কম্পিউটার

নেটগিয়ার mr814 ডিভাইসের সাথে নেটওয়ার্ক সুরক্ষা সমস্যাগুলি কীভাবে এড়ানো যায়?

আমি কীভাবে আমার Netgear রাউটারে নিরাপত্তা উন্নত করতে পারি?

আপনার নেটওয়ার্কে আরও নিরাপত্তার জন্য, আমরা ডিফল্ট পাসওয়ার্ড পরিবর্তন করার পরামর্শ দিই। উইন্ডোর বাম দিকের সেটআপ মেনু থেকে, ওয়্যারলেস সেটিংস নির্বাচন করুন। WPA-PSK (Wi-Fi সুরক্ষিত অ্যাক্সেস প্রি-শেয়ারড কী) নির্বাচক নিরাপত্তা বিকল্পের অধীনে অবস্থিত। পাসওয়ার্ডটি নিরাপত্তা এনক্রিপশন (WPA-PSK)> পাসফ্রেজের অধীনে প্রবেশ করানো যেতে পারে।

একটি Netgear রাউটার হ্যাক করা যেতে পারে?

কিছু জনপ্রিয় Netgear হোম ওয়াই-ফাই রাউটার মডেলগুলিতে, একটি ঐচ্ছিক অভিভাবক-নিয়ন্ত্রণ বৈশিষ্ট্যের কারণে একটি নিরাপত্তা ত্রুটি রয়েছে যা দেখা যাচ্ছে যে এটি সর্বোপরি ঐচ্ছিক ছিল না৷

Netgear মডেম কি নিরাপদ?

এই গত সপ্তাহে Netgear এর হোম নেটওয়ার্কিং সরঞ্জামগুলিতে একটি নিরাপত্তা দুর্বলতা আবিষ্কৃত হয়েছে যা আপনাকে হ্যাকিংয়ের জন্য প্রকাশ করতে পারে। প্রায় 50টি Netgear মডেল এই নিরাপত্তা দুর্বলতার ঝুঁকিতে থাকতে পারে। Netgear মডেম, গেটওয়ে, এক্সটেন্ডার, রাউটার এবং মেশ স্যাটেলাইট ছাড়াও, তারা ঝুঁকিপূর্ণ ডিভাইসগুলিকে প্রতিনিধিত্ব করে।

Netgear Nighthawk কি নিরাপদ?

ইন্টারনেটের সাথে সংযুক্ত প্রতিটি ডিভাইস নেটগিয়ার রাউটার দ্বারা সুরক্ষিত থাকবে। স্মার্ট টিভি, গেমিং কনসোল, কম্পিউটার ইত্যাদি। তাছাড়া, নাইটহকের মতো রাউটার সামগ্রিক অভিজ্ঞতা বাড়াতে নিরাপত্তার একটি অতিরিক্ত স্তর যোগ করে।

আমি কিভাবে আমার রাউটারের নিরাপত্তা বাড়াতে পারি?

আপনি স্বয়ংক্রিয় সফ্টওয়্যার আপডেটের জন্য সাইন আপ করেছেন তা নিশ্চিত করুন। রাউটার নির্মাতারা সাধারণত নিরাপত্তা হুমকি মোকাবেলার জন্য সারা বছর ধরে আপডেট প্রকাশ করে.... আপনি ব্যবহার করেন না এমন সমস্ত বৈশিষ্ট্যের প্রয়োজন নেই। নিশ্চিত করুন যে আপনার পাসওয়ার্ড শক্তিশালী। আপনি নীচের বোতামে ক্লিক করে SSID পরিবর্তন করতে পারেন.... WPA3 ব্যবহার করে আপনার নেটওয়ার্ককে সুরক্ষিত করুন... পাসওয়ার্ড পরীক্ষায় উত্তীর্ণ হওয়া গুরুত্বপূর্ণ।

কেন আমার নেটগিয়ার দুর্বল নিরাপত্তা বলে?

একটি নিরাপত্তা সতর্কতা আপনাকে জানানোর পথে রয়েছে যে আপনার Wi-Fi এনক্রিপশন কাঙ্খিত তুলনায় দুর্বল৷ এই বার্তাটির কারণ হল আপনি আপনার নেটওয়ার্ক নিরাপত্তা সেটিংস হিসাবে WPA2 (AES) বা WPA3 ব্যবহার করছেন না৷

রাউটারের জন্য সেরা নিরাপত্তা বিকল্প কি?

রাউটার কনফিগার করার ক্ষেত্রে নিরাপত্তা বিকল্প হিসেবে WPA2-AES বেছে নেওয়া সবচেয়ে ভালো। TKIP, WPA, এবং WEP আপনার নেটওয়ার্কের বাইরে রাখুন। KRACK এর মতো আক্রমণের বিরুদ্ধে আপনাকে বর্ধিত নিরাপত্তা প্রদান করে।

Netgear রাউটার কি নিরাপদ?

