কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তা লক্ষ্য অর্জনের প্রয়োজনীয়তা কি?

নেটওয়ার্ক নিরাপত্তার প্রয়োজনীয়তা কী?

আমরা অ্যাপ্লিকেশন নিরাপত্তা, সুরক্ষিত কোডিং, এবং নিরাপদ ডিফল্ট অফার করি... কম্পিউটার সিস্টেমে অ্যাক্সেস নিয়ন্ত্রণ, প্রমাণীকরণ এবং মাল্টি-ফ্যাক্টর প্রমাণীকরণ। সফটওয়্যার যা কম্পিউটারকে রক্ষা করে। অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার, ইত্যাদি নিরাপত্তা যা ডেটা কেন্দ্রিক। কোডের অস্পষ্টতা। এনক্রিপশন প্রক্রিয়া। একটি অ্যান্টি-ভাইরাস প্রোগ্রাম। HID সিস্টেম হোস্ট কার্যকলাপের উপর ভিত্তি করে অনুপ্রবেশ সনাক্ত করে।

নিরাপত্তা নেটওয়ার্কের লক্ষ্য কী?

একটি নেটওয়ার্কের নিরাপত্তা তিনটি প্রাথমিক লক্ষ্যের উপর ভিত্তি করে হওয়া উচিত:গোপনীয়তা, অখণ্ডতা এবং প্রাপ্যতা। নীচে একটি চিত্র রয়েছে যা CIA ত্রিভুজকে চিত্রিত করে, যা নেটওয়ার্ক নিরাপত্তার তিনটি স্তম্ভকে প্রতিনিধিত্ব করে৷

কীভাবে নেটওয়ার্ক নিরাপত্তা অর্জন করা যায়?

নিশ্চিত করুন যে আপনি ইন্টারনেটে সংযোগ করতে এবং আপনার ব্যক্তিগত নেটওয়ার্ক সংযোগগুলিকে সুরক্ষিত রাখতে একটি VPN ব্যবহার করছেন৷ ব্যবহারকারীদের শক্তিশালী প্রমাণীকরণ পদ্ধতির সাথে প্রমাণীকরণ করতে হবে, যেমন ওয়ান-টাইম পাসওয়ার্ড টোকেন বা শংসাপত্রের উপর ভিত্তি করে স্মার্টকার্ড।

একটি নেটওয়ার্ক নিরাপত্তা প্রোগ্রামের পাঁচটি লক্ষ্য কী কী?

গোপনীয়তা, প্রাপ্যতা, সততা, জবাবদিহিতা এবং নিশ্চয়তা ছাড়াও, পাঁচটি নিরাপত্তা লক্ষ্য রয়েছে৷

নেটওয়ার্ক এবং কম্পিউটার নিরাপত্তার জন্য ৫টি প্রয়োজনীয় প্রয়োজনীয়তা কী?

ব্যবহারকারী, হোস্ট, অ্যাপ্লিকেশন, পরিষেবা এবং সংস্থানগুলিকে অবশ্যই সঠিকভাবে চিহ্নিত করতে এবং ইতিবাচকভাবে চিহ্নিত করতে সক্ষম হতে হবে। একটি বিল্ডিং এর পরিধি নিরাপত্তা... আপনার তথ্য সুরক্ষা. তথ্য রক্ষা করার জন্য মনিটরিং. একটি পলিসি ম্যানেজমেন্ট সিস্টেম।

একটি নেটওয়ার্কের প্রাথমিক প্রয়োজনীয়তাগুলি কী কী?

আপনার নেটওয়ার্ক কেবল এবং সংযোগকারী দ্বারা সংযুক্ত, যা আপনার কম্পিউটার, প্রিন্টার, সার্ভার এবং অন্যান্য সরঞ্জাম সংযুক্ত করে। আমার একটি রাউটার আছে.... একটি ওয়্যারলেস অ্যাক্সেস পয়েন্ট ইন্সটল করাও সম্ভব.... ইন্টারনেটে অ্যাক্সেস আবশ্যক। ফায়ারওয়াল যাতে হার্ডওয়্যার উপাদান আছে।

3টি প্রধান নিরাপত্তা লক্ষ্য কী কী?

সমস্ত নিরাপত্তা কর্মসূচির একটি ভিত্তি হল CIA ট্রায়াড, যা গোপনীয়তা, অখণ্ডতা এবং প্রাপ্যতার প্রতিনিধিত্ব করে৷

নেটওয়ার্কের লক্ষ্য কী?

নেটওয়ার্কগুলি সম্পদ ভাগ করার জন্য একত্রিত হয়। এটি কম্পিউটার নেটওয়ার্কের প্রধান লক্ষ্য... অর্থ - উৎপাদনশীলতা বৃদ্ধির পাশাপাশি, একটি কম্পিউটার নেটওয়ার্ক আপনার অর্থও বাঁচাতে পারে। নির্ভরযোগ্যতা একটি উচ্চ স্তরের. আমি কর্মক্ষমতা উন্নত করতে চাই... যোগাযোগের জন্য ব্যবহৃত মাধ্যম।

নেটওয়ার্ক নিরাপত্তার প্রধান লক্ষ্যগুলি কী কী?

গোপনীয়তা, অখণ্ডতা এবং প্রাপ্যতা বজায় রাখা নেটওয়ার্ক নিরাপত্তার প্রাথমিক উদ্দেশ্য। CIA ত্রিভুজটি সাধারণত এই তিনটি নেটওয়ার্ক নিরাপত্তা স্তম্ভ বর্ণনা করতে ব্যবহৃত হয়। সততা বলতে ডেটার নির্ভরযোগ্যতা এবং অননুমোদিত ব্যবহারকারীদের দ্বারা এটি পরিবর্তন করা হয়নি তা বোঝায়৷

তথ্য নিরাপত্তা ব্যবস্থাপনার ৫টি নীতি কী কী?

মার্কিন যুক্তরাষ্ট্রে তথ্য নিশ্চিতকরণ মডেলের পাঁচটি স্তম্ভের অংশ হিসাবে, প্রতিরক্ষা বিভাগ বাধ্যতামূলক করে যে ব্যবহারকারীর ডেটা অননুমোদিত অ্যাক্সেস, পরিবর্তন, প্রকাশ বা ধ্বংস থেকে সুরক্ষিত থাকবে৷

নিরাপত্তার লক্ষ্যগুলি কী কী?

তথ্য গোপন রাখতে হবে। নিশ্চিত করুন যে ডেটা অক্ষত রাখা হয়েছে। অনুমোদিত ব্যবহারকারীদের ডেটা অ্যাক্সেস প্রদান করুন।


  1. নেটওয়ার্ক নিরাপত্তা নীতি কি কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তার ধরন কি কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তার ডোমেইন কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা স্তর কি?