কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তা কোথায় শুরু করবেন?

সাইবার নিরাপত্তার জন্য আমার কোথায় যাওয়া শুরু করা উচিত?

সাধারণ আইটি প্রশিক্ষণ লাভের জন্য, আপনাকে আইটি-তে ইন্টার্নশিপ বা শিক্ষানবিশের জন্য যেতে পরামর্শ দেওয়া হচ্ছে। নিশ্চিত করুন যে আপনার আগ্রহগুলি আপনার সিদ্ধান্ত গ্রহণের অগ্রভাগে রয়েছে। আপনার অভিজ্ঞতা থেকে শিখুন. একটি স্বনামধন্য প্রতিষ্ঠান থেকে একটি স্নাতক ডিগ্রী। এই পদের সাথে প্রাসঙ্গিক কাজের অভিজ্ঞতা। আইটি দক্ষতা দ্বারা আসা কঠিন. তথ্য প্রযুক্তি বিশেষজ্ঞ সার্টিফিকেশন. আইটি শিল্পের সাফল্য।

নেটওয়ার্ক নিরাপত্তা কখন?

সাইবার নিরাপত্তা নিয়ে প্রথম গবেষণা প্রকল্পটি 1972 সালে সংঘটিত হয়েছিল যখন অ্যাডভান্সড রিসার্চ প্রজেক্টস এজেন্সি নেটওয়ার্ক, যা ইন্টারনেটের অগ্রদূত হিসাবে কাজ করেছিল, বিকাশ করা হচ্ছিল। ARPANET-এ দূরবর্তী কম্পিউটার নেটওয়ার্কিংয়ের জন্য বিভিন্ন ধরনের প্রোটোকল তৈরি করা হয়েছিল।

সাইবার নিরাপত্তা শুরু করতে আমাকে কী শিখতে হবে?

জলবায়ু সম্পর্কে ধারণা পেতে টুইটারে সাইবার নিরাপত্তা প্রচারকদের অনুসরণ করুন। আপনি একই সময়ে পড়তে এবং অনুশীলন করতে পারেন। শুধু পড়ার পরিবর্তে আপনার গভীর শিক্ষার দিকে মনোনিবেশ করা উচিত। বিদ্বেষপূর্ণ মনোভাব তৈরি করুন.... ভয়কে কখনই আপনার পথে দাঁড়াতে দেবেন না।

আমরা কি 12 তারিখের পরে সাইবার নিরাপত্তা করতে পারি?

12 শ্রেণী থেকে স্নাতক হওয়ার পর, শিক্ষার্থীরা কম্পিউটার সায়েন্স এবং সাইবার সিকিউরিটিতে একটি বি টেক ডিগ্রি বা একটি বি এসসি ডিগ্রি নিয়ে স্বীকৃতি পেতে পারে। প্রার্থী একটি UG বা PG কোর্স হিসাবে সাইবার নিরাপত্তা একটি ডিপ্লোমা অর্জন করতে পারেন. দশ থেকে এক বছর হল গড় কোর্সের সময়কাল।


  1. নেটওয়ার্ক নিরাপত্তা কী কোথায়?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা avast কোথায়?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা কোথায়?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা শেখার সময় কোথায় শুরু করবেন?