কম্পিউটার

2015 সালের সাইবার নিরাপত্তা আইনের প্রধান কি?

সাইবার নিরাপত্তা আইনের উদ্দেশ্য কী?

এই আইনে, প্রতিরোধ, ব্যবস্থাপনা, এবং সাইবার নিরাপত্তা হুমকির প্রতিক্রিয়া, সেইসাথে গুরুত্বপূর্ণ তথ্য অবকাঠামোর মালিক, পরিষেবা প্রদানকারী এবং সম্পর্কিত বিষয়গুলির নিয়ন্ত্রণের বিষয়ে প্রয়োজনীয় বা অনুমোদিত ব্যবস্থা এবং সংশোধনী নেওয়া হবে৷

2014 সালের জাতীয় সাইবার নিরাপত্তা সুরক্ষা আইন কী?

2014 সালে জাতীয় সাইবারসিকিউরিটি প্রোটেকশন অ্যাক্টের অধীনে আইন তৈরি করা হয়েছে - ধারা 28। এতে উল্লেখ করা হয়েছে যে কেন্দ্রটি একটি বাহক হতে হবে যার মাধ্যমে ফেডারেল এবং অ-ফেডারেল সত্তা সাইবার নিরাপত্তা ঝুঁকি, ঘটনা, বিশ্লেষণ এবং সতর্কতা শেয়ার করতে পারে।

সাইবার নিরাপত্তা আইন 2015 সম্পর্কে আমার কী জানা দরকার?

2015 সালের ন্যাশনাল সাইবারসিকিউরিটি প্রোটেকশন অ্যাডভান্সমেন্ট অ্যাক্টের অধীনে, NCCIC-এর ভূমিকা উন্নত করা হয়েছে। এটি এখন "সাইবার নিরাপত্তা ঝুঁকি, ঘটনা, বিশ্লেষণ এবং সতর্কতা সম্পর্কে ফেডারেল এবং বেসরকারী সংস্থাগুলির সাথে তথ্য ভাগ করে নেওয়ার জন্য ফেডারেল বেসামরিক ইন্টারফেস" হিসাবে পরিচিত। 2012 সালে, NJCCIC 12টি পুরস্কার প্রদান করে।

2014 সালের সাইবার নিরাপত্তা বর্ধিতকরণ আইন কী?

এই আইনটি সাইবার নিরাপত্তা বাস্তবায়নের জন্য একটি স্বেচ্ছাসেবী, চলমান পাবলিক-প্রাইভেট অংশীদারিত্বের পাশাপাশি সাইবার নিরাপত্তা সংক্রান্ত গবেষণা, শিক্ষা এবং জনসচেতনতা উন্নত করার উদ্দেশ্যে।

সাইবার নিরাপত্তা আইন কবে পাশ হয়?

সাইবার নিরাপত্তার প্রধান সমস্যাগুলিকে মোকাবেলা করার মাধ্যমে, 2012 সালের সাইবারসিকিউরিটি অ্যাক্ট - বাণিজ্য, হোমল্যান্ড সিকিউরিটি এবং সরকারী বিষয়ক সিনেট কমিটিগুলির মধ্যে একটি সহযোগিতামূলক প্রচেষ্টা - ফেডারেল সরকার এবং বেসরকারী খাতকে নিরাপত্তা হুমকি মোকাবেলার জন্য প্রয়োজনীয় সরঞ্জামগুলি প্রদান করবে৷

প্রযুক্তিগত তথ্য আদান-প্রদানের ক্ষেত্রে সরকারের ভূমিকা কী হওয়া উচিত?

সরকারী এবং বেসরকারী সংস্থাগুলিকে তাদের নিজ নিজ শিল্পের সাথে সম্পর্কিত ঝুঁকির ভিত্তিতে তথ্য ভাগ করে নেওয়ার খরচ এবং সুবিধাগুলি বিশ্লেষণ করা উচিত। দেশের অভিভাবক এবং অর্থনৈতিক স্থিতিশীলতা, সেইসাথে এর নিরাপত্তা এবং স্বাস্থ্য রক্ষার জন্য, সরকার একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

সাইবার নিরাপত্তার ৫টি আইন কী?

