কম্পিউটার

টাকোমা কমিউনিটি কলেজ সাইবার সিকিউরিটি ডিগ্রি পেতে আমার কত ক্রেডিট দরকার?

সাইবার নিরাপত্তার জন্য আপনাকে কত বছর কলেজে যেতে হবে?

সাইবার নিরাপত্তা ডিগ্রির সময়কাল পরিবর্তিত হয়। সাইবার সিকিউরিটি বিষয়ে স্নাতক ডিগ্রি সম্পন্ন করতে বেশির ভাগ দেশে 3-4 বছর সময় লাগে। শিক্ষার্থীরা 1-2 বছরে সাইবার সিকিউরিটিতে তাদের স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করতে পারে। সাইবার সিকিউরিটি পিএইচডি প্রোগ্রাম সম্পূর্ণ হতে তিন থেকে পাঁচ বছরের মধ্যে সময় লাগে।

সাইবারসিকিউরিটি TCC কি?

আমি নেটওয়ার্কিং এবং সাইবার নিরাপত্তার দায়িত্বে আছি। যারা সাইবার নিরাপত্তায় ক্যারিয়ার গড়তে চান তারা দেখতে পাবেন যে TCC এর নেটওয়ার্কিং এবং সাইবার সিকিউরিটি প্রোগ্রাম পাঠ্যক্রম সাফল্যের জন্য প্রয়োজনীয় প্রযুক্তিগত দক্ষতা এবং জ্ঞান প্রদান করে। কার্যকর সাইবার নিরাপত্তা ছাড়া আমাদের অর্থনীতি, ব্যবসা, প্রতিষ্ঠান এবং ব্যক্তিগত তথ্য সবই ঝুঁকির মধ্যে রয়েছে৷

আপনি কমিউনিটি কলেজের 2 বছরের জন্য কোন ডিগ্রি পান?

কমিউনিটি কলেজগুলি বিভিন্ন ধরনের সার্টিফিকেট এবং চাকরির প্রশিক্ষণের সুযোগ প্রদান করে যা একটি সহযোগী ডিগ্রি অর্জন করতে পারে (যা সাধারণত পূর্ণ-সময় সম্পন্ন করতে প্রায় দুই বছর সময় নেয়)।

সাইবার নিরাপত্তা কী করে?

পেশাগতভাবে, একজন সাইবার নিরাপত্তা বিশ্লেষক (একটি সিস্টেম নিরাপত্তা বিশ্লেষক বা তথ্য নিরাপত্তা বিশ্লেষকও বলা হয়) একটি কোম্পানির কম্পিউটার এবং নেটওয়ার্ক রক্ষা করে। হুমকির শীর্ষে থাকার জন্য, তারা ক্রমাগত তাদের সংস্থার নেটওয়ার্কগুলির নিরাপত্তা পর্যবেক্ষণ করে।

একজন নিরাপত্তা বিশ্লেষক কী করেন?

নিরাপত্তা বিশ্লেষকদের দ্বারা পর্যবেক্ষণ করা সফ্টওয়্যার সিস্টেম এবং নেটওয়ার্কগুলি ইনস্টল, পরিচালনা এবং আপডেট করা প্রয়োজন। তাদের কাজ হল নিশ্চিত করা যে নেটওয়ার্কের সমস্ত সফ্টওয়্যার নিরাপদ। একজন বিশ্লেষকের পক্ষে তারা যে নেটওয়ার্কগুলির জন্য কাজ করে সেগুলির নিরাপত্তা সম্পর্কে চলমান প্রতিবেদন তৈরি করা সম্ভব৷

সাইবার নিরাপত্তার জন্য আপনার কত ক্রেডিট প্রয়োজন?

সাইবার সিকিউরিটিতে ব্যাচেলর অফ সায়েন্স ডিগ্রি প্রোগ্রামগুলি সাধারণত চার বছরে সম্পন্ন হয় এবং 120 ক্রেডিট প্রয়োজন। আপনার যদি পূর্ববর্তী স্কুল থেকে কলেজের ক্রেডিট বা অ্যাডভান্সড প্লেসমেন্ট পরীক্ষায় উচ্চ স্কোর থাকে, তাহলে আপনি আপনার ডিগ্রি আরও দ্রুত শেষ করতে সক্ষম হতে পারেন।

সাইবার সিকিউরিটি ডিগ্রির পূর্বশর্ত কি?

ডিগ্রি প্রয়োজন ব্যাচেলর ডিগ্রি
শিক্ষার অধ্যয়নের ক্ষেত্র কম্পিউটার প্রোগ্রামিং, কম্পিউটার বিজ্ঞান, তথ্য বিজ্ঞান, কম্পিউটার প্রকৌশল
মূল দায়িত্ব নিরাপত্তা ফাইলে নতুন সফ্টওয়্যার যোগ করুন, ডেটা প্রসেসিং সিস্টেমে নিরাপত্তা পরীক্ষা করুন, ভাইরাস সুরক্ষা সিস্টেম আপ টু ডেট রাখুন

2 বছরের কমিউনিটি কলেজ ডিগ্রিকে কী বলা হয়?

যে সমস্ত ছাত্রছাত্রীরা অধ্যয়নের একটি নির্দিষ্ট প্রোগ্রাম সম্পন্ন করেছে, সাধারণত 60 ইউনিট, তারা একটি কমিউনিটি কলেজ থেকে একটি সহযোগী ডিগ্রি অর্জন করতে পারে। স্নাতক ডিগ্রী বা স্নাতক হল চার বছরের ডিগ্রী যা কলেজ এবং বিশ্ববিদ্যালয় দ্বারা প্রদত্ত ছাত্রদের জন্য যারা চার বছরে কমপক্ষে 120টি সেমিস্টার ইউনিট বা 180টি কোয়ার্টার ইউনিট সফলভাবে সম্পন্ন করে।

কোন ডিগ্রি পেতে 2 বছর সময় লাগে?

