কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কি ধরনের সার্টিফিকেশন?

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কোন সার্টিফিকেশন সেরা?

"CEH" শব্দটি একটি প্রত্যয়িত নীতিগত হ্যাকারকে বোঝায়। একটি CISM (প্রত্যয়িত তথ্য নিরাপত্তা ব্যবস্থাপক) হল সর্বোত্তম বিকল্প... এটি CompTIA থেকে একটি শংসাপত্র। সার্টিফিকেশন ইন ইনফরমেশন সিস্টেম সিকিউরিটি প্রফেশনাল (সিআইএসএসপি)... জিএসইসি নামে একটি নিরাপত্তা উপাদান রয়েছে, যার অর্থ হল জিআইএসি সিকিউরিটি এসেনশিয়াল... ইসি-কাউন্সিল সার্টিফাইড সিকিউরিটি অ্যানালিস্ট ইসিএসএ শিরোনামের জন্য যোগ্যতা অর্জন করে... একটি জিআইএসি পেনিট্রেশন টেস্টার GPEN নামেও পরিচিত৷

নেটওয়ার্ক নিরাপত্তা সার্টিফিকেশন কি?

নেটওয়ার্ক নিরাপত্তা শংসাপত্র হল পেশাদার প্রতিষ্ঠানের কৃতিত্বের পেশাদার ব্যাজ, যা প্রদর্শন করে যে আপনার কাছে নেটওয়ার্ক এবং সাইবার নিরাপত্তার সাথে কার্যকরভাবে কাজ করার জন্য প্রয়োজনীয় জ্ঞান এবং দক্ষতা রয়েছে।

সাইবার নিরাপত্তার জন্য কোন সার্টিফিকেশন প্রয়োজন?

TC এর IT প্রশিক্ষণ বিভাগ 2019 সালে পেশাদারদের জন্য শীর্ষ সাইবার নিরাপত্তা সার্টিফিকেশনের একটি তালিকা তৈরি করেছে:CompTIA Security+, সার্টিফাইড এথিক্যাল হ্যাকার (CEH), সার্টিফাইড ইনফরমেশন সিস্টেম সিকিউরিটি প্রফেশনাল (CISSP)।

আমি একটি নেটওয়ার্ক নিরাপত্তা শংসাপত্র দিয়ে কি করতে পারি?

এন্ট্রি লেভেলে একজন পরামর্শকের ভূমিকা খুবই সাধারণ। একজন বিশ্লেষক হলেন এমন একজন যিনি একটি নির্দিষ্ট কোম্পানির জন্য পরামর্শদাতা হিসেবে কাজ করেন না, কিন্তু কোম্পানির নীতি ও অনুশীলনকে সমুন্নত রাখার জন্য সংস্থার সদস্য হিসেবে। এগুলি হল নেতৃত্বের ভূমিকা৷

প্রত্যয়িত প্রকারগুলি কী কী?

সার্টিফিকেশন তিন ধরনের বিভক্ত করা যেতে পারে. সার্টিফিকেশন তিনটি বিভাগে সংগঠিত হয়, তাদের উন্নয়ন স্তর এবং বহনযোগ্যতার উপর ভিত্তি করে:কর্পোরেট (অভ্যন্তরীণ), পণ্য-নির্দিষ্ট, এবং পেশা-ব্যাপী। কর্পোরেট এবং লো-স্টেক সার্টিফিকেশন কোম্পানি এবং সংস্থাগুলি অভ্যন্তরীণ ব্যবহারের জন্য তৈরি করে৷

সেরা নেটওয়ার্ক নিরাপত্তা সার্টিফিকেশন কোনটি?

"CEH" শব্দটি একটি প্রত্যয়িত নীতিগত হ্যাকারকে বোঝায়। এর সংক্ষিপ্ত রূপ হল CISSP, বা সার্টিফাইড ইনফরমেশন সিস্টেম সিকিউরিটি প্রফেশনাল। একটি সার্টিফাইড ইনফরমেশন সিকিউরিটি ম্যানেজার (সিআইএসএম) তথ্য নিরাপত্তা পরিচালনার জন্য প্রত্যয়িত। সার্টিফাইড ক্লাউড সিকিউরিটি প্রফেশনাল হল ক্লাউড সিকিউরিটির একজন প্রত্যয়িত পেশাদার... একজন ইনফরমেশন সিস্টেম অডিটর যিনি CISA হিসেবে প্রত্যয়িত। এই কোর্সটি আপনাকে COBIT 5 সার্টিফিকেশন পরীক্ষার জন্য প্রস্তুত করবে।

কোন নিরাপত্তা শংসাপত্র নতুনদের জন্য সবচেয়ে ভালো?

Comptia দ্বারা নিরাপত্তা+ .. সিস্টেম সিকিউরিটি সার্টিফাইড প্র্যাকটিশনার (SSCP) হল... আমি একজন সার্টিফাইড এথিক্যাল হ্যাকার (CEH)... একজন ফুল-টাইম অফেনসিভ সিকিউরিটি পেশাদার (OSCP)... প্রফেশনাল ক্লাউড সিকিউরিটি সার্টিফাইড আইইডি ক্লাউড সিকিউরিটি (CCSP)

কোন নিরাপত্তা শংসাপত্র সবচেয়ে ভালো?

