কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তা কতটা কঠিন হবে?

নেটওয়ার্ক নিরাপত্তা কি কঠিন?

নিবদ্ধ থাকল। একটি সুরক্ষিত নেটওয়ার্ক প্রতিষ্ঠার প্রক্রিয়ার জন্য অনেক দীর্ঘ সময়ের কাজ প্রয়োজন, এবং নেটওয়ার্কের প্রতিটি ইঞ্চি অতিক্রম করতে এটি আরও বেশি সময় নেয় এবং গ্যারান্টি দেয় যে অ্যাক্সেসের একটি বিন্দুও সুরক্ষিত নয়। যখন এই ঘন্টাগুলি চলছে, তখন আপনার ফোকাস থাকতে হবে৷

কেন নেটওয়ার্ক নিরাপত্তা কঠিন?

ঝুঁকি ব্যবস্থাপনার জটিলতার ফলে, সাইবার নিরাপত্তা গুরুত্বপূর্ণ সাংগঠনিক চ্যালেঞ্জ তৈরি করে। এর অর্থ শুধুমাত্র কিছু দায়িত্বশীল ব্যক্তিদের নয়, বরং সংস্থার প্রত্যেকে যারা ঝুঁকি মূল্যায়ন, নিয়ন্ত্রণ, যাচাই বা পুনরুদ্ধারের জন্য দায়ী৷

সাইবার নিরাপত্তার চাকরি পাওয়া কতটা কঠিন?

সাইবার সিকিউরিটি কাজের জন্য চাকরির বাজার প্রতিযোগিতামূলক নয়। পরবর্তী 10 বছরে ক্ষেত্রটিতে 30% এরও বেশি প্রত্যাশিত বৃদ্ধির সাথে, শ্রম পরিসংখ্যান ব্যুরো 30 শতাংশের বেশি কর্মসংস্থান বৃদ্ধির পূর্বাভাস দিয়েছে। বেশিরভাগ ক্ষেত্রে, এন্ট্রি-লেভেল নিয়োগকারী ম্যানেজাররা সফট দক্ষতার উপর জোর দেন যখন নিয়োগের পরে আরও প্রযুক্তিগত দক্ষতার প্রয়োজন হয়।

সাইবার নিরাপত্তা কি একটি চাপের কাজ?

সাইবার নিরাপত্তা পেশাদার হিসাবে, আপনার কাজ প্রায়শই অত্যন্ত চাপযুক্ত হয়, বিশেষ করে যদি আপনাকে ঘটনাগুলি পরিচালনা করতে হয়, কারণ গুরুতর ঘটনাগুলির সমাধান করার জন্য সমস্ত হাতের প্রয়োজন হতে পারে। পরিবর্তে, এর ফলে ঘটনাটি ধারণ করতে আরও ঘন্টা কাজ করা হয়।

নেটওয়ার্ক নিরাপত্তা কি কঠিন কাজ?

সাইবারসিকিউরিটিতে একটি ক্যারিয়ার মহান সন্তুষ্টি প্রদান করতে পারে, তবে এটি খুব চাপযুক্ত এবং চ্যালেঞ্জিংও হতে পারে। সাইবার সিকিউরিটি পজিশনগুলির মধ্যে কোন কোন কাজগুলি জড়িত, সেইসাথে এই ভূমিকাগুলির বৈশিষ্ট্য এবং ব্যক্তিত্বের বৈশিষ্ট্যগুলি খুঁজে বের করা, আপনি সাইবার সিকিউরিটিতে ক্যারিয়ার চান কিনা তা নির্ধারণ করতে আপনাকে সাহায্য করতে পারে৷

নেটওয়ার্ক নিরাপত্তা শেখা কতটা কঠিন?

সাইবার নিরাপত্তার ডিগ্রী অন্যান্য কিছু প্রোগ্রামের তুলনায় কঠিন হওয়া সত্ত্বেও, এর জন্য উন্নত গণিত বা নিবিড় ল্যাব ওয়ার্ক বা ব্যবহারিক বিষয়ের প্রয়োজন নেই, যা এটি পরিচালনা করা আরও সহজ করে তুলতে পারে।

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কোন সার্টিফিকেশন সেরা?

একজন নৈতিক হ্যাকার হল একজন ব্যক্তি যিনি প্রত্যয়িত হয়েছেন। আমি একজন সার্টিফাইড ইনফরমেশন সিকিউরিটি ম্যানেজার (সিআইএসএম).... সিকিউরিটি+ হল কম্পটিআইএর সার্টিফিকেশন প্রোগ্রাম... সিআইএসএসপি (সার্টিফাইড ইনফরমেশন সিস্টেম সিকিউরিটি প্রফেশনাল) সার্টিফিকেশন... জিআইএসি সিকিউরিটি এসেনশিয়ালস নামে একটি অনলাইন কোর্স আছে... AECSA এর অর্থ EC-কাউন্সিল সার্টিফাইড সিকিউরিটি অ্যানালিস্ট... GIAC পেনিট্রেশন টেস্টার GPEN নামেও পরিচিত।

সাইবার নিরাপত্তা কি আপনাকে ধনী করতে পারে?

