কম্পিউটার

কিভাবে সাইবার সিকিউরিটি জব ফেয়ার করতে হয়?

এন্ট্রি-লেভেল সাইবার নিরাপত্তার একটি ভালো কাজ কী?

সাইবার সিকিউরিটির ক্ষেত্রে ম্যানেজার/বিশ্লেষক... সাইবার সিকিউরিটির অগ্রভাগে পেশাদার। উত্তরদাতাকে ঘটনার তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে। আমি একজন বিশেষজ্ঞ ক্রিপ্টোগ্রাফার... আর্কিটেক্ট, নিরাপত্তা ক্ষেত্রে কাজ করছি... একজন নিরাপত্তা নিরীক্ষক থাকা জরুরী। ফরেনসিক অপরাধ দৃশ্য তদন্তে বিশেষজ্ঞ। এটি একটি অনুপ্রবেশ পরীক্ষক৷

সাইবার সিকিউরিটি চাকরি কি ভাল বেতন দেয়?

সাইবার নিরাপত্তা ক্ষেত্রে, গড় সাইবার নিরাপত্তা বেতন $90.000 থেকে $160,000 এর মধ্যে এবং এই কর্মচারীরা তাদের বেতনের উপযুক্ত। আপনার অবকাঠামো সুরক্ষিত রাখা এই নিরাপত্তা পেশাদারদের কাজ. তারা নিরাপত্তা ব্যবস্থার পরিকল্পনা, বাস্তবায়ন এবং মূল্যায়ন করে।

কোন অভিজ্ঞতা ছাড়া সাইবার নিরাপত্তায় চাকরি পাওয়া কি কঠিন?

একটি এন্ট্রি-লেভেল জুনিয়র সাইবারসিকিউরিটি পজিশনের জন্য, ক্ষেত্রের কিছু পূর্ব অভিজ্ঞতা থাকা উপকারী হবে, কিন্তু এটি একটি প্রয়োজনীয়তা নয়। নিচের সাইবার সিকিউরিটি কোর্সওয়ার্কে ফোকাস করা এবং সামনে এগিয়ে যাওয়ার জন্য সঠিক মনোভাব থাকা দরকার।

সাইবার সিকিউরিটি কি একটি ভালো চাকরিতে প্রবেশ করতে পারে?

সামগ্রিকভাবে সাইবার নিরাপত্তায় ক্যারিয়ারে অগ্রগতির অনেক সুযোগ রয়েছে। বেশ কয়েকটি দেশে কর্মীর ঘাটতি রয়েছে এবং মার্কিন যুক্তরাষ্ট্রে কোন বেকারত্ব নেই। অন্য কথায়, সাইবার সিকিউরিটি বিশেষজ্ঞ হওয়ার অর্থ হল আপনি খুব বেশি বেকারত্ব অনুভব করার সম্ভাবনা নেই৷

সাইবার নিরাপত্তার কি উচ্চ চাহিদা রয়েছে?

সাইবার নিরাপত্তা পেশাদারদের উচ্চ চাহিদার কারণে আগামী কয়েক বছরের মধ্যে আরও নিরাপত্তা পেশাদারদের প্রয়োজন কমবে বলে মনে হয় না। কম্পিউটার বিজ্ঞান পেশাদারদের খুঁজে পাওয়া ইতিমধ্যেই কঠিন, কিন্তু নিরাপত্তার উপাদান যোগ করা তাদের আরও গুরুত্বপূর্ণ এবং অন্বেষণযোগ্য করে তোলে।

সাইবার নিরাপত্তার চাকরির জন্য আমি কীভাবে প্রস্তুতি নেব?