কয়েক ডজন নেটগিয়ার রাউটারগুলি একটি বিপজ্জনক নিরাপত্তা ত্রুটির জন্য ঝুঁকিপূর্ণ যা হ্যাকারদের দূরবর্তীভাবে ডিভাইসগুলি নিয়ন্ত্রণ করতে দিতে পারে। Netgear-এর ওয়েব সার্ভার কম্পোনেন্টে বাগটি শনাক্ত করা হয়েছে, যা দুর্বল রাউটারের জন্য ফার্মওয়্যারের ভিতরে সংহত করা হয়েছে।

আপনি কি আপনার রাউটারের মাধ্যমে হ্যাক হতে পারেন?

ওয়াই-ফাই রাউটার ও রাউটার হ্যাক হবে? আপনি হয়তো জানেনও না যে আপনার রাউটার হ্যাক করা হয়েছে, কিন্তু এটি হওয়ার সম্ভাবনা ভালো। DNS (ডোমেন নেম সার্ভার) হাইজ্যাকিং নামে একটি কৌশল হ্যাকারদের আপনার বাড়ির ওয়াইফাই নিরাপত্তা লঙ্ঘন করতে এবং আপনার মারাত্মক ক্ষতি করতে দেয়৷

আপনার WIFI রাউটার হ্যাক হলে কি হবে?

হ্যাকার সফলভাবে আপনার রাউটারে অ্যাক্সেস পাওয়ার পরে, সে ওয়েবসাইটগুলি স্যুইচ করতে পারে, পরিচয় চুরি করতে পারে, ম্যালওয়্যার চালাতে পারে এবং অন্যান্য দূষিত ক্রিয়াকলাপ সম্পাদন করতে পারে৷ একটি সংক্রামিত রাউটার নিম্নলিখিত লক্ষণগুলি প্রদর্শন করে:আপনার রাউটার লগইন কাজ করছে না। আপনার নেটওয়ার্ক বিদেশী আইপি ঠিকানা দেখাচ্ছে।

Netgear পণ্য কি নিরাপদ?

Netgear রাউটারগুলি ব্যবহার করার জন্য এখনও বেশ নিরাপদ হওয়া সত্ত্বেও, ZDI এবং GRIMM উভয়ই সম্প্রতি এই বিষয়ে তাদের ফলাফল প্রকাশ করেছে৷

নেটগিয়ার কি কোথাও অ্যাক্সেস নিরাপদ?

Nighthawk এবং Orbi NETGEAR ক্লাউডের মাধ্যমে একটি নিরাপদ, প্রমাণীকৃত সংযোগের মাধ্যমে যেকোনও জায়গায় অ্যাক্সেস ব্যবহার করে, তাই কোনো পোর্ট খোলা নেই।

Netgear WiFi এক্সটেন্ডার কি নিরাপদ?

NETGEAR Armor দিয়ে, আপনার ডিভাইসগুলি ভাইরাস, স্পাইওয়্যার, হ্যাকার, স্প্যাম এবং ফিশিং প্রচেষ্টার বিরুদ্ধে সুরক্ষিত। গেস্ট এবং আইওটি (ইন্টারনেট অফ থিংস) ডিভাইসগুলির নিজস্ব নেটওয়ার্ক প্রয়োজন৷ বন্ধু এবং পরিবারের সদস্যদের ডিভাইসের ক্ষেত্রে, তারা সুরক্ষিত কিনা তা জানা কঠিন হতে পারে।

একটি নাইটহক রাউটার কি হ্যাক করা যেতে পারে?

নেটগিয়ার রাউটারগুলিতে হ্যাকারদের দূরবর্তীভাবে ম্যালওয়্যার চালানোর ক্ষমতা সহ প্রচুর পরিমাণে নিরাপত্তা ত্রুটি রয়েছে। ম্যালওয়ারের ফলে আপনি আপনার হোম ওয়াইফাই নেটওয়ার্কে অ্যাক্সেস হারাতে পারেন। এখানে হ্যাকারদের পাসওয়ার্ড এবং ব্যাঙ্ক অ্যাকাউন্ট নম্বরের মতো সংবেদনশীল তথ্য চুরি করার ঝুঁকি থাকবে।

Netgear রাউটার কতটা নিরাপদ?

এই দুর্বলতা সিসকো দ্বারা তীব্রতা স্কেলে নয়টি রেট দেওয়া হয়েছিল। দশটির মধ্যে চারটি, এটি একটি সমালোচনামূলক সমস্যা তৈরি করে। পাঁচটি মডেলের সাথে যুক্ত আরেকটি "নিরাপত্তা দুর্বলতা" সম্পূর্ণ নেটওয়ার্ক টেকওভারের দিকে নিয়ে যেতে পারে, যা প্রাক-প্রমাণকরণ কমান্ড ইনজেকশন দুর্বলতা হিসাবে পরিচিত। রাউটার মডেল R6400v2, R6700, R6700v3, R6900, এবং R7900 প্রভাবিত হয়৷


  1. ক্রিপ্টোগ্রাফি দিয়ে নেটওয়ার্ক নিরাপত্তা কিভাবে করবেন?

  2. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা দিয়ে শুরু করবেন?

  3. কিভাবে ইউএসবি থাম্ব ড্রাইভ দিয়ে নেটওয়ার্ক নিরাপত্তা সমস্যা এড়াতে হয়?

  4. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা সমস্যা দূর করবেন?