কম্পিউটার

কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা আগামী বছর পরিবর্তন হবে?

নেটওয়ার্ক নিরাপত্তার ভবিষ্যৎ কী?

বর্তমান হুমকির পরিবেশের সাথে তাল মিলিয়ে চলা মানে নেটওয়ার্ক নিরাপত্তার মৌলিক বিষয়গুলো অতিক্রম করা। একটি ভবিষ্যত নেটওয়ার্ক নিরাপত্তা সমাধান হিসাবে, আমাদের প্রয়োজন হবে প্রযুক্তিগত উদ্ভাবন যেমন AI, মেশিন লার্নিং, গভীর শিক্ষা, এবং অটোমেশনের জন্য দলগুলিকে হুমকি মোকাবেলায় সর্বশেষ পাল্টা ব্যবস্থা বাস্তবায়নের জন্য প্রস্তুত থাকতে হবে৷

2021 সালের একক সবচেয়ে বড় নিরাপত্তা হুমকি কী হবে?

একটি নেটওয়ার্কের পরিধি এবং এন্ডপয়েন্টের জন্য নিরাপত্তা ব্যবস্থা... মোবাইল ম্যালওয়ারের হুমকি বাড়ছে... G-to-Wi-Fi নিরাপত্তা দুর্বলতাগুলি নিম্নরূপ... IoT ডিভাইসগুলি ইন্টারনেটের সাথে সংযুক্ত, যা মানে তারা দূর থেকে অ্যাক্সেস করা যেতে পারে। এগুলি গভীর নকল। র‍্যানসমওয়্যার উচ্চ মাত্রার পরিশীলিততার সাথে আক্রমণ করে। অভ্যন্তরীণ হুমকির বিপদ... API-তে একটি দুর্বলতা এবং লঙ্ঘন।

সাইবার নিরাপত্তা কি চলে যাবে?

গভীর কৌশলের মধ্যে একটি সাইবার নিরাপত্তা প্রতিরক্ষা অদূর ভবিষ্যতের জন্য প্রয়োজনীয় হয়ে থাকবে। কোনো প্রতিষ্ঠানের এমন কোনো অলৌকিক প্রযুক্তি বা প্রক্রিয়া থাকবে না যা সাইবার আক্রমণের ঝুঁকি সম্পূর্ণভাবে দূর করে; এই হুমকিগুলি কমাতে কৌশল এবং প্রক্রিয়াগুলির সমন্বয় প্রয়োজন৷

সাম্প্রতিক বছরগুলিতে আইটি নিরাপত্তার হুমকিগুলি পরিবর্তিত হয়েছে এমন কিছু উপায় কী কী?

ভোক্তাকরণ একক শব্দে আইটি নিরাপত্তার অবস্থার যোগফল। আইটি নিরাপত্তা প্রতিটি উপায়ে উন্নত করা হচ্ছে.... আক্রমণের জন্য একটি বর্ধিত পৃষ্ঠ। শেষ মান গণনা করার দুটি ভিন্ন উপায়.... আক্রমণগুলি আরও খোলামেলা এবং সহনশীলতার সাথে গৃহীত হয়েছে৷ নিরাপত্তা বিশেষজ্ঞের অভাব রয়েছে।

সাইবার নিরাপত্তার কি ভবিষ্যৎ আছে?

নিউস্টারের প্রোডাক্ট ম্যানেজমেন্টের ভাইস প্রেসিডেন্ট মাইকেল কাকজমারেকের মতে, সাইবার সিকিউরিটির উদীয়মান ক্ষেত্র ক্যারিয়ারের অগ্রগতির জন্য বিভিন্ন সম্ভাবনার প্রস্তাব দেয়। এটি রিপোর্ট করা হয়েছে যে অপূর্ণ সাইবার নিরাপত্তার চাকরি আগামী কয়েক বছরে 35 শতাংশ বৃদ্ধি পাবে৷

নেটওয়ার্কিংয়ের ভবিষ্যৎ কী?

নেটওয়ার্কিং এর ভবিষ্যত নেটওয়ার্ক ফাংশন ভার্চুয়ালাইজেশন এবং সফ্টওয়্যার-সংজ্ঞায়িত নেটওয়ার্কিং দ্বারা উল্লেখযোগ্যভাবে প্রভাবিত হবে, যা বিশেষায়িত হার্ডওয়্যার হিসাবে ব্যবহৃত হত এবং অর্কিং নেটওয়ার্কিং এর ভবিষ্যত ক্রমবর্ধমান বড় ভূমিকা পালন করবে, বিশেষায়িত হার্ডওয়্যার বা স্থানীয় ভার্চুয়াল মেশিনগুলিকে সফ্টওয়্যারে রূপান্তর করবে। মেঘের মধ্যে চলছে।

