কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তায় দুর্বলতার অর্থ কী?

নিরাপত্তার ক্ষেত্রে দুর্বলতা বলতে আপনি কী বোঝেন?

একটি নিরাপত্তা দুর্বলতাকে দুর্বলতা, ত্রুটি বা ত্রুটি হিসাবে সংজ্ঞায়িত করা যা একটি নেটওয়ার্কের সাথে আপোস করার জন্য হুমকি এজেন্ট দ্বারা শোষণ করা আক্রমণকারীর পক্ষে সুবিধাজনক৷

সাইবার নিরাপত্তায় 4টি প্রধান ধরনের দুর্বলতা কী কী?

এটি একটি নেটওয়ার্কের হার্ডওয়্যার বা সফ্টওয়্যারের দুর্বলতার মাধ্যমে নিজেকে আপস করার ক্ষমতা যা একটি বাইরের পক্ষকে এটিতে লুকিয়ে থাকতে দেয়।... অপারেটিং সিস্টেমে দুর্বলতার শোষণ। মানব জাতির দুর্বলতা... তথ্য প্রক্রিয়াকরণে দুর্বলতা।

তুমি দুর্বলতা বলতে কী বোঝ?

যখন কেউ দুর্বল হয়, তখন তারা সহজেই আঘাতপ্রাপ্ত বা আক্রমণের জন্য সংবেদনশীল হয়। তাদের দুর্বলতার কারণে, কিছু সিনিয়ররা নবম শ্রেণির ছাত্রদের বাছাই করা মজার বলে মনে করেন। আমরা দুর্বল কারণ আমাদের ক্ষত আছে, যার জন্য vulnus ল্যাটিন শব্দ। একজন ব্যক্তি যিনি দুর্বল তিনি হলেন এমন একজন যিনি আঘাতের জন্য উন্মুক্ত বলে মনে হচ্ছে বা দুর্বল বলে মনে হচ্ছে৷

ভালনারেবিলিটি কী এবং এর প্রকারগুলি ব্যাখ্যা করুন?

সম্প্রদায়, সিস্টেম এবং সম্পদগুলি তাদের শারীরিক বৈশিষ্ট্য, সামাজিক কারণ, অর্থনৈতিক কারণ এবং পরিবেশগত প্রভাবের উপর নির্ভর করে বিপদের জন্য ঝুঁকিপূর্ণ হতে পারে৷

নেটওয়ার্ক দুর্বলতা কি?

হার্ডওয়্যার, সফ্টওয়্যার বা প্রক্রিয়াগুলির ত্রুটি বা ত্রুটিগুলি যা আপনার নেটওয়ার্কের জন্য নিরাপত্তা ঝুঁকিগুলিকে নেটওয়ার্ক দুর্বলতা বলা যেতে পারে। হার্ডওয়্যার এবং ফার্মওয়্যার আপস ছাড়াও, নেটওয়ার্কে সফ্টওয়্যার এবং মানবিক ত্রুটিও থাকতে পারে৷

সাইবার নিরাপত্তার দুর্বলতাগুলি কী কী?

দুর্বলতার সুযোগ নেওয়া সাইবার অপরাধীদের অনুমোদন ছাড়াই একটি কম্পিউটার সিস্টেম অ্যাক্সেস করার অনুমতি দিতে পারে। একটি দুর্বলতাকে কাজে লাগানোর ফলে ক্ষতিকারক কোড চালানো হতে পারে, ম্যালওয়্যার ইনস্টল হতে পারে এবং সংবেদনশীল ডেটা চুরি হতে পারে৷

ভালনারেবিলিটি মানে কি?

হারিকেন এবং ভূমিকম্পের মতো বিপদগুলি দুর্বলতার কারণ হতে পারে কারণ লোকেরা প্রতিক্রিয়া জানাতে অক্ষম। যারা উঁচুতে বাস করে তাদের বিপরীতে, যারা সমতল ভূমিতে বাস করে তাদের বন্যার ঝুঁকি বেশি।

কোন ধরনের নিরাপত্তা দুর্বলতা?

সফ্টওয়্যারে, একটি নিরাপত্তা দুর্বলতা একটি ত্রুটি, ত্রুটি, ত্রুটি, ফাঁক বা দুর্বলতা বোঝায় যা আক্রমণকারীরা এর স্থাপত্য, নকশা, কোড বা বাস্তবায়নে শোষণ করতে পারে। বিভিন্ন ধরনের নিরাপত্তা দুর্বলতা পরবর্তীতে আরো বিস্তারিতভাবে অন্বেষণ করা হবে।

নিরাপত্তা দুর্বলতা এবং নিরাপত্তা শোষণ কি?

কোডের টুকরো যা সিস্টেমে অ্যাক্সেস পেতে একটি সফ্টওয়্যার দুর্বলতা ব্যবহার করে। নিরাপত্তা গবেষকরা এটিকে ধারণার প্রমাণের হুমকি হিসেবে তৈরি করে, যখন দূষিত অভিনেতারা তাদের নিজেদের উদ্দেশ্যে এটি ব্যবহার করে।

4 ধরনের দুর্বলতা কী কী?

