কম্পিউটার

এমএস সাইবারসিকিউরিটি ডিগ্রী কীভাবে আপনার ক্যারিয়ার পরিকল্পনাকে উন্নত করবে?

সাইবার নিরাপত্তা কেন একটি ভাল ক্যারিয়ার পছন্দ?

সাইবার নিরাপত্তার ক্ষেত্রে ক্যারিয়ারের বিস্তৃত সুযোগ রয়েছে। বিকল্প কেরিয়ারের মধ্যে রয়েছে হুমকির বুদ্ধিমত্তা, সম্মতি, ব্যবসায়িক বিশ্লেষণ এবং নিয়োগ, সেইসাথে প্রযুক্তি-কেন্দ্রিক ভূমিকা।

সাইবার নিরাপত্তা অধ্যয়নের সুবিধা কী?

একটি সাইবার নিরাপত্তা প্রশিক্ষণ প্রোগ্রাম আপনার ব্যবসার নিরাপত্তাকে বিভিন্ন উপায়ে উন্নত করতে পারে... সাইবার নিরাপত্তা প্রশিক্ষণে বিনিয়োগ করে সময় এবং অর্থ উভয়ই সাশ্রয় করুন। সফল হওয়ার জন্য সরঞ্জামগুলির সাথে আপনার কর্মশক্তি প্রদান করা। আপনার গ্রাহকদের প্রয়োজনের দিকে ঝোঁক।

সাইবার নিরাপত্তায় MS কি মূল্যবান?

ফলস্বরূপ, বেশিরভাগ নিয়োগকর্তাদের আজ অভিজ্ঞতা এবং শিক্ষার সংমিশ্রণ প্রয়োজন, এবং যদিও প্রতিটি পরিস্থিতিতে স্নাতকোত্তর ডিগ্রী অপরিহার্য নয়, সাইবার সিকিউরিটিতে একটি উপার্জন করা আরও বেশি চাকরির নিরাপত্তা, উচ্চ বেতন এবং অগ্রগতির আরও বেশি সুযোগ প্রদান করে৷

সাইবার নিরাপত্তা কি ক্যারিয়ারের জন্য ভালো?

কেপিএমজি অনুমান করে যে সাইবার নিরাপত্তা প্রধানরা বছরে 2 কোটি থেকে 4 কোটির মধ্যে আয় করতে পারে৷ শিল্পের মতে, এর 68% কর্মী তাদের কর্মজীবন নিয়ে সন্তুষ্ট, এটিকে একটি মানসিক এবং আর্থিকভাবে সন্তুষ্ট কেরিয়ার করে তোলে।

আপনি কি সাইবার সিকিউরিটি ডিগ্রি নিয়ে চাকরি পেতে পারেন?

সাইবার সিকিউরিটি, কম্পিউটার সায়েন্স, বা আইটি এর মত একটি ক্ষেত্রে স্নাতক ডিগ্রী অনেক প্রধান তথ্য নিরাপত্তা অফিসারের ক্যারিয়ারের ভিত্তি হয়ে ওঠে। অভিজ্ঞতা, সার্টিফিকেশন এবং শিক্ষাগত অগ্রগতি অর্জন করে, তারা ভূমিকার উচ্চ স্তরে অগ্রসর হতে পারে।

কীভাবে একটি স্নাতকোত্তর ডিগ্রি আপনার ক্যারিয়ারে সাহায্য করতে পারে?

আপনার স্নাতকোত্তর ডিগ্রি আপনার ক্ষেত্রে আপনার অগ্রগতিতে অবদান রাখতে পারে কারণ এটি বিশেষ জ্ঞান প্রদান করে। একটি স্নাতক প্রোগ্রাম থেকে স্নাতক আপনার জ্ঞান এবং ক্ষেত্রের বিশ্বাসযোগ্যতা বাড়ানোর জন্য আপনার উত্সর্গ উভয়ের প্রমাণ হিসাবে বিবেচিত হয়। অধ্যয়নের একটি নির্দিষ্ট ক্ষেত্রে মনোনিবেশ করা আপনাকে আরও প্রতিযোগিতামূলক হতে সহায়তা করতে পারে।

মাস্টার্স ডিগ্রি কি আমাকে আরও ভালো চাকরি পেতে সাহায্য করবে?

আপনার যদি স্নাতকোত্তর ডিগ্রি থাকে তবে আপনার সাফল্যের সম্ভাবনা উন্নত হবে। ব্রায়ান ডি. বলেছেন যে, এখন, এন্ট্রি-লেভেল চাকরির জন্য প্রায়শই একটি স্নাতকোত্তর ডিগ্রি প্রয়োজন, যখন কার্যত সমস্ত সিনিয়র ম্যানেজমেন্ট পজিশন এবং সিনিয়র পেশাদার পদের জন্য মাস্টার্সের প্রয়োজন হয়। স্নাতকোত্তর ডিগ্রি ছাড়া আপনার বার্ষিক আয় আপনার সাথে থাকা আয়ের চেয়ে কম হবে।

এটা কি স্নাতকোত্তর ডিগ্রী পাওয়ার যোগ্য?

আপনার স্নাতকোত্তর ডিগ্রি থাকলে আপনার চাকরির সম্ভাবনা উল্লেখযোগ্যভাবে উন্নত হতে পারে। অনেক কাজ অবশ্যই একটি বিষয় হিসাবে তাদের প্রয়োজন. সরকারে, একজন পূর্ণ-সময়ের অর্থনীতিবিদ হিসাবে পূর্ণ-সময়ের অর্থনীতিতে চাকরির যোগ্যতা অর্জনের জন্য প্রায়ই স্নাতকোত্তর ডিগ্রি প্রয়োজন।

সাইবার নিরাপত্তার জন্য কোন মাস্টার্স ডিগ্রী সবচেয়ে ভালো?

