এখন, অবশ্যই, এই অ্যাপটি ব্যবহার করে, আপনি আপনার অবস্থানের ইতিহাস Google-এর সাথে শেয়ার করছেন। যদিও এই তথ্যটি সর্বজনীনভাবে ভাগ করা হয় না, আপনাকে সিদ্ধান্ত নিতে হবে যে আপনি মনে করেন যে এই ধরনের তথ্য আপনি সর্বদা তৃতীয় পক্ষের সাথে ভাগ করতে ইচ্ছুক।

বিশ্বস্ত পরিচিতি সম্পর্কে আপনি কী মনে করেন? এটা কি সেই ধরনের অ্যাপ যা আপনি আপনার পরিবার এবং ঘনিষ্ঠ বন্ধুদের সাথে ব্যবহার করবেন? আমাদের মন্তব্য জানাতে।


  1. এই নিরাপত্তা সমাধানগুলির মাধ্যমে আপনার প্রিয়জনকে রক্ষা করুন

  2. আপনার ডেটা কি অনলাইন পোর্টালগুলির সাথে নিরাপদ | ডেটা লঙ্ঘন লিঙ্কডইন

  3. চেক ডেটা ব্যবহার অ্যাপের মাধ্যমে কীভাবে আপনার ইন্টারনেট খরচ পরিচালনা করবেন

  4. ডুপ্লিকেট পরিচিতি ফিক্সার দিয়ে ফোনে আপনার পরিচিতিগুলি পরিচালনা করুন