কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তার মৌলিক সুরক্ষাগুলি কী কী?

নেটওয়ার্ক সুরক্ষা কি?

একটি নেটওয়ার্ক নিরাপত্তা সুরক্ষা হল নেটওয়ার্ক নিরাপত্তা হুমকি কমাতে, এড়াতে বা প্রতিরোধ করার একটি উপায়। নেটওয়ার্কগুলিকে সুরক্ষিত করার জন্য, প্রয়োজনীয় নিরাপত্তার স্তরের উপর নির্ভর করে বিভিন্ন কৌশল নিযুক্ত করা হয়।

নেটওয়ার্ক নিরাপত্তার মূল বিষয়গুলো কী?

আপনার নেটওয়ার্ক এবং সার্ভারে সহজে অ্যাক্সেস দেবেন না। আপনার নেটওয়ার্কে কার অ্যাক্সেস আছে তা সীমিত করার লক্ষ্য রাখুন। পাসওয়ার্ডের ক্ষেত্রে আপনি সর্বোত্তম অনুশীলনগুলি অনুসরণ করছেন তা নিশ্চিত করুন... একটি সুরক্ষিত পরিবেশে ডিভাইস এবং সার্ভার। নিশ্চিত করুন যে আপনার নিরাপত্তা আপ টু ডেট আছে... কিভাবে একটি নেটওয়ার্কে অ্যাপ্লিকেশনের সমস্যা সমাধান করবেন। হার্ডওয়্যারের সাথে কাজ করার জন্য টুল।

নিরাপত্তা সুরক্ষার উদাহরণ কী?

নিম্নলিখিতগুলির মধ্যে কয়েকটি হল:ভাইরাস স্ক্যানার, ফায়ারওয়াল, অপারেটিং সিস্টেম লগগুলির নিরীক্ষণ, সফ্টওয়্যার লগ, সংস্করণ নিয়ন্ত্রণ, এবং নথি স্বভাবের সার্টিফিকেশন। সংবেদনশীল ব্যক্তিগত স্বাস্থ্য তথ্য সংরক্ষণ এবং প্রেরণ করার সময় এটি এনক্রিপ্ট করা বিশেষভাবে গুরুত্বপূর্ণ৷

ইন্টারনেট এবং নেটওয়ার্ক আক্রমণের বিরুদ্ধে 5টি সুরক্ষা কী কী?

ভবনগুলিতে অ্যাক্সেস নিয়ন্ত্রণ করা নিরাপত্তার একটি গুরুত্বপূর্ণ উপাদান....... সমস্ত সফ্টওয়্যার আপডেট করা উচিত, তবে সেই সতর্কতাগুলি বজায় রাখুন৷ আপনার নেটওয়ার্ক সর্বোচ্চ পারফরম্যান্সে চলমান রাখতে আপডেটগুলি গুরুত্বপূর্ণ৷ লক্ষ্য হল সফ্টওয়্যারকে প্রমিত করা.... নেটওয়ার্ক সুরক্ষা ব্যবস্থা ব্যবহার করে আপনার নেটওয়ার্ককে সুরক্ষিত করুন। কর্মীদের জন্য একটি প্রশিক্ষণ প্রোগ্রাম।

নেটওয়ার্ক নিরাপত্তার ধরন কি কি?

সিস্টেম অ্যাক্সেস করার অধিকার. অ্যান্টিভাইরাস এবং অ্যান্টিস্পাইওয়্যারের মতো ম্যালওয়্যার সনাক্ত এবং প্রতিরোধ করতে ব্যবহৃত সফ্টওয়্যার৷ অ্যাপ্লিকেশন কোডের নিরাপত্তা... একটি আচরণগত বিশ্লেষণ পদ্ধতি। ... প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের মাধ্যমে ডেটা ক্ষতি প্রতিরোধ করুন। পরিষেবা আক্রমণের বিতরণ অস্বীকার প্রতিরোধ করার একটি পদ্ধতি। ইমেল নিরাপত্তা সম্পর্কে কয়েকটি শব্দ... ফায়ারওয়াল আছে।

5টি সুরক্ষা কী কী?

ফেডারেল কমিউনিকেশন কমিশনের রেগুলেশন *164.312(e)(1) রেগুলেশন নির্ধারণ করে... রেগুলেশনে প্রমাণীকরণের প্রয়োজনীয়তা *164.312(d)... আমি যে অ্যাক্সেস কন্ট্রোল রেগুলেশনের কথা বলছি তা হল *164.312(a)( 1).... অডিট কন্ট্রোলগুলি রেগুলেশন 164.312(b) এ বর্ণিত হয়েছে... ডেটার অখণ্ডতা §164.312(c)(1)

সুরক্ষার উদাহরণ কী?

বিল্ডিং অ্যাক্সেসের অনুমতি দিতে একটি ফটো শনাক্তকরণ সিস্টেম এবং সোয়াইপ কার্ড ব্যবহার করা। PHI-সম্বলিত ফাইল এবং অফিসগুলি সুরক্ষিত করা উচিত। PHI কে সর্বজনীন দৃশ্যমানতা থেকে রক্ষা করার একটি উপায় হল কম্পিউটার স্ক্রীন বন্ধ করা। ডেস্কটপে ব্যক্তিগত স্বাস্থ্য সংক্রান্ত তথ্য ন্যূনতম রাখা। PHI-যুক্ত নথিগুলি নিষ্পত্তি করুন যেগুলির আর প্রয়োজন নেই৷

চার ধরনের নেটওয়ার্ক নিরাপত্তা কী কী?

