কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তা সন্ত্রাসী হুমকি কি?

সাইবার সন্ত্রাস কীভাবে একটি হুমকি?

আপনি যখন সাইবার আক্রমণে অংশগ্রহণ করেন, তখন এটি হুমকিটিকে অনেক বেশি বাস্তব বলে মনে করে, এমনকি আপনি যদি সহিংসতা ব্যবহার না করেন। ব্যাপক অভিজ্ঞতার সাথে সাইবার সন্ত্রাসীরা, যারা হ্যাকিংয়ে অসাধারণভাবে দক্ষ তারা সরকারী ব্যবস্থাকে মারাত্মকভাবে ব্যাহত করতে পারে, একটি দেশকে ভবিষ্যত নিয়ে ভীত করে তোলে।

সাইবার সন্ত্রাস কি?

এফবিআই এজেন্ট মার্ক পোলিট (1997) দ্বারা "সাইবার সন্ত্রাস"কে "তথ্য, কম্পিউটার সিস্টেম, কম্পিউটার প্রোগ্রাম এবং ডেটার উপর পূর্বপরিকল্পিত, রাজনৈতিকভাবে উদ্দেশ্যপ্রণোদিত আক্রমণ হিসাবে সংজ্ঞায়িত করা হয়েছে যা উপ-জাতীয় গোষ্ঠী বা গোপন এজেন্টদের দ্বারা অ-যোদ্ধাদের বিরুদ্ধে সহিংস কর্মকাণ্ডের পরিণতি ঘটায়। "।

সন্ত্রাসবাদ থেকে তিন ধরনের নিরাপত্তা হুমকি কি কি?

সন্ত্রাসবাদ এবং গুপ্তচরবৃত্তি ছাড়াও, মার্কিন যুক্তরাষ্ট্র এবং অন্যান্য শত্রু রাষ্ট্রগুলি যুক্তরাজ্যের জন্য হুমকি হয়ে দাঁড়িয়েছে। আপনার ব্যবসা বা সংস্থা যে সুরক্ষা সুরক্ষা ব্যবস্থা নিযুক্ত করে তা আনুপাতিক, কার্যকর এবং হুমকির সাথে সাথে প্রতিক্রিয়া জানাতে সক্ষম হওয়া উচিত।

সাধারণ কথায় সাইবার সন্ত্রাস কি?

তথ্য সিস্টেম, সফ্টওয়্যার এবং ডেটার উপর সশস্ত্র আক্রমণ যা পূর্বপরিকল্পিত, রাজনৈতিকভাবে উদ্দেশ্যপ্রণোদিত এবং এর ফলে শারীরিক ক্ষতি হয়। সাইবার সন্ত্রাস কিভাবে কাজ করে এবং কারা জড়িত সে বিষয়ে অনেক প্রতিষ্ঠানের ভিন্ন মতামত রয়েছে।

নিরাপত্তার জন্য ৫টি হুমকি কী?

এছাড়াও, ফিশিং আক্রমণগুলি খবরে রয়েছে... ম্যালওয়্যার আক্রমণ একটি উদ্বেগের বিষয়৷ I) Ransomware. ২) ভাইরাস ছড়ানো। একটি দুর্বল পাসওয়ার্ড একটি সমস্যা। অভ্যন্তরীণ হুমকির বিষয়। একটি সংক্ষিপ্ত সারসংক্ষেপ।

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য সবচেয়ে বড় হুমকি কী?

(i) সামাজিক হ্যাকিং। "কর্মচারীরা এখনও সোশ্যাল মিডিয়ার দ্বারা আক্রান্ত হচ্ছে। সেবা)।

সাইবার সন্ত্রাস কি একটি হুমকি?

