কম্পিউটার

সাইবার সিকিউরিটির সাথে কোন ডিগ্রির মিল আছে?

সাইবার নিরাপত্তার সাথে কোন ডিগ্রি ভালো যায়?

কম্পিউটার বিজ্ঞান অধ্যয়ন. এটি প্রোগ্রামিং এর একটি ফর্ম। এটি ডাটাবেস পরিচালনাও অন্তর্ভুক্ত করে। কম্পিউটার হার্ডওয়্যারের অধ্যয়ন এবং নকশা। নেটওয়ার্ক সম্পর্কিত প্রশাসনিক কাজ। একে ক্লাউড কম্পিউটিং বলে। একটি ব্যবস্থাপনা শৃঙ্খলা তথ্য প্রযুক্তির উপর দৃষ্টি নিবদ্ধ করে। তথ্য সুরক্ষিত এবং নিশ্চিত করার জন্য একটি সিস্টেম।

কোন অপ্রাপ্তবয়স্করা সাইবার নিরাপত্তার সাথে ভাল যায়?

যারা মনোবিজ্ঞানে অপ্রাপ্তবয়স্ক তাদের দলে বিভিন্ন ব্যক্তিত্বের সাথে মোকাবিলা করার এবং দলের মধ্যে কাজ করার সম্ভাবনা বেশি। উপরন্তু, গণিত একটি অপ্রাপ্তবয়স্ক হিসাবে একটি বিকল্প, যদিও মৌলিক গণিত সাইবার নিরাপত্তায় প্রবেশ-স্তরের কর্মসংস্থানের প্রয়োজনীয়তা পূরণ করতে পারে।

আমি সাইবার নিরাপত্তা করতে চাইলে আমার কী পড়া উচিত?

যারা সাইবার সিকিউরিটি স্পেশালিস্ট হিসেবে ক্যারিয়ার গড়তে চান তাদের চার বছরের মধ্যে কম্পিউটার প্রোগ্রামিং, কম্পিউটার সায়েন্স, ইনফরমেশন সায়েন্স বা কম্পিউটার ইঞ্জিনিয়ারিংয়ে দক্ষ হয়ে উঠতে হবে। শিক্ষার্থীর ইংরেজি, গণিত এবং পরিসংখ্যানের ক্লাসও প্রয়োজন হবে।

সাইবার নিরাপত্তা কি একটি ভালো ডিগ্রি?

সামগ্রিকভাবে, সাইবারসিকিউরিটি চাকরির একটি দুর্দান্ত দৃষ্টিভঙ্গি রয়েছে - বেতন বেশি এবং চাহিদা বেশি। সেরা কোম্পানীতে সাইবার সিকিউরিটিতে সেরা চাকরিগুলি সুরক্ষিত করার জন্য, আপনার একটি ডিগ্রী প্রয়োজন এবং আপনার ডিগ্রী যত বেশি হবে, আপনার চাকরির সম্ভাবনা তত ভাল।

কোন অপ্রাপ্তবয়স্করা সাইবার নিরাপত্তার সাথে ভাল যায়?

গণিতে একটি স্নাতক ডিগ্রি কম্পিউটারে একটি ডিগ্রির জন্য একটি দুর্দান্ত পরিপূরক। আইটি কর্মজীবনের পরিকল্পনা করা প্রত্যেকেই যোগাযোগে আরও জ্ঞান এবং অভিজ্ঞতা থেকে উপকৃত হবে। আমরা ব্যবসা করছি... আপনার মনোবিজ্ঞান সম্পর্কে জানা উচিত। পদার্থবিদ্যার অধ্যয়ন... একটি জীববিদ্যা কোর্স।

আপনি কি কম্পিউটার সায়েন্সে মেজর এবং সাইবার সিকিউরিটিতে মাইনর হতে পারেন?

সাইবারসিকিউরিটি, উদাহরণস্বরূপ, কম্পিউটার বিজ্ঞানের একটি পরিপূরক ক্ষেত্র। কম্পিউটার বিজ্ঞানে প্রধান এবং ইতিহাসে একটি গৌণ ঘোষণা করার সম্ভাবনা বিবেচনা করুন। ডিগ্রী প্রোগ্রামের মধ্যে একাগ্রতা অর্জনের জন্য শিক্ষার্থীদের অতিরিক্ত কোর্সওয়ার্ক নেওয়ার প্রয়োজন নেই।

সাইবার নিরাপত্তার ক্ষেত্রে বয়স কি গুরুত্বপূর্ণ?

সাইবার সিকিউরিটি এমন একটি ক্ষেত্র যেখানে যে কোনো সময় প্রবেশ করা যায়। ইন্ডাস্ট্রিতে, আমি তাদের 40 এবং 50 এর দশকের অনেক লোককে চিনি যারা শুরু করেছিলেন। সাইবারসিকিউরিটি শিক্ষা এবং কিছু সার্টিফিকেশনের মাধ্যমে, আপনি ভাষা বলতে, মিশন বুঝতে এবং একজন কার্যকরী নেতা বা ব্যবস্থাপক হতে সক্ষম হবেন।

সাইবার নিরাপত্তার জন্য কোন বিষয়ের প্রয়োজন?

