কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তা কমিট কাজ কতক্ষণ?

সাইবার নিরাপত্তা কত ঘণ্টা কাজ করে?

একজন কর্মচারীর জন্য একটি সাধারণ সপ্তাহ হল 40 ঘন্টা। সময়সীমা পূরণ করতে বা সমস্যা সমাধানের জন্য কাজের সন্ধ্যা এবং সপ্তাহান্তের প্রয়োজন হতে পারে। বিভিন্ন কোম্পানীর জন্য কাজ করার জন্য একজন পরামর্শদাতাকে শহর বা এমনকি দেশ ভ্রমণের প্রয়োজন হতে পারে।

নেটওয়ার্ক নিরাপত্তা শিখতে কতক্ষণ সময় লাগে?

বেশিরভাগ লোকের জন্য, নিয়মিত অধ্যয়ন করতে দুই বছর বা তার বেশি সময় লাগবে সাইবার নিরাপত্তার মৌলিক ধারণাগুলির সাথে পরিচিত হতে এবং সেগুলি প্রয়োগ করতে। সাইবার নিরাপত্তা প্রশিক্ষণ এক থেকে দুই বছরের মধ্যে সময় নিতে পারে, ব্যক্তির পটভূমি এবং তারা কতটা গভীরভাবে যেতে চায় তার উপর নির্ভর করে।

নেটওয়ার্ক নিরাপত্তা কি কঠিন কাজ?

সাইবারসিকিউরিটিতে একটি ক্যারিয়ার মহান সন্তুষ্টি প্রদান করতে পারে, তবে এটি খুব চাপযুক্ত এবং চ্যালেঞ্জিংও হতে পারে। সাইবার সিকিউরিটি পজিশনগুলির মধ্যে কোন কোন কাজগুলি জড়িত, সেইসাথে এই ভূমিকাগুলির বৈশিষ্ট্য এবং ব্যক্তিত্বের বৈশিষ্ট্যগুলি খুঁজে বের করা, আপনি সাইবারসিকিউরিটিতে ক্যারিয়ার চান কিনা তা নির্ধারণ করতে আপনাকে সাহায্য করতে পারে৷

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কোন সার্টিফিকেশন সেরা?

একজন নৈতিক হ্যাকার হল একজন ব্যক্তি যিনি প্রত্যয়িত হয়েছেন। আমি একজন সার্টিফাইড ইনফরমেশন সিকিউরিটি ম্যানেজার (সিআইএসএম).... সিকিউরিটি+ হল কম্পটিআইএর সার্টিফিকেশন প্রোগ্রাম... সিআইএসএসপি (সার্টিফাইড ইনফরমেশন সিস্টেম সিকিউরিটি প্রফেশনাল) সার্টিফিকেশন... জিআইএসি সিকিউরিটি এসেনশিয়ালস নামে একটি অনলাইন কোর্স আছে... AECSA এর অর্থ EC-কাউন্সিল সার্টিফাইড সিকিউরিটি অ্যানালিস্ট... GIAC পেনিট্রেশন টেস্টার GPEN নামেও পরিচিত।

নেটওয়ার্ক নিরাপত্তা কি শেখা কঠিন?

সাইবার নিরাপত্তার ডিগ্রী অন্য কিছু প্রোগ্রামের তুলনায় কঠিন হওয়া সত্ত্বেও, এর জন্য উন্নত গণিত বা নিবিড় ল্যাব ওয়ার্ক বা ব্যবহারিক প্রয়োজন নেই, যা এটি পরিচালনা করা আরও সহজ করে তুলতে পারে।

সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞ হতে কতক্ষণ সময় লাগে?

সাইবার শিল্পে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য আপনার প্রয়োজনীয় দক্ষতা পেতে, আপনাকে সাধারণত আপনার ডিপ্লোমা পেতে প্রায় দুই থেকে চার বছর ব্যয় করতে হবে। আপনি কল্পনা করতে পারেন, কলেজ টিউশন বেশ কিছুটা পরিবর্তিত হয়। আপনি বুট ক্যাম্পের মাধ্যমে আরও ব্যবহারিক, হাতে-কলমে শিখতে পারবেন। উপরন্তু, তারা কলেজের চার বছরের তুলনায় অনেক ছোট - সাইবার বুটক্যাম্প 12 থেকে 15 মাস ধরে চলে।

সাইবার নিরাপত্তা শিখতে কি খুব দেরি হয়ে গেছে?

আপনি সাইবার নিরাপত্তায় আগ্রহী হলে, শুরু করার জন্য আপনার অপেক্ষা করা উচিত নয়। ইন্ডাস্ট্রিতে, আমি এমন অনেক লোককে চিনি যারা তাদের চল্লিশ এবং পঞ্চাশের দশকে শুরু করেছিলেন। আপনি সাইবার সিকিউরিটি জ্ঞান অর্জন করতে পারেন, মিশনটি বুঝতে পারেন এবং কিছু সার্টিফিকেশন সম্পূর্ণ করার মাধ্যমে এই ক্রমবর্ধমান ক্ষেত্রের মধ্যে একজন ম্যানেজার বা নেতা হয়ে উঠতে পারেন৷

নিরাপত্তার আগে আমার কি নেটওয়ার্কিং শিখতে হবে?