জেনারেল আইটিতে প্রশিক্ষিত হন। এই কারণে, অনেক বিশেষজ্ঞ সুপারিশ করেন যে আপনি আইটি-তে একজন ইন্টার্ন বা শিক্ষানবিশ হিসাবে আপনার কর্মজীবন শুরু করুন... নিশ্চিত করুন যে আপনি আপনার আগ্রহের উপর ফোকাস করছেন... অভিজ্ঞতা হল সাফল্যের চাবিকাঠি। একটি স্বীকৃত কলেজ থেকে একটি স্নাতক ডিগ্রী প্রয়োজন. কাজের সাথে প্রাসঙ্গিক কাজের অভিজ্ঞতা। আইসিটি দক্ষতা দ্বারা আসা কঠিন. আইটি সার্টিফিকেশনের ক্ষেত্রে দক্ষতা... তথ্য প্রযুক্তিতে অর্জন।

আমি সাইবার নিরাপত্তা করতে চাইলে আমার কী পড়া উচিত?

যারা সাইবার সিকিউরিটি স্পেশালিস্ট হিসেবে ক্যারিয়ার গড়তে চান তাদের চার বছরের মধ্যে কম্পিউটার প্রোগ্রামিং, কম্পিউটার সায়েন্স, ইনফরমেশন সায়েন্স বা কম্পিউটার ইঞ্জিনিয়ারিংয়ে দক্ষ হয়ে উঠতে হবে। শিক্ষার্থীর ইংরেজি, গণিত এবং পরিসংখ্যানের ক্লাসও প্রয়োজন হবে।

সাইবার নিরাপত্তায় চাকরি পাওয়া কি কঠিন?

নিরাপত্তা কাজ দ্বারা আসা সহজ. 10 বছরের মধ্যে আরও বেশি পদ পাওয়া যাবে, কারণ শ্রম পরিসংখ্যান ব্যুরো কমপক্ষে 30% বৃদ্ধি অনুমান করে। এন্ট্রি-লেভেল নিয়োগকারী ম্যানেজাররা যখন প্রার্থীদের নিয়োগ দেয় তখন তারা প্রযুক্তিগত দক্ষতার চেয়ে নরম দক্ষতার উপর জোর দেয়।

কোন অভিজ্ঞতা ছাড়াই সাইবার সিকিউরিটিতে আমি কীভাবে চাকরি পাব?

আপনার বর্তমান ভূমিকা এবং প্রেক্ষাপট একবার দেখুন। আইটি অভিজ্ঞতা নেই এমন লোকেরা প্রশিক্ষণ কোর্স এবং ক্ষেত্রের সার্টিফিকেশন থেকে উপকৃত হতে পারে। অন্যদের সাথে LinkedIn এবং নেটওয়ার্ক ব্যবহার করুন। আপনাকে বাক্সের বাইরে চিন্তা করতে হবে। আপনি এই প্রযুক্তির উপর চোখ রাখা প্রয়োজন. এন্ট্রি লেভেল পজিশনে আপনি যে বেতন আশা করতে পারেন।

আপনি কীভাবে একটি সাইবার নিরাপত্তা সাক্ষাৎকার নেবেন?

যারা নিজেদের মত তারা একে অপরকে পছন্দ করে। সাক্ষাত্কারের সময় আপনার চোখের যোগাযোগ ভাল রাখা উচিত, আপনার পাশে আপনার হাত দিয়ে আপনার চেয়ারে সোজা হয়ে বসুন এবং আপনার মাথা উপরে রাখুন, একটি স্থির কণ্ঠস্বর প্রদান করুন এবং একটি দৃঢ় হ্যান্ডশেক করুন। ইন্টারভিউ একটি নির্দিষ্ট মাত্রার নার্ভাসনেস নিয়ে আসে।

সাইবার নিরাপত্তা কি একটি চাপপূর্ণ কাজ?

নিরাপত্তা ক্ষেত্রে, ঘটনা ব্যবস্থাপনায় জড়িত হওয়া চাপের হতে পারে - যেহেতু একটি গুরুতর ঘটনা সাধারণত কাজটির জন্য সমস্ত প্রচেষ্টা করা এবং সময়মতো এটি শেষ করার জন্য চাপের মধ্যে কাজ করা বোঝায়। ঘটনা ধারণ করার জন্য, আরও ঘন্টা রাখতে হবে।

সাইবার নিরাপত্তায় একটি চাকরির জন্য কত বেতন হয়?

