কম্পিউটার

পুরো সাইবারসিকিউরিটি এন্টারপ্রাইজের প্রধান ত্রুটি কি লেখকেরা দাবি করেন?

সাইবার নিরাপত্তার জন্য সবচেয়ে বড় হুমকি কী?

একটি ফিশিং আক্রমণ সবচেয়ে বেশি ক্ষতির কারণ হবে, সবচেয়ে বেশি ব্যাঘাত ঘটাবে এবং একটি ছোট ব্যবসার জন্য সবচেয়ে ব্যাপক হুমকি হয়ে উঠবে৷ 2013 সালে, ফিশিং আক্রমণের কারণে 12 বিলিয়ন ডলারের বেশি ব্যবসায়িক ক্ষতি হয়েছিল৷ সমস্ত লঙ্ঘন সংস্থাগুলির 90% এর জন্য ফিশিং অ্যাকাউন্টের জন্য দায়ী, তারা গত বছরে 65% বৃদ্ধি পেয়েছে এবং তারা সমস্ত লঙ্ঘনের 65% এর জন্য দায়ী৷

এন্টারপ্রাইজ সাইবার সিকিউরিটি কি?

এন্টারপ্রাইজ সাইবার নিরাপত্তার উদ্দেশ্য হল এন্টারপ্রাইজ ডেটা সুরক্ষিত করা। এন্টারপ্রাইজ সাইবারসিকিউরিটি আপনার কোম্পানির অন-প্রিম এবং ক্লাউড অবকাঠামো, তৃতীয় পক্ষের প্রদানকারীদের যাচাই করা এবং আপনার নেটওয়ার্কের সাথে সংযুক্ত লক্ষ লক্ষ IoT ডিভাইসগুলিকে সুরক্ষিত করার সাথে জড়িত৷

সাইবার নিরাপত্তার প্রধান সমস্যাগুলি কী কী?

ransomware ভিত্তিক একটি আক্রমণ। ইন্টারনেট অফ থিংস আক্রমণের শিকার। মেঘ থেকে একটি আক্রমণ. একটি ফিশিং আক্রমণ হয়েছে. একটি ব্লকচেইন বা ক্রিপ্টোকারেন্সির বিরুদ্ধে আক্রমণ। সফটওয়্যারে দুর্বলতা আছে। একটি মেশিন লার্নিং আক্রমণ যা কৃত্রিম বুদ্ধিমত্তা দ্বারা চালিত হয়। আপনার নিজের ডিভাইস আনার নীতি।

সাইবার নিরাপত্তার সবচেয়ে উল্লেখযোগ্য হুমকি কি?

দূরবর্তী কাজের সাথে র্যানসমওয়্যার এবং ম্যালওয়্যারের ঝুঁকি বৃদ্ধি পায়। রিমোট অ্যাক্সেস, ক্লাউড কম্পিউটিং এবং SaaS-এর সাম্প্রতিক প্রবণতাগুলি হ্যাকারদের পক্ষে এন্ডপয়েন্ট আক্রমণ করা সহজ করে তোলে। ফিশিং শিল্প আরও পরিশীলিত হয়ে উঠেছে। তৃতীয় পক্ষ এবং সাপ্লাই চেইনের উপর হামলা বাড়ছে।

সাইবার ঘটনার প্রধান কারণ কী?

সাইবার নিরাপত্তা বাড়ানোর জন্য সহজ পদক্ষেপ নেওয়া সুপরিচিত নয় এবং খুব কম সহায়তা দেওয়া হয়। সাইবার ক্রিমিনালরা সিস্টেমের দুর্বলতাগুলোকে কাজে লাগাতে দ্রুত। সম্ভাব্য ঝুঁকি চিহ্নিত করা।

শীর্ষ ৫টি উদীয়মান সাইবার নিরাপত্তা চ্যালেঞ্জ কি?

হুমকি এবং সমাধান সম্পর্কে আরও ভাল বোঝার জন্য দূরবর্তী কাজের একটি অধ্যয়ন। র‍্যানসমওয়্যার কি একটি নতুন হুমকি হিসাবে জাহির করে... মাল্টি-ফ্যাক্টর প্রমাণীকরণের বৃদ্ধি কার্যকর করা হচ্ছে। এআই বাড়তে থাকবে। ক্লাউড সার্ভিসে হামলার সংখ্যা বেড়েছে। COVID-19 স্ক্রিনের সাথে যুক্ত ফিশিং স্কিম। সাইবার নিরাপত্তার ক্ষেত্রে পেশাদারদের চাহিদা বেশি৷

5টি মৌলিক ইন্টারনেট নিরাপত্তা সমস্যা কী কী?

ZDV (জিরো ডে ভালনারেবিলিটিস)। ZDVM হল দুর্বলতা যা সফ্টওয়্যার বিক্রেতার কাছে অজানা.... ফিশিং স্ক্যামের আকারে প্রতারণামূলক ইমেল... আমরা র্যানসমওয়্যার নিয়ে কাজ করছি। আমি ম্যালওয়্যার দ্বারা সংক্রমিত হয়েছি... একটি DDoS আক্রমণ৷

নিরাপত্তার জন্য ৫টি হুমকি কী?

