কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তা প্রকৌশলী কি প্রশিক্ষণ প্রয়োজন?

আমি কীভাবে একজন নেটওয়ার্ক নিরাপত্তা প্রকৌশলী হব?

নেটওয়ার্ক সিকিউরিটি পেশাদার হওয়ার জন্য আপনার সাধারণত একটি স্নাতক ডিগ্রির প্রয়োজন হবে, বিশেষত কম্পিউটার-সম্পর্কিত, যেমন একটি কম্পিউটার বিজ্ঞান ডিগ্রি বা প্রোগ্রামিং ডিগ্রি।... দ্বিতীয় ধাপটি হল স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করা। তৃতীয় ধাপ হল কাজের অভিজ্ঞতা অর্জন করা।

নিরাপত্তা ইঞ্জিনিয়ারদের কী কী দক্ষতা প্রয়োজন?

একটি সুরক্ষিত নেটওয়ার্কের আর্কিটেকচার। দুর্বলতা সনাক্ত করতে পরীক্ষা. একটি হুমকি সিমুলেশন. এই প্রযুক্তিটি ভার্চুয়ালাইজেশন নামে পরিচিত। মেঘের নিরাপত্তা। ফায়ারওয়াল আছে। ডেটা এনক্রিপ্ট করার সমাধান। নিরাপত্তার কথা মাথায় রেখে কোড।

সাইবার সিকিউরিটি ইঞ্জিনিয়ার হতে আপনার কোন সার্টিফিকেশন লাগবে?

CISSP হল সার্টিফাইড ইনফরমেশন সিস্টেম সিকিউরিটি প্রফেশনালের সংক্ষিপ্ত রূপ... একটি CISA একটি প্রতিষ্ঠানের তথ্য সিস্টেমের অখণ্ডতাকে প্রত্যয়িত করে... CISM হল একটি সার্টিফাইড ইনফরমেশন সিকিউরিটি ম্যানেজার... আমি নিরাপত্তা চাই+... একজন CEH হল একজন প্রত্যয়িত নৈতিক হ্যাকার। .. এই সার্টিফিকেশন GIAC সিকিউরিটি এসেনসিয়ালস দ্বারা পরিচালিত হয়... সার্টিফাইড সিস্টেম সিকিউরিটি সার্টিফাইড প্র্যাকটিশনার (SSCP)

সাইবার নিরাপত্তার জন্য কোন প্রশিক্ষণের প্রয়োজন?

বেশিরভাগ এন্ট্রি-লেভেল সাইবার সিকিউরিটি পজিশনের জন্য একটি সম্পর্কিত ক্ষেত্রে একটি স্নাতক ডিগ্রী প্রয়োজন, কিন্তু যারা পেশার সর্বোচ্চ স্তরের জন্য উচ্চাকাঙ্ক্ষী এবং দীর্ঘ সময়ের জন্য এটি অনুসরণ করতে চান তাদের জন্য একটি স্নাতকোত্তর ডিগ্রী হতে পারে।

একজন নিরাপত্তা প্রকৌশলী হতে আপনার কোন শিক্ষার প্রয়োজন?

এই ক্ষেত্রে প্রবেশের জন্য ব্যাপক প্রশিক্ষণ এবং অভিজ্ঞতা প্রয়োজন। এই কারণে, বেশিরভাগ নিয়োগকর্তার সাইবার নিরাপত্তা, কম্পিউটার বিজ্ঞান, বা সম্পর্কিত কোর্সওয়ার্কের অন্তত একটি স্নাতক ডিগ্রি প্রয়োজন। মাস্টার্স ডিগ্রিধারীদের প্রায়ই নিয়োগকর্তারা পছন্দ করেন।

নেটওয়ার্ক নিরাপত্তা প্রকৌশলীদের কি চাহিদা আছে?

2008 সালের তুলনায় বর্তমানে সাইবার নিরাপত্তা ক্ষেত্রে 43% কম নিরাপত্তা পেশাদার রয়েছে। অ্যাপ্লিকেশন উন্নয়ন নিরাপত্তা, ক্লাউড নিরাপত্তা ঝুঁকি ব্যবস্থাপনা, হুমকি বুদ্ধিমত্তা, ডেটা গোপনীয়তা এবং নিরাপত্তার মতো দক্ষতার চাহিদা সবচেয়ে বেশি।

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

নেটওয়ার্কের একটি ক্রমবর্ধমান সংখ্যা মোবাইল যাচ্ছে, যা নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞদের জন্য বৃহত্তর চাহিদা অনুবাদ করে. 2016-2026 সময়কালে, BLS ডেটা অনুসারে, 28% তথ্য নিরাপত্তা বিশ্লেষকদের পদ বৃদ্ধির আশা করা হচ্ছে৷

নেটওয়ার্ক সিকিউরিটি ইঞ্জিনিয়াররা কত উপার্জন করে?

