কম্পিউটার

কম্পিউটার নেটওয়ার্ক নিরাপত্তা কাজ কি?

একটি নেটওয়ার্ক নিরাপত্তা কাজ কি?

নেটওয়ার্কে নিরাপত্তা মানে সিস্টেমকে হুমকি এবং বাগগুলির বিরুদ্ধে সুরক্ষিত করা যা এটিকে ক্ষতি করতে পারে, সেইসাথে বিদ্যমান হুমকি এবং ঝুঁকি থেকে রক্ষা করা। এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ যে তারা নিশ্চিত করে যে তাদের নেটওয়ার্কিং সিস্টেমগুলি দুর্ঘটনা থেকে ফিরে আসতে পারে এবং যে কোনও হ্যাকার আক্রমণ এবং প্রাকৃতিক দুর্যোগ সহ্য করতে পারে৷

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

যেহেতু সাইবার সিকিউরিটি দক্ষতা সম্পন্ন পেশাদারদের চাহিদা বেশি, তাই এখন এই ক্ষেত্রে প্রবেশের উপযুক্ত সময়। শ্রম পরিসংখ্যান ব্যুরো অনুসারে, মার্কিন যুক্তরাষ্ট্রে এটি অনুমান করা হয়েছে যে তথ্য নিরাপত্তা বিশ্লেষকদের কর্মসংস্থান এখন থেকে 2029 সালের মধ্যে 31 শতাংশ বৃদ্ধি পাবে। সাইবার নিরাপত্তার ক্ষেত্রে অনেক বৈচিত্র্য রয়েছে।

কম্পিউটার নিরাপত্তার কাজ কী?

একজন সাইবার সিকিউরিটি স্পেশালিস্ট হিসেবে, আপনার কাজ হল ডেভেলপমেন্ট পর্বে সফটওয়্যার, নেটওয়ার্ক এবং ডেটা সেন্টারে সুরক্ষা প্রদান করা। সফ্টওয়্যার এবং হার্ডওয়্যার দুর্বলতাগুলি অনুসন্ধান করা পেশাদারদের দায়িত্ব৷ আক্রমণ বা অনুপ্রবেশের ক্ষেত্রে, তারা এটির যত্ন নেয়।

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কী কী দক্ষতা প্রয়োজন?

একটি সুরক্ষিত নেটওয়ার্কের আর্কিটেকচার। দুর্বলতা সনাক্ত করতে পরীক্ষা. একটি হুমকি সিমুলেশন. এই প্রযুক্তিটি ভার্চুয়ালাইজেশন নামে পরিচিত। মেঘের নিরাপত্তা। ফায়ারওয়াল আছে। ডেটা এনক্রিপ্ট করার সমাধান। নিরাপত্তার কথা মাথায় রেখে কোড।

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

নেটওয়ার্কের একটি ক্রমবর্ধমান সংখ্যা মোবাইল যাচ্ছে, যা নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞদের জন্য বৃহত্তর চাহিদা অনুবাদ করে. 2016-2026 সময়কালে, BLS ডেটা অনুসারে, 28% তথ্য নিরাপত্তা বিশ্লেষকদের পদ বৃদ্ধির আশা করা হচ্ছে৷

লোকেরা নেটওয়ার্ক নিরাপত্তা কতটা করে?

রাজ্যের বার্ষিক বেতন মাসিক পেক্যালিফোর্নিয়া$120,520$10,043Vermont$115,042$9,587Idaho$113,540$9,462ম্যাসাচুসেটস$112,804$9,400

নেটওয়ার্ক সিকিউরিটি ডিগ্রির সাথে আপনি কি ধরনের চাকরি পেতে পারেন?

নিরাপত্তা সমাধানের স্থপতি। পেনিট্রেশন আইএল হ্যাকার) একটি ক্রিপ্টোগ্রাফিক সিস্টেম। তথ্য নিরাপত্তার দায়িত্বে থাকা নিরাপত্তা কর্মকর্তা মো. প্রকৌশলী যিনি নিরাপত্তায় কাজ করেন। নিরাপত্তা ব্যবস্থার অডিটর ফরেনসিক বিশেষজ্ঞ) একটি সংকট পরিস্থিতির প্রতিক্রিয়া। দুর্বলতার মূল্যায়নকারী।

নেটওয়ার্ক নিরাপত্তা কাজ কি?

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কাজের বিবরণ কোম্পানির কম্পিউটার এবং নেটওয়ার্ক সুরক্ষা অন্তর্ভুক্ত. সাইবার-আক্রমণ, হ্যাকিং প্রচেষ্টা, অনুপ্রবেশ, অনুপ্রবেশ, এবং প্রাকৃতিক দুর্যোগ এই নিরাপত্তা বিশেষজ্ঞদের দ্বারা প্রতিরোধ করা হয়।

নেটওয়ার্ক নিরাপত্তার কি চাহিদা আছে?