একজন সাইবার নিরাপত্তা পেশাদার প্রতি ঘন্টায় প্রায় $55 বা বছরে $116,000 আয় করেন, CIO অনুসারে। উদাহরণস্বরূপ, কম্পিউটার নিরাপত্তা বিশেষজ্ঞরা প্রতি ঘণ্টায় গড়ে $77 মজুরি পান, যেখানে PayScale প্রায় $74,000 গড় বেতন নির্দেশ করে, যেখানে অবস্থান একটি প্রধান কারণ।

সাইবার নিরাপত্তা সাক্ষাৎকারে আপনি কী বলেন?

OSI মডেলটি স্তরে বিভক্ত, যেগুলো... VPN মানে ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক। একটি নেটওয়ার্কের ঝুঁকি, দুর্বলতা এবং হুমকির অর্থ বর্ণনা করুন... পরিচয় চুরি প্রতিরোধের সর্বোত্তম উপায় কী?... হ্যাকার বিশ্বে, কালো টুপি, সাদা টুপি এবং ধূসর টুপি রয়েছে... কখন করা উচিত আপনি প্যাচ পরিচালনা পরিচালনা করেন?

কেন আমরা আপনাকে সাইবার নিরাপত্তা নিয়োগ করব?

একটি বৃদ্ধির হার যা কার্যত সীমাহীন। কর্মজীবনের সুযোগ এবং শেখার সুযোগের বিস্তৃত পরিসরের অফার করার পাশাপাশি, সাইবারসিকিউরিটি এমন একটি ক্ষেত্র যা পরিধিতে বাড়তে থাকে। প্রযুক্তি এবং সংস্থাগুলি কীভাবে কাজ করে তা বোঝার জন্য, একজন ভাল সাইবার নিরাপত্তা পেশাদারের প্রযুক্তি এবং সংস্থাগুলির একটি দৃঢ় ধারণা রয়েছে৷

সাইবার নিরাপত্তার জন্য কী কী দক্ষতা প্রয়োজন?

একটি সমস্যা সমাধানের দক্ষতা প্রয়োজন। প্রযুক্তিগত যোগ্যতা একটি উচ্চ স্তরের. বিভিন্ন ধরণের প্ল্যাটফর্ম জুড়ে নিরাপত্তার দৃঢ় বোধগম্যতা... বিশদ বিবরণে প্রচুর মনোযোগ... স্পষ্টভাবে যোগাযোগ করার ক্ষমতা। কম্পিউটার ফরেনসিকের একটি মৌলিক জ্ঞান। আমি আরো জানতে চাই... হ্যাকিংয়ের একটি সংক্ষিপ্ত ভূমিকা।

কোন অভিজ্ঞতা ছাড়া সাইবার নিরাপত্তায় চাকরি পাওয়া কি কঠিন?

একটি এন্ট্রি-লেভেল জুনিয়র সাইবারসিকিউরিটি পজিশনের জন্য, ক্ষেত্রের কিছু পূর্ব অভিজ্ঞতা থাকা উপকারী হবে, কিন্তু এটি একটি প্রয়োজনীয়তা নয়। এমন ছাত্র রয়েছে যারা আমাদের কাছে আইটি দক্ষতা ছাড়াই এসেছে এবং উচ্চ বেতনের সাইবার নিরাপত্তার চাকরি পেয়েছে। আপনি সাইবার সিকিউরিটি বা তথ্য প্রযুক্তিতে ডিগ্রি না নিয়েও আবেদন করতে পারেন।

সাইবার নিরাপত্তার কি উচ্চ চাহিদা রয়েছে?

