কম্পিউটার

সাইবারসিকিউরিটি কমপ্লায়েন্সের হলফনামার অর্থ কী?

সাইবার নিরাপত্তা সম্মতি কেন গুরুত্বপূর্ণ?

নিরাপত্তা সম্মতির অর্থ হল ব্যবসাগুলিকে জরিমানা দিতে বাধা দেওয়া, সেইসাথে ভোক্তাদের তথ্য সুরক্ষিত করা। সিস্টেমগুলি গ্রাহকের ডেটা রক্ষা করতে পারে এবং এটি সম্ভব করার জন্য ব্যয়বহুল ডেটা লঙ্ঘনগুলিকে ব্লক করতে পারে৷

সাইবার নিরাপত্তার প্রয়োজনীয়তা কী?

ন্যাশনাল সিকিউরিটি এজেন্সি (NSA) অনুসারে অনেক সাইবার সিকিউরিটি পজিশনের ক্ষেত্রে, "এন্ট্রি লেভেল" মানে স্নাতক ডিগ্রী এবং 3 বছরের সম্পর্কিত অভিজ্ঞতা। স্নাতকোত্তর ডিগ্রি সহ কমপক্ষে এক বছরের প্রাসঙ্গিক অভিজ্ঞতা থাকতে হবে। পিএইচডি সহ একজন অনভিজ্ঞ ডাক্তার।

সাইবার নিরাপত্তা সম্মতি কি?

একটি সম্মতি নীতি হল প্রয়োজনীয়তার একটি সেট যা অবশ্যই অনুসরণ করা উচিত। সাইবার নিরাপত্তা মান মেনে চলার মাধ্যমে, আমরা এমন একটি প্রোগ্রাম প্রতিষ্ঠা করতে চাই যা স্টোরেজ, প্রক্রিয়াকরণ এবং স্থানান্তর জুড়ে তথ্যের অখণ্ডতা, গোপনীয়তা এবং অ্যাক্সেসযোগ্যতা রক্ষা করে।

নিরাপত্তা সম্মতি কি?

আপনার প্রতিষ্ঠানকে আইটি নিরাপত্তা মান মেনে নেওয়া আপনার প্রতিষ্ঠানের ডেটা গোপনীয়তা এবং নিরাপত্তার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ৷

সাইবার নিরাপত্তা সম্মতির জন্য বিভিন্ন মান কী কী?

আইওএম (ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন ফর স্ট্যান্ডার্ডাইজেশন) HIPAA (হেলথ ইন্স্যুরেন্স পোর্টেবিলিটি অ্যান্ড অ্যাকাউন্টেবিলিটি অ্যাক্ট) / HITECH অমনিবাস নিয়ম। আইএসও (ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন ফর স্ট্যান্ডার্ডাইজেশন)। পেমেন্ট কার্ড ইন্ডাস্ট্রি ডেটা সিকিউরিটি স্ট্যান্ডার্ড (PCI-DSS) পেমেন্ট কার্ডের ডেটা রক্ষা করে।

সাইবার নিরাপত্তার প্রয়োজনীয়তা কী?

একটি সাইবারসিকিউরিটি ডিগ্রির জন্য কোর্সের প্রয়োজনীয়তা শিক্ষার্থীদের তথ্য নিরাপত্তার ক্ষেত্রে নতুন কৌশল এবং প্রযুক্তির বিকাশের জন্য প্রস্তুত করার জন্য ডিজাইন করা হয়েছে। আন্ডারগ্র্যাজুয়েট ছাত্ররা সাইবার সিকিউরিটি কোর্সওয়ার্কে মূল্যবান দক্ষতা শেখে যেমন কীভাবে একটি নেটওয়ার্ক ডেটার নিরাপত্তার জন্য হুমকি সৃষ্টি করে কিনা তা নির্ধারণ করে।

নিরাপত্তা মেনে চলার মান কী?

