কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তা পর্যবেক্ষণের উদ্দেশ্য কি?

নেটওয়ার্ক নিরাপত্তার মৌলিক উদ্দেশ্যগুলি কী কী?

গোপনীয়তা, অখণ্ডতা এবং প্রাপ্যতা বজায় রাখা নেটওয়ার্ক নিরাপত্তার প্রাথমিক উদ্দেশ্য। সিআইএ ত্রিভুজটি সাধারণত এই তিনটি নেটওয়ার্ক নিরাপত্তা স্তম্ভ বর্ণনা করতে ব্যবহৃত হয়। বিচক্ষণতা * বিচক্ষণতা মূল্যবান ব্যবসার তথ্যকে অননুমোদিত অ্যাক্সেস থেকে রক্ষা করে।

নেটওয়ার্ক নিরাপত্তা পর্যবেক্ষণ কেন গুরুত্বপূর্ণ?

ing এর সুবিধা কি? বাহ্যিক হুমকি সনাক্তকরণে এর গুরুত্ব ছাড়াও, নেটওয়ার্ক নিরাপত্তা পর্যবেক্ষণ নেটওয়ার্কের মধ্যে হুমকি সনাক্ত করতেও ব্যবহার করা যেতে পারে।

নেটওয়ার্ক নিরীক্ষণের লক্ষ্যগুলি কী কী?

একটি নেটওয়ার্ক পর্যবেক্ষণ অ্যাপ্লিকেশন ডেটা সংগ্রহ করে যা নেটওয়ার্ক পরিচালনার জন্য অ্যাপ্লিকেশন দ্বারা ব্যবহৃত হয়। একটি নেটওয়ার্ক নিরীক্ষণ করে, কেউ নেটওয়ার্কের বিভিন্ন অংশ থেকে তথ্য সংগ্রহ করতে পারে যা সেই নেটওয়ার্ক পরিচালনা ও নিয়ন্ত্রণে সাহায্য করতে ব্যবহার করা যেতে পারে।

নেটওয়ার্ক নিরাপত্তার মূল উদ্দেশ্য কী?

নিরাপত্তা হল আপনার নেটওয়ার্কে লঙ্ঘন, অনুপ্রবেশ এবং অন্যান্য ধরনের হুমকি প্রতিরোধ করার একটি উপায়। একটি বিস্তৃত শব্দ যা হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার উভয় সমাধান, সেইসাথে নেটওয়ার্কগুলি কীভাবে ব্যবহার করা হয়, অ্যাক্সেসযোগ্যতা এবং সামগ্রিক নিরাপত্তা তৈরি করা হয় তার সাথে সম্পর্কিত প্রক্রিয়া, নিয়ম এবং কনফিগারেশন বর্ণনা করতে ব্যবহার করা যেতে পারে৷

নেটওয়ার্ক নিরাপত্তার মূল বিষয়গুলো কী?

আপনার নেটওয়ার্ক এবং সার্ভারে সহজে অ্যাক্সেস দেবেন না। আপনার নেটওয়ার্কে কার অ্যাক্সেস আছে তা সীমিত করার লক্ষ্য রাখুন। পাসওয়ার্ডের ক্ষেত্রে আপনি সর্বোত্তম অনুশীলন অনুসরণ করছেন তা নিশ্চিত করুন... একটি সুরক্ষিত পরিবেশে ডিভাইস এবং সার্ভার। নিশ্চিত করুন যে আপনার নিরাপত্তা আপ টু ডেট আছে... কিভাবে একটি নেটওয়ার্কে অ্যাপ্লিকেশনের সমস্যা সমাধান করবেন। হার্ডওয়্যারের সাথে কাজ করার জন্য টুল।

নেটওয়ার্কিংয়ের উদ্দেশ্য কী?

তথ্যের প্রচার, পাবলিক পলিসি জড়িত, গবেষণায় সহযোগিতা এবং ঘৃণা বোঝার পাশাপাশি, নেটওয়ার্কের চারটি প্রাথমিক লক্ষ্য ও উদ্দেশ্য রয়েছে৷

নেটওয়ার্ক নিরাপত্তার তিনটি প্রাথমিক লক্ষ্য কী কী?

সিআইএ ট্রায়াডের মতে, সংস্থার সিস্টেম, নেটওয়ার্ক এবং ডেটা তিনটি লক্ষ্য দ্বারা সুরক্ষিত হওয়া উচিত:গোপনীয়তা, অখণ্ডতা এবং প্রাপ্যতা। তথ্য গোপনীয়তা - সংবেদনশীল তথ্য সুরক্ষা। একটি ডেটা এনক্রিপশন পরিষেবা আপনার ডেটাকে বিশ্রামে বা ট্রানজিটে সুরক্ষিত রাখতে পারে এবং সেইসাথে এটিতে অননুমোদিত অ্যাক্সেস রোধ করতে পারে৷

সিস্টেম পর্যবেক্ষণের উদ্দেশ্য কী?

সর্বোত্তম কর্মক্ষমতা, নিরাপত্তা, তথ্য সংগ্রহ এবং সামগ্রিক সিস্টেমের স্বাস্থ্য নিশ্চিত করার জন্য একটি তথ্য সিস্টেম ক্রমাগত পর্যবেক্ষণ করা হয়। যদিও মনিটরিং সমস্যার সমাধান করতে পারে না, এর ফলে আরও স্থিতিশীল এবং নির্ভরযোগ্য কম্পিউটার হয়।


  1. নেটওয়ার্ক নিরাপত্তার ধরন কি কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তার ডোমেইন কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা স্তর কি?