ক্ষতির ধরণের উপর ভিত্তি করে শারীরিক দুর্বলতা, অর্থনৈতিক দুর্বলতা, সামাজিক দুর্বলতা এবং পরিবেশগত দুর্বলতাকে চারটি বিভাগে ভাগ করা যেতে পারে।

সাইবার নিরাপত্তায় দুর্বলতার ধরন কী কী?

ম্যালওয়্যার হল সবচেয়ে সাধারণ ধরনের ম্যালওয়্যার যা আপনার নেটওয়ার্ক ডেটার সাথে আপস করতে পারে। ক্লায়েন্টদের কম্পিউটার সফ্টওয়্যারের গুরুতর ত্রুটিগুলি এই ধরনের হুমকির জন্য সম্পূর্ণ নেটওয়ার্কের ডেটাকে ঝুঁকিপূর্ণ করে দিতে পারে। একটি ফিশিং কেলেঙ্কারী। প্রক্সি আছে।

4 ধরনের সাইবার আক্রমণ কী কী?

একটি কম্পিউটার আক্রমণকে ম্যালওয়্যার হিসাবে শ্রেণীবদ্ধ করা যেতে পারে যদি এতে স্পাইওয়্যার, ভাইরাস বা কৃমি থাকে। আমি ফিশিং এর শিকার... মধ্য থেকে আক্রমণ (MitM)। আক্রমণ যে একটি ওয়েব সার্ভারে পরিষেবা অস্বীকার করা হয়েছে. একটি ডাটাবেসে এসকিউএল কোড ইনজেক্ট করা সম্ভব। শোষণ যা আজকের সিস্টেমকে প্রভাবিত করে না... পাসওয়ার্ডের বিরুদ্ধে একটি আক্রমণ ঘটেছে... এমন স্ক্রিপ্ট রয়েছে যা সাইটের সীমানা জুড়ে চলে৷

দুর্বলতা শনাক্ত করার ৪টি ধাপ কী কী?

বিভিন্ন দুর্বলতা ব্যবস্থাপনা প্রক্রিয়া বিদ্যমান, কিন্তু বেশিরভাগই নিম্নলিখিত ধাপগুলি অনুসরণ করে - হুমকি সনাক্ত করা, হুমকির মূল্যায়ন করা, হুমকির চিকিৎসা করা এবং হুমকির রিপোর্ট করা।

উদাহরণ দিয়ে দুর্বলতা বলতে আপনি কী বোঝেন?

আপনার দুর্বল পয়েন্ট এবং ক্ষতির ঝুঁকিতে থাকা এলাকাগুলি সহ আপনি অনেক উপায়ে দুর্বল হতে পারেন। যদি আপনার অতীতে কোনো কেলেঙ্কারি থাকে যা আপনি লুকিয়ে রাখতে চান তাহলে নির্বাচনের সময় আপনি দুর্বল হতে পারেন।

সুরক্ষিত হওয়ার অর্থ কী?

একজন ব্যক্তি যিনি দুর্বল তার আবেগ সম্পর্কে কিছুটা অনিশ্চয়তা রয়েছে। আবেগকে একজন ব্যক্তিকে নিয়ন্ত্রণ করতে দেওয়ার পরিবর্তে, তারা ঝুঁকিকে প্রেরণা হিসাবে পরিবেশন করতে দেয়।

4টি প্রধান ধরনের দুর্বলতা কী কী?

নিম্নলিখিত সারণীতে দেখানো হয়েছে, চারটি স্বতন্ত্র ধরনের দুর্বলতা রয়েছে, মানব-সামাজিক, শারীরিক, অর্থনৈতিক এবং পরিবেশগত, এবং তাদের সাথে সম্পর্কিত প্রত্যক্ষ ও পরোক্ষ ক্ষতি।

দুর্বলতা কি একটি শক্তি?

কিছু লোক যা মনে করে তা সত্ত্বেও, দুর্বলতা একটি দুর্বলতা নয়। যখন আমরা দুর্বল হয়ে পড়ি (আমাদের আবেগকে দূরে ঠেলে দেওয়ার পরিবর্তে), আমরা আমাদের আবেগের মাধ্যমে কাজ করতে আরও ভাল সক্ষম হই। দুর্বলতার পরিবেশ একটি সুস্থ মানসিক এবং মানসিক অবস্থাকে উৎসাহিত করে। এটি দুর্বল হওয়ার সাহসেরও লক্ষণ৷

দুর্বলতার উদাহরণ কী?

আপনার দুর্বল পয়েন্ট এবং ক্ষতির ঝুঁকিতে থাকা এলাকাগুলি সহ আপনি অনেক উপায়ে দুর্বল হতে পারেন। যদি আপনার অতীতে কোনো কেলেঙ্কারি থাকে যা আপনি লুকিয়ে রাখতে চান তাহলে নির্বাচনের সময় আপনি দুর্বল হতে পারেন।


  1. নেটওয়ার্ক নিরাপত্তা কী কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তার চাবিকাঠি কি?

  3. at&t এর জন্য নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  4. আমাদের নেটওয়ার্ক নিরাপত্তা কী?