কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তা কোথায়?

নেটওয়ার্ক নিরাপত্তা কি?

নেটওয়ার্ক নিরাপত্তার পরিপ্রেক্ষিতে, আপনার নেটওয়ার্ক, ডেটা এবং অন্যান্য ডিভাইসগুলিকে অপব্যবহার থেকে রক্ষা করার জন্য ডিজাইন করা যেকোন কার্যকলাপ। বিভিন্ন হার্ডওয়্যারের পাশাপাশি সফ্টওয়্যার প্রযুক্তি জড়িত। এতে বিভিন্ন ধরনের হুমকি দেওয়া হয়। আপনার নেটওয়ার্ক লঙ্ঘন বা এই ক্ষতিকারক ফাইল দ্বারা অনুপ্রবেশ করা যাবে না. একটি নেটওয়ার্কের অ্যাক্সেস কার্যকর নেটওয়ার্ক নিরাপত্তার মাধ্যমে কার্যকরভাবে নিয়ন্ত্রণ করা যেতে পারে।

নেটওয়ার্ক নিরাপত্তা কি এবং এর প্রকারগুলি কি?

নিরাপত্তা হল আপনার নেটওয়ার্কে লঙ্ঘন, অনুপ্রবেশ এবং অন্যান্য ধরনের হুমকি প্রতিরোধ করার একটি উপায়। অ্যাক্সেস কন্ট্রোল এবং ভাইরাস স্ক্যানিং সফ্টওয়্যার ছাড়াও, নেটওয়ার্ক নিরাপত্তা অ্যাপ্লিকেশন নিরাপত্তা, নেটওয়ার্ক বিশ্লেষণ, এবং অন্যান্য ধরনের নেটওয়ার্ক-সম্পর্কিত নিরাপত্তা (এন্ডপয়েন্ট, ওয়েব, ওয়্যারলেস), ফায়ারওয়াল, এবং VPN এনক্রিপশন জড়িত।

নেটওয়ার্ক নিরাপত্তা কেন?

একটি নেটওয়ার্ক সুরক্ষিত করার জন্য পদক্ষেপ নেওয়ার অর্থ নিশ্চিত করা যে কোনও ক্ষতিকারক ব্যবহারকারী, ডিভাইস বা তথ্যের অপব্যবহার বা দুর্ঘটনাবশত ধ্বংস করা হয়নি। একটি নেটওয়ার্ক মসৃণভাবে চলে এবং সমস্ত বৈধ ব্যবহারকারীরা নিরাপদ তা নিশ্চিত করতে, নেটওয়ার্ক নিরাপত্তা অপরিহার্য। একটি নেটওয়ার্ক অননুমোদিত ব্যবহারকারীদের দ্বারা অ্যাক্সেস করা থেকে ব্লক করা হয়েছে৷

নেটওয়ার্ক নিরাপত্তা উদাহরণ কি?

একটি নেটওয়ার্কের নিরাপত্তা তার কম্পিউটার নেটওয়ার্কের মধ্যে থেকে ফাইল এবং ডিরেক্টরিতে অননুমোদিত অ্যাক্সেস প্রতিরোধ করে, এর ফাইল এবং ডিরেক্টরিগুলিকে হ্যাকিং এবং অপব্যবহার থেকে রক্ষা করে। ভাইরাস সুরক্ষা সিস্টেম হল নেটওয়ার্ক নিরাপত্তার একটি রূপ।


  1. পিসিতে নেটওয়ার্ক নিরাপত্তা কী কোথায়?

  2. রোকুতে নেটওয়ার্ক নিরাপত্তা কী কোথায়?

  3. রেজিস্ট্রিতে নেটওয়ার্ক নিরাপত্তা কী কোথায় আছে?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা কোথায়?