কম্পিউটার

শিক্ষার কোন ফিল্ড নেটওয়ার্ক নিরাপত্তা?

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কি ধরনের শিক্ষার প্রয়োজন?

কমপক্ষে একটি স্নাতক ডিগ্রী, বিশেষত একটি আইটি-সম্পর্কিত ক্ষেত্রে, যেমন কম্পিউটার বিজ্ঞান বা প্রোগ্রামিং, সাধারণত নেটওয়ার্ক নিরাপত্তা অবস্থানের জন্য প্রয়োজন৷

নেটওয়ার্ক নিরাপত্তা ক্ষেত্র কি?

নেটওয়ার্ক নিরাপত্তা থেকে বেছে নেওয়ার জন্য অনেক কর্মজীবনের পথ রয়েছে। কম্পিউটার নেটওয়ার্কিং এবং সাইবার নিরাপত্তার ক্ষেত্রে এটি একটি বিশেষ ক্ষেত্র। নিরাপত্তা বিশ্লেষকরা ঝুঁকি মূল্যায়ন বিশ্লেষণ করে এবং সিস্টেমগুলি কীভাবে পরিচালনা করা হবে সে সম্পর্কে সিদ্ধান্ত নেয়৷

নেটওয়ার্ক নিরাপত্তা অধ্যয়ন কি?

বিভিন্ন ধরনের দূষিত আক্রমণ রয়েছে, সেইসাথে তাদের প্রতিক্রিয়া জানানোর পদ্ধতি রয়েছে, একটি নেটওয়ার্ক নিরাপত্তা কোর্সে আলোচনা করা হয়েছে। কম্পিউটার নেটওয়ার্ক রক্ষা করার উপায় হিসেবে নিরাপত্তা কোডের ব্যবহার শেখানো হয়। পাশাপাশি ম্যালওয়্যার, সোশ্যাল ইঞ্জিনিয়ারিং অ্যাটাক, অপারেটিং সিস্টেম হোল, ওয়েব সিকিউরিটি, প্রাইভেসি এবং ই-মেইল হ্যাকিং কোর্সে কভার করা হয়েছে৷

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

যেহেতু সাইবার সিকিউরিটি দক্ষতা সম্পন্ন পেশাদারদের চাহিদা বেশি, তাই এখন এই ক্ষেত্রে প্রবেশের উপযুক্ত সময়। শ্রম পরিসংখ্যান ব্যুরো অনুসারে, মার্কিন যুক্তরাষ্ট্রে এটি অনুমান করা হয়েছে যে তথ্য সুরক্ষা বিশ্লেষকদের কর্মসংস্থান এখন থেকে 2029 সালের মধ্যে 31 শতাংশ বৃদ্ধি পাবে। সাইবার নিরাপত্তার ক্ষেত্রে অনেক বৈচিত্র্য রয়েছে।

আমি কীভাবে একটি নেটওয়ার্ক নিরাপত্তা হব?

আপনার কম্পিউটার সায়েন্স, ইনফরমেশন টেকনোলজি বা সিস্টেম ইঞ্জিনিয়ারিং-এ ডিগ্রি থাকতে হবে। ঘটনা সনাক্তকরণ এবং প্রতিক্রিয়া এবং ফরেনসিক তদন্ত সহ সাইবার-সম্পর্কিত দায়িত্ব পালনের আমার দুই বছরের অভিজ্ঞতা রয়েছে।

নেটওয়ার্ক সিকিউরিটি হতে আপনার কোন দক্ষতার প্রয়োজন?

একটি সুরক্ষিত নেটওয়ার্কের আর্কিটেকচার। দুর্বলতা সনাক্ত করতে পরীক্ষা. একটি হুমকি সিমুলেশন. এই প্রযুক্তিটি ভার্চুয়ালাইজেশন নামে পরিচিত। মেঘের নিরাপত্তা। ফায়ারওয়াল আছে। ডেটা এনক্রিপ্ট করার সমাধান। নিরাপত্তার কথা মাথায় রেখে কোড।

নেটওয়ার্ক নিরাপত্তায় আপনি কী করেন?

