কম্পিউটার

ডেন্টিস্ট কম্পিউটার নেটওয়ার্ক নিরাপত্তা দায়িত্ব দায় অফার করার ramifications কি?

দন্তচিকিৎসকরা কি HIPAA থেকে মুক্ত?

একটি ক্লিয়ারিংহাউসের মতো তৃতীয় পক্ষ তাদের পক্ষে দাবি জমা দিলেও এটির এখনও একই আইনি সুরক্ষা রয়েছে৷ HIPAA দন্তচিকিৎসকদের কভার করে না যারা ডেন্টাল অনুশীলনে নিযুক্ত হন - এটি অনুশীলনের দায়িত্ব৷

ডেন্টিস্টরা কি হিপ্পা মেনে চলে?

বেশিরভাগ দাঁতের অনুশীলনগুলি স্বয়ংসম্পূর্ণ ব্যবসা হওয়া সত্ত্বেও, HIPAA নিয়মগুলি যে কোনও ডেন্টাল অনুশীলনের ক্ষেত্রে প্রযোজ্য যা বৈদ্যুতিনভাবে দাবি, যোগ্যতার অনুরোধ, পূর্বনির্ধারণ, দাবির স্থিতি অনুসন্ধান বা চিকিত্সা অনুমোদনের অনুরোধগুলি প্রেরণ করে৷

কি হিপ্পা লঙ্ঘন বলে বিবেচিত হয়?

একটি HIPAA লঙ্ঘন যখন একজন রোগীর স্বাস্থ্য তথ্য সুরক্ষিত হয় না। স্বাস্থ্য বীমা পোর্টেবিলিটি এবং জবাবদিহিতা, বা HIPAA এর লঙ্ঘন ঘটে যখন রোগীর ব্যক্তিগত স্বাস্থ্য তথ্য অর্জিত হয়, অ্যাক্সেস করা হয়, ব্যবহার করা হয় বা এমনভাবে প্রকাশ করা হয় যা তাদের গুরুতর ঝুঁকিতে ফেলে।

কোন রোগী যদি প্রয়োজনীয় চিকিৎসা দেওয়ার জন্য ডেন্টিস্টের অনুমতি অস্বীকার করে তাহলে নিচের কোনটি পাওয়া উচিত?

ডেন্টিস্টকে রোগীর কাছ থেকে প্রয়োজনীয় চিকিত্সা করার অনুমতি নেওয়া উচিত যদি পরবর্তীটি এটি অস্বীকার করে। অবহিত সম্মতির উপর ভিত্তি করে একটি প্রত্যাখ্যান।

একজন ডেন্টিস্ট কি HIPAA-এর অধীনে একটি আচ্ছাদিত সত্তা?

একটি সত্তা একটি ইলেকট্রনিক "কভারড লেনদেন", যেমন একটি ইলেকট্রনিক দাবি জমা দেওয়ার মাধ্যমে স্বাস্থ্য বীমা পোর্টেবিলিটি এবং জবাবদিহিতা আইনের আওতায় পড়ে। অতিরিক্তভাবে, অনেক ডেন্টাল প্র্যাকটিস কভার করা সত্ত্বা যখন অন্য কেউ (যেমন একটি ক্লিয়ারিংহাউস) তাদের পক্ষ থেকে ইলেকট্রনিক আচ্ছাদিত লেনদেন যোগাযোগ করে।

HIPAA কি ডেন্টাল প্ল্যানগুলিতে প্রযোজ্য?

যদি আপনার ডেন্টাল প্ল্যান HIPAA আইনের (যেমন অতিরিক্ত তালিকাভুক্তির সময়কাল) এর অধীনে একটি অব্যাহতিপ্রাপ্ত সুবিধা হিসাবে যোগ্যতা অর্জন করে, তবে এটি বহনযোগ্যতার প্রয়োজনীয়তা থেকে মুক্ত।

কী হবে যদি একজন ডেন্টিস্ট HIPAA লঙ্ঘন করে?

প্রতি লঙ্ঘনের জন্য $100 থেকে $50,000 পর্যন্ত এবং রেকর্ড প্রতি $1 পর্যন্ত HIPAA আইন ও প্রবিধানগুলি মেনে না চলার জন্য বর্তমানে জরিমানা রয়েছে৷ এই বিধান লঙ্ঘন বার্ষিক $5 মিলিয়ন পর্যন্ত খরচ হতে পারে. সিভিল লঙ্ঘন ছাড়াও, ফৌজদারি লঙ্ঘনও রয়েছে, যার ফলে লঙ্ঘনকারীর জেল হতে পারে।

দন্তচিকিৎসকরা কি HIPAA-এর আওতায় আছেন?

দাঁতের ডাক্তার কি HIPAA এর আওতায় পড়ে? ব্যক্তিগত দাঁতের ডাক্তার যারা তাদের নিজস্ব দাঁতের অনুশীলন চালান তারা একটি "HIPAA আচ্ছাদিত সত্তা" হিসাবে যোগ্য হবেন, যদি তারা বিলিং উদ্দেশ্যে ইলেকট্রনিকভাবে কোনো রোগীর স্বাস্থ্যের তথ্য প্রেরণ করে - যেমন একটি স্বাস্থ্যসেবা প্রদানকারীকে একটি ইমেল।

কে HIPAA মেনে চলতে হবে?

আপনি যেই হোন না কেন এই নিয়মগুলি অনুসরণ করুন। একটি আচ্ছাদিত সত্তা হল এমন একটি সত্তা যাকে অবশ্যই HIPAA প্রবিধান মেনে চলতে হবে। স্বাস্থ্য বীমা কোম্পানী, এইচএমও, কোম্পানীর স্বাস্থ্য পরিকল্পনা এবং সরকারী স্বাস্থ্য কর্মসূচী সহ বিভিন্ন ধরণের কভার করা সত্ত্বা রয়েছে যা পরিষেবার জন্য অর্থ প্রদান করে।

HIPAA কি অর্থোডন্টিস্টদের ক্ষেত্রে প্রযোজ্য?