সম্মতি প্রক্রিয়া পরীক্ষা করে কিভাবে একটি কোম্পানি নিরাপত্তা পরিচালনা করে। সময়ের একটি একক মুহূর্ত হিসাবে এর নিরাপত্তার একটি বিশ্লেষণ করা হবে, এবং কোন নিয়ন্ত্রক প্রয়োজনীয়তা যার সাথে এটি তুলনা করা হবে। নিয়ন্ত্রক প্রয়োজনীয়তা, শিল্প দ্বারা নিয়ন্ত্রিত প্রবিধান বা সর্বোত্তম অনুশীলন হল কিছু ধরণের প্রয়োজনীয়তা।

সাইবার নিরাপত্তা কি নিয়ন্ত্রিত?

1996 সালের হেলথ ইন্স্যুরেন্স পোর্টেবিলিটি অ্যান্ড অ্যাকাউন্টেবিলিটি অ্যাক্ট, 1999 সালের গ্রাম-লিচ-ব্লিলি অ্যাক্ট এবং 2002 সালের হোমল্যান্ড সিকিউরিটি অ্যাক্ট, যার মধ্যে রয়েছে ফেডারেল ইনফরমেশন সিকিউরিটি ম্যানেজমেন্ট অ্যাক্ট (FISMA) হল সরকারের তিনটি প্রধান সাইবার সিকিউরিটি রেগুলেশন।

নিরাপত্তা সম্মতি ব্যবস্থাপনা কী?

সিস্টেম, ডিভাইস এবং নেটওয়ার্কগুলিকে নিয়ন্ত্রক প্রয়োজনীয়তা মেনে চলা নিশ্চিত করার জন্য নিরীক্ষণ এবং মূল্যায়ন করা হল, শিল্প এবং স্থানীয় সাইবার নিরাপত্তা মানগুলির সাথে, নিরাপত্তা সম্মতি ব্যবস্থাপনার প্রক্রিয়া৷

নিরাপত্তা মেনে চলার লক্ষ্যগুলি কী কী?

নিরাপত্তা এবং সম্মতি লক্ষ্যগুলির কেন্দ্রস্থলে ঝুঁকি। সেই লক্ষ্য অর্জনের জন্য উভয় দলকে একসঙ্গে কাজ করতে হবে। একসাথে তারা ঝুঁকি পরিচালনা করতে পারে। উভয় গোষ্ঠীতে, একটি সংস্থা সুরক্ষিত আছে তা নিশ্চিত করার জন্য নিয়ন্ত্রণগুলি ডিজাইন, প্রয়োগ এবং প্রয়োগ করা হয়৷

নিরাপত্তা প্রবিধানগুলি কেন গুরুত্বপূর্ণ?

একটি কোম্পানি যে ধরনের ডেটা রক্ষণাবেক্ষণ করে তার সাথে সামঞ্জস্য রেখে শিল্প-নির্দিষ্ট নির্দেশিকা এবং সর্বোত্তম অনুশীলন প্রদান করা কোম্পানিগুলিকে তাদের তথ্য নিরাপত্তা কৌশল উন্নত করতে সাহায্য করতে পারে। আপনি যদি এই প্রবিধানগুলি মেনে না চলেন, তাহলে আপনি গুরুতর জরিমানা দিতে পারেন বা আরও খারাপ, আপনার ডেটার সাথে আপস করা হতে পারে৷

কেন সম্মতির নিয়ন্ত্রণ গুরুত্বপূর্ণ?

প্রবিধান মেনে চলার মাধ্যমে আপনার ব্যবসার সম্পদ এবং খ্যাতি রক্ষা করুন। আপনি সময়ের সাথে সাথে গ্রাহক, সম্ভাবনা এবং বিক্রেতাদের সাথে বিশ্বাস তৈরি করেন এবং এর বেশিরভাগই আপনি যেভাবে নিজেকে নৈতিকভাবে পরিচালনা করেন তা থেকে আসে। সম্মতি নিশ্চিত করা আপনার কোম্পানির সুনামের বিল্ডিং ব্লক।

সাইবার নিরাপত্তা কীভাবে সম্মতির ভূমিকাকে প্রভাবিত করে?

