কম্পিউটার

মিসৌরিতে কোন স্কুলগুলো ইসি-কাউন্সিল নেটওয়ার্ক সিকিউরিটি অ্যাডমিনিস্ট্রেটর সার্টিফিকেশন অফার করে?

কোন কলেজগুলি সাইবার নিরাপত্তা কোর্স অফার করে?

স্কুলের অবস্থান ক্যালিফোর্নিয়া স্টেট পলিটেকনিক ইউনিভার্সিটি-পোমোনাপোমোনা, ক্যালিফোর্নিয়া ক্যালিফোর্নিয়া স্টেট ইউনিভার্সিটি – সান বার্নার্ডিনো সান বার্নার্ডিনো, ক্যালিফোর্নিয়া ক্যালিফোর্নিয়া স্টেট ইউনিভার্সিটি – সান বার্নার্ডিনো সান বার্নার্ডিনো, ক্যালিফোর্নিয়া ক্যামেরন ইউনিভার্সিটি লটন, ওকলাহোমা

সাইবার নিরাপত্তার জন্য আমার কী সার্টিফিকেশন পাওয়া উচিত?

একজন সিআইএসএসপি একজন সার্টিফাইড ইনফরমেশন সিকিউরিটি সিস্টেম প্রফেশনাল। নিরাপত্তায় প্রত্যয়িত - AWS দ্বারা বিশেষত্ব। নিরাপত্তা অনুশীলনকারী অর্থাৎ ক্লাউড সিকিউরিটি প্রফেশনাল (CCSP) একটি CISA, CISM, এবং CRISC সার্টিফিকেশন ISACA দ্বারা অফার করা হয়। OT নিরাপত্তা সম্পর্কিত সার্টিফিকেশন। পালো অল্টো নেটওয়ার্ক দ্বারা পরিচালিত দুটি PCNSA এবং PCNSE সার্ভার রয়েছে।

একটি সাইবার নিরাপত্তা শংসাপত্র কি মূল্যবান?

আপনার জীবনবৃত্তান্তে একটি সাইবারসিকিউরিটি সার্টিফিকেশন যোগ করা প্রচেষ্টার মূল্য হবে যদি অন্যান্য যোগ্যতার সাথে ব্যবহার করা হয়। সাধারণভাবে বলতে গেলে, সার্টিফিকেশন প্রচেষ্টার মূল্য; যাইহোক, আপনার সাইবার সিকিউরিটি ক্যারিয়ার ডেভেলপ করার সময় এগুলোই একমাত্র জিনিস নয় যার জন্য আপনার সময় এবং প্রচেষ্টার প্রয়োজন হবে।

আমি কিভাবে সাইবার নিরাপত্তা প্রত্যয়িত হব?

সাইবারসিকিউরিটি পরীক্ষায় উত্তীর্ণ হওয়া সাধারণত সার্টিফিকেশনের জন্য প্রয়োজন হয় (কখনও কখনও একাধিক পরীক্ষার প্রয়োজন হয়)। সার্টিফিকেশনের উপর নির্ভর করে, আপনাকে একটি নৈতিকতা কোডে স্বাক্ষর করতে হতে পারে। সার্টিফিকেশন বজায় রাখার শর্ত হিসাবে, আপনাকে অবশ্যই একটি নির্দিষ্ট সংখ্যক অব্যাহত শিক্ষা কোর্স নিতে হবে।

সাইবার নিরাপত্তার জন্য কোন প্রতিষ্ঠানটি সেরা?

ইউনিভার্সিটিসকোর্সএসআরএম ভ্যালিয়াম্মাই ইঞ্জিনিয়ারিং কলেজ, সাইবার সিকিউরিটিতে কাঞ্চীপুরমবি.ই.এনআইইএলআইটি শ্রীনগর সিসকো সার্টিফাইড নেটওয়ার্ক অ্যাসোসিয়েট (সিসিএনএ) নিরাপত্তা। HITAM HyderabadB.Tech. কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সাইবার সিকিউরিটি)

তে

সাইবার নিরাপত্তার জন্য আমার কোন ডিগ্রি পাওয়া উচিত?

