কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তার কোন ক্ষেত্রটি সবচেয়ে বেশি বিপণনযোগ্য?

সাইবার নিরাপত্তার সেরা ক্ষেত্র কোনটি?

কর্পোরেট বা সরকারী সেটিংসে, CISO হল সংবেদনশীল তথ্য সুরক্ষার জন্য দায়বদ্ধ সিনিয়র-স্তরের অফিসার। একটি CISO একটি সংস্থার মধ্যে ডেটার সম্পূর্ণ নিরাপত্তার তত্ত্বাবধান করে। তথ্য নিরাপত্তার দায়িত্বে থাকা স্থপতি। সাইবার নিরাপত্তার ক্ষেত্রে প্রকৌশলী। একজন বিশ্লেষক যিনি ম্যালওয়্যারে বিশেষজ্ঞ... এটি একটি অনুপ্রবেশ পরীক্ষক নিয়ে গঠিত৷ একজন কম্পিউটার ফরেনসিক বিশ্লেষক হিসেবে, আমি কম্পিউটার ডেটা বিশ্লেষণ করি।

সাইবার নিরাপত্তার কোন ক্ষেত্রটি সবচেয়ে বেশি অর্থ উপার্জন করে?

আমরা বাগ বাউন্টি প্রোগ্রামের বিশেষজ্ঞ। সিকিউরিটি অর্গানাইজেশন (CISO) এর CEO... আমি একজন লিড সফটওয়্যার সিকিউরিটি ইঞ্জিনিয়ার... আমি একজন সাইবার সিকিউরিটি সেলস ইঞ্জিনিয়ার হিসেবে কাজ করি... একজন সাইবার সিকিউরিটি আর্কিটেক্ট হিসেবে, আমি... সাইবার সিকিউরিটির অভিজ্ঞতা সম্পন্ন একজন ম্যানেজার বা প্রশাসক... এটি একটি অনুপ্রবেশ পরীক্ষক গঠিত. তথ্য নিরাপত্তা বিশেষজ্ঞ বিশ্লেষক.

নেটওয়ার্ক নিরাপত্তার কি চাহিদা আছে?

নেটওয়ার্কের একটি ক্রমবর্ধমান সংখ্যা মোবাইল যাচ্ছে, যা নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞদের জন্য বৃহত্তর চাহিদা অনুবাদ করে. 2016-2026 সময়কালে, BLS ডেটা অনুসারে, 28% তথ্য নিরাপত্তা বিশ্লেষকদের পদ বৃদ্ধির আশা করা হচ্ছে৷

সাইবার নিরাপত্তার জন্য কি খুব বেশি চাহিদা আছে?

এটি একটি সারিতে তৃতীয় বছর যে সাইবারসিকিউরিটি বিশ্লেষক ভূমিকা নিরাপত্তা শিল্পের মধ্যে দ্বিতীয়-সবচেয়ে চাহিদার অবস্থান হিসাবে স্থান পেয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্রের একটি প্রতিবেদনে, শ্রম পরিসংখ্যান ব্যুরো অনুসারে, সাইবার নিরাপত্তা বিশ্লেষকদের চাকরি 2029 সালের মধ্যে 31 শতাংশ বা জাতীয় গড় থেকে প্রায় 5 গুণ দ্রুত বৃদ্ধির পূর্বাভাস দেওয়া হয়েছে৷

সাইবার নিরাপত্তা কি বিপণনযোগ্য?

আমাদের বর্তমান সমাজে, সাইবার অ্যাটাক এবং সাইবার সিকিউরিটি দুটি সবচেয়ে লাভজনক চাকরি। বিশেষজ্ঞরা ভবিষ্যদ্বাণী করেছেন যে সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞরা 2021 সালের মধ্যে চাকরির নিরাপত্তাহীনতার মুখোমুখি হবেন না। সাইবার অপরাধ এবং হ্যাকিংয়ের এই দিনে, সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞরা সবচেয়ে বেশি চাওয়া-পাওয়া ব্যক্তিদের মধ্যে রয়েছেন।

Infosec চাকরির কি চাহিদা আছে?

