কম্পিউটার

নেটওয়ার্ক সিকিউরিটি কাজগুলি কী অন্তর্ভুক্ত করে?

একটি নেটওয়ার্ক নিরাপত্তা কাজ কি?

নেটওয়ার্কে নিরাপত্তা মানে সিস্টেমকে হুমকি এবং বাগগুলির বিরুদ্ধে সুরক্ষিত করা যা এটিকে ক্ষতি করতে পারে, সেইসাথে বিদ্যমান হুমকি এবং ঝুঁকি থেকে রক্ষা করা। এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ যে তারা নিশ্চিত করে যে তাদের নেটওয়ার্কিং সিস্টেমগুলি দুর্ঘটনা থেকে ফিরে আসতে পারে এবং যে কোনও হ্যাকার আক্রমণ এবং প্রাকৃতিক দুর্যোগ সহ্য করতে পারে৷

নেটওয়ার্ক নিরাপত্তা কি অন্তর্ভুক্ত করে?

একটি সংস্থার নেটওয়ার্ক অবকাঠামো নেটওয়ার্ক নিরাপত্তা দ্বারা অননুমোদিত অ্যাক্সেস, অপব্যবহার বা চুরির বিরুদ্ধে সুরক্ষিত। এখানে লক্ষ্য হল একটি নিরাপদ অবকাঠামো তৈরি করা যাতে ডিভাইস, অ্যাপ্লিকেশন, ব্যবহারকারী এবং অ্যাপ্লিকেশন একসাথে কাজ করতে পারে।

নেটওয়ার্ক সিকিউরিটি হতে আপনার কোন দক্ষতার প্রয়োজন?

একটি সুরক্ষিত নেটওয়ার্কের আর্কিটেকচার। দুর্বলতা সনাক্ত করতে পরীক্ষা. একটি হুমকি সিমুলেশন. এই প্রযুক্তিটি ভার্চুয়ালাইজেশন নামে পরিচিত। মেঘের নিরাপত্তা। ফায়ারওয়াল আছে। ডেটা এনক্রিপ্ট করার সমাধান। নিরাপত্তার কথা মাথায় রেখে কোড।

নেটওয়ার্ক নিরাপত্তা কি কঠিন কাজ?

সাইবারসিকিউরিটিতে একটি চাকরি অত্যন্ত ফলপ্রসূ হতে পারে তা সত্ত্বেও, এটি খুব চাপযুক্ত এবং চ্যালেঞ্জিংও হতে পারে। আপনি যদি সাইবার সিকিউরিটিতে ক্যারিয়ারে আগ্রহী হন, তাহলে চাকরির কিছু দায়িত্ব এবং কীভাবে এই কাজগুলি একে অপরের থেকে আলাদা তা শিখতে আপনার সহায়ক হতে পারে।

একজন নেটওয়ার্ক নিরাপত্তা ব্যক্তি কী করেন?

শ্রম পরিসংখ্যান ব্যুরো দ্বারা নির্দেশিত হিসাবে, সাইবার নিরাপত্তা বিশ্লেষকরা কোম্পানির কম্পিউটার নেটওয়ার্ক এবং সিস্টেমের জন্য নিরাপত্তা ব্যবস্থা পরিকল্পনা এবং কার্যকর করে। নিরাপত্তা বিশ্লেষক হুমকির ল্যান্ডস্কেপের উপর ধ্রুবক নজর রাখে এবং তাদের প্রতিষ্ঠানের নেটওয়ার্কের নিরাপত্তার উপর নজর রাখে।

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

নেটওয়ার্কের একটি ক্রমবর্ধমান সংখ্যা মোবাইল যাচ্ছে, যা নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞদের জন্য বৃহত্তর চাহিদা অনুবাদ করে. 2016-2026 সময়কালে, BLS ডেটা অনুসারে, 28% তথ্য নিরাপত্তা বিশ্লেষকদের পদ বৃদ্ধির আশা করা হচ্ছে৷

সাইবার নিরাপত্তায় কী ধরনের চাকরি আছে?

"তথ্য নিরাপত্তা অফিসার", "নিরাপত্তা প্রশাসক", "সাইবার নিরাপত্তা পরামর্শদাতা", "সাইবার নিরাপত্তা বিশ্লেষক", এবং "পেনিট্রেশন টেস্টার" সহ আইটি-এর এই বিশেষীকরণের অধীনে অনেকগুলি বিভিন্ন চাকরি রয়েছে৷

নেটওয়ার্ক নিরাপত্তা কাজ কি?

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কাজের বিবরণ কোম্পানির কম্পিউটার এবং নেটওয়ার্ক সুরক্ষা অন্তর্ভুক্ত. সাইবার-আক্রমণ, হ্যাকিং প্রচেষ্টা, অনুপ্রবেশ, অনুপ্রবেশ, এবং প্রাকৃতিক দুর্যোগ এই নিরাপত্তা বিশেষজ্ঞদের দ্বারা প্রতিরোধ করা হয়।

নেটওয়ার্ক নিরাপত্তার চাহিদা আছে?

ইউএস ব্যুরো অফ লেবার স্ট্যাটিস্টিকস' ইনফরমেশন সিকিউরিটি অ্যানালিস্টের আউটলুক অনুসারে, তথ্য নিরাপত্তা বিশ্লেষকের চাকরিগুলি মার্কিন যুক্তরাষ্ট্রে দ্রুততম ক্রমবর্ধমান ক্যারিয়ারগুলির মধ্যে একটি। 2029 সাল পর্যন্ত চাকরির বৃদ্ধি হবে 31 শতাংশ, যা জাতীয় গড় বৃদ্ধির হার 4 শতাংশের চেয়ে সাত গুণ বেশি।

নেটওয়ার্ক নিরাপত্তার মৌলিক ধারণাগুলি কী কী?