নিরাপত্তা জন্য যারা মত লগ? ? তথ্য প্রযুক্তি নিয়ে কাজ করার সময় এই বিষয়গুলো মাথায় রাখা খুবই জরুরি। সাইবার সিকিউরিটি হল এমন একটি ক্ষেত্র যার সাথে সবার আগে ডাইভিং করার আগে পরিচিত হওয়া উচিত। এটি আপনাকে বিভিন্ন কম্পিউটার সিস্টেমে ক্লাউড আইওটি ডিভাইসগুলির নেটওয়ার্কিং সম্পর্কে একটি বিস্তৃত ধারণা প্রদান করে৷

নেটওয়ার্ক নিরাপত্তা কি চাপের?

সাইবার নিরাপত্তা চাপ হতে পারে। একজন সাইবার নিরাপত্তা পেশাদার হিসাবে, আপনার কাজ প্রায়শই অত্যন্ত চাপযুক্ত, বিশেষ করে যদি আপনাকে ঘটনাগুলি পরিচালনা করতে হয়, কারণ গুরুতর ঘটনাগুলির সমাধান করার জন্য সমস্ত হাতের প্রয়োজন হতে পারে। পরিবর্তে, এর ফলে ঘটনাটি ধারণ করতে আরও ঘন্টা কাজ করা হয়।

সাইবার নিরাপত্তা কি একটি চাপপূর্ণ কাজ?

নিরাপত্তা পেশাদাররা সাইবার নিরাপত্তা চাপের ব্যাপক মহামারীতে ভুগছেন। স্ট্রেস সহজেই নিরাপত্তায় কাজ করার পার্শ্বপ্রতিক্রিয়া হিসেবে দেখা যায়। প্রায় সব সাইবার দলে সম্পদের ঘাটতি রয়েছে, এবং এর মারাত্মক পরিণতি হতে পারে।

সেরা নেটওয়ার্ক নিরাপত্তা সার্টিফিকেশন কোনটি?

একজন নৈতিক হ্যাকার হল একজন ব্যক্তি যিনি প্রত্যয়িত হয়েছেন। CISSP পদবী একজন পেশাদারকে নির্দেশ করে যিনি সফলভাবে এক বা একাধিক সার্টিফিকেশন পরীক্ষা সম্পন্ন করেছেন... CISM-এর লক্ষ্য হল একটি প্রতিষ্ঠানের তথ্য নিরাপত্তা পর্যাপ্ত কিনা তা নির্ধারণ করা। একজন সার্টিফাইড ক্লাউড সিকিউরিটি প্রফেশনাল হল ক্লাউডের জন্য একজন প্রত্যয়িত নিরাপত্তা পেশাদার। একটি তথ্য সিস্টেম অডিটর একটি প্রত্যয়িত তথ্য সিস্টেম অডিটর. শিখুন কিভাবে একজন COBIT 5 সার্টিফাইড প্রফেশনাল হতে হয়।

নেটওয়ার্ক নিরাপত্তা সার্টিফিকেশন কি?

একটি তথ্য নিরাপত্তা শংসাপত্র থাকা একজন নিয়োগকর্তার কাছে প্রমাণ করে যে আপনি সাইবার নিরাপত্তা বা তথ্য প্রযুক্তিতে চাকরি সুরক্ষিত করার জন্য প্রয়োজনীয় জ্ঞান এবং দক্ষতার শিল্পের মান পূরণ করেন।

আমি একটি নেটওয়ার্ক নিরাপত্তা শংসাপত্র দিয়ে কী করতে পারি?

একজন পরামর্শদাতার ভূমিকা প্রায়শই এন্ট্রি লেভেলে থাকে। বিশ্লেষকদের ভূমিকা শুধুমাত্র একটি এজেন্সির অংশ হিসাবে অন্যান্য কোম্পানির সাথে পরামর্শ করার থেকে আলাদা, তারা সেই সংস্থার অংশ যা ভিতরে নিরাপত্তা ব্যবস্থা বজায় রাখে। নেতৃত্বের বিভিন্ন ভূমিকা আছে।

কোন নিরাপত্তা শংসাপত্র নতুনদের জন্য সবচেয়ে ভালো?

APTIE SECURITY+ নিরাপত্তার জন্য আমাদের পদক্ষেপ। SSCP সার্টিফিকেশন আপনাকে একজন সিস্টেম সিকিউরিটি সার্টিফাইড প্র্যাকটিশনার হিসেবে যোগ্য করে তোলে। আমি একজন সার্টিফাইড এথিক্যাল হ্যাকার (CEH)। OSP (অফেন্সিভ সিকিউরিটি সার্টিফাইড প্রফেশনাল) হল অফেন্সিভ সিকিউরিটির একটি সার্টিফিকেশন। ক্লাউড সিকিউরিটি প্রফেশনালদের সার্টিফিকেশন IED ক্লাউড সিকিউরিটি প্রফেশনাল (CCSP)


  1. নেটওয়ার্ক নিরাপত্তায় কিভাবে কাজ করবেন?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা কিভাবে কাজ করে?

  3. আমাদের মধ্যে নেটওয়ার্ক নিরাপত্তা ব্যবস্থা কতটা ভালো?

  4. আমি নেটওয়ার্ক নিরাপত্তায় কতক্ষণ কাজ করব?