কম্পিউটার

আমাদের মধ্যে নেটওয়ার্ক নিরাপত্তা ব্যবস্থা কতটা ভালো?

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

ক্রমবর্ধমান সংখ্যক নেটওয়ার্ক মোবাইল প্রযুক্তিতে চলে যাচ্ছে, যার অর্থ নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞদের উচ্চ চাহিদা রয়েছে। সাধারণভাবে, নেটওয়ার্ক নিরাপত্তায় কর্মসংস্থানের সম্ভাবনা ভালো; 2016 থেকে 2026 সালে, BLS প্রকল্প করে যে তথ্য নিরাপত্তা বিশ্লেষকের চাকরি 28 শতাংশ বৃদ্ধি পাবে।

নেটওয়ার্কের জন্য সবচেয়ে ভালো নিরাপত্তা কি?

বেশিরভাগ লোক বিটডিফেন্ডারকে সেরা নেটওয়ার্ক সুরক্ষা সফ্টওয়্যার বলে মনে করে। MSP যারা একাধিক নেটওয়ার্ক পরিচালনা করে তাদের Avast CloudCare ব্যবহার করার কথা বিবেচনা করা উচিত। নেটওয়ার্ক নিরাপত্তা Firemon এর চেয়ে সহজ ছিল না। ওয়াচগার্ড ব্যবহার করলে আপনি রিয়েল টাইমে আপনার নেটওয়ার্ক দেখতে পারবেন। নেটওয়ার্ক দুর্বলতাগুলি পরিচালনা করার সর্বোত্তম উপায় হল কোয়ালিসের মাধ্যমে৷

মার্কিন সরকার কোন সাইবার নিরাপত্তা কোম্পানি ব্যবহার করে?

এটি একটি বিশ্বস্ত সরকারী সরবরাহকারী হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করা Microsoft Corporation (MSFT) এর লক্ষ্য। প্রযুক্তির ত্রয়ী অংশ হিসাবে, কোম্পানিটিকে জয়েন্ট ডিফেন্স সাইবার কোলাবোরেটিভের জন্য নির্বাচিত করা হয়েছে, একটি প্রোগ্রাম যার লক্ষ্য ক্লাউড কম্পিউটিংয়ে সাইবার অ্যাটাক এবং র্যানসমওয়্যার প্রতিরোধ করা।

নেটওয়ার্ক নিরাপত্তার কি চাহিদা আছে?

ইউএস ব্যুরো অফ লেবার স্ট্যাটিস্টিক্সের তথ্য নিরাপত্তা বিশ্লেষকের আউটলুক থেকে পাওয়া তথ্য অনুসারে, এই বছর মার্কিন যুক্তরাষ্ট্রে প্রায় 15,000 সাইবার নিরাপত্তার চাকরি তৈরি হবে বলে আশা করা হচ্ছে। সাইবার সিকিউরিটি চাকরি এখন থেকে 2029 সালের মধ্যে 31% বৃদ্ধি পাবে বলে আশা করা হচ্ছে, যা জাতীয় গড় 4% বৃদ্ধির থেকে সাত গুণ বেশি।

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

সাইবার সিকিউরিটি ইন্ডাস্ট্রির এখন উচ্চ চাহিদা রয়েছে, কারণ এই দক্ষতার সেট সহ পেশাদারদের উচ্চ চাহিদা রয়েছে। শ্রম পরিসংখ্যান ব্যুরো অনুসারে, মার্কিন যুক্তরাষ্ট্রে তথ্য সুরক্ষা বিশ্লেষকরা 2029 সালের মধ্যে তাদের আজকের তুলনায় 31 শতাংশ বেশি নিযুক্ত হবেন। সাইবার নিরাপত্তার ক্ষেত্রে অনেক বৈচিত্র্য রয়েছে।

নেটওয়ার্ক নিরাপত্তা কি ভাল অর্থ প্রদান করে?

CIO রিপোর্ট করে যে সাইবার নিরাপত্তা পেশাদাররা বছরে গড়ে $116,000 ($55) উপার্জন করে। বিভিন্ন উত্স অনুমান করে যে কম্পিউটার নিরাপত্তা বিশেষজ্ঞরা সাধারণত বছরে প্রায় $74,000 উপার্জন করেন, যেখানে অবস্থান বেতনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

2020 সালে নেটওয়ার্কিং কি একটি ভাল ক্যারিয়ার?

উচ্চ বেতন, চমৎকার কাজের দৃষ্টিভঙ্গি এবং নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারদের জন্য অগণিত সুযোগের জন্য বেশ কিছু কারণ অবদান রাখে। একজন নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার হিসাবে, আপনি একটি পুরস্কৃত এবং উত্তেজনাপূর্ণ কর্মজীবনের পথের অপেক্ষায় থাকতে পারেন।

সরকার কোন সাইবার নিরাপত্তা সংস্থাগুলি ব্যবহার করে?

