কম্পিউটার

সাইবার নিরাপত্তা কিভাবে বিকশিত হচ্ছে?

সাইবার হুমকি বিবর্তন কি?

অজানা এবং শূন্য-দিনের দুর্বলতার ব্যবহার সংস্থাগুলির জন্য একটি ধ্রুবক হুমকি উপস্থাপন করে। নতুন প্রজন্মের হুমকি এবং আক্রমণের জটিলতা মোকাবেলা করার জন্য, নতুন ধরনের হুমকি প্রতিরোধের সরঞ্জামগুলি বিকাশ করা অপরিহার্য। CTI (সাইবার থ্রেট ইন্টেলিজেন্স) এর ফল।

সাইবার নিরাপত্তার ভবিষ্যৎ কেমন?

মনে হচ্ছে যে সাইবার সিকিউরিটি কোর্স গ্রহণকারী শিক্ষার্থীদের সংখ্যা আগামী কয়েক বছর ধরে বাড়তে থাকবে। প্রকৃতপক্ষে, 2020 সালের একটি সমীক্ষায় দেখা গেছে যে 2024 সালের মধ্যে 3 মিলিয়ন সাইবার সিকিউরিটি চাকরি অপূর্ণ থাকবে যা 2014 সালে 1 মিলিয়নের বিপরীতে ছিল। 2021 সালে, পাঁচ মিলিয়ন মার্কিন যুক্তরাষ্ট্রে বাস করবে।

সাইবার নিরাপত্তা কি বিকশিত হচ্ছে?

আমাদের জীবনের প্রায় প্রতিটি দিকই সাইবার নিরাপত্তা দ্বারা প্রভাবিত, যা ক্রমাগত পরিবর্তিত হচ্ছে। এই শিল্পটি সাম্প্রতিক ব্যর্থতার জন্য অনেক উত্তাপ নিয়েছে, এবং ঠিকই তাই, যখন আমি এই নিবন্ধটি লিখছি। আমি নিশ্চিত যে আমি পোস্ট করার সময় কিছু নতুন আক্রমণ ভেক্টর বা সুরক্ষা আবির্ভূত হবে।

সাইবার নিরাপত্তা কেন বাড়ছে?

5G এর ক্রমবর্ধমান গ্রহণ, আন্তঃসংযুক্ত ডিভাইস, আপডেট করা কর্মচারী প্রোফাইল, এবং কম নিয়ন্ত্রিত কাজের পরিবেশ সহ বিভিন্ন কারণ সবই একটি সাংগঠনিক পরিবেশকে আরও ঝুঁকিপূর্ণ করতে সাহায্য করেছে। এটা বিশ্বাস করা হয় যে প্রথম সাইবার অপরাধ 1970 এর দশকের শেষদিকে হ্যাকারদের দ্বারা সংঘটিত হয়েছিল।

সাইবার নিরাপত্তার ভবিষ্যৎ কী?

সাইবারসিকিউরিটি ভেঞ্চারস-এর একটি প্রতিবেদনে, কিছু বিশ্লেষক ভবিষ্যদ্বাণী করেছেন যে 2017 সালে সাইবার অপরাধের আর্থিক ক্ষতি $6 ট্রিলিয়নে পৌঁছাবে। শিল্প সমীক্ষা অনুসারে, সাইবার আক্রমণগুলি মার্কিন যুক্তরাষ্ট্রে দ্রুত বর্ধনশীল অপরাধগুলির মধ্যে একটি। সাম্প্রতিক বছরগুলিতে, সাইবার হামলা অবশ্যই বেড়েছে৷

সাইবার নিরাপত্তা কি বাড়ছে?

এটি অনুমান করা হয়েছে যে আগামী দশকে সাইবার ক্রাইম $ 345 বিলিয়ন পৌঁছাবে। মোট পরিমাণ $4 বিলিয়ন। 2026 এক ট্রিলিয়ন ডলারের বেশি নিয়ে আসবে। একটি সাইবার আক্রমণ ঘটে যখন একজন অনুপ্রবেশকারী কম্পিউটারের তথ্য সিস্টেম, হার্ডওয়্যার, নেটওয়ার্ক এবং ডেটাতে অ্যাক্সেস লাভ করে।

সাইবার নিরাপত্তা কত দ্রুত বাড়ছে?

পূর্বাভাসের সময়কালে, বিশ্বব্যাপী সাইবার নিরাপত্তা বাজার বার্ষিক চক্রবৃদ্ধি 10 শতাংশ বৃদ্ধি পাবে বলে আশা করা হচ্ছে। 2028 সালের মধ্যে, USD 372 9% বৃদ্ধি পাবে। 2028 সালে, বিশ্ব অর্থনীতির মূল্য হবে $4 বিলিয়ন।

সাইবার নিরাপত্তা কি একটি ক্রমবর্ধমান ক্যারিয়ার?

শ্রম পরিসংখ্যান ব্যুরো অনুসারে, নিয়োগকর্তারা এখন থেকে 2029 সালের মধ্যে আরও বেশি সাইবার নিরাপত্তা পেশাদার নিয়োগ করবে, বা অন্যান্য শিল্পের মিলিত তুলনায় 31% বেশি চাকরি করবে। বেশিরভাগ অন্যান্য শিল্প সেই গতির সাথে তাল মিলিয়ে চলতে সক্ষম হবে না। একটি পূর্ণ-সময়ের সাইবার নিরাপত্তা অবস্থানের জন্য সাধারণ কর্ম সপ্তাহ হল 40 ঘন্টা।

সাইবার নিরাপত্তা কি বাড়ছে?

