কম্পিউটার

সাইবার নিরাপত্তার জন্য ভাল অনলাইন স্কুল কি?

আমি সাইবার নিরাপত্তা করতে চাইলে আমার কী পড়া উচিত?

যারা সাইবার সিকিউরিটি স্পেশালিস্ট হিসেবে ক্যারিয়ার গড়তে চান তাদের চার বছরের মধ্যে কম্পিউটার প্রোগ্রামিং, কম্পিউটার সায়েন্স, ইনফরমেশন সায়েন্স বা কম্পিউটার ইঞ্জিনিয়ারিংয়ে দক্ষ হয়ে উঠতে হবে। শিক্ষার্থীর ইংরেজি, গণিত এবং পরিসংখ্যানের ক্লাসও প্রয়োজন হবে।

সাইবার নিরাপত্তার জন্য কোন প্রতিষ্ঠানটি সেরা?

ইউনিভার্সিটিসকোর্সএসআরএম ভ্যালিয়াম্মাই ইঞ্জিনিয়ারিং কলেজ, সাইবার সিকিউরিটিতে কাঞ্চীপুরমবি.ই.এনআইইএলআইটি শ্রীনগর সিসকো সার্টিফাইড নেটওয়ার্ক অ্যাসোসিয়েট (সিসিএনএ) নিরাপত্তা। HITAM HyderabadB.Tech. কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং এ (সাইবার সিকিউরিটি)

সাইবার নিরাপত্তা ডিগ্রি কতটা কার্যকর?

আপনি যদি একটি উন্নত ডিগ্রি অর্জন করেন তবে আপনি আপনার ক্ষেত্রে আরও ক্যারিয়ারের বিকল্প পেতে পারেন, সিয়েরা বলেছেন। বার্নিং গ্লাস টেকনোলজিস-এর একটি রিপোর্ট দেখায় যে সাইবার সিকিউরিটি চাকরির 84 শতাংশের জন্য একটি স্নাতক ডিগ্রি প্রয়োজন, অন্যদিকে, 84 শতাংশ সাইবারসিকিউরিটি চাকরির পোস্টিংয়ের জন্য কমপক্ষে একটি স্নাতক ডিগ্রি প্রয়োজন, যেখানে প্রায় এক চতুর্থাংশ কমপক্ষে একটি স্নাতকোত্তর ডিগ্রি প্রয়োজন৷

সাইবার নিরাপত্তার জন্য আপনার কি সত্যিই কোনো ডিগ্রি দরকার?

সাইবার সিকিউরিটি ফিল্ডে প্রবেশের জন্য ডিগ্রী থাকা আবশ্যক নয়, তবে আপনি CompTIA Security+ বা সার্টিফাইড এথিক্যাল হ্যাকারের মতো নিরাপত্তা শংসাপত্র অর্জনের জন্য এটি দরকারী বলে মনে করতে পারেন। সাইবার নিরাপত্তায় সময় এবং অর্থ বিনিয়োগ করে, আপনি প্রমাণ করেছেন যে আপনি আগ্রহী এবং আপনি এটি সম্পর্কে কিছু জানেন।

অনলাইন সাইবার নিরাপত্তা কি কঠিন?

অন্য কিছু প্রোগ্রামের তুলনায় এটি একটি কঠিন ডিগ্রী হতে পারে, তবে সাধারণত এটির জন্য উচ্চ স্তরের গণিত দক্ষতা বা নিবিড় ল্যাব কাজের প্রয়োজন হয় না, যা কোর্সগুলি পরিচালনা করা আরও সহজ করে তুলতে পারে৷

সাইবার নিরাপত্তার কি ভালো টাকা আছে?

সাইবার নিরাপত্তা ক্ষেত্রে, গড় সাইবার নিরাপত্তা বেতন $90.000 থেকে $160,000 এর মধ্যে এবং এই কর্মচারীরা তাদের বেতনের উপযুক্ত। আপনার অবকাঠামো সুরক্ষিত রাখা এই নিরাপত্তা পেশাদারদের কাজ. তারা নিরাপত্তা ব্যবস্থার পরিকল্পনা, বাস্তবায়ন এবং মূল্যায়ন করে।

সাইবার নিরাপত্তা কি অধ্যয়নের যোগ্য?