অননুমোদিত অ্যাক্সেস, ব্যবহার, ত্রুটি, পরিবর্তন, ধ্বংস, বা অনুপযুক্ত প্রকাশের বিরুদ্ধে অন্তর্নিহিত নেটওয়ার্ক অবকাঠামো রক্ষা করার জন্য শারীরিক, সফ্টওয়্যার এবং সিস্টেম প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণের মাধ্যমে নেটওয়ার্কে নিরাপত্তা অর্জন করা হয়, যার ফলে ব্যবহারকারী কম্পিউটার এবং প্রোগ্রামগুলির জন্য নিরাপদ পরিবেশ তৈরি হয়। পরিচালনা করতে।

চার ধরনের নেটওয়ার্ক নিরাপত্তা কী কী?

সিস্টেম অ্যাক্সেস করার অধিকার. অ্যান্টিভাইরাস এবং অ্যান্টিস্পাইওয়্যারের মতো ম্যালওয়্যার সনাক্ত এবং প্রতিরোধ করতে ব্যবহৃত সফ্টওয়্যার৷ অ্যাপ্লিকেশন কোডের নিরাপত্তা... একটি আচরণগত বিশ্লেষণ পদ্ধতি। ... প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের মাধ্যমে ডেটা ক্ষতি প্রতিরোধ করুন। পরিষেবা আক্রমণের বিতরণ অস্বীকার প্রতিরোধ করার একটি পদ্ধতি। ইমেল নিরাপত্তা সম্পর্কে কয়েকটি শব্দ... ফায়ারওয়াল আছে।

আমি কীভাবে নেটওয়ার্ক নিরাপত্তা ক্ষেত্রে প্রবেশ করব?

কম্পিউটার সায়েন্স, ইনফরমেশন টেকনোলজি, সাইবার সিকিউরিটি বা সংশ্লিষ্ট ক্ষেত্রে ব্যাচেলর অব সায়েন্স অপরিহার্য। সমতুল্য কাজের অভিজ্ঞতা ছাড়াও প্রাসঙ্গিক শিল্প সার্টিফিকেশন অর্জন বিবেচনা করুন। আইটি বা এন্ট্রি লেভেলে সিকিউরিটির ক্যারিয়ার বাঞ্ছনীয়। আপনি মধ্য-স্তরের অবস্থানে একজন নিরাপত্তা প্রশাসক, বিশ্লেষক, প্রকৌশলী বা নিরীক্ষক হতে পারেন।

নেটওয়ার্ক নিরাপত্তা সম্পর্কে আমি কীভাবে শিখব?

ফায়ারওয়াল আছে। ইমেল নিরাপত্তা একটি নির্দেশিকা. একটি অ্যান্টিভাইরাস/অ্যান্টিমালওয়্যার প্রোগ্রাম। এটি নেটওয়ার্ক সেগমেন্টেশন নামে পরিচিত। অ্যাক্সেস কন্ট্রোল সিস্টেম। অ্যাপ্লিকেশনের জন্য একটি নিরাপত্তা ব্যবস্থা। একটি তথ্য ক্ষতি প্রতিরোধ প্রোগ্রাম. একটি নিরাপত্তা ব্যবস্থা যা অনুপ্রবেশ সনাক্ত করে।

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

নেটওয়ার্কের একটি ক্রমবর্ধমান সংখ্যা মোবাইল যাচ্ছে, যা নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞদের জন্য বৃহত্তর চাহিদা অনুবাদ করে. 2016-2026 সময়কালে, BLS ডেটা অনুসারে, 28% তথ্য নিরাপত্তা বিশ্লেষকদের পদ বৃদ্ধির আশা করা হচ্ছে৷

নেটওয়ার্ক নিরাপত্তা কি?

নেটওয়ার্ক নিরাপত্তার পরিপ্রেক্ষিতে, আপনার নেটওয়ার্ক, ডেটা এবং অন্যান্য ডিভাইসগুলিকে অপব্যবহার থেকে রক্ষা করার জন্য ডিজাইন করা যেকোন কার্যকলাপ। হার্ডওয়্যার ছাড়াও সফটওয়্যারও একটি অবিচ্ছেদ্য অংশ। এটি লক্ষ্যবস্তুতে অসংখ্য হুমকি রয়েছে। আপনার নেটওয়ার্ক লঙ্ঘন বা এই ক্ষতিকারক ফাইল দ্বারা অনুপ্রবেশ করা যাবে না. কার্যকর নেটওয়ার্ক নিরাপত্তার মাধ্যমে নেটওয়ার্কে অ্যাক্সেস নিয়ন্ত্রণ করা যায়।


  1. নেটওয়ার্ক নিরাপত্তা একটি বিএ কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা আইডি কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা কি?