CompTIA থেকে নিরাপত্তা+ সার্টিফিকেশন + CompTIA দ্বারা PenTest++ CompTIA সিকিউরিটি কিউরিটি অ্যানালিস্ট (CySA+) CASP+ হিসেবে সার্টিফিকেশন হল CompTIA অ্যাডভান্সড সিকিউরিটি প্র্যাকটিশনার সার্টিফিকেশন। একটি CISM শংসাপত্র নিশ্চিত করে যে প্রার্থীর প্রয়োজনীয় দক্ষতা এবং জ্ঞান রয়েছে। সিকিউরিটি সার্টিফাইড অন সিস্টেম সিকিউরিটি প্রফেশনাল (সিআইএসএসপি) একটি জিআইএসি সিকিউরিটি এসেনশিয়াল (জিএসইসি) অডিট SANS থেকে পাওয়া যায়।

সাইবার নিরাপত্তার জন্য আমার কী সার্টিফিকেশন পাওয়া উচিত?

একজন সিআইএসএসপি একজন সার্টিফাইড ইনফরমেশন সিকিউরিটি সিস্টেম প্রফেশনাল। নিরাপত্তায় প্রত্যয়িত - AWS দ্বারা বিশেষত্ব। নিরাপত্তা অনুশীলনকারী অর্থাৎ ক্লাউড সিকিউরিটি প্রফেশনাল (CCSP) একটি CISA, CISM, এবং CRISC সার্টিফিকেশন ISACA দ্বারা অফার করা হয়। OT নিরাপত্তা সম্পর্কিত সার্টিফিকেশন। পালো অল্টো নেটওয়ার্ক দ্বারা পরিচালিত দুটি PCNSA এবং PCNSE সার্ভার রয়েছে।

নেটওয়ার্কিংয়ের জন্য সেরা শংসাপত্র কী?

CCNA, বা Cisco সার্টিফাইড নেটওয়ার্ক অ্যাসোসিয়েট, নেটওয়ার্ক সার্টিফিকেশনের জন্য একটি স্ট্যান্ডার্ড শংসাপত্র হিসাবে বিবেচিত হয়, যা একটি সহযোগী-স্তরের স্তরে (প্রাথমিক কর্মজীবন) নেটওয়ার্কিং মৌলিক বিষয়গুলির একটি বিস্তৃত পরিসর কভার করে৷

সাইবার নিরাপত্তার জন্য সার্টিফিকেশন কি প্রয়োজনীয়?

সাইবার সিকিউরিটি বিশেষজ্ঞ হওয়ার জন্য সাইবার সিকিউরিটি সার্টিফিকেশন অপরিহার্য। এই ভার্চুয়াল বিশ্বকে রক্ষা করার জন্য ব্যবহৃত প্রযুক্তি এবং অনুশীলনগুলি সাইবার নিরাপত্তা নিয়ে উদ্বেগ বাড়িয়েছে। নিরাপত্তার মধ্যে রয়েছে ডিজিটাল হুমকি, ক্ষতি, এবং সিস্টেম, নেটওয়ার্ক এবং প্রোগ্রামে অননুমোদিত অ্যাক্সেস প্রতিরোধ করা।

আমি কিভাবে সাইবার নিরাপত্তা প্রত্যয়িত হব?

সাইবারসিকিউরিটি পরীক্ষায় উত্তীর্ণ হওয়া সাধারণত সার্টিফিকেশনের জন্য প্রয়োজন হয় (কখনও কখনও একাধিক পরীক্ষার প্রয়োজন হয়)। সার্টিফিকেশনের উপর নির্ভর করে, আপনাকে একটি নৈতিকতা কোডে স্বাক্ষর করতে হতে পারে। সার্টিফিকেশন বজায় রাখার শর্ত হিসাবে, আপনাকে অবশ্যই একটি নির্দিষ্ট সংখ্যক অব্যাহত শিক্ষা কোর্স নিতে হবে।

আপনি কি শুধুমাত্র একটি সাইবার নিরাপত্তা শংসাপত্র দিয়ে চাকরি পেতে পারেন?

"মনে রাখবেন যে বেশিরভাগ প্রযুক্তিগত অবস্থানের জন্য আপনার যোগ্যতা এবং অতীত অভিজ্ঞতার প্রয়োজন হয় তা প্রমাণ করার জন্য যে কাজটি করতে আপনার যা লাগে।" আপনি যদি ডিগ্রি না থাকার পরে প্রযুক্তিতে ক্যারিয়ার গড়তে বাধাগ্রস্ত হন তবে আপনার জানা উচিত যে বেশিরভাগ পদের জন্য কেবল আপনার শংসাপত্রের প্রয়োজন হয়। অন্য কথায়, সাইবার নিরাপত্তায় এন্ট্রি-লেভেল চাকরি পেতে আপনার কোনো ডিগ্রির প্রয়োজন নেই।


  1. নেটওয়ার্ক নিরাপত্তার জন্য আমার কি সার্টিফিকেশন পাওয়া উচিত?

  2. নেটওয়ার্ক নিরাপত্তার জন্য cscc কি সার্টিফিকেট দেয়?

  3. একটি কমপটিয়া নেটওয়ার্ক নিরাপত্তা + সার্টিফিকেশন কি?

  4. at&t এর জন্য নেটওয়ার্ক নিরাপত্তা কি?