প্রথম আইনের আইন বলে যদি দুর্বলতা থাকে তবে তা শোষণ করা হবে... দ্বিতীয় আইনটি হল যে সবকিছুই কোনো না কোনোভাবে দুর্বল। মানব প্রকৃতির একটি নিয়ম আছে যা বলে যে মানুষ বিশ্বাস করে এমনকি যখন তাদের উচিত নয়। যেহেতু উদ্ভাবন শোষণের সুযোগ নিয়ে আসে, আইন নং 4 বলে। কোন আইন নেই. 5:সন্দেহ হলে, কোন আইন নেই।

সাইবার নিরাপত্তার নিয়ম কী?

নিশ্চিত করুন আপনার পাসওয়ার্ড শক্তিশালী - পাসওয়ার্ড হিসাবে নাম, তারিখ, বা নথি নম্বর ব্যবহার করা এড়িয়ে চলুন। আপনার পাসওয়ার্ড দেবেন না, এটি লিখে রাখবেন না এবং একাধিক লগইনের জন্য একই পাসওয়ার্ড ব্যবহার করবেন না কারণ আপনি শেষ পর্যন্ত সেগুলির অ্যাক্সেস হারাবেন যদি আপনি একটি অ্যাকাউন্টের জন্য এটি প্রকাশ করেন।

সাইবার নিরাপত্তার মূল উদ্দেশ্য কী?

ব্যক্তি এবং কর্পোরেশন সাইবার নিরাপত্তা ব্যবস্থা বাস্তবায়ন করে সাইবারস্পেস দ্বারা আক্রমণের সম্ভাবনা কমাতে পারে। সাইবার নিরাপত্তার মূল কার্যের অংশ হিসাবে, আমরা যে ডিভাইসগুলি ব্যবহার করি (স্মার্টফোন, ল্যাপটপ, ট্যাবলেট, ইত্যাদি) এবং আমরা যে পরিষেবাগুলি অ্যাক্সেস করি - অনলাইনে এবং কর্মক্ষেত্রে - চুরি, ক্ষতি বা ধ্বংস থেকে রক্ষা করছি৷

সাইবার নিরাপত্তা উইকিপিডিয়ার মূল উদ্দেশ্য কী?

একটি কম্পিউটার সিস্টেম বা নেটওয়ার্ক নিরাপদ থাকে যখন এটি তথ্যে অননুমোদিত অ্যাক্সেস, হার্ডওয়্যার, সফ্টওয়্যার এবং ডেটা চুরির পাশাপাশি এর পরিষেবাগুলির ব্যাঘাত বা ভুল নির্দেশনা থেকে সুরক্ষিত থাকে। কম্পিউটিং সিকিউরিটি, সাইবার সিকিউরিটি, বা ইনফরমেশন টেকনোলজি সিকিউরিটি (আইটি সিকিউরিটি) সেই নিরাপত্তার অন্তর্ভুক্ত।

ন্যাশনাল সাইবার সিকিউরিটি পলিসি 2013-এর মূল উদ্দেশ্যগুলি কী কী?

স্ট্যান্ডার্ড নিরাপত্তা অনুশীলন গ্রহণের ফলে কোম্পানিগুলিকে আর্থিক সুবিধা প্রদান করা। এর লক্ষ্য হল প্রসেসিং, হ্যান্ডলিং, স্টোরেজ এবং ট্রানজিটের সময় নাগরিক ডেটার নিরাপত্তা ও গোপনীয়তা নিশ্চিত করা এবং সাইবার অপরাধের ফলে অর্থনৈতিক ক্ষতি কমানো।

কে 2014 সালের ন্যাশনাল সাইবারসিকিউরিটি প্রোটেকশন অ্যাক্টের প্রস্তাব করেছিলেন?

ফেব্রুয়ারী 2015 এ, NCPPA (2014 সালের জাতীয় সাইবার নিরাপত্তা সুরক্ষা আইন) নিয়ম প্রণয়ন থেকে স্থগিত করা হয়েছিল। 24 জুন, 2014-এ প্রবর্তিত হওয়ার পর, সেনেট বিল 2519 সেন টমাস কারপার (D-DE) দ্বারা হোমল্যান্ড সিকিউরিটি অ্যান্ড গভর্নমেন্ট অ্যাফেয়ার্স সংক্রান্ত সেনেট কমিটিতে পাঠানো হয়েছিল।

ন্যাশনাল সাইবার সিকিউরিটি প্রোটেকশন সিস্টেম কি প্রদান করে?