এটি ভবিষ্যদ্বাণী করা হয়েছে যে তথ্য নিরাপত্তা বিশ্লেষকদের চাহিদা 2016 এবং 2026 এর মধ্যে 28.5% বৃদ্ধি পাবে, যার অর্থ 28,500 নতুন চাকরি তৈরি হবে। সাইবার নিরাপত্তা পেশাদারদের ক্রমবর্ধমান প্রয়োজনীয়তার কারণে বর্তমানে কার্যত প্রতিটি শিল্পে অবস্থান উপলব্ধ রয়েছে৷

সাইবার নিরাপত্তা হামলা কি বাড়ছে?

2019 এবং 2020 এর মধ্যে দুই বছরে, র‍্যানসমওয়্যার আক্রমণ বিশ্বব্যাপী 62 শতাংশ এবং উত্তর আমেরিকায় 158 শতাংশ বৃদ্ধি পেয়েছে, সাইবার সিকিউরিটি ফার্ম SonicWall-এর একটি প্রতিবেদনে বলা হয়েছে। মর্গান উল্লেখ করেছেন যে অনলাইন ট্রাফিকের বৃদ্ধি আক্রমণ বৃদ্ধির পিছনে আরেকটি কারণ।

সাইবার নিরাপত্তা কি একটি ক্রমবর্ধমান শিল্প?

সারা বিশ্বে, 2018 সালে সাইবার নিরাপত্তা বিক্রয়ে $345 বিলিয়ন হবে। দশক থেকে 2026 পর্যন্ত, CAGR হবে 9.1 শতাংশ। 2021 সালের মধ্যে, জিডিপি 7% বৃদ্ধি পাবে। বৈশ্বিক সংস্থাগুলির বিস্তৃত পরিসরে সাইবার নিরাপত্তা পরিকাঠামোতে সচেতনতা এবং বিনিয়োগ বৃদ্ধির ফলে, বাজার বাড়ছে৷

2020 সালে সাইবার নিরাপত্তার সবচেয়ে বড় হুমকি কী?

2020 সালে ইঞ্জিনিয়ারিং আক্রমণের সবচেয়ে সাধারণ ধরন ছিল, প্রায় এক তৃতীয়াংশ লঙ্ঘিত অ্যাকাউন্টের সাথে সামাজিক প্রকৌশল প্রক্রিয়া জড়িত। আমরা ransomware নিয়ে কাজ করছি। DDoS ব্যবহার করে একটি আক্রমণ। একটি তৃতীয় পক্ষের দ্বারা তৈরি সফ্টওয়্যার... ক্লাউড কম্পিউটিং-এ দুর্বলতা রয়েছে৷

সাইবার নিরাপত্তার জন্য ৫টি হুমকি কী?

দূষিত সফ্টওয়্যারটি কখনও কখনও র্যানসমওয়্যার নামে পরিচিত আপনার ডেটা এনক্রিপ্ট করার চেষ্টা করে, তারপরে আপনি যদি ডেটা আনলক করতে চান তবে এটি মুক্তিপণ আদায় করে৷ এটি ফিশিংয়ের একটি রূপ। তথ্য ফাঁস হয়েছে। একটি হ্যাকার একটি কম্পিউটার সিস্টেম আক্রমণ করে... এটি একটি অভ্যন্তরীণ কাজ হতে পারে।

সাইবার নিরাপত্তা কি ভবিষ্যত প্রমাণ পেশা?

IT সিকিউরিটি স্পেশালিস্টকে ITCareerFinder-এর দ্বারা ভবিষ্যতের জন্য সেরা কম্পিউটার কাজের মধ্যে এক নম্বরে স্থান দেওয়া হয়েছে, শুধুমাত্র 2028 সাল নাগাদ কর্মসংস্থানে 32% বৃদ্ধি এবং 35,500 চাকরির প্রত্যাশিত।

সাইবার নিরাপত্তা কীভাবে বাড়ছে?

বৈশ্বিক সংস্থাগুলির বিস্তৃত পরিসরের সাইবার নিরাপত্তা অবকাঠামোতে সচেতনতা এবং বিনিয়োগ বৃদ্ধির ফলে, বাজার বাড়ছে। 2021, এটা ভবিষ্যদ্বাণী করা হয়েছে যে ক্লাউড সেগমেন্ট অন-প্রিমিসেসের তুলনায় একটি বড় মার্কেট শেয়ার ধারণ করবে।

ভিডিওতে সাইবার নিরাপত্তা কীভাবে বিকশিত হচ্ছে তা দেখুন


  1. কিভাবে সাইবার নিরাপত্তা বিকশিত হয়েছে?

  2. কিভাবে thectiic সাইবার নিরাপত্তা থেকে রক্ষা করে?

  3. কেন আমাদের সাইবার নিরাপত্তা এত অযোগ্য?

  4. কিভাবে ডেটা মাইনিং সাইবার নিরাপত্তা সাহায্য করে?