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

একটি ক্রমবর্ধমান সংখ্যক নেটওয়ার্ক মোবাইল প্রযুক্তিতে চলে যাচ্ছে, যার অর্থ নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞদের উচ্চ চাহিদা রয়েছে৷ সাধারণভাবে, নেটওয়ার্ক নিরাপত্তায় কর্মসংস্থানের সম্ভাবনা ভালো; 2016 থেকে 2026 সালে, BLS প্রকল্প করে যে তথ্য নিরাপত্তা বিশ্লেষকের চাকরি 28 শতাংশ বৃদ্ধি পাবে।

নেটওয়ার্ক নিরাপত্তার সুযোগ কী?

একটি নিরাপদ নেটওয়ার্ক কনফিগারেশন নিশ্চিত করে এমন নিয়ম এবং নীতির অ্যাপ্লিকেশন নিয়ে গঠিত। আমরা সেই উদ্দেশ্যে হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার প্রযুক্তি ব্যবহার করি। নেটওয়ার্ক নিরাপত্তার লক্ষ্য হল অননুমোদিত অ্যাক্সেসের বিরুদ্ধে নেটওয়ার্ককে সুরক্ষিত করা, পাশাপাশি ডেটা সুরক্ষিত, গোপনীয় এবং অ্যাক্সেসযোগ্য তা নিশ্চিত করা।

একটি সিস্টেমের নিরাপত্তার জন্য সবচেয়ে বড় হুমকি কী?

জরিপে, এন্ডপয়েন্ট নিরাপত্তার জন্য শীর্ষ হুমকিগুলি হল:অবহেলা বা অসতর্ক কর্মচারী যারা নিরাপত্তা নীতি অনুসরণ করে না - 78% ব্যক্তিগত ডিভাইস নেটওয়ার্কের সাথে সংযুক্ত - 68% কর্মক্ষেত্রে কর্মচারীদের বাণিজ্যিক ক্লাউড অ্যাপ্লিকেশন ব্যবহার - শেষ পয়েন্ট নিরাপত্তার জন্য হুমকি সমীক্ষায় চিহ্নিত করা হয়েছে:অবহেলা বা অসতর্ক কর্মচারী যারা নিরাপত্তা নীতি অনুসরণ করে না - 78% ব্যক্তিগত ডিভাইস নেটওয়ার্কের সাথে সংযুক্ত (BYOD) - 68% কর্মক্ষেত্রে কর্মচারীদের বাণিজ্যিক ক্লাউড অ্যাপ্লিকেশন ব্যবহার - 66%

2021 সালের প্রধান সাইবার হুমকিগুলি কী কী?

সাইবার হুমকি 2021 সালে শীর্ষ হুমকি বলে ভবিষ্যদ্বাণী করা হয়েছে... ফিশিং ইমেলগুলি মোকাবেলা করা একটি সমস্যা থেকে যায়... দূরবর্তী কাজকে তার সম্পূর্ণ পরিমাণে ব্যবহার করা। ক্লাউড গ্রহণ ত্বরান্বিত হওয়ার সাথে সাথে, নিরাপত্তা পিছিয়ে যাচ্ছে... ডবল-চাঁদাবাজি র্যানসমওয়্যার বৃদ্ধি পাচ্ছে। স্বাস্থ্যসেবা আক্রমণের একটি সাইবার মহামারী জাতিকে গ্রাস করছে। আমি এখন মোবাইল ডিভাইসে বেশি মনোযোগ দিচ্ছি.... সাইবার-আক্রমণের হুমকির ল্যান্ডস্কেপ আরও পরিশীলিত হচ্ছে।

আমরা 2021-এর দিকে এগিয়ে যাওয়ার সময় সমাজের কী ধরনের নিরাপত্তা সমস্যা নিয়ে উদ্বিগ্ন হতে হবে?

2021 সালের জন্য ISF দ্বারা তালিকাভুক্ত কোনো পারস্পরিক একচেটিয়া হুমকি নেই, পরিবর্তে তারা হুমকির আরও বড় প্রোফাইল তৈরি করতে একত্রিত হতে পারে। সাধারণ হুমকি হল সাইবার ক্রাইম, ম্যালওয়্যার, আইডি চুরি, র্যানসমওয়্যার এবং নেটওয়ার্ক আক্রমণ:COVID-19 কাজে লাগানোর সুযোগ বেড়েছে বলে মনে হচ্ছে।

সাইবার নিরাপত্তার কি ভবিষ্যৎ আছে?