  • অ্যাকাউন্টিং ক্ষেত্র।
  • ব্যবসা প্রশাসনের ক্ষেত্র।
  • শিশুদের বৃদ্ধি ও বিকাশ।
  • এটি কম্পিউটার বিজ্ঞান নিয়ে কাজ করে।
  • ফৌজদারি বিচার ব্যবস্থা।
  • বিশেষ শিক্ষার ক্ষেত্র।
  • ইঞ্জিনিয়ারিং ক্ষেত্র।
  • উদ্যোক্তা মনোভাব।
  • সাইবার নিরাপত্তায় একজন সহযোগী কি এটির যোগ্য?

    সাইবার সিকিউরিটি অ্যাসোসিয়েট ডিগ্রি অর্জন করা অনেক পেশাদারদের জন্য এটি সত্যই মূল্যবান। কম্পিউটার এবং তথ্য প্রযুক্তির চাকরির মধ্যে, শ্রম পরিসংখ্যান ব্যুরো প্রজেক্ট করে যে আগামী 10 বছরের মধ্যে বৃদ্ধি 11% হবে, গড় থেকে উল্লেখযোগ্যভাবে বেশি৷

    সাইবার নিরাপত্তার জন্য কলেজ কি উপযুক্ত?

    সাইবার নিরাপত্তায়, নিয়োগ পেতে আপনার কোনো ডিগ্রির প্রয়োজন নেই। কম্পিউটার সায়েন্স বা সাইবার সিকিউরিটি ডিগ্রী প্রোগ্রামের সাথে আপনি যে সমস্ত সুবিধা পান তা উপরেরগুলি, এবং সেই কারণেই সাইবার সিকিউরিটি ডিগ্রী এত মূল্যবান। আপনার নিয়োগকর্তা এটির জন্য অর্থ প্রদান করলেও আপনার ডিগ্রি অর্জন করা সম্ভব।

    সাইবার নিরাপত্তার জন্য আমার কোন কলেজে যেতে হবে?

    স্কুল প্রোগ্রাম
    ক্যালিফোর্নিয়া স্টেট ইউনিভার্সিটি - সান বার্নার্ডিনো ☑ CAE বি.এস. তথ্য সিস্টেম এবং প্রযুক্তি:সাইবার নিরাপত্তা গোয়েন্দা
    সান ফ্রান্সিসকো সিটি কলেজ ☑ CAE ২ বছরের সাইবার নিরাপত্তা কর্মসূচি
    কোস্টলাইন কমিউনিটি কলেজ ☑ CAE সাইবার নিরাপত্তায় বিজ্ঞানের সহযোগী

    সাইবার নিরাপত্তার জন্য আপনার কী জিপিএ দরকার?

    বেশিরভাগ রিপোর্ট অনুসারে, একটি 3.0 জিপিএ সাইবার নিরাপত্তা ব্যাচেলর প্রোগ্রামগুলির জন্য একটি গ্রহণযোগ্য জিপিএ। কম প্রতিযোগিতামূলক প্রোগ্রামের জন্য জিপিএ প্রয়োজন 0। তবে, আরও প্রতিযোগিতামূলক প্রোগ্রামের জন্য, জিপিএ প্রয়োজনীয়তা বেশি হবে।

    নিরাপত্তা বিশ্লেষক হওয়ার জন্য কী প্রয়োজন?

    বেশিরভাগ তথ্য নিরাপত্তা বিশ্লেষকদের জন্য, কম্পিউটার বিজ্ঞান, তথ্য নিশ্চয়তা, প্রোগ্রামিং বা সংশ্লিষ্ট ক্ষেত্রে স্নাতক ডিগ্রি প্রয়োজন। ইনফরমেশন সিস্টেমে মাস্টার অফ বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (এমবিএ) সহ আবেদনকারীদের কিছু নিয়োগকর্তারা পছন্দ করতে পারেন।

    কিসে একজন ভালো নিরাপত্তা বিশ্লেষক হয়?

    এটা বিশ্লেষণাত্মক। তথ্য নিরাপত্তা বিশ্লেষকদের শক্তিশালী বিশ্লেষণী ক্ষমতা থাকা অপরিহার্য। উপরন্তু, তাদের কম্পিউটার সিস্টেমের সম্ভাব্য ঝুঁকি এবং সম্ভাব্য সমাধান মূল্যায়ন করার ক্ষমতা প্রয়োজন।

    একজন নিরাপত্তা বিশ্লেষক কত উপার্জন করেন?

    2019 সালের হিসাবে, তথ্য নিরাপত্তা বিশ্লেষকদের গড় বেতন ছিল $99730। সেই বছর শীর্ষ 25 শতাংশ কর্মচারীর বেতন ছিল $128,640 এবং সর্বনিম্ন 25 শতাংশের জন্য $75,450।

    টাকোমা কমিউনিটি কলেজ দেখুন সাইবার সিকিউরিটি ডিগ্রী পেতে আমার কত ক্রেডিট লাগবে ভিডিও


    1. আমি কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা কী পেতে পারি?

    2. নেটওয়ার্ক সিকিউরিটি ইঞ্জিনিয়ার হতে আপনাকে কত বছর কলেজ নিতে হবে?

    3. সাইবার নিরাপত্তা কিভাবে বিকশিত হচ্ছে?

    4. কিভাবে সাইবার নিরাপত্তা বিকশিত হয়েছে?