লোকেরা বিশ্বাস করে যে সাইবার সন্ত্রাসবাদ সম্ভাব্যভাবে দ্বিতীয় মহামন্দার দিকে নিয়ে যেতে পারে এবং যে আক্রমণগুলি কীভাবে অর্থনীতি কাজ করে তার জন্য মারাত্মক পরিণতি হতে পারে। মার্কিন যুক্তরাষ্ট্রের জন্য অন্যান্য সম্ভাব্য হুমকির তুলনায় সাইবার সন্ত্রাসবাদ সবচেয়ে বড় হুমকি। আঞ্চলিক কর্তৃপক্ষ।

সাইবার নিরাপত্তা কি একটি হুমকি?

মিডিয়া কভারেজের ফলে, "সাইবার হুমকি" শব্দটি প্রায়শই ব্যবহৃত হয়। সাইবার নিরাপত্তাকে সাধারণভাবে ডেটার ক্ষতি বা চুরির হুমকি হিসেবে সংজ্ঞায়িত করে, সাইবার হুমকি ইন্টারনেট জগতের মধ্যে গুরুতর হুমকি লুকিয়ে রাখে। সাইবার-আক্রমণের একটি উদাহরণ হল কম্পিউটার ভাইরাস, ডেটা লঙ্ঘন বা পরিষেবা আক্রমণ অস্বীকার করার মতো হুমকি৷

সাইবার সন্ত্রাসবাদের কিছু উদাহরণ কী কী?

জনসাধারণের অসুবিধার সৃষ্টি করতে বা জনসাধারণের অসুবিধার জন্য ওয়েবসাইটগুলিতে ট্র্যাফিক বন্ধ করতে বা হ্যাকাররা একমত নন এমন বিষয়বস্তু ধারণকারী ওয়েবসাইটগুলিতে ট্র্যাফিক বন্ধ করতে প্রধান ওয়েবসাইটগুলিতে হস্তক্ষেপ করা; সামরিক প্রযুক্তি যা সংকেত নিষ্ক্রিয় বা পরিবর্তন করে;;

সাইবার সন্ত্রাসবাদের প্রভাব কী?

2013 থেকে 2016 পর্যন্ত পরিচালিত তিনটি বড় n গবেষণা ব্যবহার করে আমরা দেখাই যে সাইবার সন্ত্রাসবাদ মানসিক চাপ, উদ্বেগকে আরও খারাপ করে, দুর্বলতার অনুভূতি জাগিয়ে তোলে এবং রাজনৈতিক মনোভাবকে শক্ত করে। ঐতিহ্যগত সন্ত্রাসবাদের অনুরূপ সাইবার সন্ত্রাসবাদের প্রভাবগুলি তদন্ত করে, আমরা তাদের সাদৃশ্য প্রদর্শন করি৷

সাইবার অপরাধে সাইবার সন্ত্রাস কি?

সাধারণভাবে বলতে গেলে, সাইবার সন্ত্রাস বলতে অননুমোদিত আক্রমণ বা হুমকি বোঝায়। আক্রমণগুলি কম্পিউটার, নেটওয়ার্ক এবং তারা যে ডেটা সঞ্চয় করে তার বিরুদ্ধে পরিচালিত হয়। ভীতি শক্তিশালী হতে হবে। রাজনৈতিক বা সামাজিক উদ্দেশ্য প্রচারের জন্য, সরকার বা তাদের জনগণকে বাধ্য করতে হবে।

সাধারণ কথায় সাইবার সন্ত্রাস কি?

মার্কিন যুক্তরাষ্ট্রের মতে, সাইবার সন্ত্রাসবাদ একটি হুমকি। একটি সাইবার সন্ত্রাসী হামলাকে ফেডারেল ব্যুরো অফ ইনভেস্টিগেশন দ্বারা সংজ্ঞায়িত করা হয় একটি অপারেটিং সিস্টেম, কম্পিউটার ডেটা, প্রোগ্রাম বা তথ্যের বিরুদ্ধে ক্ষতি এবং ক্ষতি করার উদ্দেশ্যে আক্রমণ হিসাবে। সাইবার সন্ত্রাসবাদ পূর্বপরিকল্পিত এবং একটি নির্দিষ্ট উদ্দেশ্য বহন করে।

সাইবার সন্ত্রাসবাদ এবং সাইবার যুদ্ধ কি?

