কম্পিউটার

একটি নেটওয়ার্ক নিরাপত্তা প্রযুক্তির কি জানতে হবে কিভাবে কোড করতে হয়?

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কি কোডিং প্রয়োজন?

সাইবার সিকিউরিটির মূল মিশনগুলির মধ্যে একটি হল কম্পিউটার এবং যে কোডটি সেগুলি চালায় তা সুরক্ষিত করা, এটি একটি বিজ্ঞ পছন্দ বলে মনে হয়েছিল। অনেক সাইবার নিরাপত্তা ভূমিকায়, প্রোগ্রামিং অভিজ্ঞতার প্রয়োজন হয় না।

আপনি কি প্রোগ্রামে কোড করবেন তা কি জানতে হবে?

কোডিং দিয়ে শুরু করার জন্য অনেক জ্ঞানের প্রয়োজন হয় না। কিছু সেটআপ শুধুমাত্র আপনার কম্পিউটার চালাতে সক্ষম তা নিশ্চিত করার জন্য প্রয়োজন। আপনি যদি একজন শিক্ষানবিস হন তবে আপনার যা জানা দরকার তার একটি তালিকা এখানে রয়েছে৷ আপনি কোড লিখতে পারেন, এটি সংরক্ষণ করার সময় এটি সঠিক টাইপ হিসাবে সংরক্ষণ করুন৷

সাইবার নিরাপত্তার জন্য আপনার কি নেটওয়ার্কিং জানতে হবে?

সাইবার নিরাপত্তায় প্রযুক্তিগত দক্ষতার একটি ব্যাপক বোঝার প্রয়োজন, যেমন ফায়ারওয়াল কনফিগারেশন, নেটওয়ার্ক লোড ব্যালেন্সার, রাউটার এবং সুইচ এবং নেটওয়ার্ক আর্কিটেকচার বোঝা। নেটওয়ার্কিং এবং ভার্চুয়ালাইজেশন প্রযুক্তির ব্যবহার ব্যবসার কার্যকারিতার জন্য অপরিহার্য।

সাইবার নিরাপত্তার জন্য কোন প্রোগ্রামিং ভাষা প্রয়োজন?

সাইবার নিরাপত্তায় একজন পেশাদারের C/C++ এর সাথে পরিচিত হওয়া উচিত C প্রোগ্রামিং ভাষা মূলত ডেনিস রিচি দ্বারা বেল ল্যাবসে 1972 এবং 1973 সালে তৈরি করা হয়েছিল। মূলত, C++ ছিল Bjarne Stroustrup-এর C প্রোগ্রামিং ভাষার রূপান্তর।

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কি কোডিং প্রয়োজন?

বেশিরভাগ এন্ট্রি-লেভেল সাইবার সিকিউরিটি পজিশনের জন্য কোড লেখার দক্ষতার প্রয়োজন হয় না। কিছু মধ্য-স্তরের এবং উচ্চ-স্তরের সাইবার-সিকিউরিটি অবস্থানে, আপনি কয়েক বছরের অভিজ্ঞতার পরে যোগ্য হয়ে উঠবেন, তাই কোড কীভাবে লিখতে এবং বুঝতে হয় তা জানা একটি শক্তিশালী সম্পদ।

সাইবার নিরাপত্তার জন্য আপনি কীভাবে কোড করবেন তা কি আমার জানা দরকার?

যদিও অনেক এন্ট্রি-লেভেল সাইবার সিকিউরিটি পজিশনের জন্য প্রোগ্রামিং দক্ষতার প্রয়োজন হয় না, আপনি যদি মাঝামাঝি এবং উচ্চ-স্তরের স্তরে কাজ করতে চান তবে আপনাকে কীভাবে প্রোগ্রাম করতে হবে তা জানতে হবে। এক বা একাধিক প্রোগ্রামিং ভাষার মৌলিক বোঝার সাথে শিল্পে দীর্ঘমেয়াদী সাফল্য অর্জন করা সম্ভব।

তথ্য প্রযুক্তির কি কোডিং প্রয়োজন?

বার্নিং গ্লাস রিপোর্টে বলা হয়েছে যে তথ্য প্রযুক্তি (আইটি) বিশেষজ্ঞ, ডেটা বিশ্লেষক, শিল্পী, ডিজাইনার, প্রকৌশলী এবং বিজ্ঞানীদের জন্য সাধারণত কিছু স্তরের কোডিং জ্ঞান প্রয়োজন।

সাইবার নিরাপত্তার জন্য কি ধরনের কোডিং প্রয়োজন?

ইন্টারনেট সাইটগুলির জন্য জনপ্রিয় প্রোগ্রামিং ভাষা হল জাভাস্ক্রিপ্ট -- একটি সর্বজনীন ভাষা যা প্রায় 95 শতাংশ ওয়েবসাইট দ্বারা ব্যবহৃত হয়। আপনি সহজেই এটি আয়ত্ত করতে পারেন এবং এটি সাইবার নিরাপত্তার জন্য সেরা প্রোগ্রামিং ভাষাগুলির মধ্যে একটি। আপনি যখন কুকি ক্যাপচার করতে চান, ইভেন্ট হ্যান্ডলারদের কাজে লাগাতে চান, বা ক্রস-সাইট স্ক্রিপ্টিং কোড চালাতে চান, তখন জাভাস্ক্রিপ্ট হল সেরা পছন্দ৷

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কী প্রয়োজন?

