কম্পিউটার

কম্পিউটার সায়েন্সে বিএ থেকে আপনি কী শিখবেন নেটওয়ার্ক সিকিউরিটি রেডডিটের জন্য যেতে চান?

আমি কি কম্পিউটার সায়েন্স ডিগ্রি নিয়ে সাইবার নিরাপত্তায় যেতে পারি?

সাইবার সিকিউরিটিতে স্নাতক ডিগ্রী ছাড়াও, কম্পিউটার সায়েন্স, কম্পিউটার ইঞ্জিনিয়ারিং বা এমনকি গণিতের 4 বছরের ডিগ্রীও এই ক্ষেত্রে প্রবেশ করতে ব্যবহার করা যেতে পারে।

সাইবার নিরাপত্তার জন্য আপনার কি কম্পিউটার বিজ্ঞান শিখতে হবে?

আপনার কি সাইবার নিরাপত্তা থাকা দরকার? সাইবার সিকিউরিটিতে কাজ করার জন্য কম্পিউটার সায়েন্স ডিগ্রী থাকা জরুরী নয়, যেহেতু কয়েক ডজন সাইবার সিকিউরিটি ডিগ্রী প্রোগ্রাম রয়েছে যা আরো প্রাসঙ্গিক এবং প্রযোজ্য।

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য আপনাকে কী শিখতে হবে?

আপনার ডেটা নিরাপদ রাখা অপরিহার্য। একটি ক্রিপ্টোগ্রাফিক সিস্টেম। কম্পিউটার নেটওয়ার্কের নিরাপত্তা। একটি অ্যাপ্লিকেশন নিরাপত্তা. ডেটা এবং শেষ পয়েন্টগুলির সুরক্ষা। পরিচয় এবং প্রবেশাধিকার ব্যবস্থাপনা। মেঘের নিরাপত্তা। সাইবার সংযুক্তির সাথে জড়িত পর্যায়গুলি রয়েছে৷

সাইবার নিরাপত্তার জন্য কোন ডিগ্রি সবচেয়ে ভালো?

কম্পিউটার বিজ্ঞান অধ্যয়ন. কম্পিউটার প্রোগ্রামিং অধ্যয়ন. একটি ডাটাবেস ম্যানেজমেন্ট সিস্টেম। ইঞ্জিনিয়ার যারা কম্পিউটার হার্ডওয়্যারে বিশেষজ্ঞ। নেটওয়ার্ক সম্পর্কিত প্রশাসনিক কাজ। একে ক্লাউড কম্পিউটিং বলে। এটি তথ্য প্রযুক্তির ব্যবস্থাপনা। সাইবার সিকিউরিটি হল তথ্য নিশ্চিত করার একটি বিশেষ ক্ষেত্র।

আমি কি কম্পিউটার সায়েন্স ডিগ্রি নিয়ে সাইবার সিকিউরিটি করতে পারি?

যদি ডেটা সুরক্ষা শেখা এমন কিছু হয় যা আপনি আগ্রহী হন, তাহলে হয় সাইবারসিকিউরিটির উপর জোর দিয়ে কম্পিউটার সায়েন্স ডিগ্রী বা সাইবার সিকিউরিটি ডিগ্রী উপকারী হবে। সাইবারসিকিউরিটি ডিগ্রী প্রোগ্রামটি তুলনামূলকভাবে নতুন এবং বর্তমান নিরাপত্তা সমস্যাগুলির সাথে আপাতদৃষ্টিতে আরও প্রাসঙ্গিক৷

সাইবার নিরাপত্তা বা কম্পিউটার বিজ্ঞানের জন্য কী বেশি অর্থ প্রদান করে?

কম্পিউটার বিজ্ঞানীদের প্রাক্কলিত বেতন। সাইবার সিকিউরিটি ক্ষেত্রের কর্মীদের সাধারণত বেশি উপার্জন করার সম্ভাবনা থাকে। একটি গ্লাসডোর রিপোর্ট, যদিও, 2019 সালে ডেটা বিজ্ঞানীদের জন্য $108,000 এর মধ্যম বেস বেতন নির্দেশ করে৷

সাইবার নিরাপত্তা কি কম্পিউটার বিজ্ঞানের অংশ?

আধুনিক বিশ্বে, অনলাইন শিক্ষা এবং একটি কলেজ ডিগ্রি সাইবার নিরাপত্তা পেশাদারদের জন্য একটি প্রয়োজনীয়তা। সাইবার সিকিউরিটি ক্যারিয়ারের জন্য কম্পিউটার সায়েন্সে স্নাতক ডিগ্রির প্রয়োজন হয়।

সাইবার নিরাপত্তায় কাজ করার জন্য আপনার কি কম্পিউটার সায়েন্স ডিগ্রি প্রয়োজন?