RankSchoolLocation1Johns Hopkins UniversityBaltimore, MD2University of Southern California Los Angeles, CA3Florida State UniversityTallahassee, FL4University of San DiegoSan Diego, CA

সাইবার সিকিউরিটিতে ডিগ্রী পাওয়া কি মূল্যবান?

একটি সার্টিফিকেশন বর্তমান প্রযুক্তি শেখার জন্য একটি চমৎকার হাতিয়ার হতে পারে, কিন্তু এটি নতুন প্রযুক্তি শেখার জন্য একটি ভিত্তি প্রদান করে না, নতুনের বিকাশকে একা ছেড়ে দিন। কম্পিউটার সায়েন্স বা সাইবার সিকিউরিটি ডিগ্রী প্রোগ্রাম আপনাকে এই ধরনের প্রশিক্ষণ দেয় এবং এর ফলে সাইবার সিকিউরিটি ডিগ্রী সার্থক হয়।

সাইবার নিরাপত্তায় মাস্টার্স করে আপনি কত টাকা উপার্জন করতে পারেন?

মার্কিন যুক্তরাষ্ট্রে, ZipRecruiter $179,500 থেকে $20,000 পর্যন্ত বেতন দেখে, কিন্তু বেশিরভাগ মাস্টার্স সাইবার সিকিউরিটি বেতন $67,500 (25তম পার্সেন্টাইল) এবং $131,000 (75ম পার্সেন্টাইল) এর মধ্যে আয় করে, যার শীর্ষ উপার্জনকারীরা $159,000 ভাঙে।

সাইবার নিরাপত্তার কি উচ্চ চাহিদা রয়েছে?

সাইবার নিরাপত্তা পেশাদারদের উচ্চ চাহিদার কারণে আগামী কয়েক বছরের মধ্যে আরও নিরাপত্তা পেশাদারদের প্রয়োজন কমবে বলে মনে হয় না। কম্পিউটার বিজ্ঞানের পেশাদারদের খুঁজে পাওয়া ইতিমধ্যেই কঠিন, কিন্তু নিরাপত্তার উপাদান যোগ করা তাদের আরও গুরুত্বপূর্ণ এবং চাওয়া-পাওয়া করে তোলে৷

সাইবার নিরাপত্তা ব্যবহারের ৫টি সুবিধা কী কী?

ভাইরাস, কৃমি, স্পাইওয়্যার এবং অন্যান্য অবাঞ্ছিত প্রোগ্রামগুলির বিরুদ্ধে সুরক্ষিত। তথ্যের জন্য চুরি সুরক্ষা। হ্যাকারদের একটি কম্পিউটার হ্যাক করতে সক্ষম হতে বাধা দেয়। কম্পিউটারগুলি প্রায়ই হিমায়িত বা ক্র্যাশ হবে না। ব্যবহারকারীদের গোপনীয়তা প্রদান করে।

সাইবারসিকিউরিটিতে মাস্টার্স করে আপনি কী শিখবেন?

সাইবারসিকিউরিটিতে স্নাতকোত্তর সহ শিক্ষার্থীরা ডেটা সুরক্ষা এবং সাইবার অপরাধ তদন্ত ভূমিকায় অংশগ্রহণের জন্য প্রস্তুত। সাইবার সিকিউরিটি বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রিধারী শিক্ষার্থীরা ক্রিপ্টোগ্রাফি, কম্পিউটার ফরেনসিক এবং নীতিশাস্ত্র অধ্যয়ন করে।

সাইবার নিরাপত্তার জন্য কোন মাস্টার্স ডিগ্রী সবচেয়ে ভালো?

র‍্যাঙ্ক স্কুল অবস্থান
1 জনস হপকিন্স বিশ্ববিদ্যালয় বাল্টিমোর, এমডি
2 ইউনিভার্সিটি অফ সাউদার্ন ক্যালিফোর্নিয়া লস এঞ্জেলেস, CA
3 ফ্লোরিডা স্টেট ইউনিভার্সিটি তালাহাসি, FL
4 ইউনিভার্সিটি অফ সান দিয়েগো সান দিয়েগো, CA

আপনি কি সাইবার নিরাপত্তা বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি পেতে পারেন?

সারা দেশে সাইবার নিরাপত্তা প্রোগ্রামের বিভিন্নতা সত্ত্বেও, ভর্তির প্রয়োজনীয়তা সাধারণত একই রকম। নিরাপত্তা মাস্টারের প্রোগ্রামগুলির জন্য সাধারণত কমপক্ষে 3.0 এর একটি GPA প্রয়োজন। প্রযুক্তিগত বিষয়ে, তারা 0 এর গ্রেড পয়েন্ট গড় অর্জন করেছে।

এমএস সাইবার সিকিউরিটি ডিগ্রী কীভাবে আপনার ক্যারিয়ারের পরিকল্পনাকে উন্নত করবে তা দেখুন ভিডিও


  1. নেটওয়ার্ক নিরাপত্তা কমিট কাজ কতক্ষণ?

  2. আপনার ফোনে নেটওয়ার্ক সিকিউরিটি কী কী আছে তা কীভাবে পরীক্ষা করবেন?

  3. আপনি কিভাবে আপনার কম্পিউটারে নেটওয়ার্ক নিরাপত্তা কী খুঁজে পাবেন?

  4. আমাদের মধ্যে নেটওয়ার্ক নিরাপত্তা ব্যবস্থা কতটা ভালো?