তথ্য নিরাপত্তা বিশ্লেষকরা ক্যালিফোর্নিয়ার দ্রুত বর্ধনশীল পেশাগুলির মধ্যে একটি। পরবর্তী দশকে, সাইবার হামলা আরও পরিশীলিত হওয়ার ফলে এর চাহিদা বাড়তে হবে, যার ফলে তথ্য নিরাপত্তার চাহিদা বৃদ্ধি পাবে।

সাইবার সিকিউরিটিতে MS কি মূল্যবান?

প্রযুক্তির বিকাশ অব্যাহত থাকায়, বেশিরভাগ নিয়োগকর্তারা অভিজ্ঞতা এবং প্রশিক্ষণ উভয়ের সাথেই আবেদনকারীদের খুঁজছেন এবং, যদিও সমস্ত পদের জন্য স্নাতকোত্তর ডিগ্রির প্রয়োজন হয় না, উচ্চ বেতন এবং আরও চাকরি সহ সাইবার নিরাপত্তায় স্নাতকোত্তর ডিগ্রি অর্জনের অনেক সুবিধা রয়েছে। নিরাপত্তা।

সাইবার নিরাপত্তার ক্ষেত্রগুলি কী কী?

একটি অ্যাপ্লিকেশন নিরাপত্তা. নেটওয়ার্ক এবং অবকাঠামো নিরাপত্তা. অনুপ্রবেশ সনাক্তকরণ এবং প্রতিরোধের জন্য পরীক্ষা। ডিজিটাল ডোমেনে ঘটনার তদন্ত এবং প্রতিক্রিয়া। একটি মোবাইল নিরাপত্তা সমাধান যা আপনার শেষ বিন্দু রক্ষা করে। ঝুঁকি ব্যবস্থাপনা এবং প্রবিধান মেনে চলা।

সাইবার নিরাপত্তা চাকরি 2021-এর জন্য কোন দেশ সেরা?

যুক্তরাষ্ট্র. ইসরায়েল সরকার। রাশিয়ান ফেডারেশন. সাইবার নিরাপত্তার জন্য আগামী পাঁচ বছরে কানাডিয়ান সরকারকে $1 বিলিয়ন পর্যন্ত খরচ হবে বলে আশা করা হচ্ছে। ব্রিটিশ ভার্জিন দ্বীপপুঞ্জ. মালয়েশিয়া সরকার। চীনের একটি দেশ। ফরাসি।

সাইবার নিরাপত্তার লোকেরা কি প্রচুর অর্থ উপার্জন করে?

পেস্কেল অনুসারে, সাইবারসিকিউরিটি ইঞ্জিনিয়ারের বেতন গড় $120,000 থেকে $200,000। শিল্পের শীর্ষ বেতনভুক্ত সাইবারসিকিউরিটি ইঞ্জিনিয়াররা গড়ে $120,000 থেকে $200,000 উপার্জন করে।

সাইবার নিরাপত্তা কত টাকা আয় করে?

নিরাপত্তা কাজ প্রায়ই ভাল বেতন, তাই এটা কোন গোপন যে তারা উচ্চ চাহিদা আছে. মার্কিন যুক্তরাষ্ট্রে সাইবারসিকিউরিটি পেশাদাররা মার্কিন যুক্তরাষ্ট্রের গড় বেস বেতন উপার্জন করে একটি সাধারণ বছরের বেতন প্রায় $103,000।

সাইবার নিরাপত্তা কি একটি উচ্চ অর্থপ্রদানের ক্ষেত্র?

ফলস্বরূপ, সাইবার সিকিউরিটি শিল্প একটি বৃহৎ এবং লাভজনক শিল্প হিসেবে আবির্ভূত হয়েছে যা সামনের বছরগুলিতে বৃদ্ধির অসামান্য সম্ভাবনা রয়েছে। সাইবারসিকিউরিটি অনেক ক্যারিয়ারের সুযোগ দেয় এবং তাদের প্রায় সকলেই ছয় অঙ্কের বেশি অর্থ প্রদান করে, কারণ শিল্প আমেরিকান সমাজকে ব্যাপকভাবে প্রভাবিত করে।

সাইবার নিরাপত্তা কি একটি চাকরির চাহিদা?