প্রতি বছর ডেটা লঙ্ঘনের ক্রমবর্ধমান সংখ্যার ফলে সাইবার নিরাপত্তা পেশাদারদের প্রচুর চাহিদা রয়েছে। শ্রম পরিসংখ্যান ব্যুরো 20261 সাল নাগাদ সাইবার নিরাপত্তায় আনুমানিক হাজার হাজার বিশ্লেষক, ব্যবস্থাপক এবং প্রশাসকের চাকরি তৈরি করা হবে বলে ধারণা করা হচ্ছে।

সাইবার নিরাপত্তায় প্রবেশ করা কি সহজ?

সাইবার হামলার হুমকি দ্রুত বাড়ছে, কিন্তু ক্ষেত্রে দক্ষতার অভাব রয়েছে। আপনার কর্মজীবনের পথের উপর ভিত্তি করে একটি মাধ্যমিক শংসাপত্র নির্বাচন করা আপনাকে সাইবার নিরাপত্তার ভূমিকায় দাঁড়াতে সাহায্য করবে, যেগুলি ভাল অর্থপ্রদানকারী এবং চাহিদা অনুযায়ী। একটি Sec+ সার্টিফিকেশন দিয়ে শুরু করুন এবং আপনার ক্যারিয়ারে অগ্রসর হওয়ার সাথে সাথে অন্যান্য সার্টিফিকেশন যোগ করুন। সাইবার দক্ষতা ছাড়াও, আরও অনেক প্রযুক্তিগত বিষয় রয়েছে যা সহজেই স্থানান্তর করতে পারে।

সাইবার নিরাপত্তা চাকরির জন্য আমার কী পড়া উচিত?

মৌলিক তথ্য বিশ্লেষণ একটি ভূমিকা. একটি মৌলিক স্ক্রিপ্টিং কোর্স বা পরিচায়ক প্রোগ্রামিং কোর্স। সাইবার আক্রমণ থেকে নিজেকে রক্ষা করুন। সাইবার অপরাধের হুমকি। একটি সিস্টেম সুরক্ষিত মৌলিক নীতি. তথ্য নিশ্চিতকরণের মৌলিক বিষয়গুলির একটি ওভারভিউ। এটি ক্রিপ্টোগ্রাফির একটি ভূমিকা। তথ্য প্রযুক্তিতে সিস্টেম উপাদান।

সাইবার নিরাপত্তার জন্য আপনার কী অভিজ্ঞতা প্রয়োজন?

ন্যাশনাল সিকিউরিটি এজেন্সি (NSA) অনুসারে অনেক সাইবার সিকিউরিটি পজিশনের ক্ষেত্রে, "এন্ট্রি লেভেল" মানে স্নাতক ডিগ্রী এবং 3 বছরের সম্পর্কিত অভিজ্ঞতা। স্নাতকোত্তর ডিগ্রি সহ কমপক্ষে এক বছরের প্রাসঙ্গিক অভিজ্ঞতা থাকতে হবে। পিএইচডি সহ একজন অনভিজ্ঞ ডাক্তার।

এন্ট্রি লেভেল সাইবার সিকিউরিটি চাকরির শিরোনাম কি?

সাইবার নিরাপত্তার ক্ষেত্রে একজন প্রযুক্তিবিদ। একজন বিশ্লেষক যিনি সাইবার ক্রাইমের উপর ফোকাস করেন... আমি একজন ঘটনা বিশ্লেষক... আমি একজন কম্পিউটার অডিটর... একজন জুনিয়র হিসেবে পেনিট্রেশন টেস্টিং করেছি। কম্পিউটার সিস্টেমের প্রশাসক।

সাইবার নিরাপত্তায় শুরুর কাজ কী?

