কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তা প্রকৌশলী হতে শিক্ষা কি?

নেটওয়ার্ক সিকিউরিটি ইঞ্জিনিয়ার হতে আপনার কোন ডিগ্রি প্রয়োজন?

নেটওয়ার্ক সিকিউরিটি ইঞ্জিনিয়ারদের জন্য ন্যূনতম শিক্ষার প্রয়োজনীয়তা হল প্রোগ্রামিং, ইনফরমেশন সিকিউরিটি বা কম্পিউটার সায়েন্স সম্পর্কিত স্নাতক ডিগ্রি। স্নাতকোত্তর ডিগ্রিগুলি আরও সাধারণ হয়ে উঠছে এবং নিয়োগকর্তারা ক্রমবর্ধমানভাবে MBA ডিগ্রিধারীদের খুঁজছেন৷

আমি কীভাবে একজন নেটওয়ার্ক নিরাপত্তা প্রকৌশলী হব?

নেটওয়ার্ক সিকিউরিটি পেশাদার হওয়ার জন্য আপনার সাধারণত একটি স্নাতক ডিগ্রির প্রয়োজন হবে, বিশেষত কম্পিউটার-সম্পর্কিত, যেমন একটি কম্পিউটার বিজ্ঞান ডিগ্রি বা প্রোগ্রামিং ডিগ্রি।... দ্বিতীয় ধাপটি হল স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করা। তৃতীয় ধাপ হল কাজের অভিজ্ঞতা অর্জন করা।

আমি কিভাবে একজন ভালো নিরাপত্তা প্রকৌশলী হতে পারি?

কম্পিউটার কোড বোঝা, এবং বিশেষ করে আবিষ্কার করা যে এটি একটি ভাইরাস বা ম্যালওয়্যারের মতো বিপজ্জনক কোড হলে এটির সাথে আপনাকে কী করতে হবে। ঝুঁকি মূল্যায়নের জন্য প্রযুক্তি এবং পদ্ধতির একটি বোঝাপড়া। কম্পিউটার ফরেনসিক বোঝার ক্ষমতা।

আমরা কি 12 তারিখের পরে সাইবার নিরাপত্তা করতে পারি?

আবেদনকারীরা 12 তম গ্রেড শেষ করার পরে কম্পিউটার সায়েন্স এবং সাইবার সিকিউরিটিতে ব্যাচেলর অফ টেকনোলজি বা ব্যাচেলর অফ সায়েন্স কোর্স নিতে পারে। স্নাতক এবং স্নাতক উভয় স্তরেই, প্রার্থীদের সাইবার নিরাপত্তা বিষয়ে ডিপ্লোমা কোর্স করার বিকল্প রয়েছে। দশ মাস থেকে এক বছর হল কোর্সের সাধারণ দৈর্ঘ্য।

একজন নিরাপত্তা প্রকৌশলী হতে আপনার কোন শিক্ষার প্রয়োজন?

এই ক্ষেত্রে প্রবেশের জন্য ব্যাপক প্রশিক্ষণ এবং অভিজ্ঞতা প্রয়োজন। এই কারণে, বেশিরভাগ নিয়োগকর্তার সাইবার নিরাপত্তা, কম্পিউটার বিজ্ঞান, বা সম্পর্কিত কোর্সওয়ার্কের অন্তত একটি স্নাতক ডিগ্রি প্রয়োজন। মাস্টার্স ডিগ্রীধারীদের প্রায়ই নিয়োগকর্তারা পছন্দ করেন।

একজন নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার হতে কতক্ষণ সময় লাগে?

একজন নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার হওয়ার জন্য, আপনাকে চার বছর স্কুলে কাটাতে হবে। একটি স্নাতক ডিগ্রী প্রয়োজন. একটি স্নাতকোত্তর ডিগ্রী বা শংসাপত্র একটি কার্যকর কর্মজীবন পথের চাবিকাঠি হবে। নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারিংয়ে আপনার ক্যারিয়ার এগিয়ে নেওয়ার জন্য আপনার জন্য প্রচুর সুযোগ রয়েছে।

নিরাপত্তা প্রকৌশলী হতে আপনার কি ডিগ্রী দরকার?

সাইবার সিকিউরিটিতে একজন প্রকৌশলী সাধারণত কম্পিউটার ইঞ্জিনিয়ারিং, সাইবার সিকিউরিটি, ইনফরমেশন সিকিউরিটি বা অধ্যয়নের সংশ্লিষ্ট ক্ষেত্রে তাদের ক্যারিয়ার শুরু করার আগে স্নাতক ডিগ্রি অর্জন করেন।

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

নেটওয়ার্কের একটি ক্রমবর্ধমান সংখ্যা মোবাইল যাচ্ছে, যা নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞদের জন্য বৃহত্তর চাহিদা অনুবাদ করে. 2016-2026 সময়কালে, BLS ডেটা অনুসারে, 28% তথ্য নিরাপত্তা বিশ্লেষকদের পদ বৃদ্ধির আশা করা হচ্ছে৷

নেটওয়ার্ক সিকিউরিটি ইঞ্জিনিয়ারদের কি চাহিদা আছে?