সাইবার নিরাপত্তা পেশাদারদের জন্য একটি উচ্চ চাহিদা রয়েছে, এবং এই প্রবণতা শীঘ্রই যে কোনো সময় পরিবর্তন হওয়ার সম্ভাবনা নেই বলে মনে হচ্ছে। সাম্প্রতিক বছরগুলিতে, কম্পিউটার বিজ্ঞান ভূমিকা ইতিমধ্যে উচ্চ চাহিদা হয়েছে. নিরাপত্তার উপাদান যোগ করার সময়, তারা আরও বেশি সমালোচনামূলক এবং পছন্দসই হয়ে ওঠে।

নিরাপত্তা ইঞ্জিনিয়ারদের কি চাহিদা আছে?

সাইবার নিরাপত্তা ক্ষেত্রে সুযোগ. প্রকৃতপক্ষে বলে যে সাইবারসিকিউরিটি ইঞ্জিনিয়ারদের জন্য প্রচুর সুযোগ রয়েছে, সেইসাথে সাইবারসিকিউরিটি বিশেষজ্ঞদের উচ্চ চাহিদা রয়েছে৷

নিরাপত্তার কি চাহিদা বেশি?

আশা করা হচ্ছে যে তথ্য নিরাপত্তা বিশ্লেষকদের চাকরি 2026 সালের মধ্যে 26% বৃদ্ধি পাবে, শ্রম পরিসংখ্যান ব্যুরো দ্বারা "গড়ের চেয়ে অনেক দ্রুত" হিসাবে বর্ণিত একটি হার। সামগ্রিক অর্থনীতিতে 7% বৃদ্ধির তুলনায়, এই হার প্রায় চারগুণ দ্রুত৷

সাইবার নিরাপত্তার চাহিদা বেশি কেন?

বেশিরভাগ ব্যবসাই কেবল তাদের ডেটা লঙ্ঘন করার সামর্থ্য রাখে না, যা ব্যাখ্যা করে কেন সাইবার নিরাপত্তা ক্ষেত্র বাড়ছে। আইবিএমের মতে, ব্যবসা প্রতি ডেটা লঙ্ঘনের জন্য $3 হারাতে পারে বলে অনুমান করা হয়। 62 মিলিয়ন ডলারের কারণে কিছু কোম্পানি বন্ধ করতে বাধ্য হতে পারে।

কোন সাইবার নিরাপত্তা দক্ষতার চাহিদা রয়েছে?

হ্যাকিংয়ের একটি প্রাথমিক ধারণা। আমি মনে করি ক্লাউড নিরাপত্তা গুরুত্বপূর্ণ... কম্পিউটার ফরেনসিক ব্যবহার করার ক্ষমতা। ব্লকচেইনের জন্য একটি নিরাপত্তা প্রোটোকল। কৃত্রিম বুদ্ধিমত্তা সম্পন্ন কম্পিউটার (AI)... আপনাকে জানতে হবে কিভাবে প্রোগ্রাম করতে হয়। থিংস ইন্টারনেটের নিরাপত্তা. যোগাযোগ করার ক্ষমতা।

সাইবার নিরাপত্তার চাহিদা কত?

তথ্য নিরাপত্তা বিশ্লেষকদের কর্মসংস্থান 2019 থেকে 2029 সাল পর্যন্ত 31 শতাংশ বৃদ্ধি পাবে, গড় পেশা বৃদ্ধির হারের চেয়ে দ্রুত। তথ্য সুরক্ষার ক্ষেত্রে বিশ্লেষকদের উচ্চ চাহিদা রয়েছে বলে আশা করা হচ্ছে৷


  1. নেটওয়ার্ক নিরাপত্তা কী কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তার চাবিকাঠি কি?

  3. at&t এর জন্য নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  4. আমাদের নেটওয়ার্ক নিরাপত্তা কী?