কম্পিউটার

কীভাবে নেটওয়ার্ক নিরাপত্তা শুরু করবেন?

আমি কিভাবে সাইবার নিরাপত্তা শুরু করব?

জলবায়ু সম্পর্কে ধারণা পেতে টুইটারে সাইবার নিরাপত্তা প্রচারকদের অনুসরণ করুন। আপনি একই সময়ে পড়তে এবং অনুশীলন করতে পারেন। শুধু পড়ার পরিবর্তে আপনার গভীর শিক্ষার দিকে মনোনিবেশ করা উচিত। বিদ্বেষপূর্ণ মনোভাব তৈরি করুন.... ভয়কে কখনই আপনার পথে দাঁড়াতে দেবেন না।

কোন অভিজ্ঞতা ছাড়াই আমি কীভাবে সাইবার নিরাপত্তা শুরু করব?

কর্মক্ষেত্রে আপনার পটভূমি এবং ভূমিকা পরীক্ষা করুন। যাদের অভিজ্ঞতা নেই তাদের জন্য তথ্য প্রযুক্তিতে কোর্স এবং সার্টিফিকেশন। LinkedIn নেটওয়ার্কিং জন্য একটি মহান টুল. আপনার আরাম জোন খুঁজে পান। এই প্রযুক্তিগুলিকে ঘনিষ্ঠভাবে পর্যবেক্ষণ করতে হবে। একটি এন্ট্রি লেভেলের চাকরিতে, আপনার নিম্নলিখিত বেতন উপার্জনের আশা করা উচিত।

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কোন সার্টিফিকেশন সেরা?

একজন নৈতিক হ্যাকার হল একজন ব্যক্তি যিনি প্রত্যয়িত হয়েছেন। আমি একজন সার্টিফাইড ইনফরমেশন সিকিউরিটি ম্যানেজার (সিআইএসএম).... সিকিউরিটি+ হল কম্পটিআইএর সার্টিফিকেশন প্রোগ্রাম... সিআইএসএসপি (সার্টিফাইড ইনফরমেশন সিস্টেম সিকিউরিটি প্রফেশনাল) সার্টিফিকেশন... জিআইএসি সিকিউরিটি এসেনশিয়ালস নামে একটি অনলাইন কোর্স আছে... AECSA এর অর্থ EC-কাউন্সিল সার্টিফাইড সিকিউরিটি অ্যানালিস্ট... GIAC পেনিট্রেশন টেস্টার GPEN নামেও পরিচিত।

একজন শিক্ষানবিস কি সাইবার নিরাপত্তা শিখতে পারেন?

সাইবার সিকিউরিটি অন্য যেকোন ডিসিপ্লিনের মতই নিজে থেকেই শেখা সম্ভব। যেহেতু আজ অনেকগুলি অনলাইন সংস্থান উপলব্ধ রয়েছে, তাই শিক্ষার ঐতিহ্যগত ফর্মগুলিতে অংশগ্রহণ ছাড়াই এখন কার্যত কিছু শেখা সম্ভব। একটি স্কুলের উদাহরণ হল একটি কলেজ বা বিশ্ববিদ্যালয়৷


  1. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা দিয়ে শুরু করবেন?

  2. আমি কিভাবে আমার নেটওয়ার্ক নিরাপত্তা কী পেতে পারি?

  3. কিভাবে একটি নেটওয়ার্ক নিরাপত্তা কর্মজীবন পথ শুরু করবেন?

  4. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা তালিকা পেতে?