ফিশিং আক্রমণগুলি বর্তমানে সবচেয়ে সাধারণ আক্রমণগুলির মধ্যে একটি৷ আপনার কম্পিউটারের জন্য হুমকি, যেমন ম্যালওয়্যার আক্রমণ। তথ্য এবং তথ্যের জন্য বিভিন্ন হুমকি রয়েছে। একটি দুর্বল পাসওয়ার্ড একটি সমস্যা হতে পারে. অভ্যন্তরীণ হুমকির সাথে একটি সমস্যা আছে... একটি সংক্ষিপ্ত সারাংশ।

শীর্ষ ৫টি হুমকি কি?

র‍্যানসমওয়্যারের হুমকি অস্বীকার করা যায় না, তবে এই আক্রমণগুলি গত বছরে আকাশচুম্বী হয়েছে। আপনার নিজের ডেটার জন্য হুমকি। থিংস ইন্টারনেট দ্বারা জাহির করা হুমকি. আক্রমণ আজকাল সাধারণ.... ডিপফেকস এখানে। সাইবার-আক্রমণের হুমকি 2021 সালে বাড়বে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে। একটি শক্তিশালী প্রতিরক্ষা ভঙ্গি তৈরি করে সাইবার হুমকির জন্য প্রস্তুত হন।

শীর্ষ 10টি সাইবার নিরাপত্তা হুমকি কি?

সামাজিক প্রকৌশলের একটি উদাহরণ হল সামাজিক মিথস্ক্রিয়াগুলির মাধ্যমে মূল্যবান ডেটা অ্যাক্সেস করা... ডেটার তৃতীয় পক্ষের এক্সপোজার... আমাকে প্যাচগুলি পরিচালনা করতে হবে... ক্লাউড আক্রমণের জন্য ঝুঁকিপূর্ণ৷ . র‍্যানসমওয়্যারের হুমকি... একটি সাধারণ ভুল হল সুরক্ষার সাথে সম্মতি বিভ্রান্তিকর৷ মোবাইল ডিভাইস সম্পর্কিত নিরাপত্তা হুমকি. আপনার নিজের ডিভাইস আনতে নীতি এবং পদ্ধতি (BYOD)।

সাইবার নিরাপত্তার সবচেয়ে বড় হুমকি কি?

সাইবার অপরাধের বাজার প্রসারিত হচ্ছে। ফলস্বরূপ, কোম্পানিগুলি তাদের কর্মীদের উপর সামাজিক হ্যাকিং আক্রমণের সম্মুখীন হয়... ডেটা এবং তথ্যের জন্য বিভিন্ন হুমকি রয়েছে৷ (ঙ) সাইবার নিরাপত্তা পর্যবেক্ষণ সক্রিয় ব্যবহার করুন. একটি দুর্বলতা যা প্যাচ করা হয়নি/খারাপ আপডেট... একটি পরিষেবার প্রাপ্যতা হ্রাস করার লক্ষ্যে আক্রমণ।

2020 সালে সবচেয়ে বড় সাইবার নিরাপত্তা হুমকি কি?

শীর্ষ ক্লাউড নিরাপত্তা হুমকির মধ্যে রয়েছে ডেটা লঙ্ঘন, ভুল কনফিগারেশন, অনিরাপদ API, অ্যাকাউন্ট হাইজ্যাকিং, দূষিত অভ্যন্তরীণ হুমকি এবং DDoS আক্রমণ। যেসব কোম্পানি শক্তিশালী ক্লাউড নিরাপত্তা কৌশল বাস্তবায়ন না করা বেছে নেয় তারা এই হুমকির সম্মুখীন হতে থাকবে।

এন্টারপ্রাইজ সাইবার সিকিউরিটি প্রোগ্রামের উদ্দেশ্য কী?

এন্টারপ্রাইজ সাইবারসিকিউরিটি প্রবর্তন করে ব্যাখ্যা করে যে কীভাবে একটি প্রতিষ্ঠানের লোকেদের, বাজেট, প্রযুক্তি এবং প্রক্রিয়াগুলিকে একীভূত করা যায় যাতে তারা সাইবার আক্রমণগুলিকে স্কেলে মোকাবেলা করতে পারে, লঙ্ঘন ঘটলে ক্ষতি সহ এবং সেগুলিকে আবার ঘটতে বাধা দিতে পারে৷

সাইবার নিরাপত্তার শীর্ষ 5টি প্রধান হুমকি কি?

সামাজিক প্রকৌশলের অনুশীলন... র্যানসমওয়্যারের হুমকি... DDoS ব্যবহার করে আক্রমণ। একটি তৃতীয় পক্ষের দ্বারা তৈরি সফ্টওয়্যার... ক্লাউড কম্পিউটিং-এ দুর্বলতা রয়েছে৷

সাইবার নিরাপত্তা কি এবং কেন এটি এত বড় সমস্যা?

