কম্পিউটার

কিভাবে একটি ডিগ্রী ছাড়া নেটওয়ার্ক নিরাপত্তা পেতে?

সাইবার সিকিউরিটিতে যেতে আমার কি কোনো ডিগ্রি দরকার?

বেশিরভাগ কোম্পানিতে এখন সাইবার সিকিউরিটি পেশাদারদের স্নাতক ডিগ্রি থাকা প্রয়োজন, কিন্তু কিছু কোম্পানি এমন প্রার্থীদের চাকরির প্রস্তাব দেয় যাদের সার্টিফিকেশন আছে। প্রযুক্তি বা নিরাপত্তা বিষয়ে পূর্ব অভিজ্ঞতা থাকলে এন্ট্রি-লেভেলের চাকরি পাওয়া সম্ভব।

আপনি কি ডিগ্রি ছাড়া সাইবার নিরাপত্তায় সফল হতে পারেন?

একটি এন্ট্রি-লেভেল সাইবারসিকিউরিটি কাজ শুরু করার জন্য ডিগ্রির প্রয়োজন হয় না, তবে অসংখ্য এন্ট্রি-লেভেল সুযোগ রয়েছে। যদিও এটি লক্ষ করা গুরুত্বপূর্ণ যে কিছু নিয়োগকর্তাদের একটি নির্দিষ্ট পদের জন্য আবেদনকারীদের সঠিক দক্ষতা রয়েছে তা প্রমাণ করার জন্য অতিরিক্ত প্রশিক্ষণের প্রয়োজন, এটি লক্ষণীয় যে অনেকেই তা করেন না।

আমি কিভাবে ডিগ্রী ছাড়া নেটওয়ার্ক নিরাপত্তা পেতে পারি?

আপনার সাইবার নিরাপত্তা কর্মজীবনের প্রথম ধাপ হিসেবে, একটি সার্টিফিকেশন পান। CompTIA সিকিউরিটি+ এবং সার্টিফাইড এথিক্যাল হ্যাকার হল দারুণ যোগ্যতা। আপনি কীভাবে আপনার দক্ষতা প্রদর্শন করতে পারেন তা খুঁজে বের করুন... খুব নিচ থেকে শুরু করা প্রয়োজন হতে পারে।

সাইবার নিরাপত্তায় আমার কোন ডিগ্রি থাকতে হবে?

সাইবার সিকিউরিটি, কম্পিউটার সায়েন্স বা সংশ্লিষ্ট ক্ষেত্রে স্নাতক ডিগ্রি এবং এন্ট্রি-লেভেল পদের জন্য কিছু পেশাদার অভিজ্ঞতা প্রয়োজন। যদি তারা আরও অভিজ্ঞতা, সার্টিফিকেশন এবং শিক্ষা অর্জন করে, ফরেনসিক বিশেষজ্ঞরা মধ্যস্তর এবং উচ্চস্তরের চাকরি পেতে পারেন।

সাইবার নিরাপত্তার জন্য ডিগ্রি কি প্রয়োজনীয়?

সাইবার সিকিউরিটিতে ক্যারিয়ার শুরু করার জন্য ডিগ্রী থাকা আবশ্যক নয়, তবে CompTIA সিকিউরিটি+ এবং সার্টিফাইড এথিক্যাল হ্যাকারের মতো প্রাসঙ্গিক সার্টিফিকেশন অবশ্যই সহায়ক হবে। যেহেতু আপনি এতে সময় এবং অর্থ বিনিয়োগ করেছেন, আপনি সাইবার নিরাপত্তার বিষয়ে কতটা গুরুতর তা দেখান। আপনি এটির কিছু প্রাথমিক জ্ঞানও প্রদর্শন করেন।

কোন অভিজ্ঞতা ছাড়াই আমি কীভাবে সাইবার নিরাপত্তায় যেতে পারি?

আপনি বর্তমানে যে পটভূমি এবং ভূমিকা রাখেন। কোন পূর্ব অভিজ্ঞতা ছাড়াই কিভাবে একজন আইটি পেশাদার হতে হয় তা শিখুন। LinkedIn নেটওয়ার্ক করার একটি দুর্দান্ত উপায়। আপনার আরাম জোন খুঁজে পান। এই প্রযুক্তি আপনার মনোযোগ প্রয়োজন. এন্ট্রি লেভেল পজিশনে, আপনি নিম্নলিখিত বেতন আশা করতে পারেন।


  1. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা ক্ষেত্রে পেতে?

  2. আমি কিভাবে আমার নেটওয়ার্ক নিরাপত্তা কী পেতে পারি?

  3. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা পেতে যেতে হবে?

  4. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা তালিকা পেতে?