মার্কিন যুক্তরাষ্ট্রে সাইবার নিরাপত্তা জোরদার করার এবং র্যানসমওয়্যার মোকাবেলা করার প্রচারণার অংশ হিসাবে, সরকার প্রযুক্তি জায়ান্টদের একটি ত্রয়ী তালিকাভুক্ত করেছে - মাইক্রোসফ্ট, অ্যামাজন এবং অ্যালফাবেট। সাইবার সিকিউরিটি বিশেষজ্ঞ হিসেবে মাইক্রোসফটের সুনাম প্রতিষ্ঠার মাধ্যমে সরকারী চুক্তিগুলি মাইক্রোসফটকে উপকৃত করবে।

সাইবার নিরাপত্তার ক্ষেত্রে কোন কোম্পানি শীর্ষস্থানীয়?

আমাদের গবেষণা অনুসারে, কিছু সেরা এন্টারপ্রাইজ-শ্রেণির সাইবার নিরাপত্তা পরিষেবা প্রদানকারী হল Symantec, Check Point Software, Cisco, Palo Alto Networks, এবং McAfee। প্রায় সমস্ত শীর্ষ কোম্পানি নিরাপত্তা পরিষেবা প্রদান করে যেমন নেটওয়ার্ক নিরাপত্তা, ক্লাউড নিরাপত্তা, ইমেল নিরাপত্তা, এবং শেষ পয়েন্ট সুরক্ষা।

সাইবার নিরাপত্তা কি সরকারের জন্য কাজ করে?

2017 সালের শেষ পর্যন্ত, ফেডারেল, রাজ্য এবং স্থানীয় সরকার সংস্থাগুলিতে প্রায় 36,000টি সাইবার নিরাপত্তা পদ খোলা ছিল - এবং অতিরিক্ত প্রতিভার প্রয়োজন কেবলমাত্র বাড়তে চলেছে৷

Amazon কোন সাইবার সিকিউরিটি কোম্পানি ব্যবহার করে?

FireEye থেকে নিরাপত্তা প্রযুক্তি ব্যবহার করে ক্লাউড-নির্দিষ্ট হুমকি সনাক্ত করা হয়, উভয়ই AWS-এ হোস্ট করা হয়। FireEye, AWS অ্যাডভান্সড টেকনোলজি পার্টনার হিসেবে, পাবলিক, হাইব্রিড এবং প্রাইভেট ক্লাউড সুরক্ষিত করার জন্য ক্লাউড সমাধান অফার করে।

সাইবার নিরাপত্তা কি একটি চাকরির চাহিদা?

বর্তমানে, সাইবার সিকিউরিটির অভিজ্ঞতা সহ পেশাদারদের জন্য একটি উচ্চ চাহিদা রয়েছে, তাই এটি মনে হয় না যে কোনও ঘাটতি হবে। কম্পিউটার সায়েন্স পেশাদারদের চাহিদা ইতিমধ্যেই বেশি; নিরাপত্তা যোগ করা সেগুলিকে আরও গুরুত্বপূর্ণ এবং পছন্দনীয় করে তোলে৷

2020 সালে কি সাইবার নিরাপত্তার চাহিদা রয়েছে?

ন্যাশনাল অ্যাসোসিয়েশন অফ সফ্টওয়্যার অ্যান্ড সার্ভিসেস কোম্পানিজ (NASSCOM) এর অনুমানের উপর ভিত্তি করে, ভারত - 1,2 বিলিয়ন জনসংখ্যা সহ - বিশ্বের দ্বিতীয় বৃহত্তম সফ্টওয়্যার বাজার। 2020 সালের মধ্যে দ্রুত বর্ধনশীল দেশে 1 মিলিয়ন সাইবার নিরাপত্তা পেশাদারের চাহিদা থাকবে, কারণ এর অর্থনীতি দ্রুত বৃদ্ধি পাচ্ছে।

2021 সালে কি সাইবার নিরাপত্তার চাহিদা রয়েছে?

জনসংখ্যার প্রায় 3.8% 18 বছরের কম বয়সী। 2021 সালে সাইবার সিকিউরিটি চাকরির বৈশ্বিক চাহিদা 5 মিলিয়নে পৌঁছবে বলে আশা করা হচ্ছে। 2011 সাল পর্যন্ত, সাইবার নিরাপত্তা সেক্টরে কোন বেকারত্ব নেই।


  1. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা?

  2. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা কী দেখতে?

  3. কিভাবে কর্মক্ষেত্রে নেটওয়ার্ক নিরাপত্তা নিশ্চিত করবেন?

  4. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা কী খুঁজে পেতে?