এটি একটি সমন্বিত সিস্টেম-অফ-সিস্টেমের মাধ্যমে অনুপ্রবেশ সনাক্তকরণ, তথ্য ভাগ করে নেওয়া এবং অনুপ্রবেশ প্রতিরোধের মতো ক্ষমতার একটি পরিসীমা সক্ষম করে৷

সাইবার নিরাপত্তা আইন কি?

(CISA S.) একটি আইন যা সাইবার নিরাপত্তা তথ্যের আদান-প্রদান নিয়ন্ত্রণ করে। 2014 সালের ন্যাশনাল সাইবার সিকিউরিটি অ্যাক্ট (P.L. 754, 114th কংগ্রেস) হল একটি মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল আইন যা "সাইবার নিরাপত্তা হুমকির বিষয়ে তথ্য আদান-প্রদানের মাধ্যমে মার্কিন যুক্তরাষ্ট্রে সাইবার নিরাপত্তা উন্নত করার জন্য" ডিজাইন করা হয়েছে।

একটি নিরাপত্তা প্রতিরক্ষা ব্যবস্থা কি?

একটি নিরাপত্তা এবং সুরক্ষা ব্যবস্থা এমন ডিভাইসগুলিকে অন্তর্ভুক্ত করে যা একজন ব্যক্তি বা সম্পত্তিকে সম্ভাব্য হুমকি থেকে বিচ্ছিন্ন করে, যেমন নাশকতা, আগুন, গুপ্তচরবৃত্তি, আগুন এবং দুর্ঘটনা।

2015 সালের সাইবার নিরাপত্তা আইনের প্রধান কী?

ব্যক্তিগত শিল্প সংস্থাগুলির জন্য দায় সুরক্ষা প্রদান করা সাইবার নিরাপত্তা আইনের অন্যতম প্রধান উদ্দেশ্য। ধারা 106-এ বর্ণিত হিসাবে, সাইবার-হুমকির তথ্য ভাগ করা বা গ্রহণ করা, তথ্যের উপর ভিত্তি করে সাইবার নিরাপত্তা বাড়ানো, এবং নেটওয়ার্কগুলির নিরীক্ষণ নিষিদ্ধ করা হয় যদি এর ফলে কোনও ব্যক্তির ক্ষতি হয়৷

2015 সালের সাইবার নিরাপত্তা আইনের উদ্দেশ্য কী?

এই আইনের অধীনে, মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডা তাদের ইন্টারনেট ট্রাফিক সম্পর্কে তথ্য শেয়ার করতে পারে। প্রযুক্তি এবং উত্পাদন কোম্পানি, সেইসাথে সরকার. ইস্যু সম্পর্কিত একটি বিল ইউএস সিনেটরদের মধ্যে পেশ করা হয়েছিল 27 অক্টোবর, 2015-এ এটি পাস হয়েছিল এবং এটি 10 ​​জুলাই, 2014-এ সেনেট দ্বারা অনুমোদিত হয়েছিল৷

ন্যাশনাল সাইবার সিকিউরিটি পলিসি 2013-এর মূল উদ্দেশ্যগুলি কী কী?

সাইবার-নিরাপত্তার মধ্যে রয়েছে সাইবারস্পেসে তথ্য ও তথ্য অবকাঠামো রক্ষা করা, সাইবার আক্রমণ প্রতিরোধ ও প্রতিক্রিয়া জানাতে সক্ষমতা তৈরি করা, দুর্বলতা হ্রাস করা এবং প্রাতিষ্ঠানিক কাঠামো, মানুষ, প্রক্রিয়া, অটোমেশন এবং প্রযুক্তির মাধ্যমে এই ধরনের আক্রমণের ফলে সৃষ্ট ক্ষতি হ্রাস করা।

2015 ভিডিওর সাইবার নিরাপত্তা আইনের প্রধান কী তা দেখুন


  1. সাইবার সিকিউরিটিতে জিএসএস কি?

  2. সিসা সাইবার সিকিউরিটি কি?

  3. সাইবার নিরাপত্তা রোডম্যাপ একটি রোডম্যাপ কি?

  4. সাইবার নিরাপত্তা তথ্য শেয়ারিং আইন কি?