কম্পিউটার

আপনি যদি হোয়াটসঅ্যাপের নতুন পরিষেবার শর্তাবলী প্রত্যাখ্যান করেন তবে কী হবে?

যদিও হোয়াটসঅ্যাপ তার নতুন গোপনীয়তা নীতি এবং পরিষেবার শর্তাবলীর সময়সীমা বাড়িয়েছে, তবুও মেসেজিং অ্যাপ ব্যবহার চালিয়ে যেতে ব্যবহারকারীদের শর্তাবলী মেনে নিতে হবে।

সুতরাং, আপনি যদি মে মাসের সময়সীমার মধ্যে গ্রহণ না করেন তবে কী হবে? আপনি গ্রহণ না করলে আপনার অ্যাকাউন্ট মুছে ফেলা হবে না। আপাতত এখন না. কিন্তু এখানে কি হবে...

আপনি শর্তাবলী না মানলে WhatsApp কি আপনার অ্যাকাউন্ট মুছে দেবে?

WhatsApp পরিষেবার নতুন শর্তাবলীর শুরুর তারিখ 15 মে, 2021 পর্যন্ত বাড়িয়েছে। সমস্ত ব্যবহারকারীদের তাদের বিবেচনার ভিত্তিতে এই পরিবর্তনগুলি পর্যালোচনা করার জন্য এক্সটেনশন (এবং এর পরেও কিছু সময়) রয়েছে।

যখন প্রথম ঘোষণা করা হয়েছিল, ব্যবহারকারীদের বলা হয়েছিল পরিবর্তনগুলি গ্রহণ করতে বা তাদের অ্যাকাউন্ট স্থগিত বা মুছে ফেলার মুখোমুখি হতে হয়েছিল। সেই বার্তাটি পরিবর্তিত হয়েছে, কারণ যে ব্যবহারকারীরা পরিবর্তনগুলি গ্রহণ করবেন না তাদের অ্যাকাউন্ট অবিলম্বে মুছে ফেলা হবে না। যাইহোক, আপনি অ্যাপের সম্পূর্ণ কার্যকারিতায় অ্যাক্সেস হারাবেন।

আপনি যদি 15 মে এর মধ্যে শর্তাবলী স্বীকার না করেন, তাহলেও আপনি কিছু সময়ের জন্য কল এবং বিজ্ঞপ্তি পেতে সক্ষম হবেন। কিন্তু আপনি WhatsApp এ বার্তা পাঠাতে বা গ্রহণ করতে পারবেন না।

এটি বেশিরভাগ অ্যাপটিকে মেসেজিংয়ের ক্ষেত্রে অকেজো করে দেয়। এটি মূলত আপনাকে নতুন গোপনীয়তা নীতি গ্রহণ করার জন্য অতিরিক্ত সময় দেয়৷

হোয়াটসঅ্যাপ নোট করে যে:"আপনি এখনও 15 ই মে পরে আপডেটগুলি গ্রহণ করতে পারেন৷ নিষ্ক্রিয় ব্যবহারকারীদের জন্য আমাদের নীতি প্রযোজ্য হবে৷"

মনে হচ্ছে WhatsApp এই অ্যাকাউন্টগুলিকে নিষ্ক্রিয় হিসাবে বিবেচনা করার পরিকল্পনা করছে। সাধারণত, একটি অ্যাকাউন্ট 120 দিনের জন্য নিষ্ক্রিয় থাকলে, এটি মুছে ফেলা হয়। তাই অ্যাকাউন্ট মুছে ফেলা হতে পারে শর্তগুলি না মেনে নেওয়ার ফলাফল।

আপনি কি নতুন WhatsApp গোপনীয়তা নীতি অপ্ট আউট করতে পারেন?

পরিষেবার নতুন শর্তাবলী থেকে অপ্ট আউট করার কোন বিকল্প নেই৷

হোয়াটসঅ্যাপ মূলত আপনাকে দুটি বিকল্প দেয়:

  • কার্যকর তারিখের মধ্যে পরিবর্তনগুলি গ্রহণ করুন৷
  • অ্যাপটির সম্পূর্ণ কার্যকারিতা হারান।

আপনি নতুন শর্তাবলী স্বীকার করলেই সম্পূর্ণ অ্যাপে আপনার অ্যাক্সেস পুনরুদ্ধার করা হবে।

হোয়াটসঅ্যাপ আরও নোট করে যে ব্যবহারকারীরা তাদের ডিভাইসে তাদের চ্যাট ইতিহাস রপ্তানি করতে পারে এবং 15 মে এর আগে একটি অ্যাকাউন্ট রিপোর্ট ডাউনলোড করতে পারে। আপনি যদি আপনার হোয়াটসঅ্যাপ চ্যাটগুলি টেলিগ্রামে স্থানান্তর করার পরিকল্পনা করেন তবে আমরা সময়সীমার আগে এটি করার পরামর্শ দিই।

WhatsApp এর নতুন শর্তাবলী ঐচ্ছিক নয়

সহজ কথায়, যখন হোয়াটসঅ্যাপ তার পরিষেবার নতুন শর্তাবলী বিলম্বিত করেছে; এটা তাদের ঐচ্ছিক করেনি।

যারা নতুন পরিষেবার শর্তাবলী স্বীকার করেন না তাদের অ্যাকাউন্ট অবিলম্বে মুছে ফেলবে না। তবে, সম্পূর্ণ কার্যকারিতা হারিয়ে যাবে এবং নিষ্ক্রিয়তার ফলে অ্যাকাউন্ট মুছে ফেলা হবে।

সুতরাং, এখন যেহেতু আপনি জানেন যে আপনি যদি WhatsApp-এর নতুন পরিষেবার শর্তাবলী প্রত্যাখ্যান করেন তাহলে কী ঘটতে চলেছে, সেগুলিকে মেনে নিতে আপনি খুশি কিনা তা আপনার উপর নির্ভর করে৷


  1. আপনি যখন হোয়াটসঅ্যাপ আনইনস্টল করেন তখন কী ঘটে

  2. আপনি যখন কাউকে হোয়াটসঅ্যাপে ব্লক করেন তখন কী হয়

  3. আপনি যখন আইফোনে একটি নম্বর ব্লক করেন তখন কী হয়

  4. আপনি যখন Android এ ব্যক্তিগত ব্রাউজিং ব্যবহার করেন তখন কী ঘটে?