সামগ্রিকভাবে, সাইবারসিকিউরিটি চাকরির একটি দুর্দান্ত দৃষ্টিভঙ্গি রয়েছে - বেতন বেশি এবং চাহিদা বেশি। সেরা কোম্পানীতে সাইবার সিকিউরিটিতে সেরা চাকরিগুলি সুরক্ষিত করার জন্য, আপনার একটি ডিগ্রী প্রয়োজন এবং আপনার ডিগ্রী যত বেশি হবে, আপনার চাকরির সম্ভাবনা তত ভাল।

সাইবার নিরাপত্তার জন্য ভালো অনলাইন স্কুল কী?

সেন্ট লুইসের মেরিভিল বিশ্ববিদ্যালয়ে 2021 সালে সাইবারসিকিউরিটি প্রোগ্রামে সেরা স্বীকৃত অনলাইন ব্যাচেলর। এই বিশ্ববিদ্যালয়টি সেন্ট লুই, মিসৌরিতে অবস্থিত। নর্থ ডাকোটা স্টেট ইউনিভার্সিটির একটি গবেষণা দল। বেকার কলেজ। PSU-ওয়ার্ল্ড ক্যাম্পাস পেনসিলভানিয়া স্টেট ইউনিভার্সিটির অংশ। আমি ডেভেনপোর্ট বিশ্ববিদ্যালয়ে পড়েছি। এটি সেন্ট লিও বিশ্ববিদ্যালয়। KU Kennesaw, জর্জিয়ার মধ্যে অবস্থিত। ডাকোটা বিশ্ববিদ্যালয়।

সাইবার নিরাপত্তা ডিগ্রির জন্য সেরা অনলাইন স্কুল কোনটি?

র‍্যাঙ্ক স্কুলের নাম স্কুল লিঙ্ক
1 কলোরাডো স্টেট ইউনিভার্সিটি গ্লোবাল স্কুল প্রোফাইল
2 রিজেন্ট বিশ্ববিদ্যালয় স্কুল প্রোফাইল
3 এক্সেলসিয়র কলেজ স্কুল প্রোফাইল
4 হলমার্ক বিশ্ববিদ্যালয় স্কুল প্রোফাইল

আপনি কি অনলাইনে সাইবার সিকিউরিটি ডিগ্রি পেতে পারেন?

সামগ্রিকভাবে, একটি অনলাইন সাইবারসিকিউরিটি ব্যাচেলর ডিগ্রি সাধারণত 120 ক্রেডিট ঘন্টার দাবি করে, যা সাধারণ শিক্ষা কোর্স, ইলেকটিভ কোর্স এবং অনলাইন সাইবারসিকিউরিটি ডিগ্রির জন্য নির্দিষ্ট কোর্সগুলির মধ্যে বিভক্ত।

আমি সাইবার নিরাপত্তা ডিগ্রি কোথায় পেতে পারি?

ভারতে বেশ কিছু মর্যাদাপূর্ণ প্রতিষ্ঠান পাওয়া যায়, যেমন শ্রীনগরের ন্যাশনাল ইনস্টিটিউট অফ ইলেকট্রনিক্স অ্যান্ড ইনফরমেশন টেকনোলজি (NIELIT), কলকাতার NSHM নলেজ ক্যাম্পাস, SAGE বিশ্ববিদ্যালয়, কালিকট ইউনিভার্সিটি এবং করুণ্য ইনস্টিটিউট অফ টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস৷

2021 সালে সাইবার সিকিউরিটি ডিগ্রি কি মূল্যবান?

সাইবার সিকিউরিটিতে শিক্ষা গ্রহণ করে অনেক পেশাদার উপকৃত হন। শ্রম পরিসংখ্যান ব্যুরোর পূর্বাভাস অনুযায়ী, কম্পিউটার-সম্পর্কিত পেশাগুলি আগামী দশ বছরে সামগ্রিক অর্থনীতির চেয়ে দ্রুত হারে বৃদ্ধি পাবে, 11%।

সাইবার নিরাপত্তা ভিডিওর জন্য ভালো অনলাইন স্কুল কী তা দেখুন


  1. নেটওয়ার্ক নিরাপত্তা একটি এটা ডিগ্রী কি?

  2. সাইবার সিকিউরিটিতে জিএসএস কি?

  3. সিসা সাইবার সিকিউরিটি কি?

  4. সাইবার নিরাপত্তা রোডম্যাপ একটি রোডম্যাপ কি?