কম্পিউটার বিজ্ঞান বা অধ্যয়নের একটি ঘনিষ্ঠভাবে সম্পর্কিত ক্ষেত্র প্রয়োজন। ফায়ারওয়াল এবং এন্ডপয়েন্ট সিকিউরিটি হল গুরুত্বপূর্ণ দক্ষতা। C++, জাভা, নোড, পাইথন, রুবি, গো, বা পাওয়ার শেল-এর মতো ভাষা এবং সরঞ্জামগুলির জ্ঞান থাকা একটি সুবিধা। প্রায়শই স্বাধীনভাবে এবং চাপের মধ্যে কাজ করতে সক্ষম।

সাইবার নিরাপত্তা চাকরির কি চাহিদা থাকবে?

এই বছরের শুরুর দিকে, একটি সংসদীয় প্রতিবেদন তুলে ধরেছিল যে সাইবার নিরাপত্তা কর্মীরা কীভাবে সরবরাহের অভাবের মধ্যে রয়েছে। তা সত্ত্বেও, কর্মীর বৈশ্বিক ঘাটতির কারণে দক্ষ এবং অভিজ্ঞ লোকদের জন্য প্রচুর সুযোগ রয়েছে৷

আপনি কি শুধুমাত্র একটি সাইবার নিরাপত্তা শংসাপত্র দিয়ে চাকরি পেতে পারেন?

এটা মনে রাখা মূল্যবান যে বেশিরভাগ প্রযুক্তিগত অবস্থানের জন্য প্রমাণের প্রয়োজন হয় যে আপনি কিছু নির্দিষ্ট কাজ পরিচালনা করতে পারেন, যেমন সার্টিফিকেশন এবং পূর্বের অভিজ্ঞতা, তাই আপনার কাছে ডিগ্রি না থাকলে প্রযুক্তিতে ক্যারিয়ার শুরু করা ত্যাগ করা উচিত নয়। কলেজ ডিগ্রী ছাড়া, একটি এন্ট্রি-লেভেল সাইবার সিকিউরিটি চাকরি পাওয়া সম্ভব।

সাইবার সিকিউরিটি সার্টিফিকেট দিয়ে আমি কি ধরনের চাকরি পেতে পারি?

একজন সাইবার নিরাপত্তা বিশ্লেষক প্রতি বছর $95,000 উপার্জন করেন। একজন নিরাপত্তা পরামর্শকের জন্য 91,000 ডলার। সাইবার নিরাপত্তা ব্যবস্থাপকের পদের জন্য $105,000। ইঞ্জিনিয়ার/সফটওয়্যার ডেভেলপার ডেভেলপার/ইঞ্জিনিয়ার $110,140* 90,920 ডলার একজন সিস্টেম ইঞ্জিনিয়ার হিসেবে। স্থপতি/নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার ইঞ্জিনিয়ার/স্থপতি $83,510* দুর্বলতা বিশ্লেষক এবং অনুপ্রবেশ পরীক্ষকের পদ বার্ষিক $103,000 প্রদান করে।

সাইবার নিরাপত্তা শংসাপত্র দিয়ে আপনি কত উপার্জন করতে পারেন?

কাজের শিরোনাম পরিসীমা গড় সাইবার নিরাপত্তা বিশ্লেষক পরিসর:$36k - $65k (আনুমানিক *) গড়:$48,057 সাইবার নিরাপত্তা প্রকৌশলী পরিসর:$51k - $130k (আনুমানিক *) গড়:$82,042 তথ্য নিরাপত্তা বিশ্লেষকের পরিসর:$35k - $93k (আনুমানিক *) $56,978

সাইবার সিকিউরিটি জব ফেয়ার ভিডিও দেখুন


  1. কিভাবে সাইবার নিরাপত্তা বিকশিত হয়েছে?

  2. কিভাবে thectiic সাইবার নিরাপত্তা থেকে রক্ষা করে?

  3. কিভাবে একটি এন্ট্রি লেভেল নেটওয়ার্ক নিরাপত্তা কাজ পেতে?

  4. কেন আমাদের সাইবার নিরাপত্তা এত অযোগ্য?