আপনার শিক্ষা অবশ্যই কম্পিউটার সায়েন্স বা ইঞ্জিনিয়ারিং-এ স্নাতক ডিগ্রী থাকতে হবে, সাথে ব্যাপক সাইবার নিরাপত্তা প্রশিক্ষণ। বিপরীতে, তথ্য সুরক্ষা প্রকৌশলীদের প্রযুক্তিগত এবং বিশ্লেষণাত্মক দক্ষতার সমন্বয় রয়েছে। কম্পিউটার বিজ্ঞানে আপনার স্নাতক ডিগ্রি পাওয়ার পাশাপাশি, আপনার পেশাদার অভিজ্ঞতার প্রয়োজন হবে।

সাইবার নিরাপত্তার জন্য আমার কি প্রোগ্রামিং শিখতে হবে?

যদিও অনেক এন্ট্রি-লেভেল সাইবার সিকিউরিটি ভূমিকার জন্য প্রোগ্রামিং দক্ষতার প্রয়োজন হয় না, এটি পেশার মাঝামাঝি এবং শীর্ষ স্তরে একটি অপরিহার্য দক্ষতা। আপনি যদি অন্তত একটি প্রোগ্রামিং ভাষা জানেন, তাহলে আপনার পেশায় সফল হওয়ার ভালো সুযোগ রয়েছে।

সাইবার নিরাপত্তা নাকি কম্পিউটার বিজ্ঞান ভালো?

উদাহরণস্বরূপ, কম্পিউটার বিজ্ঞানে একটি স্নাতক ডিগ্রি সাইবার নিরাপত্তার একটি স্নাতক ডিগ্রির চেয়ে একটি বিস্তৃত সুযোগকে কভার করে, যা সাইবার নিরাপত্তার উপর বিশেষভাবে ফোকাস করে। সাইবার সিকিউরিটি ডিগ্রি থাকাও চাকরি খোঁজার একটি দুর্দান্ত উপায়।

আপনি কি কম্পিউটার সায়েন্স ডিগ্রি সহ সাইবার সিকিউরিটি চাকরি পেতে পারেন?

একটি কম্পিউটার সায়েন্স ডিগ্রি সাইবার সিকিউরিটি ক্যারিয়ারের দরজাও খুলে দিতে পারে, যেমন সাইবার সিকিউরিটি ইঞ্জিনিয়ার, সিকিউরিটি আর্কিটেক্ট, সিকিউরিটি অ্যাডমিনিস্ট্রেটর, চিফ ইনফরমেশন সিকিউরিটি অফিসার, সিকিউরিটি কনসালট্যান্ট, ইনট্রুশন ডিটেকশন স্পেশালিস্ট, পেনিট্রেশন টেস্টার ইত্যাদি।

নিরাপত্তার আগে আমার কি নেটওয়ার্কিং শিখতে হবে?

নিরাপত্তা জন্য যারা মত লগ? ? তথ্য প্রযুক্তি নিয়ে কাজ করার সময় এই বিষয়গুলো মাথায় রাখা খুবই জরুরি। সাইবার সিকিউরিটি হল এমন একটি ক্ষেত্র যার সাথে সবার আগে ডাইভিং করার আগে পরিচিত হওয়া উচিত। এটি আপনাকে বিভিন্ন কম্পিউটার সিস্টেমে ক্লাউড আইওটি ডিভাইসগুলির নেটওয়ার্কিং সম্পর্কে একটি বিস্তৃত ধারণা প্রদান করে৷

সাইবার নিরাপত্তার জন্য ডিগ্রি কি প্রয়োজনীয়?

সাইবার সিকিউরিটিতে ক্যারিয়ারের জন্য ডিগ্রি আবশ্যক নয়, তবে প্রাসঙ্গিক সার্টিফিকেশন, যেমন CompTIA সিকিউরিটি+ এবং সার্টিফাইড এথিক্যাল হ্যাকার, সহায়ক হতে পারে। সময় এবং অর্থের বিনিয়োগ দেখায় যে সাইবার নিরাপত্তার প্রতি আপনার প্রকৃত আগ্রহ রয়েছে এবং এটি সম্পর্কে আপনার কিছু প্রাথমিক ধারণা রয়েছে।


  1. নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কোন ভাষা শিখতে হবে?

  2. নেটওয়ার্ক নিরাপত্তার জন্য আপনার কোন প্রধান প্রয়োজন?

  3. নেটওয়ার্ক নিরাপত্তায় দক্ষ হতে আপনার কী শিখতে হবে?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা অধ্যয়ন করতে আপনার কি শিখতে হবে?