ন্যাশনাল সিকিউরিটি এজেন্সি (NSA) অনুসারে, অনেক সাইবার সিকিউরিটি পজিশনে, এন্ট্রি-লেভেল অভিজ্ঞতার মধ্যে একটি স্নাতক ডিগ্রী এবং তিন বছরের প্রাসঙ্গিক অভিজ্ঞতা অন্তর্ভুক্ত থাকে। স্নাতকোত্তর ডিগ্রি অর্জনের জন্য এক বছরের অভিজ্ঞতা প্রয়োজন। ডক্টরেট সহ একজন অনভিজ্ঞ ডাক্তার।

তথ্য নিরাপত্তা বিশ্লেষকের কি কোডিং প্রয়োজন?

সাইবার সিকিউরিটির অনেক কাজ আছে যার জন্য আপনাকে কোন কোড জানার প্রয়োজন নেই, কিন্তু নেটওয়ার্ক এবং সফটওয়্যার কিভাবে পরিচালনা করতে হয় তা জানতে হবে। সিকিউরিটি+ এবং সিআইএসএসপি উভয়েই কোডিং সম্পর্কে কোনো তথ্য নেই। সাইবার সিকিউরিটি পজিশনের জন্য সেই স্তরে থাকা বিরল।

কোড শেখা কি ২০২১ সালের জন্য মূল্যবান?

আমি সামনের যাত্রার অপেক্ষায় আছি। নতুন ভাষা এবং প্রযুক্তি শেখার পাশাপাশি, আপনি বিশ্বের প্রধান প্রোগ্রামিং সম্প্রদায়ের সাথে সংযোগ স্থাপন করবেন। সফল হওয়ার জন্য, আপনাকে ক্রমাগত শিখতে হবে এবং বিকাশ করতে হবে। আপনার প্রচেষ্টার জন্য আপনি অবশ্যই পুরস্কৃত হবেন।

সেরা কোড প্রোগ্রাম কি?

কোড সম্পাদক আরো ব্যয়বহুল হয়ে উঠছে. সেরাটি হল সাবলাইম টেক্সট 3 - তবে দয়া করে এটির জন্য অর্থ প্রদান করুন৷ সবচেয়ে সম্পূর্ণ বৈশিষ্ট্যযুক্ত, ভাল বৃত্তাকার কোড এডিটরকে বলা হয় ভিজ্যুয়াল স্টুডিও কোড... Microsoft এবং Github আপনাকে Codespaces, একটি অনলাইন কোড এডিটর আনার জন্য একত্রিত হয়েছে। আমি একটি পরমাণু... আমি ভিম... আমি এসপ্রেসো পছন্দ করি।

সাইবার নিরাপত্তার জন্য আমার কী জানা দরকার?

আপনার প্রতিপক্ষকে কী অনুপ্রাণিত করে তা আপনাকে জানতে হবে... এখানে কিছু ম্যালওয়্যার প্রকার রয়েছে৷ একটি শোষণ যা সমস্যার মূল কারণ... ক্রিপ্টোগ্রাফির মাধ্যমে ডেটা সুরক্ষা। কম্পিউটিং প্যাকেট এবং নেটওয়ার্ক বিশ্লেষণ. এখানে কিছু প্রাথমিক প্রতিরক্ষা রয়েছে যা সম্পর্কে আপনি জানতে চান... প্রমাণীকরণ সম্পর্কে আপনার যা জানা দরকার... মোবাইল ডিভাইসের হুমকি৷

সাইবার নিরাপত্তার জন্য আপনার কি কম্পিউটার সম্পর্কে জানা দরকার?

সাইবার সিকিউরিটিতে আগ্রহী একজন হিসাবে, সম্ভবত আপনি ইতিমধ্যেই একটি কম্পিউটারের মালিক এবং এটির ব্যবহারে দক্ষ। এমনকি আপনার পাঠ্যক্রমের প্রাথমিক পাঠ্যক্রমের জন্য প্রাথমিক কম্পিউটার দক্ষতা থাকা গুরুত্বপূর্ণ। আপনি একটি ফরাসি সাহিত্য কোর্স করার আগে আপনার মৌলিক কথোপকথন ফরাসি জানা উচিত।

সাইবার নিরাপত্তার জন্য পাইথন কি যথেষ্ট?

পাইথনের মতো একটি প্রোগ্রামিং ভাষা সাইবার নিরাপত্তায় অত্যন্ত উপযোগী বলে প্রমাণিত হয় কারণ এতে ম্যালওয়্যার বিশ্লেষণ, স্ক্যানিং এবং অনুপ্রবেশ পরীক্ষার মতো অনেকগুলি ফাংশন রয়েছে। এর সরলতা এবং ব্যবহারকারী-বান্ধবতার কারণে বেশ কিছু সাইবার নিরাপত্তা পেশাদাররা এটিকে পছন্দের ভাষা হিসেবে বেছে নিয়েছেন।


  1. কিভাবে আমার নেটওয়ার্ক নিরাপত্তা কোড খুঁজে পেতে?

  2. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা আমাকে রক্ষা করে?

  3. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা কোড খুঁজে পেতে?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা কিভাবে কাজ করে?