অর্থোডন্টিস্টরা প্রায়শই চেয়ারগুলির মধ্যে গোপনীয়তা প্যানেলগুলির জন্য জিজ্ঞাসা করেন, তবে এগুলি শুধুমাত্র "ভিজ্যুয়াল গোপনীয়তার" জন্য, যা HIPAA দ্বারা প্রয়োজন হয় না৷

HIPAA লঙ্ঘনের উদাহরণ কী?

একটি ল্যাপটপ হারিয়ে গেছে বা চুরি হয়েছে। যে স্মার্টফোনটি চুরি বা হারিয়ে গেছে। একটি USB ডিভাইস চুরি বা হারিয়ে গেছে। ম্যালওয়্যার সঙ্গে একটি ঘটনা ছিল. ভাইরাস আক্রমণ যা ডেটা এনক্রিপ্ট করে। এই হ্যাকিং. একটি ব্যবসায়িক সহযোগী একটি লঙ্ঘন. একটি ইলেকট্রনিক স্বাস্থ্য রেকর্ড লঙ্ঘন।

3টি সাধারণ HIPAA লঙ্ঘন কি?

একটি এনক্রিপ্ট করা ডিভাইসের ক্ষতি বা চুরি হল HIPAA লঙ্ঘন 1.... একটি HIPAA লঙ্ঘন 2 হল কর্মীদের প্রশিক্ষণের অভাব৷ ডাটাবেস লঙ্ঘন হল HIPAA এর তৃতীয় লঙ্ঘন। লঙ্ঘন হল HIPAA লঙ্ঘনের সবচেয়ে সাধারণ ধরনগুলির মধ্যে একটি.. নিয়োগকর্তা HIPAA লঙ্ঘন করে, একটি অনুপযুক্ত উপায়ে PHI নিষ্পত্তি করেছেন৷

প্রতিবেদনযোগ্য HIPAA লঙ্ঘন কি?

যতক্ষণ না আচ্ছাদিত সত্তা বা ব্যবসায়িক সহযোগী নির্ধারণ করে যে ডেটার সাথে আপস করা হয়েছে বা ক্রিয়াটি একটি ব্যতিক্রমের মধ্যে পড়ে এমন একটি কম সম্ভাবনা রয়েছে, অসুরক্ষিত PHI-এর কোনো অননুমোদিত "অধিগ্রহণ, অ্যাক্সেস, ব্যবহার বা প্রকাশ" একটি রিপোর্টযোগ্য লঙ্ঘন বলে ধরে নেওয়া হয়।

দন্তচিকিৎসক অপ্রয়োজনীয় চিকিৎসার জন্য রোগীর অনুরোধ করতে অস্বীকার করলে দন্ত চিকিৎসক কোন নৈতিক নীতি অনুসরণ করেন?

একটি সত্য বক্তব্য। রোগীদের স্বায়ত্তশাসন নিশ্চিত করা গুরুত্বপূর্ণ।

ডেন্টাল দাবি অস্বীকার করলে কী হয়?

মৌলিক এবং প্রধান পরিষেবাগুলির জন্য সমস্ত দাঁতের দাবির অর্ধেকেরও বেশি মুলতুবি অবস্থায় রাখা হবে এবং ডেন্টাল অফিসে ফেরত দেওয়া হবে। এর মানে আপনার দাবি বিবেচনা করার আগে আপনাকে অতিরিক্ত তথ্য জমা দিতে হবে। বেশিরভাগ দাবির বিষয়ে তথ্যের অভাব রয়েছে, তাই সেগুলি ফেরত পাঠানো হয়েছে৷

আপনি যদি দাঁতের চিকিৎসায় খুশি না হন তবে আপনি কী করবেন?

আপনি দাঁতের অনুশীলন বা এটি প্রদানকারী ডেন্টিস্টের সাথে চিকিত্সার বিষয়ে আলোচনা করতে চাইতে পারেন। বেশির ভাগ ক্ষেত্রে, আপনি যে চিকিৎসা পেয়েছেন তাতে অসন্তুষ্ট হলে, আপনাকে আপনার উদ্বেগগুলি সরাসরি দায়ী ডেন্টাল পেশাদারের সাথে বা যে অনুশীলন থেকে চিকিত্সা দেওয়া হয়েছিল তার সাথে আলোচনা করা উচিত। চিকিত্সার সাথে অসন্তুষ্ট আপনার অসন্তুষ্টি বর্ণনা করুন।

একজন ডেন্টিস্ট কি রোগীর চিকিৎসা করতে অস্বীকার করতে পারেন?

আপনার ডেন্টিস্টের সুপারিশকৃত যেকোন চিকিত্সার সুবিধা এবং অসুবিধাগুলি সহ আপনাকে বিস্তারিতভাবে ব্যাখ্যা করা উচিত। বিকল্পগুলি প্রদান করুন যা আপনি বেছে নিতে সক্ষম হতে পারেন। তিনি আপনার চিকিত্সা করার আগে, দাঁতের ডাক্তার প্রথমে আপনার সম্মতি চাইবেন (যদিও তিনি যদি মনে করেন আপনার চিকিত্সার প্রয়োজন, তবে তিনি চালিয়ে যেতে অস্বীকার করতে পারেন)।


  1. নেটওয়ার্ক নিরাপত্তা নীতি কি কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তার ধরন কি কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তার ডোমেইন কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা স্তর কি?