উচ্চ পদের জন্য একটি উন্নত ডিগ্রি প্রয়োজন হতে পারে। একটি তথ্য নিরাপত্তা ডিগ্রী অগত্যা সাইবার নিরাপত্তা একটি হতে হবে না. কম্পিউটার ইঞ্জিনিয়ারিং বা কম্পিউটার প্রোগ্রামিং এর মতো একটি সম্পর্কিত ক্ষেত্র থেকে একটি ডিগ্রি করবে৷

সাইবার নিরাপত্তা নতুনদের জন্য কোন সার্টিফিকেশন সেরা?

মাইক্রোসফট টেকনোলজি অ্যাসোসিয়েট (MTA) এর সাথে বেসিক সিকিউরিটি ফান্ডামেন্টালস। ISACA CSX অনুযায়ী সাইবার সিকিউরিটি ফান্ডামেন্টালের একটি সার্টিফিকেট... এটি CompTIA থেকে একটি সার্টিফিকেশন। একটি GIAC ইনফরমেশন সিকিউরিটি ফান্ডামেন্টালস (GISF) কোর্স শেখায়... সিস্টেম সিকিউরিটি সার্টিফাইড প্র্যাকটিশনার (SSCP) হল (ISC)2 থেকে একটি সার্টিফিকেশন।

সাইবার নিরাপত্তার জন্য সার্টিফিকেশন কি প্রয়োজনীয়?

সাইবার সিকিউরিটি বিশেষজ্ঞ হওয়ার জন্য সাইবার সিকিউরিটি সার্টিফিকেশন অপরিহার্য। এই ভার্চুয়াল বিশ্বকে রক্ষা করার জন্য ব্যবহৃত প্রযুক্তি এবং অনুশীলনগুলি সাইবার নিরাপত্তা নিয়ে উদ্বেগ বাড়িয়েছে। নিরাপত্তার মধ্যে রয়েছে ডিজিটাল হুমকি, ক্ষতি, এবং সিস্টেম, নেটওয়ার্ক এবং প্রোগ্রামে অননুমোদিত অ্যাক্সেস প্রতিরোধ করা।

আপনি কি শুধুমাত্র একটি সার্টিফিকেট দিয়ে সাইবার নিরাপত্তার চাকরি পেতে পারেন?

"মনে রাখবেন যে বেশিরভাগ প্রযুক্তিগত অবস্থানের জন্য আপনার যোগ্যতা এবং অতীত অভিজ্ঞতার প্রয়োজন হয় তা প্রমাণ করার জন্য যে কাজটি করতে আপনার যা লাগে।" আপনি যদি ডিগ্রি না থাকার পরে প্রযুক্তিতে ক্যারিয়ার গড়তে বাধাগ্রস্ত হন তবে আপনার জানা উচিত যে বেশিরভাগ পদের জন্য কেবল আপনার শংসাপত্রের প্রয়োজন হয়। অন্য কথায়, সাইবার নিরাপত্তায় এন্ট্রি-লেভেল চাকরি পেতে আপনার কোনো ডিগ্রির প্রয়োজন নেই।

সাইবার সিকিউরিটি সার্টিফিকেট দিয়ে আমি কি ধরনের চাকরি পেতে পারি?

প্রায় $95,000 একজন সাইবার নিরাপত্তা বিশ্লেষকের বেতন। সাইবার সিকিউরিটি কনসালটেন্ট হিসেবে বেতন 91,000 ডলার। একজন সাইবার সিকিউরিটি ম্যানেজার/প্রশাসকের জন্য $105,000। একজন সফটওয়্যার ডেভেলপার/ইঞ্জিনিয়ার একজন সিস্টেম ইঞ্জিনিয়ারের জন্য ডেভেলপার/ইঞ্জিনিয়ার $110,140*89,920 ডলার উপার্জন করেন। একটি নেটওয়ার্কের একজন প্রকৌশলী বা স্থপতিকে $83,510 প্রদান করা হয়। একজন দুর্বলতা বিশ্লেষক এবং অনুপ্রবেশ পরীক্ষকের জন্য $103,000।


  1. একটি কমপটিয়া নেটওয়ার্ক নিরাপত্তা + সার্টিফিকেশন কি?

  2. আমরা নেটওয়ার্ক নিরাপত্তা কি অফার করি?

  3. NST নেটওয়ার্ক নিরাপত্তা টুলকিট কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা প্রশাসক তাই কি?