বর্তমানে 2008 সালের তুলনায় সাইবার নিরাপত্তা ক্ষেত্রে 43% কম নিরাপত্তা পেশাদার রয়েছে। অ্যাপ্লিকেশন উন্নয়ন নিরাপত্তা, ক্লাউড নিরাপত্তা ঝুঁকি ব্যবস্থাপনা, হুমকি বুদ্ধিমত্তা, ডেটা গোপনীয়তা এবং নিরাপত্তার মতো দক্ষতার চাহিদা সবচেয়ে বেশি।

নেটওয়ার্ক সিকিউরিটি ইঞ্জিনিয়াররা কত উপার্জন করে?

বার্ষিক বেতন মাসিক পেটপ উপার্জনকারী $156,000$13,00075তম পারসেন্টাইল$135,000$11,250গড় $115,949$9,66225তম পারসেন্টাইল$94,500$7,875

নিরাপত্তা ইঞ্জিনিয়ারদের কি ভালো বেতন দেওয়া হয়?

সমস্ত সাইবারসিকিউরিটি ইঞ্জিনিয়ারদের বেতন স্কেল ভাল, তবে উচ্চ বেতন সহ সাইবার নিরাপত্তার বিভিন্ন শাখা রয়েছে। এটা প্রমাণিত হয়েছে যে কিছু চাকরি $200,000 এর বেশি দিতে পারে। এটি শ্রম পরিসংখ্যান ব্যুরোর তথ্য অনুযায়ী।

নিরাপত্তা ইঞ্জিনিয়ারদের কী কী দক্ষতা প্রয়োজন?

একটি সুরক্ষিত নেটওয়ার্কের আর্কিটেকচার। দুর্বলতা সনাক্ত করতে পরীক্ষা. একটি হুমকি সিমুলেশন. এই প্রযুক্তিটি ভার্চুয়ালাইজেশন নামে পরিচিত। মেঘের নিরাপত্তা। ফায়ারওয়াল আছে। ডেটা এনক্রিপ্ট করার সমাধান। নিরাপত্তার কথা মাথায় রেখে কোড।

নিরাপত্তা ইঞ্জিনিয়ারদের কি চাহিদা আছে?

সাইবার নিরাপত্তা ক্ষেত্রে সুযোগ. প্রকৃতপক্ষে বলে যে সাইবারসিকিউরিটি ইঞ্জিনিয়ারদের জন্য প্রচুর সুযোগ রয়েছে, সেইসাথে সাইবারসিকিউরিটি বিশেষজ্ঞদের উচ্চ চাহিদা রয়েছে৷

আমি কি 12 তম এর পরে সাইবার নিরাপত্তা শিখতে পারি?

আবেদনকারীরা 12 তম গ্রেড শেষ করার পরে কম্পিউটার সায়েন্স এবং সাইবার সিকিউরিটিতে ব্যাচেলর অফ টেকনোলজি বা ব্যাচেলর অফ সায়েন্স কোর্স নিতে পারে। সিএস/সাইবার নিরাপত্তায়, বি টেক প্রোগ্রামের বিপরীতে বিএসসি প্রোগ্রামে 3 বছর সময় লাগে। দশ মাস থেকে এক বছর হল কোর্সের সাধারণ দৈর্ঘ্য।

সাইবার নিরাপত্তার জন্য 12 তম পরবর্তী কোর্সগুলি কী কী?

কোর্সের নামকোর্স মোডবিটেক ইন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং- এমআইটি স্কুল অফ ইঞ্জিনিয়ারিং, পুনে অফলাইনবিটেক ইন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সাইবার সিকিউরিটি)- লাভলি প্রফেশনাল ইউনিভার্সিটি অফলাইনসাইবার সিকিউরিটি অপারেশনস অ্যান্ড টেকনোলজি সলিউশনস- UdemyOnline

সাইবার নিরাপত্তার জন্য কারা যোগ্য?

সাইবার সিকিউরিটি অধ্যয়ন করতে ইচ্ছুক একজন শিক্ষার্থীকে আন্তর্জাতিকভাবে স্বীকৃত একটি বোর্ড বা বিশ্ববিদ্যালয় থেকে বাধ্যতামূলক বিষয় হিসেবে গণিত, পদার্থবিদ্যা এবং রসায়ন নিয়ে 12 তম শ্রেণী শেষ করতে হবে। এই কোর্সে ভর্তি হওয়ার জন্য, তাদের অবশ্যই 12 শ্রেণীতে গড়ে কমপক্ষে 50% নম্বর পেতে হবে।

সাইবার নিরাপত্তার জন্য কোন ডিগ্রি সেরা?

কম্পিউটার বিজ্ঞান অধ্যয়ন. কম্পিউটার প্রোগ্রামিং অধ্যয়ন. একটি ডাটাবেস ম্যানেজমেন্ট সিস্টেম। ইঞ্জিনিয়ার যারা কম্পিউটার হার্ডওয়্যার নিয়ে কাজ করে। নেটওয়ার্ক সম্পর্কিত প্রশাসনিক কাজ। এটি ক্লাউড কম্পিউটিং। তথ্য প্রযুক্তি ব্যবস্থাপনা। তথ্যের নিরাপত্তা এবং নিশ্চয়তা।


  1. নেটওয়ার্ক নিরাপত্তা একটি এটা ডিগ্রী কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা প্রকৌশলী কি প্রশিক্ষণ প্রয়োজন?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা প্রকৌশলী দ্বারা কাজ কি কি?

  4. নেটওয়ার্ক সিকিউরিটি ইঞ্জিনিয়ার হওয়ার দায়িত্ব কি কি?