অ্যাক্সেস কন্ট্রোল এবং ভাইরাস স্ক্যানিং সফ্টওয়্যার ছাড়াও, নেটওয়ার্ক নিরাপত্তা অ্যাপ্লিকেশন নিরাপত্তা, নেটওয়ার্ক বিশ্লেষণ, এবং অন্যান্য ধরনের নেটওয়ার্ক-সম্পর্কিত নিরাপত্তা (এন্ডপয়েন্ট, ওয়েব, ওয়্যারলেস), ফায়ারওয়াল, এবং VPN এনক্রিপশন জড়িত।

নেটওয়ার্ক নিরাপত্তা ব্যাখ্যা কি?

একটি নেটওয়ার্কের ব্যবহারযোগ্যতা এবং অখণ্ডতা রক্ষা করে এমন প্রযুক্তির একটি সেটকে নেটওয়ার্ক নিরাপত্তা বলা হয়। এটি একটি নেটওয়ার্কের মধ্যে প্রবেশ বা প্রসারিত হতে সম্ভাব্য হুমকির একটি বিন্যাস প্রতিরোধ করে৷

নেটওয়ার্ক নিরাপত্তার তিনটি প্রধান নীতি কী কী?

একটি নেটওয়ার্কে নিরাপত্তা C-I-A নীতি (গোপনীয়তা, অখণ্ডতা এবং প্রাপ্যতা) দ্বারা সংজ্ঞায়িত করা হয়। এটা সম্ভব যে এই নীতিগুলির একটি অন্যটির চেয়ে বেশি গুরুত্বপূর্ণ, প্রয়োগ এবং প্রসঙ্গের উপর নির্ভর করে৷

3টি নিরাপত্তা সুরক্ষা কী কী?

HIPAA নিরাপত্তা নিয়মের অংশ হিসাবে, তিন ধরনের সুরক্ষার প্রয়োজন:প্রশাসনিক, শারীরিক এবং প্রযুক্তিগত ব্যবস্থা৷

নিরাপত্তা সুরক্ষা কি?

একটি তথ্য সিস্টেমের নিরাপত্তা ব্যবস্থা এবং নিয়ন্ত্রণগুলি এর নিরাপত্তা প্রয়োজনীয়তা দ্বারা সংজ্ঞায়িত করা হয়। কর্মীদের, শারীরিক গঠন এবং এলাকার নিরাপত্তা নিশ্চিত করে সেগুলি সহ বিভিন্ন ধরনের সুরক্ষা ব্যবস্থা রয়েছে৷

চারটি নিরাপত্তা সুরক্ষা কী কী?

HIPAA সিকিউরিটি রুল স্ট্যান্ডার্ডস এবং ইমপ্লিমেন্টেশন স্পেসিফিকেশনের চারটি প্রধান বিভাগ রয়েছে। তারা নিম্নলিখিত চারটি ডোমেনে সম্মতি অর্জনে সহায়তা করে এমন সুরক্ষা সুরক্ষাগুলি সনাক্ত করে:শারীরিক; প্রশাসনিক; প্রযুক্তিগত; এবং নীতি, পদ্ধতি, এবং ডকুমেন্টেশন।

কীভাবে নেটওয়ার্ক আক্রমণ প্রতিরোধ করা যায়?

সাইবার আক্রমণ প্রতিরোধ করার জন্য এখানে কয়েকটি সাধারণ পদ্ধতি রয়েছে:একটি সাইবার নিরাপত্তা নীতি তৈরি করা। নিরাপত্তা সমস্যা সম্পর্কে জনসাধারণকে শিক্ষিত করা। অ্যান্টি-স্প্যাম সফ্টওয়্যার এবং অ্যান্টিভাইরাস ফিল্টার সেট আপ করুন।

পাঁচটি প্রধান ধরনের নেটওয়ার্ক আক্রমণ কী কী?

একজন আক্রমণকারী যে অনুমতি ছাড়াই নেটওয়ার্কে অ্যাক্সেস লাভ করে তাকে অননুমোদিত অ্যাক্সেস বলা হয়। একটি আক্রমণ যা একটি ডিস্ট্রিবিউটেড ডিনায়েল অফ সার্ভিস (DDoS) এর মাধ্যমে একটি ওয়েবসাইটকে ব্যাহত করে.... মাঝখানে একজন ব্যক্তির দ্বারা একটি আক্রমণ সংঘটিত হয়৷ কোডের উপর একটি আক্রমণ এবং SQL ডাটাবেসের উপর একটি SQL ইনজেকশন আক্রমণ... একটি বিশেষাধিকার বৃদ্ধি ঘটেছে। একজন অভ্যন্তরীণ ব্যক্তির হুমকি।

5টি মৌলিক ইন্টারনেট নিরাপত্তা সমস্যা কী কী?

শূন্য-দিনের দুর্বলতা হিসাবে পরিচিত, এগুলি সফ্টওয়্যারের জন্য হুমকি যা বিক্রেতারা জানেন না... ফিশিং জড়িত এমন ধরণের স্ক্যাম৷ র‍্যানসমওয়্যারের সমস্যা... কম্পিউটারে ম্যালওয়্যার আছে। একটি DDoS আক্রমণ।

সাইবার সুরক্ষা ব্যবস্থা কী?

কর্ম, ডিভাইস, পদ্ধতি, কৌশল, ইত্যাদি সহ একটি তথ্য সিস্টেমের দুর্বলতা কমানোর জন্য নেওয়া ব্যবস্থা(গুলি)।

  1. নেটওয়ার্ক নিরাপত্তার ধরন কি কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তার ডোমেইন কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা স্তর কি?