সমস্ত বিভাগের ডেটা সাইবারসিকিউরিটি দ্বারা সুরক্ষিত, কারণ এটি তাদের চুরি এবং ক্ষতিগ্রস্ত হওয়া থেকে রক্ষা করতে সাহায্য করে। ক্লাউড পরিষেবাগুলি প্রায়শই খারাপভাবে কনফিগার করা হয়, এবং সাইবার অপরাধীরা ক্রমবর্ধমান পরিশীলিত হয়ে উঠছে, যা আপনার প্রতিষ্ঠানের সফল সাইবার আক্রমণ বা ডেটা লঙ্ঘনের ঝুঁকি বাড়ায়৷

শীর্ষ ৫টি উদীয়মান সাইবার নিরাপত্তা চ্যালেঞ্জ কি?

হুমকি এবং সমাধান সম্পর্কে আরও ভাল বোঝার জন্য দূরবর্তী কাজের একটি অধ্যয়ন। র‍্যানসমওয়্যার কি একটি নতুন হুমকি হিসাবে জাহির করে... মাল্টি-ফ্যাক্টর প্রমাণীকরণের বৃদ্ধি কার্যকর করা হচ্ছে। এআই বাড়তে থাকবে। ক্লাউড সার্ভিসে হামলার সংখ্যা বেড়েছে। ডেটা গোপনীয়তার শৃঙ্খলা... COVID-19 সম্পর্কিত ফিশিং স্কিম।

2021 সালে সবচেয়ে বড় সাইবার নিরাপত্তা হুমকি কি?

আপনার ইলেকট্রনিক নিরাপত্তার উপর একটি আক্রমণ. এটি ক্লাউড জ্যাকিং নামে পরিচিত... নেটওয়ার্ক পরিধিতে সাইবার নিরাপত্তা, সেইসাথে শেষ পয়েন্টে। সেখানে প্রচুর মোবাইল ম্যালওয়্যার রয়েছে... জি-টু-ওয়াই-ফাই সম্পর্কিত নিরাপত্তা দুর্বলতা রয়েছে৷ IoT ডিভাইসগুলি আপনাকে ইন্টারনেটের সাথে সংযোগ করার অনুমতি দেয়.... ডিপফেকগুলি এখানে রয়েছে৷ র‍্যানসমওয়্যার আক্রমণ যা অত্যন্ত উন্নত।

এন্টারপ্রাইজ নিরাপত্তা থেকে সাইবার নিরাপত্তা কীভাবে আলাদা?

পার্থক্য আছে। তথ্য, সম্পদ, ডিভাইস ইত্যাদি সবই সাইবার আক্রমণের জন্য সংবেদনশীল। সাইবার নিরাপত্তার লক্ষ্য হল সাইবারস্পেসকে এই ধরনের আক্রমণ থেকে রক্ষা করা। সাইবার নিরাপত্তায়, সাইবার অপরাধ, সাইবার জালিয়াতি এবং আইন প্রয়োগকারীরা সাধারণত মোকাবেলা করা হয়। জনপ্রিয় বিশ্বাসের বিপরীতে, তথ্য নিরাপত্তা অননুমোদিত অ্যাক্সেস, প্রকাশ, পরিবর্তন, এবং তথ্যের ব্যাঘাত প্রতিরোধের সাথে জড়িত৷

কোনটি সেরা সাইবার নিরাপত্তা কোম্পানি?

সারমাইজ করুন, Symantec, Check Point Software, Cisco, Palo Alto Networks, এবং McAfee হল শীর্ষ এন্টারপ্রাইজ যা সাইবার নিরাপত্তা সমাধান প্রদান করে। প্রায় সব শীর্ষস্থানীয় কোম্পানি নেটওয়ার্ক, ক্লাউড কম্পিউটিং, ইমেল এবং এন্ডপয়েন্টের জন্য নিরাপত্তা সমাধান প্রদান করে।

শীর্ষ 10টি সাইবার নিরাপত্তা কোম্পানি কি?

দ্রুত7. কালো রঙ কার্বন। স্প্লঙ্ক সফটওয়্যার। একটি পালো অল্টো নেটওয়ার্ক কোম্পানি। এটা Varronis. সাইবোর্গ। ফরটিনেট কোম্পানি। আপনি অনলাইনে F5 নেটওয়ার্ক খুঁজে পেতে পারেন।


  1. সাইবারসিকিউরিটিতে বায়োসের জন্য মনোনীত প্রতিস্থাপন কি?

  2. 2015 সালের সাইবার নিরাপত্তা আইনের প্রধান কি?

  3. সাইবার নিরাপত্তা তথ্য শেয়ারিং আইন কি?

  4. 2019 সালের 5টি বৃহত্তম সাইবার নিরাপত্তা হুমকি প্রকাশিত হয়েছে৷