মৌলিক তথ্য বিশ্লেষণ একটি ভূমিকা. একটি মৌলিক স্ক্রিপ্টিং কোর্স বা পরিচায়ক প্রোগ্রামিং কোর্স। সাইবার আক্রমণ থেকে নিজেকে রক্ষা করুন। সাইবার অপরাধের হুমকি। একটি সিস্টেম সুরক্ষিত মৌলিক নীতি. তথ্য নিশ্চিতকরণের মৌলিক বিষয়গুলির একটি ওভারভিউ। এটি ক্রিপ্টোগ্রাফির একটি ভূমিকা। তথ্য প্রযুক্তিতে সিস্টেম উপাদান।

সাইবার সিকিউরিটির সাথে কোন ডিগ্রির মিল আছে?

কম্পিউটার সায়েন্স, ক্রিমিনাল জাস্টিস, ন্যাশনাল সিকিউরিটি স্টাডিজ বা অ্যাকাউন্টিংও সাইবার সিকিউরিটিতে ব্যাচেলর অফ আর্টসের সাথে একত্রিত হতে পারে।

সাইবার নিরাপত্তার সাথে আমার কী দ্বিগুণ হওয়া উচিত?

উদাহরণস্বরূপ, সাইবারসিকিউরিটি এবং কম্পিউটার বিজ্ঞান একটি ভাল ডবল মেজর তৈরি করবে। পরিপূরক হলেও, এই দুটি বিষয় সমতুল্য নয়। কম্পিউটার বিজ্ঞানের ক্ষেত্রে নেটওয়ার্ক, হার্ডওয়্যার, সিস্টেম রক্ষণাবেক্ষণ, প্রোগ্রামিং এবং অ্যাপ্লিকেশন ডিজাইনের অধ্যয়ন অন্তর্ভুক্ত।

সাইবার নিরাপত্তার সাথে কোন ডিগ্রি যায়?

কম্পিউটার সায়েন্স ডিগ্রী সাইবার সিকিউরিটিতে আগ্রহী শিক্ষার্থীদের জন্য সর্বোত্তম ভিত্তি প্রদান করে। এই কোর্সে আপনি যে জ্ঞান এবং দক্ষতা শিখেছেন তা আপনাকে অনেক সাইবার নিরাপত্তা সংক্রান্ত উদ্বেগের সমাধান করতে সাহায্য করবে। আপনি যদি গ্র্যাজুয়েট স্কুলের কথা বিবেচনা করেন তবে এই ধরনের একটি স্নাতক প্রোগ্রাম শুরু করার জন্য একটি দুর্দান্ত জায়গা হবে৷

সাইবার নিরাপত্তা কি একটি ভালো ডিগ্রি?

একটি সার্টিফিকেশন বর্তমান প্রযুক্তি শেখার জন্য একটি চমৎকার হাতিয়ার হতে পারে, কিন্তু এটি নতুন প্রযুক্তি শেখার জন্য একটি ভিত্তি প্রদান করে না, নতুনের বিকাশকে একা ছেড়ে দিন। কম্পিউটার সায়েন্স বা সাইবার সিকিউরিটি ডিগ্রী প্রোগ্রাম আপনাকে এই ধরনের প্রশিক্ষণ দেয় এবং এর ফলে সাইবার সিকিউরিটি ডিগ্রী সার্থক হয়।

সাইবার নিরাপত্তা কি অধ্যয়ন করা কঠিন?

অন্য কিছু প্রোগ্রামের তুলনায় এটি একটি কঠিন ডিগ্রী হতে পারে, তবে সাধারণত এটির জন্য উচ্চ স্তরের গণিত দক্ষতা বা নিবিড় ল্যাব কাজের প্রয়োজন হয় না, যা কোর্সগুলি পরিচালনা করা আরও সহজ করে তুলতে পারে৷

সাইবার নিরাপত্তা অধ্যয়ন করার জন্য আপনাকে কি স্মার্ট হতে হবে?

সাইবার নিরাপত্তায় যাদের প্রয়োজনীয় দক্ষতা ও জ্ঞান রয়েছে তাদের জন্য বেশ কিছু উত্তেজনাপূর্ণ কাজের সুযোগ থাকবে। অন্য যেকোন ধরনের কাজের ক্ষেত্রেও একই কথা সত্য:প্রাথমিক স্তরের বুদ্ধিমত্তা এবং প্রচুর পরিশ্রম সহ যে কেউ সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞ হতে শিখতে পারে।

সাইবার সিকিউরিটি ভিডিওর সাথে কোন ডিগ্রী ভালোভাবে পেয়ার করে দেখুন


  1. নেটওয়ার্ক নিরাপত্তার সাথে আমি কোন ব্যাচেলর ডিগ্রি অর্জন করতে পারি?

  2. সিসা সাইবার সিকিউরিটি কি?

  3. সাইবার নিরাপত্তা রোডম্যাপ একটি রোডম্যাপ কি?

  4. সাইবার নিরাপত্তার জন্য ভাল অনলাইন স্কুল কি?