গত কয়েক বছরে সাইবার সিকিউরিটি কোর্স গ্রহণকারী লোকেদের সংখ্যা বৃদ্ধি পেয়েছে এবং এই প্রবণতা অব্যাহত থাকার সম্ভাবনা রয়েছে। 2020 সালে পরিচালিত গবেষণা অনুসারে, 2020 সালে 3 মিলিয়ন সাইবার সিকিউরিটি পদ অপূর্ণ থাকতে পারে, যা 2014 সালে 1 মিলিয়ন থেকে বেশি। 2021 সালের মধ্যে, পরিমাণ হবে পাঁচ মিলিয়ন।

সাইবার নিরাপত্তা কি অপ্রচলিত হয়ে যাবে?

কিছু বিশেষজ্ঞদের মতে, 2030 সালের মধ্যে AI নিরাপত্তা পেশাদারদের অপ্রচলিত করে দেবে বলে আশা করা হচ্ছে। 500 জন আইটি ডিরেক্টর, ম্যানেজার, সিআইও এবং সিটিওর সমীক্ষায়, আমরা আবিষ্কার করেছি যে দশের মধ্যে চারজন (41 শতাংশ) মনে করে যে AI এক দশকের মধ্যে সম্পূর্ণরূপে তাদের প্রতিস্থাপন করবে।

সাইবার নিরাপত্তা কি মারা যাচ্ছে?

আপনি কি মনে করেন সাইবার সিকিউরিটি সাইবার সিকিউরিটি মারা যাচ্ছে? এখন বা ভবিষ্যতে পেশা হিসেবে সাইবার নিরাপত্তার কোনো বিপদ নেই, এবং আজকের ক্যারিয়ার হিসেবে এটি একটি প্রতিশ্রুতিশীল। সাইবার হুমকি সম্পর্কে সচেতনতা বৃদ্ধির পাশাপাশি সাইবার নিরাপত্তা পেশাদারদের অভাব, বিশেষ করে হাই প্রোফাইল আক্রমণের পরে।

এআই কি সাইবার নিরাপত্তার দায়িত্ব নেবে?

যদিও কৃত্রিম বুদ্ধিমত্তা মানুষের বুদ্ধিমত্তাকে সম্পূর্ণরূপে প্রতিস্থাপন করতে পারে না, এটি সাইবার নিরাপত্তায় গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে, বিশেষ করে যখন এটি হুমকি সনাক্তকরণ এবং প্রশমনের ক্ষেত্রে আসে। আগে অজানা হুমকিগুলি খুঁজে পেতে মেশিন লার্নিংয়ের ক্ষমতা সম্পর্কে জানুন। কৃত্রিম বুদ্ধিমত্তা দিয়ে উদাহরণের প্রতিক্রিয়া উন্নত করা যেতে পারে।

ধমকি কি সময়ের সাথে পরিবর্তিত হয়?

সময়ের সাথে সাথে একটি হুমকির পরিবর্তন। যেহেতু বিপণনকারী এবং বিকাশকারীরা অভ্যন্তরীণ এবং বাহ্যিক হুমকিগুলি প্রতিরোধ করার জন্য নির্মিত বিদ্যমান অবকাঠামো মোকাবেলায় নতুন এবং আরও ভাল হুমকি তৈরি করে, সাইবার নিরাপত্তা হুমকি সময়ের সাথে পরিবর্তিত হয়। ফলস্বরূপ, ভূখণ্ডের যেকোনো পরিবর্তনের সাথে তাল মিলিয়ে চলা কঠিন হতে পারে।

নিরাপত্তার জন্য ৫টি হুমকি কী?

প্রতারণামূলক ইমেইল। ফিশিং অ্যাটাকগুলি ব্যাপক... ম্যালওয়্যার আক্রমণের মতো হুমকি.... বিভিন্ন ধরনের র‍্যানসমওয়্যার রয়েছে৷ দুর্বল পাসওয়ার্ড ব্যবহার. প্রথমত, অভ্যন্তরীণ হুমকি রয়েছে... সংক্ষিপ্ত অনুচ্ছেদ।

নিরাপত্তার জন্য হুমকির নতুন উৎসগুলি কী কী?

সন্ত্রাসবাদ এবং মানবাধিকার লঙ্ঘনের পাশাপাশি, বিশ্বব্যাপী দারিদ্র্য এবং স্বাস্থ্য মহামারী এখন হুমকির প্রধান উৎস৷


  1. কিভাবে wifi নেটওয়ার্ক নিরাপত্তা কী পরিবর্তন করবেন?

  2. আমি কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা পরিবর্তন করব?

  3. কিভাবে ওয়্যারলেস নেটওয়ার্ক নিরাপত্তা কী পরিবর্তন করবেন?

  4. ভেরাইজন রাউটারে নেটওয়ার্ক নিরাপত্তা কী কীভাবে পরিবর্তন করবেন?