ইউএস ব্যুরো অফ লেবার স্ট্যাটিস্টিকস' ইনফরমেশন সিকিউরিটি অ্যানালিস্টের আউটলুক অনুসারে, তথ্য নিরাপত্তা বিশ্লেষকের চাকরিগুলি মার্কিন যুক্তরাষ্ট্রে দ্রুততম ক্রমবর্ধমান ক্যারিয়ারগুলির মধ্যে একটি। 2029 সাল পর্যন্ত চাকরির বৃদ্ধি হবে 31 শতাংশ, যা জাতীয় গড় বৃদ্ধির হার 4 শতাংশের চেয়ে সাত গুণ বেশি।

নেটওয়ার্ক নিরাপত্তা কি ভাল অর্থ প্রদান করে?

প্রায় $55,600 হল সাইবার নিরাপত্তা পেশাদারদের গড় বেতন, CIO এর মতে। একজন কম্পিউটার নিরাপত্তা বিশেষজ্ঞ প্রতি ঘন্টায় $77 পর্যন্ত উপার্জন করতে পারেন, উদাহরণস্বরূপ, যখন PayScale অনুমান করে যে তাদের গড় বেতন প্রায় $74,000, যেখানে অবস্থান মজুরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

2020 সালে নেটওয়ার্কিং কি একটি ভাল ক্যারিয়ার?

বর্তমানে, মার্কিন যুক্তরাষ্ট্র এবং বিদেশে নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারদের চাহিদা রয়েছে। অল্প সংখ্যক যোগ্য পেশাদার রয়েছে, যার অর্থ এই ক্ষেত্রে কাজের দৃষ্টিভঙ্গি এবং সুযোগগুলি খুব ভাল। আপনি যদি আপনার ক্যারিয়ারের পথে প্রতিশ্রুতিবদ্ধ হন তবে আপনি নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার হিসাবে প্রচুর অর্থ উপার্জন করতে পারেন।

আইটি নিরাপত্তা বিশেষজ্ঞ হতে আপনার কোন দক্ষতার প্রয়োজন?

সামগ্রিকভাবে দৃঢ় যোগাযোগ দক্ষতা। জটিল বিষয়গুলি কার্যকরভাবে যোগাযোগ করার জন্য, লেখক এবং বক্তাকে লিখিত এবং মৌখিক উভয় যোগাযোগের দক্ষতা থাকতে হবে। স্বাধীনভাবে এবং অন্যদের সাথে কার্যকরভাবে কাজ করার ক্ষমতা। একটি সমস্যা সমাধানের পদ্ধতি। সমালোচনামূলক চিন্তা করার ক্ষমতা। নিজের দ্বারা অনুপ্রেরণা।

সাইবার নিরাপত্তায় প্রযুক্তিগত দক্ষতা কী?

কোনো নিরাপত্তার ঘটনা ঘটলে, আমরা করব:... SIEM ব্যবস্থাপনা প্রক্রিয়ার মধ্যে থাকে... অডিট ও কমপ্লায়েন্স ডিপার্টমেন্ট... ইন্টেলিজেন্স এবং অ্যানালিটিক্স:... ফায়ারওয়াল/আইডিএস/আইপিএস হল এমন একগুচ্ছ দক্ষতা যা ... অনুপ্রবেশ সনাক্তকরণের উপর ভিত্তি করে... সুরক্ষিত অ্যাপ্লিকেশন বিকাশ:... ম্যালওয়্যার প্রতিরোধ::

নেটওয়ার্ক নিরাপত্তার মূল বিষয়গুলো কী?

আপনার নেটওয়ার্ক এবং সার্ভারে সহজে অ্যাক্সেস দেবেন না। আপনার নেটওয়ার্কে কার অ্যাক্সেস আছে তা সীমিত করার লক্ষ্য রাখুন। পাসওয়ার্ডের ক্ষেত্রে আপনি সর্বোত্তম অনুশীলন অনুসরণ করছেন তা নিশ্চিত করুন... একটি সুরক্ষিত পরিবেশে ডিভাইস এবং সার্ভার। নিশ্চিত করুন যে আপনার নিরাপত্তা আপ টু ডেট আছে... কিভাবে একটি নেটওয়ার্কে অ্যাপ্লিকেশনের সমস্যা সমাধান করবেন। হার্ডওয়্যারের সাথে কাজ করার জন্য টুল।


  1. কম্পিউটার এবং নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  3. কম্পিউটার নেটওয়ার্ক নিরাপত্তায় ক্রিপ্টোগ্রাফি কি?

  4. কম্পিউটার নেটওয়ার্ক নিরাপত্তা কি?