এন্টারপ্রাইজ কমপ্লায়েন্স রিপোর্ট অনুসারে সাইবার নিরাপত্তা সম্মতি ঝুঁকি মূল্যায়ন ডেটা ঘটনার সম্ভাবনা এবং প্রভাব সম্পর্কে সচেতনতা বাড়ায় যেভাবে এটি সাইবার নিরাপত্তার ক্ষেত্রে অন্যান্য দিক দিয়ে থাকে।

নিরাপত্তা মেনে চলার মান কী?

বিশেষজ্ঞরা একটি প্রতিষ্ঠানে প্রবেশ করা থেকে সাইবার হুমকি প্রতিরোধ করার উপায় হিসাবে সাইবার নিরাপত্তা মান তৈরি করে। সাইবার নিরাপত্তা মান এবং কাঠামোর মধ্যে মাত্রা, শিল্প বা সেক্টরের মধ্যে প্রায়ই কোন পার্থক্য থাকে না।

সাইবার নিরাপত্তার পূর্বশর্ত কি?

আইটি বিষয়ে স্নাতক ডিগ্রিধারী কারও জন্য নেটওয়ার্ক সুরক্ষায় কমপক্ষে দেড় বছরের অভিজ্ঞতা প্রয়োজন। লিনাক্স, ইউনিক্স এবং উইন্ডোজের কাজের জ্ঞান। ক্লাউড কম্পিউটিং এবং SaaS মডেলগুলির একটি দৃঢ় বোঝাপড়া। এই পদের জন্য নিরাপত্তা+, নেটওয়ার্ক+ এবং নৈতিক হ্যাকার সার্টিফিকেশনের মতো শংসাপত্র প্রয়োজন।

সাইবার নিরাপত্তার জন্য আপনার কী ধরনের শিক্ষার প্রয়োজন?

একটি সাইবারসিকিউরিটি ক্যারিয়ারের জন্য উচ্চ স্তরের শিক্ষার প্রয়োজন। সাধারণভাবে বলতে গেলে, এন্ট্রি-লেভেল সাইবার সিকিউরিটি চাকরির জন্য স্নাতক ডিগ্রী বা এর সমমানের প্রয়োজন, কিন্তু আপনি যদি এই ক্ষেত্রে আরও অগ্রসর হওয়ার পরিকল্পনা করেন এবং সাইবার সিকিউরিটিতে দীর্ঘ কর্মজীবন থাকে, তাহলে একটি স্নাতকোত্তর ডিগ্রি উচ্চতর সুপারিশ করা হয়।

সাইবার নিরাপত্তার জন্য কি কোডিং প্রয়োজন?

উত্তর দাও. যদিও অনেক এন্ট্রি-লেভেল সাইবারসিকিউরিটি চাকরি রয়েছে যেখানে প্রোগ্রামিং দক্ষতার প্রয়োজন নেই, এই দক্ষতা অনেক মধ্য-ব্যবস্থাপনা এবং নেতৃত্বের অবস্থানের জন্য গুরুত্বপূর্ণ। সাইবার সিকিউরিটিতে আপনার ক্যারিয়ারকে এগিয়ে নিতে আপনাকে প্রোগ্রামিং সম্পর্কে জ্ঞানী হতে হবে না, তবে এই জ্ঞান থাকা আপনাকে অনেক সাহায্য করতে পারে।

সাইবার সিকিউরিটি কমপ্লায়েন্স ভিডিওর হলফনামার অর্থ কী তা দেখুন


  1. সাইবার সিকিউরিটিতে জিএসএস কি?

  2. 2015 সালের সাইবার নিরাপত্তা আইনের প্রধান কি?

  3. সিসা সাইবার সিকিউরিটি কি?

  4. সাইবার নিরাপত্তা রোডম্যাপ একটি রোডম্যাপ কি?