বেতনের ক্ষেত্রে, সঠিক ভূমিকা একটি বিশাল পার্থক্য করতে পারে। বিশেষজ্ঞ অনুপ্রবেশ পরীক্ষকরা প্রতি বছর $55,000 পর্যন্ত উপার্জন করতে পারে, যেখানে সাইবার নিরাপত্তা প্রকৌশলীরা প্রতি বছর $140,000 পর্যন্ত উপার্জন করতে পারে। একজন মধ্যবিত্ত বিশ্লেষক মধ্যবিত্তের দক্ষতা থাকলে $80,000 উপার্জন করতে পারেন।

নিরাপত্তা এত কঠিন কেন?

নিরাপত্তার জগতে, খারাপ জিনিস থেকে রক্ষা করা লক্ষ্য। আপনি শুধুমাত্র বাগ খুঁজে পাবেন না যা সিস্টেমকে প্রত্যাশিত থেকে ভিন্নভাবে আচরণ করে; আপনাকে অবশ্যই সিস্টেমে এমন কোনো কার্যকারিতা সনাক্ত করতে হবে যা অপপ্রয়োগ বা অপব্যবহার হতে পারে, এমনকি সফ্টওয়্যারটি যেমন আচরণ করা উচিত তেমন আচরণ করলেও।

কোন অভিজ্ঞতা ছাড়া সাইবার নিরাপত্তায় চাকরি পাওয়া কি কঠিন?

এমনকি যদি আপনি প্রযুক্তিগত অভিজ্ঞতা ছাড়া সাইবার নিরাপত্তা ক্ষেত্রে প্রবেশ করতে সক্ষম হন, তবে আপনাকে প্রযুক্তিগত দক্ষতার সাথে কারও চেয়ে কঠোর পরিশ্রম করতে হতে পারে। যে কেউ কিছু সময়ের জন্য প্রযুক্তিতে রয়েছে তার ইতিমধ্যেই এই বিষয়গুলিতে জ্ঞানের ভিত্তি রয়েছে৷

সাইবার সিকিউরিটি কি একটি ভালো চাকরিতে প্রবেশ করতে পারে?

সাধারণত, যারা সাইবার সিকিউরিটিতে কাজ করেন তাদের ক্যারিয়ারের দৃষ্টিভঙ্গি খুবই আশাব্যঞ্জক। দেশে কোন বেকারত্ব নেই এবং অনেক দেশে ভাড়া করা শ্রমিকের উদ্বৃত্ত রয়েছে। অন্য কথায়, আপনি যদি যোগ্য হন, তাহলে আপনি কোনো বর্ধিত সময়ের জন্য কাজের বাইরে যাবেন না।

সাইবার সিকিউরিটিতে চাকরি পেতে কি কি লাগবে?

এটি উল্লেখ করে যে "সাধারণত, ডেটা নিরাপত্তা বিশ্লেষকদের কম্পিউটিং, সফ্টওয়্যার ইঞ্জিনিয়ারিং, তথ্য নিশ্চয়তা বা সংশ্লিষ্ট ক্ষেত্রে স্নাতক ডিগ্রি থাকতে হবে।" ইনফরমেশন সিস্টেমে ব্যবসায় প্রশাসনে স্নাতকোত্তর ডিগ্রি প্রায়শই বেশিরভাগ কোম্পানি পছন্দ করে।

সাইবার নিরাপত্তা কি একটি মৃত পেশা?

সাইবার সিকিউরিটি ইন্ডাস্ট্রিতে, 6 মিলিয়নেরও বেশি ক্যারিয়ারের পদ অপূর্ণ। এটি দক্ষ শ্রমিকের তীব্র ঘাটতির ইঙ্গিত দেয়। শ্রম পরিসংখ্যান ব্যুরো (BLS) অনুসারে, নিরাপত্তা পেশাদারদের আগামী বছরগুলিতে আরও কর্মসংস্থানের সুযোগ থাকবে বলে আশা করা হচ্ছে।

সপ্তাহে কত ঘণ্টা সাইবার নিরাপত্তা কাজ করে?

একজন কর্মচারীর জন্য একটি সাধারণ সপ্তাহ হল 40 ঘন্টা। সময়সীমা পূরণ করতে বা সমস্যা সমাধানের জন্য কাজের সন্ধ্যা এবং সপ্তাহান্তের প্রয়োজন হতে পারে। বিভিন্ন কোম্পানীর জন্য কাজ করার জন্য একজন পরামর্শদাতাকে শহর বা এমনকি দেশ ভ্রমণের প্রয়োজন হতে পারে।

সাইবার নিরাপত্তায় কাজ করা কি মূল্যবান?

সংক্ষেপে, সাইবার নিরাপত্তা একটি দুর্দান্ত ক্যারিয়ার পছন্দ - বেতন বেশি এবং চাহিদা বেশি। যখনই সাইবার নিরাপত্তার কথা আসে, ডিগ্রি যত বেশি হবে, সেরা কোম্পানিতে নিয়োগ পাওয়ার সম্ভাবনা তত বেশি।


  1. আমি কিভাবে আমার নেটওয়ার্ক নিরাপত্তা কী পেতে পারি?

  2. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা নৌবাহিনী হবে?

  3. কিভাবে একটি এন্ট্রি লেভেল নেটওয়ার্ক নিরাপত্তা কাজ পেতে?

  4. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা তালিকা পেতে?