কম্পিউটার

কোন এন্ট্রি লেভেল নেটওয়ার্ক নিরাপত্তা কাজ আছে?

সর্বোত্তম এন্ট্রি লেভেল সাইবার সিকিউরিটি কাজ কি?

নিরাপত্তা বিষয়ক একজন বিশ্লেষক বা ম্যানেজার। নিরাপত্তার ক্ষেত্রে পেশাদার। একটি ঘটনার প্রতিক্রিয়া. আমি একজন ক্রিপ্টোগ্রাফার। আমি সিকিউরিটি আর্কিটেক্ট হিসেবে কাজ করি। আমি সিকিউরিটি অডিটর হিসেবে কাজ করি। আমি একজন ফরেনসিক বিশেষজ্ঞ। এটি কম্পিউটারের জন্য একটি অনুপ্রবেশ পরীক্ষার সরঞ্জাম৷

কোন অভিজ্ঞতা ছাড়াই আমি কীভাবে আইটি নিরাপত্তায় চাকরি পাব?

কর্মক্ষেত্রে আপনার পটভূমি এবং ভূমিকা পরীক্ষা করুন। যাদের অভিজ্ঞতা নেই তাদের জন্য তথ্য প্রযুক্তিতে কোর্স এবং সার্টিফিকেশন। LinkedIn নেটওয়ার্কিং জন্য একটি মহান টুল. আপনার আরাম জোন খুঁজে পান। এই প্রযুক্তিগুলিকে ঘনিষ্ঠভাবে পর্যবেক্ষণ করতে হবে। একটি এন্ট্রি লেভেলের চাকরিতে, আপনার নিম্নলিখিত বেতন উপার্জনের আশা করা উচিত।

এন্ট্রি লেভেল সাইবার সিকিউরিটি চাকরির জন্য কত টাকা দিতে হয়?

Payscale অনুযায়ী, সাইবার নিরাপত্তা পেশাদাররা প্রতি বছর $75,796 প্রারম্ভিক বেতন আশা করতে পারেন, কিন্তু তাদের অভিজ্ঞতা এবং প্রোফাইল বৃদ্ধির সাথে সাথে এই সংখ্যা বাড়তে পারে।

আমি কিভাবে সাইবার নিরাপত্তা এন্ট্রি লেভেল পজিশনের জন্য যোগ্য হতে পারি?

স্নাতক ডিগ্রির পাশাপাশি কমপক্ষে 3 বছরের প্রাসঙ্গিক অভিজ্ঞতা থাকতে হবে। একটি উপযুক্ত ক্ষেত্রে স্নাতকোত্তর ডিগ্রি এবং 1 বছরের অভিজ্ঞতা অর্জন করুন। কোনো অভিজ্ঞতা এবং ডক্টরেট ডিগ্রি নেই।

সাইবার নিরাপত্তার সবচেয়ে সহজ কাজ কী?

সোশ্যাল মিডিয়াতে কাজ সম্ভবত সবচেয়ে সহজ। দুর্বলতার মূল্যায়ন সহজ, কিন্তু প্রতিকার করা একটু বেশি কঠিন।

নিরাপত্তা প্রহরী হিসেবে কাজ করার জন্য আপনার কি অভিজ্ঞতার প্রয়োজন আছে?

একটি হাই স্কুল ডিপ্লোমা বা GED প্রাপ্ত করা এবং প্রশিক্ষণ নিতে ইচ্ছুক হওয়া নিরাপত্তা প্রহরী হওয়ার পূর্বশর্ত। একটি লাইসেন্স সুরক্ষিত করার প্রয়োজনীয়তা রাজ্য থেকে রাজ্যে পরিবর্তিত হয়, তবে বেশিরভাগ সশস্ত্র নিরাপত্তা অফিসারদের আবেদন করার যোগ্য হওয়ার আগে তাদের এক সপ্তাহ বা তার বেশি অতিরিক্ত দক্ষতা প্রশিক্ষণ নিতে হবে।

আমি কীভাবে নিরাপত্তার অভিজ্ঞতা পেতে পারি?

আপনি আইন প্রয়োগ বা ফৌজদারি বিচারে একটি ডিগ্রী প্রাপ্তি বিবেচনা করতে পারেন। একটি কলেজ ডিগ্রি আপনাকে আরও বিপণনযোগ্য করে তোলে। আপনি যদি হাতে-কলমে অভিজ্ঞতা অর্জন করতে চান, ইন্টার্নশিপের জন্য আবেদন করুন বা কলেজ চলাকালীন ছাত্র নিরাপত্তা অফিসার হিসেবে কাজ করুন।

কোন চাকরির জন্য আমি কোন অভিজ্ঞতা ছাড়াই আবেদন করতে পারি?

গ্রাহক সেবা বিভাগের প্রতিনিধি। একজন এজেন্ট যিনি রিয়েল এস্টেট লেনদেন পরিচালনা করেন। বিক্রয় প্রতিনিধি অ্যাকাউন্ট বিক্রয়ে কাজ করে। ডাক্তারের একজন সহকারী। প্রশাসকের সহকারী। একজন পশু চিকিৎসকের সহকারী। আমি একজন গ্রাহক সেবা বিশেষজ্ঞ। আইন বিভাগের সহকারী।

আপনি কীভাবে নিরাপত্তার চাকরিতে যাবেন?

নিরাপত্তা প্রহরী হতে আগ্রহী? আজই আবেদন করুন। পটভূমি চেক পাস করা আবশ্যক. নিরাপত্তারক্ষী নিয়োগ করা যেতে পারে। নিয়োগের পরে, আপনাকে চাকরিতে প্রশিক্ষণ দেওয়া হবে।

সাইবার নিরাপত্তার প্রারম্ভিক বেতন কত?

একজন সাইবার নিরাপত্তা বিশ্লেষক প্রতি বছর INR 50,000 পর্যন্ত উপার্জন করার আশা করতে পারেন। অনুমান করা হয় যে প্রতি বছর 5 থেকে 6 লক্ষের মধ্যে আয় হয়।

সাইবার নিরাপত্তায় একটি চাকরির জন্য কত বেতন হয়?

CIO রিপোর্ট করে যে সাইবার নিরাপত্তা পেশাদাররা বছরে গড়ে $116,000 ($55) উপার্জন করে। বিভিন্ন উত্স অনুমান করে যে কম্পিউটার নিরাপত্তা বিশেষজ্ঞরা সাধারণত বছরে প্রায় $74,000 উপার্জন করেন, যেখানে অবস্থান বেতনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

এন্ট্রি-লেভেল সাইবার নিরাপত্তা কী করে?

একটি সাধারণ নিয়ম হিসাবে, প্রবেশ-স্তরের সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞরা লগ মনিটরিং, ব্যাকআপ বজায় রাখা এবং সিস্টেম আপডেট করার মতো কাজের জন্য দায়ী। সর্বোত্তম অংশ হল যে নিয়োগকর্তারা কম্পিউটার বিজ্ঞান, কোডিং এবং ডেটা সুরক্ষার অভিজ্ঞতাসম্পন্ন লোকদের জন্য বড় অর্থ প্রদান করবে - যতক্ষণ না তাদের কাছে এটি প্রমাণ করার শিক্ষা রয়েছে৷

সাইবার নিরাপত্তার জন্য আমার কোন যোগ্যতার প্রয়োজন?

কিছু এন্ট্রি-লেভেল সাইবার সিকিউরিটি পজিশন আছে যেগুলো শুধুমাত্র একটি সহযোগী ডিগ্রী দিয়ে প্রাপ্ত করা যেতে পারে; যাইহোক, বেশিরভাগ চাকরির জন্য সাইবার সিকিউরিটি বা সংশ্লিষ্ট ক্ষেত্রে চার বছরের স্নাতক ডিগ্রি প্রয়োজন, যেমন কম্পিউটার বিজ্ঞান বা তথ্য প্রযুক্তি।


  1. এন্ট্রি লেভেল নেটওয়ার্ক নিরাপত্তা সার্টিফিকেশন কি?

  2. এন্ট্রি লেভেলের নেটওয়ার্ক সিকিউরিটি কাজ কেমন?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা কি ধরনের কাজ?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা কি?