যেহেতু এটি সন্ত্রাসবাদের সাথে সম্পর্কিত, সাইবার-সন্ত্রাস হল জটিল অবকাঠামো (যেমন পাওয়ার লাইন, হাইওয়ে, বা সরকার এবং তাদের কার্যক্রম) বন্ধ করতে বা সরকারকে ব্যাহত বা ভয় দেখানোর জন্য কম্পিউটার নেটওয়ার্ক টুলের ব্যবহার। সাইবার সন্ত্রাসবাদের পিছনে তত্ত্ব হল যে জাতি এবং সমালোচনামূলক অবকাঠামোগুলি সাইবার আক্রমণের জন্য আরও ঝুঁকিপূর্ণ হয়ে ওঠে৷

3 ধরনের সন্ত্রাসবাদ কী কী?

ইসলামি মৌলবাদ এক ধরনের সন্ত্রাসবাদ। ধর্ম ভিত্তিক সন্ত্রাস বাড়ছে।

সন্ত্রাসবাদের হুমকি কি?

সাইবার আক্রমণ (কম্পিউটার-ভিত্তিক) এবং রাসায়নিক, জৈবিক, পারমাণবিক এবং রেডিওলজিক্যাল অস্ত্রগুলিও সন্ত্রাসবাদের কাজ। সন্ত্রাসী কর্মকাণ্ডের মধ্যে সন্ত্রাসবাদের হুমকির পাশাপাশি খুন, অপহরণ, ছিনতাই এবং বোমা ভীতি অন্তর্ভুক্ত।

জাতীয় নিরাপত্তার হুমকি কী?

এই ইস্যুতে, বিদেশী শক্তিগুলি নিম্নলিখিত বৈশিষ্ট্যগুলি রয়েছে এমন কার্যকলাপগুলিকে পৃষ্ঠপোষকতা বা সমন্বয় করে:... আমি সরকারের পক্ষে গুপ্তচরবৃত্তি করি। আমি মনে করি এটি একটি বিস্তার সমস্যা। অর্থনৈতিক ক্ষেত্রে গুপ্তচরবৃত্তি... জাতীয় তথ্য পরিকাঠামোর সুবিধা নেওয়ার উদ্দেশ্যে। মার্কিন যুক্তরাষ্ট্র সরকারকে একটি লক্ষ্য হিসাবে ব্যবহার করা... এটি সমস্ত উপলব্ধি ব্যবস্থাপনা সম্পর্কে... বিদেশী সরকার দ্বারা পরিচালিত গোয়েন্দা কার্যক্রম।

সাইবার সন্ত্রাসবাদের উদাহরণ কী?

সাইবার সন্ত্রাসবাদী অনুশীলনের উদাহরণ হিসাবে, পরিষেবা অস্বীকার (DoS) আক্রমণ এবং বিতরণ অস্বীকার করা পরিষেবা আক্রমণ (DDoS) পাশাপাশি ওয়েব বিকৃতকরণ রয়েছে, যা সরকার বা রাজনৈতিক দলগুলির সম্পর্কে নেতিবাচক বা অবমাননাকর মন্তব্য করতে পারে। এটি একটি ভুল তথ্য প্রচারণা৷

কিভাবে সাইবার সন্ত্রাস সংঘটিত হয়?

সাইবার সন্ত্রাসবাদের মূল উদ্দেশ্য হল একটি নির্বিচারে আক্রমণ তৈরি করে মানুষের মনে ভয় জাগানো, সেটা সাইবারস্পেসে "এ" বা "এর মাধ্যমে" ঘটুক না কেন এবং এর ফলে প্রাণহানি, গুরুতর আঘাত, বা শারীরিক জগতে অন্যান্য প্রতিকূল ফলাফল।


  1. নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কোন ভাষা?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা একটি বিঘ্নিত হুমকি কি?

  3. NST নেটওয়ার্ক নিরাপত্তা টুলকিট কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কিছু হুমকি কি?