বার্ষিক বেতন মাসিক পেটপ উপার্জনকারী $156,000$13,00075তম পারসেন্টাইল$135,000$11,250গড় $115,949$9,66225তম পারসেন্টাইল$94,500$7,875

কিসে একজন ভালো নিরাপত্তা প্রকৌশলী হয়?

অনুপ্রবেশ-শনাক্তকরণ সিস্টেমগুলি আপনার পরিচিত হওয়া উচিত এবং সেগুলি কীভাবে ব্যবহার করবেন তা আপনার জানা উচিত। অনুপ্রবেশ পরীক্ষা এবং দুর্বলতা মূল্যায়ন পরিচালনা করার ক্ষমতা প্রয়োজনীয়। ফায়ারওয়াল এবং অনুপ্রবেশ সনাক্তকরণ প্রোটোকল উভয়ই বোঝার জন্য খুবই গুরুত্বপূর্ণ৷

একজন নিরাপত্তা প্রকৌশলী কী করেন?

নিরাপত্তা প্রকৌশলী হিসাবে আপনার ভূমিকায়, আপনি একটি প্রতিষ্ঠানের নিরাপত্তা ব্যবস্থা বজায় রাখার জন্য দায়ী। নতুন নিরাপত্তা বৈশিষ্ট্য বাস্তবায়ন ও পরীক্ষা করা, কম্পিউটার এবং নেটওয়ার্কে আপগ্রেড করার পরিকল্পনা করা, সমস্যা সমাধান করা এবং নিরাপত্তা সংক্রান্ত ঘটনার প্রতিক্রিয়া সবই এই কাজের অংশ হয়ে উঠেছে।

সাইবার নিরাপত্তার জন্য আমার কী কী দক্ষতা দরকার?

ব্যবসায়িক সাফল্যের জন্য একটি সমস্যা সমাধানের দক্ষতা অপরিহার্য... আপনার উচ্চ স্তরের প্রযুক্তিগত দক্ষতা থাকা উচিত... নিরাপত্তা সংক্রান্ত বিভিন্ন প্ল্যাটফর্মের অভিজ্ঞতা। বিশদ বিবরণের জন্য তীক্ষ্ণ দৃষ্টি গুরুত্বপূর্ণ... যোগাযোগ দক্ষতার একটি কঠিন নির্দেশ... কম্পিউটার ফরেনসিক দক্ষতার একটি প্রাথমিক বোঝা অপরিহার্য... শেখার প্রবল ইচ্ছা থাকা... হ্যাকিংয়ের ধারণা ব্যাখ্যা করা হয়েছে। পি>

আমি কীভাবে একজন নিরাপত্তা প্রকৌশলী হব?

কম্পিউটার সায়েন্স, ইনফরমেশন সিস্টেম বা সংশ্লিষ্ট ক্ষেত্রে স্নাতক ডিগ্রি একজন অ্যাপ্লিকেশন সিকিউরিটি ইঞ্জিনিয়ারের প্রয়োজন। স্নাতকোত্তর ডিগ্রিধারীদের নিয়োগকর্তারা পছন্দ করেন।

সাইবার নিরাপত্তার জন্য সার্টিফিকেশন কি প্রয়োজনীয়?

সাইবার সিকিউরিটি বিশেষজ্ঞ হওয়ার জন্য সাইবার সিকিউরিটি সার্টিফিকেশন অপরিহার্য। এই ভার্চুয়াল বিশ্বকে রক্ষা করার জন্য ব্যবহৃত প্রযুক্তি এবং অনুশীলনগুলি সাইবার নিরাপত্তা নিয়ে উদ্বেগ বাড়িয়েছে। নিরাপত্তার মধ্যে রয়েছে ডিজিটাল হুমকি, ক্ষতি, এবং সিস্টেম, নেটওয়ার্ক এবং প্রোগ্রামে অননুমোদিত অ্যাক্সেস প্রতিরোধ করা।

সাইবার নিরাপত্তা নতুনদের জন্য কোন সার্টিফিকেশন সেরা?

মাইক্রোসফট টেকনোলজি অ্যাসোসিয়েট (MTA) এর সাথে বেসিক সিকিউরিটি ফান্ডামেন্টালস। ISACA CSX অনুযায়ী সাইবার সিকিউরিটি ফান্ডামেন্টালের একটি সার্টিফিকেট... এটি CompTIA থেকে একটি সার্টিফিকেশন। একটি GIAC ইনফরমেশন সিকিউরিটি ফান্ডামেন্টালস (GISF) কোর্স শেখায়... সিস্টেম সিকিউরিটি সার্টিফাইড প্র্যাকটিশনার (SSCP) হল (ISC)2 থেকে একটি সার্টিফিকেশন।


  1. আমি নেটওয়ার্ক নিরাপত্তা একটি ডিগ্রী সঙ্গে কি করতে পারি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা একটি এটা ডিগ্রী কি?

  3. একজন সিনিয়র নেটওয়ার্ক সিকিউরিটি ইঞ্জিনিয়ার কি করেন?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা প্রশিক্ষণে কি অন্তর্ভুক্ত করতে হবে?