অন্তর্নিহিত নেটওয়ার্ক অবকাঠামোকে অননুমোদিত অ্যাক্সেস, অপব্যবহার, ত্রুটি, পরিবর্তন, ধ্বংস বা অনুপযুক্ত প্রকাশ থেকে রক্ষা করার জন্য প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করাকে নেটওয়ার্ক নিরাপত্তা বলা হয়।

চার ধরনের নেটওয়ার্ক নিরাপত্তা কী কী?

সিস্টেম অ্যাক্সেস করার অধিকার. অ্যান্টিভাইরাস এবং অ্যান্টিস্পাইওয়্যারের মতো ম্যালওয়্যার সনাক্ত এবং প্রতিরোধ করতে ব্যবহৃত সফ্টওয়্যার৷ অ্যাপ্লিকেশন কোডের নিরাপত্তা... একটি আচরণগত বিশ্লেষণ পদ্ধতি। ... প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের মাধ্যমে ডেটা ক্ষতি প্রতিরোধ করুন। পরিষেবা আক্রমণের বিতরণ অস্বীকার প্রতিরোধ করার একটি পদ্ধতি। ইমেল নিরাপত্তা সম্পর্কে কয়েকটি শব্দ... ফায়ারওয়াল আছে।

আইটি নিরাপত্তা বিশেষজ্ঞ হতে আপনার কোন দক্ষতার প্রয়োজন?

সামগ্রিকভাবে দৃঢ় যোগাযোগ দক্ষতা। জটিল বিষয়গুলি কার্যকরভাবে যোগাযোগ করার জন্য, লেখক এবং বক্তাকে লিখিত এবং মৌখিক উভয় যোগাযোগের দক্ষতা থাকতে হবে। স্বাধীনভাবে এবং অন্যদের সাথে কার্যকরভাবে কাজ করার ক্ষমতা। একটি সমস্যা সমাধানের পদ্ধতি। সমালোচনামূলক চিন্তা করার ক্ষমতা। নিজের দ্বারা অনুপ্রেরণা।

তথ্য সুরক্ষায় কর্মরত কর্মীদের কী কী দক্ষতা প্রয়োজন?

প্রথম উদাহরণে, একজন তথ্য নিরাপত্তা বিশ্লেষককে বিশ্লেষণাত্মক দক্ষতা এবং সমস্যা সমাধানের ক্ষমতা প্রদর্শন করতে সক্ষম হওয়া উচিত.... আমি অনুভব করি যে আমাদের যোগাযোগ এবং সহযোগিতা করা দরকার... এটি সৃজনশীলতার বিষয়ে। বিস্তারিত গুরুত্বপূর্ণ. তথ্য প্রযুক্তিতে প্রযুক্তি জ্ঞান।

নেটওয়ার্ক নিরাপত্তা কি চাপের?

সাইবার সিকিউরিটি কি চাপের কাজ? সাইবার সিকিউরিটি ইন্ডাস্ট্রির স্টাফ সদস্যদের চাপের অভিজ্ঞতা হওয়া অস্বাভাবিক কিছু নয়, বিশেষ করে যদি তারা ঘটনা ব্যবস্থাপনার সাথে মোকাবিলা করে, কারণ একটি গুরুতর ঘটনার অর্থ চাপের মধ্যে কাজ করা এবং কাজটি দ্রুত সম্পন্ন করা হতে পারে। পরিবর্তে, এর অর্থ ঘটনাটি ধারণ করার জন্য দীর্ঘ সময় ধরে কাজ করা।

সাইবার নিরাপত্তা কি একটি চাপপূর্ণ কাজ?

নিরাপত্তা পেশাদারদের সাইবার নিরাপত্তার চাপে ভোগা এটি একটি শিল্প-ব্যাপী মহামারী। নিরাপত্তা প্রয়োজন এমন একটি পেশা চাপের হতে পারে এবং কেন তা সহজেই বোধগম্য। সাইবার দলগুলি প্রায় সর্বজনীনভাবে কম কর্মী এবং অতিরিক্ত কাজ করে এবং সম্পদের ঘাটতি গুরুতর প্রভাব ফেলতে পারে৷

আইটি নিরাপত্তা কি একটি ভালো ক্যারিয়ার?

মার্কিন যুক্তরাষ্ট্রে বর্তমানে, এটি শ্রম পরিসংখ্যান ব্যুরো (BLS) দ্বারা এক নম্বরে রয়েছে। সমস্ত শিল্পে দ্রুত বর্ধনশীল পেশাগুলির মধ্যে 16টি রয়েছে৷ ইউএস ব্যুরো অফ লেবার স্ট্যাটিস্টিকস ডেটা অনুসারে, বেতন, কর্মসংস্থানের হার এবং কাজের বৃদ্ধির উপর ভিত্তি করে তথ্য নিরাপত্তা বিশ্লেষকদের 2018 সালের দ্বিতীয় সেরা প্রযুক্তির চাকরি হিসাবে স্থান দেওয়া হয়েছে। ইউএস নিউজ ও ওয়ার্ল্ড রিপোর্টের র‍্যাঙ্কিং।


  1. কম্পিউটার নেটওয়ার্ক নিরাপত্তা কাজ কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা আইডি কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা কি ধরনের কাজ?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা কি?