কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তা কিভাবে সেট করবেন?

কম্পিউটার নেটওয়ার্ক নিরাপত্তায় কী সেট করা আছে?

একটি সিকিউর ইলেকট্রনিক লেনদেন (SET) হল আপনার ক্রেডিট কার্ড ব্যবহার করার সময় একটি ইলেকট্রনিক লেনদেনের নিরাপত্তা এবং অখণ্ডতা নিশ্চিত করার একটি পদ্ধতি। ক্রেডিট কার্ডের মাধ্যমে পরিচালিত অনলাইন পেমেন্টের জন্য, সিস্টেমটি বিভিন্ন এনক্রিপশন এবং হ্যাশিং পদ্ধতি ব্যবহার করে।

সেট একটি ব্যর্থতা?

একটি নিরাপত্তা প্রোটোকল এবং বিন্যাস হিসাবে, SET ব্যবহারকারীদের একটি পেমেন্ট সিস্টেমের প্রয়োজন ছাড়াই একটি নিরাপদ পদ্ধতিতে একটি খোলা নেটওয়ার্কে বিদ্যমান ক্রেডিট কার্ড পেমেন্ট সিস্টেমগুলি ব্যবহার করতে সক্ষম করে। যদিও এটি বাজারে কিছুটা মনোযোগ পেয়েছে, এটি প্রত্যাশিত হিসাবে সফল হয়নি।

নিরাপদ ইলেকট্রনিক লেনদেনের উপাদানগুলি কী কী?

একজন বণিক হিসেবে। ক্রেডিট কার্ড ধারক/অধিগ্রহণকারী। এটি ক্রেডিট কার্ড কোম্পানি। পেমেন্ট গ্রহণের জন্য গেটওয়ে। একটি সত্তা যা পণ্য বা পরিষেবাগুলিকে প্রত্যয়িত করে৷ একটি ডবল স্বাক্ষর হল দুটি স্বতন্ত্র প্রাপকদের থেকে বার্তাগুলিকে লিঙ্ক করে SET ডেটা অখণ্ডতা যাচাই করার একটি মাধ্যম৷

ই-কমার্সে লেনদেনের নিরাপত্তা কী?

এটির লক্ষ্য ক্রেতা এবং বিক্রেতাদের গোপনীয়তা দেওয়া যখন তারা লেনদেন করে এবং ক্লায়েন্ট-সার্ভার নেটওয়ার্ককে ত্রুটি এবং তৃতীয় পক্ষের আক্রমণ থেকে রক্ষা করে। এই কোর্সের মূল উদ্দেশ্য হল ক্লায়েন্ট-সাইড নিরাপত্তার একটি ওভারভিউ দেওয়া - কৌশল এবং অনুশীলন যা ব্যবহারকারীর গোপনীয়তা এবং কম্পিউটিং সিস্টেমের অখণ্ডতা রক্ষা করে।


  1. কিভাবে আমার প্রিন্টারের নেটওয়ার্ক নিরাপত্তা কী সেট করব?

  2. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা?

  3. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা কী সেট করবেন?

  4. উইন্ডোজ 7 প্রো নেটওয়ার্ক নিরাপত্তা কিভাবে সেট করবেন?