কম্পিউটার

কিভাবে একটি নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞের সাথে যোগাযোগ করবেন?

কে একজন নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞ?

কম্পিউটার নেটওয়ার্কের বিরুদ্ধে নিরাপত্তা হুমকি সনাক্ত করা, প্রতিরোধ করা এবং সমাধান করা নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞদের ভূমিকা। একটি কোম্পানির মধ্যে ডেটা অখণ্ডতা এবং গোপনীয়তা বজায় রাখার পাশাপাশি, তথ্য নিরাপত্তা পেশাদাররা সংস্থার তথ্য ব্যবস্থা বজায় রাখার জন্য দায়ী। বেশিরভাগ নিয়োগকর্তা তাদের শিল্পে স্নাতক ডিগ্রি এবং সার্টিফিকেশন সহ প্রার্থীদের পছন্দ করেন।

একজন নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞের দায়িত্ব কি?

যারা সাইবার সিকিউরিটিতে বিশেষজ্ঞ তারা নেটওয়ার্ক নিরাপদ তা নিশ্চিত করতে ব্যবহৃত হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার সিস্টেমগুলি সংগ্রহ, ইনস্টল এবং রক্ষণাবেক্ষণ করতে পারেন। যেহেতু নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞদের চাকরির বাজার ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে, সেই সংখ্যা 2019 সালের শেষ নাগাদ বাড়বে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে।

নেটওয়ার্ক এবং ইন্টারনেট নিরাপত্তা বিশেষজ্ঞ কি?

নেটওয়ার্ক ও ইন্টারনেট সিকিউরিটি স্পেশালিস্ট - সিডিআই কলেজে এলইএ প্রোগ্রাম। কম্পিউটার পরিষেবা আইটি শিল্পের দ্রুত বর্ধনশীল অংশগুলির মধ্যে একটি। AE প্রোগ্রামটি সেই পরিষেবাগুলির বাস্তবায়ন এবং পরিচালনার জন্য ব্যাপক প্রশিক্ষণ প্রদান করে। প্রোগ্রামটি আপনাকে কম্পিউটার এবং এই নেটওয়ার্কগুলির ব্যবহারকারীদের পরিকল্পনা, বাস্তবায়ন, পরিচালনা, সমর্থন এবং সুরক্ষিত নেটওয়ার্কগুলির জন্য প্রস্তুত করে৷

সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞ হতে আপনার কী জানা দরকার?

সাইবারসিকিউরিটি বিশেষজ্ঞদের সম্ভাব্য দুর্বলতা, দুর্বলতা পরীক্ষায় দক্ষতা এবং হুমকি প্রতিরোধ ও প্রতিক্রিয়া জানাতে প্রয়োজনীয় কৌশলগুলিতে দক্ষ হওয়ার আশা করা হয়।

নেটওয়ার্ক নিরাপত্তা পেশাদার কি?

নেটওয়ার্ক নিরাপত্তা পেশাদাররা প্রতিষ্ঠানের নেটওয়ার্ক অবকাঠামোকে বাইরের হুমকির পাশাপাশি ভেতর থেকে রক্ষা করার জন্য দায়ী৷

একজন নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞ কত উপার্জন করেন?

ZipRecruiter-এ বিস্তৃত নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞের বেতন পাওয়া যায়। বর্তমানে, শীর্ষ উপার্জনকারীদের বেতন $143,500 (90 তম পার্সেন্টাইল) থেকে $153,500 (30 তম পার্সেন্টাইল) এবং কিছু $78,500 (25 তম পার্সেন্টাইল) এর নিচে।

একজন নিরাপত্তা বিশেষজ্ঞ কী করেন?

নিশ্চিত করুন যে তাদের প্রতিষ্ঠানে কম্পিউটার সম্পর্কিত নিরাপত্তা শক্তিশালী থাকে এবং ডেটার পাশাপাশি সাইবার নিরাপত্তার হুমকিও রক্ষা করে। নিরাপত্তা বিশ্লেষকদের জন্য এটি সাধারণ বিষয় যে তাদের সহকর্মীরা সংস্থার তথ্য সুরক্ষার সর্বোত্তম অনুশীলনগুলি বুঝতে পারে তা নিশ্চিত করার জন্য অন্যান্য বিভাগের সাথে সহযোগিতা করা৷

নেটওয়ার্ক বিশেষজ্ঞের ভূমিকা কী?

নেটওয়ার্ক পরিচালনার ক্ষেত্রে, নেটওয়ার্ক বিশেষজ্ঞরা পারফরম্যান্স ডেটা সংগ্রহ করেন, নেটওয়ার্কগুলির নিরাপত্তা নিরীক্ষণ করেন, সমস্যা সমাধান করেন, সমস্যাগুলি অনুমান করেন এবং কর্মক্ষমতা নিশ্চিত করতে নিয়মিত রক্ষণাবেক্ষণ করেন। সফ্টওয়্যার এবং হার্ডওয়্যার রক্ষণাবেক্ষণ করা এবং সমস্যা এবং ঝামেলার জন্য মনিটরিং সিস্টেমগুলি নেটওয়ার্ক বিশেষজ্ঞদের দায়িত্ব৷

একজন নেটওয়ার্ক নিরাপত্তা পেশাদার কী করেন?

নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞ হিসাবে, নিরাপত্তা হুমকি এবং অননুমোদিত অ্যাক্সেসের জন্য কম্পিউটার নেটওয়ার্কগুলি নিরীক্ষণ করা তার ভূমিকা। আপনি যে নিরাপত্তা ব্যবস্থা নিয়েছেন তার সাথে কোনো আপস করা মেশিন শনাক্ত করা আপনার দায়িত্ব।

12 শ্রেণীতে নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞের ভূমিকা কী?

সাধারণ তত্ত্বাবধানে তথ্য সুরক্ষার দিকগুলির অপারেশন, যেমন ডেটা অখণ্ডতা, গোপনীয়তা এবং অ-অস্বীকৃতি। যোগাযোগ ব্যবস্থার নিরাপত্তা ব্যবস্থার জন্য নিরাপত্তা ব্যবস্থা নিরীক্ষণ এবং বাস্তবায়ন, নিরাপত্তা সফ্টওয়্যার অ্যাপ্লিকেশন ইনস্টল করা, কনফিগার করা এবং আপডেট করা উচিত।

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

একটি ক্রমবর্ধমান সংখ্যক নেটওয়ার্ক মোবাইল প্রযুক্তিতে চলে যাচ্ছে, যার অর্থ নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞদের উচ্চ চাহিদা রয়েছে৷ সাধারণভাবে, নেটওয়ার্ক নিরাপত্তায় কর্মসংস্থানের সম্ভাবনা ভালো; 2016 থেকে 2026 সালে, BLS প্রকল্প করে যে তথ্য নিরাপত্তা বিশ্লেষকের চাকরি 28 শতাংশ বৃদ্ধি পাবে।


  1. নেটওয়ার্ক নিরাপত্তা কিভাবে সেট করবেন?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা কিভাবে?

  3. কীভাবে একজন নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞ হবেন?

  4. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা?