কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তায় কোন কার্যকলাপ প্রয়োজন?

একটি নেটওয়ার্কে নিরাপত্তার জন্য কী প্রয়োজন?

একটি নেটওয়ার্ক সুরক্ষিত করার জন্য, রাউটার, ফায়ারওয়াল এবং অ্যান্টি-ম্যালওয়্যার সফ্টওয়্যার সহ অনেকগুলি হার্ডওয়্যারের প্রয়োজন হয়। সরকারী ও বেসরকারী খাত তাদের প্রতিষ্ঠানের নিরাপত্তা পরিকল্পনা বাস্তবায়ন করতে এবং ক্রমাগত তাদের কার্যকারিতা নিরীক্ষণ করতে অত্যন্ত দক্ষ বিশ্লেষক নিয়োগ করে।

নেটওয়ার্ক এবং কম্পিউটার নিরাপত্তার জন্য ৫টি প্রয়োজনীয় প্রয়োজনীয়তা কী?

নেটওয়ার্ক ব্যবহারকারী, হোস্ট, অ্যাপ্লিকেশন, পরিষেবা এবং সংস্থানগুলি সঠিকভাবে এবং ইতিবাচকভাবে সনাক্ত করতে সক্ষম হওয়া অপরিহার্য। বিল্ডিংয়ের পরিধিতে সুরক্ষা... আপনার ডেটার গোপনীয়তা। সিস্টেমের নিরাপত্তা নিরীক্ষণ. একটি নীতি ব্যবস্থাপনা সিস্টেম।

নেটওয়ার্ক নিরাপত্তার কিছু উদাহরণ কী?

একটি অ্যাক্সেস কন্ট্রোল সিস্টেম আছে কি?... অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার এবং অ্যান্টি-ম্যালওয়্যার সফ্টওয়্যার থাকা গুরুত্বপূর্ণ... অ্যাপ্লিকেশনটির একটি নিরাপত্তা মূল্যায়ন... আচরণগত বিশ্লেষণের ব্যবহার... ডেটা ক্ষতি রোধ করার উপায়.. পরিষেবার বিতরণ অস্বীকারের ভিত্তিতে পরিষেবা প্রতিরোধের অস্বীকৃতি... ইমেলের জন্য একটি নিরাপত্তা ব্যবস্থা... ফায়ারওয়াল রয়েছে৷

নেটওয়ার্ক নিরাপত্তা কি কেন এটি প্রয়োজন?

নেটওয়ার্ক নিরাপত্তার ধারণা হল নেটওয়ার্কের ব্যক্তিগত ডেটা, এর ব্যবহারকারী এবং এর ডিভাইসগুলির দূষিত ব্যবহার রোধ করা। যতক্ষণ পর্যন্ত নেটওয়ার্কটি মসৃণভাবে চলে এবং বৈধ ব্যবহারকারীরা সুরক্ষিত থাকে, ততক্ষণ এটি নিরাপদ বলে বিবেচিত হয়৷

নেটওয়ার্ক নিরাপত্তা প্রয়োজনীয়তা কি?

নিশ্চিত করুন যে আপনার কাছে সাম্প্রতিকতম প্যাচ এবং আপডেট আছে... নিশ্চিত করুন আপনার পাসওয়ার্ড শক্তিশালী... নিশ্চিত করুন আপনার VPN সুরক্ষিত। ডেটা অ্যাক্সেস করার অধিকারগুলি পরিচালনা করা আবশ্যক। নিশ্চিত করুন যে আপনার অ্যাকাউন্টগুলি নিষ্ক্রিয় নয়৷

নিরাপত্তার ৫টি উপাদান কী?

গোপনীয়তা, অখণ্ডতা, প্রাপ্যতা, সত্যতা এবং অ-অস্বীকৃতির মূল উপাদানগুলি হল পাঁচটি৷

তথ্য নিরাপত্তা ব্যবস্থাপনার ৫টি নীতি কী কী?

মার্কিন যুক্তরাষ্ট্রে এটি তথ্য নিশ্চিতকরণ মডেলের পাঁচটি স্তম্ভ প্রকাশ করেছে, যা নিশ্চিত করে যে ব্যবহারকারীর ডেটা গোপনীয়তা, অখণ্ডতা, প্রাপ্যতা, সত্যতা, এবং অপ্রত্যাখ্যানের পরিপ্রেক্ষিতে সুরক্ষিত।

এন্টারপ্রাইজ নেটওয়ার্কগুলির নিরাপত্তা নিশ্চিত করার জন্য পাঁচটি 5টি অনুশীলন কী কী?

আপনার প্রতিরক্ষার প্রথম লাইন হিসাবে আপনার ফায়ারওয়ালগুলি স্থাপন করা উচিত... নিশ্চিত করুন যে আপনার নেটওয়ার্ক একটি রাউটার দ্বারা সুরক্ষিত। আপনার নেটওয়ার্কে WPA2 (Wi-Fi সুরক্ষিত অ্যাক্সেস) ইনস্টল করা আছে। একটি নিরাপদ ইমেল অ্যাকাউন্ট বজায় রাখুন... নিশ্চিত করুন যে আপনার ওয়েবসাইট সুরক্ষিত।

নেটওয়ার্ক নিরাপত্তা কি?

যখনই আপনি একটি নিরাপত্তা কার্যকলাপে অংশ নেন, আপনি সামগ্রিক ব্যবহারযোগ্যতা এবং অখণ্ডতার জন্য আপনার নেটওয়ার্ক এবং ডেটা সুরক্ষিত করেন৷ হার্ডওয়্যার ছাড়াও, এটি সফ্টওয়্যার প্রযুক্তিকেও বোঝায়। এর মাধ্যমে অনেক হুমকি দেওয়া হয়। আপনার নেটওয়ার্ক তাদের বিরুদ্ধে সুরক্ষিত আছে যাতে তারা প্রবেশ করতে বা ছড়িয়ে দিতে না পারে। নিরাপদ নেটওয়ার্ক অ্যাক্সেস কার্যকর নেটওয়ার্ক নিরাপত্তার ফলাফল।

নিরাপত্তার 2টি উদাহরণ কী?

শেয়ার হল এক ধরনের ইক্যুইটি সিকিউরিটিজ। একটি বন্ড বা নোট একটি ঋণ নিরাপত্তা. ফিউচার চুক্তিগুলিকে ডেরিভেটিভও বলা হয় কারণ সেগুলি অন্তর্নিহিত সম্পদের উপর ভিত্তি করে। বিকল্পগুলিও এক প্রকার ডেরিভেটিভ।

নেটওয়ার্ক নিরাপত্তার সবচেয়ে মৌলিক রূপ কী?

অ্যাক্সেস কন্ট্রোল নীতিগুলি নিয়ন্ত্রণ করে কার কী ডেটাতে অ্যাক্সেস রয়েছে এবং কার নেই৷ এটি নেটওয়ার্ক নিরাপত্তার একটি খুব মৌলিক রূপ। সাধারণ পরিস্থিতিতে, নিয়ন্ত্রণ অ্যাক্সেস প্রশাসকের দ্বারা তৈরি করা সাধারণ নিয়মের মধ্যে সীমাবদ্ধ।

কোথায় নেটওয়ার্ক নিরাপত্তা ব্যবহার করা হয়?

ব্যবসা এবং ভোক্তারা বাহ্যিক হুমকি থেকে সম্পদ রক্ষা এবং ডেটা অখণ্ডতা বজায় রাখার মাধ্যমে নেটওয়ার্ক নিরাপত্তা থেকে উপকৃত হতে পারে। একটি নেটওয়ার্ক নিরাপত্তা ব্যবস্থা কোম্পানিগুলিকে তাদের ট্র্যাফিক আরও দক্ষতার সাথে পরিচালনা করতে, নেটওয়ার্কের কর্মক্ষমতা বাড়াতে এবং কর্মচারী এবং ডেটা উত্সগুলি নিরাপদে তথ্য ভাগ করতে পারে তা নিশ্চিত করতে দেয়৷

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য আপনি কী করতে পারেন?

আপনি আপনার নেটওয়ার্ক অ্যাক্সেসের উপর নিয়ন্ত্রণ চান, যাতে হুমকি অভিনেতারা আপনার সিস্টেমে অ্যাক্সেস পেতে এবং ক্ষতি করতে না পারে। যদি তারা অ্যাক্সেস লাভ করতে না পারে, তাহলে তাদের ক্ষতি করার সুযোগ অনেক কম থাকে। সফ্টওয়্যার যা ম্যালওয়্যার থেকে রক্ষা করে। ডেটাতে অসঙ্গতি সনাক্ত করা। অ্যাপ্লিকেশনের একটি নিরাপত্তা মূল্যায়ন... (DLP) ডেটা ক্ষতি এবং অননুমোদিত অ্যাক্সেস প্রতিরোধ করে। ইমেলের জন্য একটি নিরাপত্তা ব্যবস্থা... এন্ডপয়েন্টের নিরাপত্তা নিশ্চিত করা... ফায়ারওয়াল আছে।

নেটওয়ার্ক নিরাপত্তার মূল উদ্দেশ্য কী?

লঙ্ঘন, অনুপ্রবেশ এবং অন্যান্য হুমকি থেকে আপনার নেটওয়ার্ক এবং ডেটা রক্ষা করা নেটওয়ার্ক নিরাপত্তার অন্যতম প্রধান দায়িত্ব। একটি উদ্ভাবনী এবং সর্ব-অন্তর্ভুক্ত শব্দ যা হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার সমাধানগুলির পাশাপাশি প্রক্রিয়া এবং কনফিগারেশনগুলিকে অন্তর্ভুক্ত করে যেগুলি কীভাবে নেটওয়ার্কগুলিকে ব্যবহার করা যায়, অ্যাক্সেসযোগ্য এবং আক্রমণের হুমকিতে সুরক্ষিত করা যায়৷


  1. সাইবার নিরাপত্তা বা নেটওয়ার্ক নিরাপত্তা কোনটি ভালো?

  2. নেটওয়ার্ক নিরাপত্তায় ইকমার্সের জন্য কোন ব্লক প্রয়োজন?

  3. কোনটি নেটওয়ার্ক নিরাপত্তার উদ্দেশ্য নয়?

  4. কোন কোম্পানি নেটওয়ার্ক নিরাপত্তা ব্যবহার করে?