কম্পিউটার

কি নেটওয়ার্ক নিরাপত্তা কাজ চান?

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

ক্রমবর্ধমান সংখ্যক নেটওয়ার্ক মোবাইল প্রযুক্তিতে চলে যাচ্ছে, যার অর্থ নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞদের উচ্চ চাহিদা রয়েছে। সাধারণভাবে, নেটওয়ার্ক নিরাপত্তায় কর্মসংস্থানের সম্ভাবনা ভালো; 2016 থেকে 2026 সালে, BLS প্রকল্প করে যে তথ্য নিরাপত্তা বিশ্লেষকের চাকরি 28 শতাংশ বৃদ্ধি পাবে।

নেটওয়ার্ক সিকিউরিটি ডিগ্রির সাথে আপনি কি ধরনের চাকরি পেতে পারেন?

নিরাপত্তার জন্য দায়ী একজন স্থপতি। পেন্টেস্টার (বা নৈতিক হ্যাকার) একটি ক্রিপ্টোগ্রাফিক সিস্টেম। তথ্য নিরাপত্তা বিভাগের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. নিরাপত্তা বিশেষজ্ঞ একজন প্রকৌশলী। নিরাপত্তা ফরেনসিক বিশেষজ্ঞের অডিটর) একটি ঘটনার প্রতিক্রিয়া হয়। দুর্বলতার মূল্যায়নকারী।

নেটওয়ার্ক নিরাপত্তার কি চাহিদা আছে?

ইউএস ব্যুরো অফ লেবার স্ট্যাটিস্টিক্সের তথ্য নিরাপত্তা বিশ্লেষকের আউটলুক থেকে পাওয়া তথ্য অনুসারে, এই বছর মার্কিন যুক্তরাষ্ট্রে প্রায় 15,000 সাইবার নিরাপত্তার চাকরি তৈরি হবে বলে আশা করা হচ্ছে। সাইবার সিকিউরিটি চাকরি এখন থেকে 2029 সালের মধ্যে 31% বৃদ্ধি পাবে বলে আশা করা হচ্ছে, যা জাতীয় গড় 4% বৃদ্ধির থেকে সাত গুণ বেশি।

সাইবার নিরাপত্তা চাকরির জন্য কী প্রয়োজন?

সাইবার সিকিউরিটি, কম্পিউটার সায়েন্স, বা সংশ্লিষ্ট ক্ষেত্রে স্নাতক ডিগ্রি বা সমতুল্য, সেইসাথে কিছু অভিজ্ঞতা সাধারণত এন্ট্রি-লেভেল পজিশনের জন্য প্রয়োজন। যত বেশি অভিজ্ঞতা, সার্টিফিকেশন এবং শিক্ষার ফরেনসিক বিশেষজ্ঞদের আছে, তাদের মধ্য ও উচ্চ-স্তরের পদের জন্য যোগ্য হওয়ার সম্ভাবনা তত বেশি।

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

সাইবার সিকিউরিটি ইন্ডাস্ট্রি এখন উচ্চ চাহিদার মধ্যে রয়েছে, কারণ এই দক্ষতা সেট সহ পেশাদারদের উচ্চ চাহিদা রয়েছে। শ্রম পরিসংখ্যান ব্যুরো অনুসারে, মার্কিন যুক্তরাষ্ট্রে তথ্য নিরাপত্তা বিশ্লেষকরা 2029 সালের মধ্যে তাদের আজকের তুলনায় 31 শতাংশ বেশি নিযুক্ত হবেন। সাইবার নিরাপত্তার ক্ষেত্রে অনেক বৈচিত্র্য রয়েছে।

নেটওয়ার্ক নিরাপত্তা কি ভাল অর্থ প্রদান করে?

CIO রিপোর্ট করে যে সাইবার নিরাপত্তা পেশাদাররা বছরে গড়ে $116,000 ($55) উপার্জন করে। বিভিন্ন উত্স অনুমান করে যে কম্পিউটার নিরাপত্তা বিশেষজ্ঞরা সাধারণত বছরে প্রায় $74,000 উপার্জন করেন, যেখানে অবস্থান বেতনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

2020 সালে নেটওয়ার্কিং কি একটি ভাল ক্যারিয়ার?

উচ্চ বেতন, চমৎকার কাজের দৃষ্টিভঙ্গি এবং নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারদের জন্য অগণিত সুযোগের জন্য বেশ কিছু কারণ অবদান রাখে। একজন নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার হিসাবে, আপনি একটি পুরস্কৃত এবং উত্তেজনাপূর্ণ কর্মজীবনের পথের অপেক্ষায় থাকতে পারেন।

নেটওয়ার্ক নিরাপত্তা কাজ কি?

নেটওয়ার্ক নিরাপত্তা কাজের ফলে, ফার্মের কম্পিউটার নেটওয়ার্ক এবং সিস্টেম সুরক্ষিত হয়। সাইবার আক্রমণ, হ্যাকার, অনুপ্রবেশ এবং প্রাকৃতিক বিপর্যয়ের বিরুদ্ধে সিস্টেমকে রক্ষা করার পাশাপাশি, তারা নিরাপত্তা ব্যবস্থার পরিকল্পনা ও বাস্তবায়ন করে।

সাইবার নিরাপত্তা কি একটি চাকরির চাহিদা?

বর্তমানে, সাইবার সিকিউরিটির অভিজ্ঞতা সহ পেশাদারদের জন্য একটি উচ্চ চাহিদা রয়েছে, তাই এটি মনে হয় না যে কোনও ঘাটতি হবে। কম্পিউটার সায়েন্স পেশাদারদের চাহিদা ইতিমধ্যেই বেশি; নিরাপত্তা যোগ করা সেগুলিকে আরও গুরুত্বপূর্ণ এবং পছন্দনীয় করে তোলে৷

2020 সালে কি সাইবার নিরাপত্তার চাহিদা রয়েছে?

ন্যাশনাল অ্যাসোসিয়েশন অফ সফ্টওয়্যার অ্যান্ড সার্ভিসেস কোম্পানির (NASSCOM) অনুমানের উপর ভিত্তি করে, ভারত - 1,2 বিলিয়ন জনসংখ্যা সহ - বিশ্বের দ্বিতীয় বৃহত্তম সফ্টওয়্যার বাজার। 2020 সালের মধ্যে দ্রুত বর্ধনশীল দেশে 1 মিলিয়ন সাইবার নিরাপত্তা পেশাদারের চাহিদা থাকবে, কারণ এর অর্থনীতি দ্রুত বৃদ্ধি পাচ্ছে।

2021 সালে কি সাইবার নিরাপত্তার চাহিদা আছে?

জনসংখ্যার প্রায় 3.8% 18 বছরের কম বয়সী। 2021 সালে সাইবার সিকিউরিটি চাকরির বৈশ্বিক চাহিদা 5 মিলিয়নে পৌঁছবে বলে আশা করা হচ্ছে। 2011 সাল পর্যন্ত, সাইবার নিরাপত্তা খাতে কোনো বেকারত্ব নেই।


  1. কম্পিউটার নেটওয়ার্ক নিরাপত্তা কাজ কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা আইডি কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা কি ধরনের কাজ?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা কি?